নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া আর কোনো ইলাহ নেই এবং মুহাম্মদ সঃ আল্লাহর বান্দা ও রাসূল

মোঃ আল মামুন শাহ্

মোঃ আল মামুন শাহ্ › বিস্তারিত পোস্টঃ

হালাল রুজি কোরবানি কবুলের পূর্ব শর্ত!!

১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৩২

আলহামদু লিল্লাহ ওয়াস সালাতু ওয়াস সালামু আলা রাসুলিল্লাহ

বাংলাদেশের আকাশে উঁকি দিয়েছে নতুন চাঁদ। আগামী ২২ তারিখ পবিত্র ঈদুল আযহা পালিত হবে। আমরা মুসলিমরা প্রতিবছর পশু কোরবানির মাধ্যমে ঈদুল আজহা পালন করি। প্রতিবছর বিপুল পরিমাণ পশু বাংলাদেশ কোরবানি করা হয়। কোরবানি নিয়ে বাংলাদেশের মানুষের মাঝে উৎসাহের কমতি নেই

কোরবানিতে নতুন গরু কেনা, পরিচর্যা করা, কুরবানী করা মাংস কাটা, মাংস বিতরণ ইত্যাদি ইত্যাদি কর্মকাণ্ড মহা সমারোহ ঘটে থাকে।

কুরবানী কবুল হওয়ার কিছু পূর্ব শর্ত রয়েছে। তার মধ্যে হালাল রুজি অন্যতম। মানে আপনার কুরবানী আল্লাহর দরবারে কবুল হওয়ার জন্য সর্ব প্রথম শর্ত বৈধ ইনকাম। আপনার টাকা অবশ্যই হালাল হতে হবে। কোরবানির ত্যাগের শিক্ষার সাথে সাথে বৈধ ইনকামের শিক্ষা ও আমাদের গ্রহণ করতে হবে।
সুদ,ঘুষ, দুর্নীতি, মানুষের টাকা মেরে খাওয়া ইত্যাদি কখনও বৈধ ইনকাম হতে পারে না। এগুলো দিয়ে কুরবানী তো দূরের কথা কোন ইবাদত কবুল হয় না। তাই আমাদের সকলকে সতর্ক থাকতে হবে।

তাই কুরবানীর মাধ্যমে হালাল ইনকামের প্রচেষ্টা শুরু হোক সবার মধ্যে। বাংলাদেশ অন্যতম দুর্নীতিগ্রস্থ দেশ। বাড়তি টাকা ইনকামের সবচেয়ে সহজ উপায় হল দুর্নীতি। এবারের কুরবানীটি হোক দুর্নীতিমুক্ত টাকায়। আর আমাদের বাংলাদেশ হোক আরো সুন্দর।

মন্তব্য ৫০ টি রেটিং +২/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৪৮

চাঁদগাজী বলেছেন:

তা'হলে বাংলাদেশ, পাকিস্তানের ১ জনেরও কোরবানী হবে না; আপনার ব্যাপারেও সন্দেহ আছে

১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৫৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। বহুদিন যাবত আপনার মন্তব্যের অপেক্ষায় আছি। আমার ব্লগ শুরুর প্রথম দিন থেকে আলোচনায় সমালোচনায় আপনি। প্রথম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। আমাদের কুরবানী টা হালাল করারই চেষ্টা করছি। দোয়া করবেন যাতে হালাল করতে পারি। আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, বাংলাদেশে বা পাকিস্তানে এমন অনেক লোক আছেন যারা হালাল রুজি কে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মনে করেন। প্রয়োজনে তারা ফেরিওয়ালার কাজ কর বে। কিন্তু কোনদিন হারামের পথে পা বাড়াবে না। বাংলাদেশে এমন পুলিশও আছে যারা ঘুষ তো দূরের কথা এক কাপ চা ও কারো কাছ থেকে গ্রহণ করবে না। প্রত্যেকটা পেশায় এমন মহৎ মানুষেরা আছেন বলেই পৃথিবীটা টিকে আছে

২| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৫০

ইউসুফ বিন সুলতান বলেছেন: কুরবানী হোক একমাত্র অাল্লাহর জন্য

১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:০০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। কুরবানীর শুধুমাত্র আল্লাহর কাউকে দেখানোর উদ্দেশ্যে নয়। অবশ্যই হালাল ইনকাম হতে হবে। ধন্যবাদ মন্তব্যের জন্য আশা করি পাশে থাকবেন।

৩| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:০৪

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " কিন্তু কোনদিন হারামের পথে পা বাড়াবে না। বাংলাদেশে এমন পুলিশও আছে যারা ঘুষ তো দূরের কথা এক কাপ চা ও কারো কাছ থেকে গ্রহণ করবে না। প্রত্যেকটা পেশায় এমন মহৎ মানুষেরা আছেন বলেই পৃথিবীটা টিকে আছে "

-আপনি যেই বাংলাদেশের কথা বলছেন, উহা কি মংগল গ্রহে?

১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ৯:২৫

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আমি পৃথিবীর বাংলাদেশের কথাই বলছি। আসলে তাদেরকে তুলে ধরার মত কোন মিডিয়া নেই। আর তারা এগুলো কাউকে দেখানোর উদ্দেশ্য করেন না। তাই শুধুমাত্র কাছের লোকই জানতে পারে। তাদের পুরস্কার দেওয়ার কোন ব্যবস্থা নেই। তারা কেবল আল্লাহর পুরস্কারের আশা করে। আর এইগুলো গোপন থাকা তাদের জন্যই ভালো। গোপনীয়তা তাদেরকে হালাল পথে চলতে সুবিধা দেয়।

৪| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:১০

রাজীব নুর বলেছেন: হালাল ইনকাম দিয়ে গরু কেনা সম্ভব নয়।

১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৩০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: তাহলে ছাগল কিনা কুরবানি দিন। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

৫| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:১৯

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: সুদ, ঘুষ, দুর্নীতি, মানুষের টাকা মেরে খাওয়া ইত্যাদি কখনও বৈধ ইনকাম হতে পারে না। এগুলো দিয়ে কুরবানী তো দূরের কথা কোন ইবাদত কবুল হয় না।
.. আমাদের সবাইকে এটা বুঝতে হবে। দেশের পরিস্থিতি এখন ভয়াবহ। সবাই বলে দেশ মৌলবিদের দখলে চলে গেল। কানারা কি দেখে না, লাখ দিয়ে মানুষ চাকরি নিচ্ছে, সুদে ব্যবসা করছে, বুড়ো বয়সে আকাম করা টাকায় হজ্জ করে হাজী ট্যাগ/ছিল মারছে।

নিজেই ঠিকমত নামায পড়ি না, অন্যদের বলে কি হবে....:(

১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৩৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: চমৎকার মন্তব্য। সবাই বলে গেল গেল মৌলবাদীদের দখলে গেল।
নামাজ পড়া অত কঠিন কিছু না। চেষ্টা করেন না ইনশাল্লাহ হয়ে যাবে'। যা জানেন তা তো বলতেই হবে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

৬| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:২৯

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @চাঁদগাজী
আপনি বোকার স্বর্গে বাস করেন। সরাদিন হয়তো চোর ডাকাতের সাথে থাকেন, তাই ভাবেন সবাই চোর!!:P গ্রামে যান, অনেককে পেয়ে যাবেন। ওরা গরীব কিন্তু সৎ। (মানেন বা না মানেন, দেশে ভালো মানুষের সংখ্যা বেশী। তবে পরিস্থিতির স্বীকার হয়ে অনেকে ভালো থাকতে পারে না।)


@রাজীব নুরবলেছেন: হালাল ইনকাম দিয়ে গরু কেনা সম্ভব নয়।
... গরুর দাম এখন কম। গ্রামে আত্মীয় থাকলে সেখান কুরবানি দিন। একা না পারলে কয়েকজন মিলে দিন, সমস্যা নেই। :)

১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:০৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আশা করি আপনার মন্তব্য তারা দেখতে পেয়েছেন। সাপোর্টের জন্য ধন্যবাদ

৭| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৩৯

নতুন নকিব বলেছেন:



বিষয়টি অতিব গুরুত্বপূর্ন। শুধু কুরবানি নয়, সমস্ত ইবাদত কবুল হওয়া না হওয়া হালাল আয়ের সাথেই শর্তযুক্ত। হারাম ভক্ষন করে জুব্বা পাগড়ি পড়ে দিন রাত সিজদায় পড়ে থাকলেও বিন্দুমাত্র ফায়দা নেই। সহজ এই বিষয়টি না বুঝার কথা নয়। কেউ কেউ দেখলাম, হালাল আয় এদেশে সম্ভব নয়, এমন প্রশ্নও তুলেছেন। বিনয়ের সাথে জানাতে চাই, আপনার সদিচ্ছাই আপনাকে সক্ষম করে তুলবে। এদেশ আর বিদেশ বলে কথা নেই, আপনি যেখানেই যাবেন, যেদেশেই যাবেন, মনে রাখতে হবে, আল্লাহ পাক আপনার সকল অবস্থা দেখছেন, তিনি গোপন প্রকাশ্য সবকিছুর সম্যক দ্রষ্টা। তাঁকে যেহেতু ফাঁকি দেয়ার সাধ্য নেই এবং সমগ্র জীবনের প্রতিটি পদক্ষেপের, প্রতিটি কাজের হিসাব যেহেতু তাঁর সমীপে দিতে হবে, সুতরাং, অসত পথে অর্থোপার্জন কিভাবে সম্ভব?

মূল কথা, শয়তান আপনার পথে পথে ওত পেতে থাকবেই। আল্লাহ পাকের ভয়, সত্যিকারের তাকওয়া ছাড়া বাঁচার কোনো পথ নেই। আল্লাহ পাক আমাদের রক্ষা করুন।

১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৫০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আপনার আন্তরিকতা মন্তব্য থেকেই বোঝা যায়। আমার ব্লগে আপনাকে স্বাগতম। প্রথমবারের মতো মন্তব্য করায় অসংখ্য ধন্যবাদ। আশা করি পাশে থাকবেন। আপনার সাথে একমত।

৮| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:৩৭

আকিব হাসান জাভেদ বলেছেন: হালাল উপার্জন করার মানুষের সংখ্যা খুবই কম । মনের অসাধুতা কোরবানি করতে পারলেই করবানি হবে সহি শুদ্ধ । লোক দেখানো করবানি কখনো আল্লার রাস্তায় হয় না । সুন্দর লিখেছেন।

১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৫৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আমার ব্লগে আপনাকে স্বাগতম। প্রথমবার কমেন্টের জন্য ধন্যবাদ। ঠিক বলেছেন ভাই। মনের অসাধুতা কুরবানী করতে পারলেই তবেই কোরবানি কবুল হবে। একমত আপনার সাথে। আশা করি পাশে থাকবেন।

৯| ১৩ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:৪২

সোহাগ তানভীর সাকিব বলেছেন: শুধু কোরবানী নয় যেকোন ইবাদত কবুলের জন্য-ই হালাল উপার্জন অন্যতম প্রধান শর্ত।
হারাম পন্থায় উপার্জন করে যিনি জীবিকা নির্বাহ করে তার নামায, রোজা, হ্জ্ব, যাতাক কিছুই আল্লাহর দরবারে কবুল হয় না। আবার লোক দেখানোর জন্য সমাজে মর্যাদা রক্ষার জন্য ইবাদত করলেও সেই ইবাদত আল্লাহ তায়ালার দরবাবে কবুল হবে না।

১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৫৪

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগ এ। প্রথমবার কমেন্টের জন্য অসংখ্য ধন্যবাদ। আপনি ঠিক বলেছেন হারাম পন্থায় ইবাদত করলে কোনো ইবাদতই কবুল হয় না। আপনার সাথে একমত।

১০| ১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:০০

সারমিন আক্তার শেহা বলেছেন: আসুন আমরা সবাই হালাল পথে উপার্জন করে কোরবানী দেই।

১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৫৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। সুন্দর আহ্বান। প্রত্যেকের আপনার আহবানে সাড়া দেয়া উচিত। প্রথম কমেন্টের জন্য জানাই অভিনন্দন।

১১| ১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:১২

সাদাফ কামরুল হাসান বলেছেন: আমরা কোরবানির সম্পর্কে ভালভাবে জেনে এবং সঠিক ভাবে মেনে কোরবানি করবো।

১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:০০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। সাদাত ভাই ঠিক বলেছেন, আমরা কোরবানি সম্পর্কে ভালোভাবে জেনে তবে কোরবানি করব। মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ।

১২| ১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪৫

মিখু হোসাইন তিতু বলেছেন: সুধু হালাল উপার্যন দিয়ে কোরবানী দিলেই হল..!!
এটা তো কমন ডায়লোগ হুজুরদের...

ভাগের সময় কলিজা,ফেপসা,মাথা,খুরার ও হারের মংসের ব্যাপারে কিছু বলুন..।
গরু কাটার কাজে নিয়োজিত লোকের পারিশ্রমিকের ব্যাপারে কিছু বলুন...

১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:০৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আমার ব্লগে আপনাকে স্বাগতম। আপনি ঠিক বলেছেন। তবে এগুলোর আগে প্রয়োজন হালাল রুজি। অবশ্যই তিন ভাগ করে দেওয়া উচিত। তা কলিজা ফ্যাপসা যাই হোক না কেন। আর গরু কাটার কাজে নিয়োজিত শ্রমিকদের অবশ্যই ঘাম শুকানোর পূর্বে টাকা দিয়ে মজুরি দেওয়া উচিত। আশা করি পরে কোন এক সময় এগুলো নিয়ে লিখব। পাশে থাকবেন আশা করি। মন্তব্যের জন্য ধন্যবাদ।

১৩| ১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:৫৭

রাকু হাসান বলেছেন:


কথা ঠিক বলেছেন । কতজনের কোরবানি আল্লাহ্ কবুল করে তিনিই জানেন । আর নিয়ত টা ও খুব গুরুত্বপূর্ণ ।

১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:০৫

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: ব্লগ যাত্রায় আপনাদেরকে পাশে পেয়ে সত্যিই আমি খুব আনন্দিত। ধন্যবাদ রাকু হাসান ভাই। সাপোর্ট দেওয়ার জন্য।

১৪| ১৩ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৪১

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ মো: আল মামুন শাহ্ - পশুর রক্ত ছাড়া ঈশ্বর কি খুশী হন না ? কোরবানি করে কোটি মুসলিমের কি লাভ হয় ? আর কোরবানি না করে কোটি অমুসলিমের কি ক্ষতি হয় ?

১৩ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:২৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আল্লাহর কাছে রক্ত বা পৌঁছায় না বরং পৌঁছে তাকওয়া। প্রত্যেকটা ধর্মেই পশু বলি প্রথা আছে। এ লিংক এ গেলে আরো তথ্য পাবেন। http://shodalap.org/shams/17521/
মন্তব্যের জন্য ধন্যবাদ।

১৫| ১৩ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫৩

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ মো: আল মামুন শাহ্- চৌদ্দশ বছর ধরে মুসলিমরা পশু কোরবানি দিয়ে আসছে । আল্লাহ্ কাছে অনেক অনেক তাকওয়া-ও পৌঁছে গেছে। কিন্তু তাতে মুসলিমদের অর্জন কি ? আর অমুসলিমদের ক্ষতি কি ? নিজের পোস্টে নিজের মতামত দিন। সদালাপের নয়।

১৩ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: হ্যাঁ ১৪শ বছর ধরে যারা বেঁচে ছিলেন তারা তাদের তাকওয়া বা আল্লাহ ভীতি পেশ করেছেন। এখন দায়িত্ব আমাদের। আমরা আল্লাহভীতি বা তাকওয়া আল্লাহর দরবারে পেশ করব। তাই কুরবানি করি
আমাদের উদ্দেশ্য একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন। আর এটাই আমাদের লাভ। সবচেয়ে বড় লাভ।
অমুসলিমদের কোন ক্ষতি হওয়ার কারণ দেখছি না। কুরবানী তো মুসলিমরা দিবে এখানে অমুসলিমদের ক্ষতি না ক্ষতির প্রশ্ন আসছে কেন?
আসলে আমি বলতে চাইছি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে প্রত্যেকটি ধর্মেই পশু বলি বা কুরবানীর রীতি রয়েছে।
সদালাপের পোস্টে কষ্ট পেলে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

১৬| ১৩ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৯

করুণাধারা বলেছেন: পোস্ট ভালো লাগলো।

১৩ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। মন্তব্য প্রকাশের জন্য আন্তরিক ধন্যবাদ।

১৭| ১৩ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৭

ভীতু সিংহ বলেছেন: দারুন লিখেছেন। যদিও দুই একজন নাস্তিক ইনিয়ে বিনিয়ে আপনার পোস্টের গুরুত্ত হালকা করার অপ্রয়াসে লিপ্ত। এদেরকে পাত্তা দেবেন না। Just Ignore করুন।

পোস্টে+++

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। সাপোর্ট ও কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করি পাশে থাকবেন। আপনাদের সহযোগিতা থাকলে ইনশাল্লাহ এগিয়ে যেতে পারবো।

১৮| ১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৩২

তারেক ফাহিম বলেছেন: গ্রামের মানুষ এখনো অত্যন্ত কোরবানী দিতে হালাল অর্জন দিয়ে দেওয়ার চেষ্টা করে।


পোষ্টে ভালোলাগা++

১৩ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। প্রথমবারের মতো মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার সাথে একমত।

১৯| ১৪ ই আগস্ট, ২০১৮ রাত ১২:১৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সবাই এই শর্তকে মনে রাখলে সমাজের অনেক উপকার হত।

১৪ ই আগস্ট, ২০১৮ রাত ১২:২৫

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। জ্বী আপনি ঠিকই বলেছেন। মন্তব্যের জন্য ধন্যবাদ।

২০| ১৪ ই আগস্ট, ২০১৮ রাত ১২:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: নতুন নকিব বলেছেন: - - - - - - -
মূল কথা, শয়তান আপনার পথে পথে ওত পেতে থাকবেই। আল্লাহ পাকের ভয়, সত্যিকারের তাকওয়া ছাড়া বাঁচার কোনো পথ নেই। আল্লাহ পাক আমাদের রক্ষা করুন।

নতুন নকীব ভাই, মনে রাখতে হবে আল্লাহ রিবিয়া ইরাক সিরিয়া পেলেষ্টাইন রক্ষা করছেন না - ইসরায়েল রক্ষা পাচ্ছে !!! এখন কি বলবেন - আখেরাত !!!

চাঁদগাজী বলেছেন: -আপনি যেই বাংলাদেশের কথা বলছেন, উহা কি মংগল গ্রহে? আসলেই সেই বাংলাদেশ মঙ্গল গ্রহে, আমি বাংলাদেশী বাংলাদেশে বাস করি, গ্রাম গঞ্জ শহর রাজধানী সততা দেখি - আর সততা কি মুল্যে বিক্রি হয় তাও জানি !!!

রাজীব নুর বলেছেন: হালাল ইনকাম দিয়ে গরু কেনা সম্ভব নয়। - ১০০% সত্যি কথা !!! বুকে হাত দিয়ে এই ব্লগ লেখক বলুক তিনি নিজে কতোটা সৎ ? যার মনে দন্দ্ব তিনি সততা নিয়ে গল্প লিখেন, যিনি ধর্মের নামে অধর্ম করেছেন তিনি ব্লগে, লোক সমাজে ধর্ম কপচান !!!

১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে।
আপনার সাথে আমি একমত নই। আমার এ ব্যাপারে ভিন্ন ধারণা রয়েছে। পুরাতন জরাজীর্ণ ধ্বংস না হলে নতুনের জয়গান কিভাবে হবে? সিরিয়া হবে মুসলিমদের হেডকোয়াটার। সেখানে থাকবে পৃথিবীর সেরা মুসলিম যোদ্ধা রা। তারই প্রস্তুতি চলছে সিরিয়া য়। সেরা যোদ্ধা হতে গেলে ট্রেনিং লাগে। সেই ট্রেনিং নিচ্ছে তারা। সেরা জাতি হওয়ার ট্রেনিং। আর ইসলামের আলো একটা ভবিষ্যৎবাণী আছে যে মুসলিম ও খ্রিস্টান রা মিলে ইহুদীদের বিরুদ্ধে যুদ্ধ করবে। ইহুদীরা যদি শক্তিশালী নাই হয় তাহলে তাদের বিরুদ্ধে কেন যুদ্ধ করবে??? আপনি দেখছেন তারা ধ্বংস হচ্ছে অথচ আমি দেখছি তারা প্রস্তুতি নিচ্ছে।
অসৎ লোকের সংখ্যা যে বেড়ে যাচ্ছে এতে কোন সন্দেহ নেই। তবে প্লিজ ভালো মন নিয়ে একটু সৎ লোক খোজার চেষ্টা করেন। আপনি নিরপেক্ষ থাকে থাকলে ইনশাল্লাহ পেয়ে যাবেন তা গ্রামে বা শহরে।
অনুগ্রহপূর্বক ব্যক্তিগত আক্রমণ থেকে দূরে থাকবেন। আমি কতটা সৎ বা অসৎ সেটা ব্লগ লিখে আপনাকে বুঝাতে পারব না। নিজের ঢোল নিজে বাজানো বোধহয় ঠিক হবে না।
আপনার অবগতির জন্য জানাচ্ছি, আমার পোস্টটি সততা নিয়ে কোন গল্প না। এটা জাস্ট সৎ হওয়ার আহ্বান। আমরা সৎ হতে পারলে আমাদের দেশটা হবে সুন্দর। যদি বলেন ধর্ম কপচাচ্ছি। না হয় একটু কপচালাম। 90% মুসলিমের দেশ বলে কথা।
আশা করি ভালো থাকবেন। ব্যক্তিগত আক্রমণ মুক্ত কমেন্ট করলে অনেক খুশি হব।

২১| ১৪ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:২৪

মোঃ মাইদুল সরকার বলেছেন: শিরোনামে সহমত।

১৪ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

২২| ১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: মোঃ আল মামুন শাহ্
পোস্ট করেছি: ৯টি
মন্তব্য করেছি: ২০৪টি
মন্তব্য পেয়েছি: ১৫৫টি
ব্লগ লিখেছি: ২ সপ্তাহ ৬ দিন
অনুসরণ করছি: ৪ জন
অনুসরণ করছে: ৪ জন

আমার পূর্বের কমেন্ট নম্বর ২০ মুছে দেবেন আশা করছি । কারণ আমার পরবর্তি কমেন্ট আপনি মুছে দিয়ে প্রমাণ করেছেন ইসলামে গলদ আছে আর গলদ আছে ইসলামপন্থীদের ও । তাই আমার এখন পর্যন্ত দুইটি কমেন্ট উভয় মুছে দিন ।।

১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:০৮

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: পুনরায় আবার কমেন্ট এর জন্য আপনাকে ধন্যবাদ। আসলে আমি ব্যক্তিগত আক্রমণের পক্ষে না। যদি আপনি কষ্ট পেয়ে থাকেন তবে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আপনার মুছে দেওয়া কমেন্ট মোটেও ভাল ছিল না। আপনাকে একটা পরামর্শ দেই ভাই। সব সময় তো ইসলাম ও ইসলামপন্থীদের ত্রুটি ধরেন। আপনার মুখ থেকে ইসলামপন্থীদের কিছু ভালো দিক শুনতে চাই। যদি দয়া করে বলেন!

২৩| ১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২১

ঠাকুরমাহমুদ বলেছেন: কমেন্ট নম্বর ২০ টি মুছে দেবেন এটি আশা করছি, আপনি “ইসলাম ও আল্লাহ সম্পর্কে আপনার ধারণা একদম প্রাথমিক পর্যায় থেকেও কম দেখছি” এমন একটি নীচ ছোট মন মানষিকতার কমেন্ট করে চলে যাবেন আর পরবর্তি কমেন্ট মুছে দেবেন ? এটি কি আপনার ইসলামের তালিম ! আপনার ইসলামের শিক্ষা ? আপনার ব্যাক্তিগত আক্রমনে কষ্ট পাইনি, রাস্তায় চলতে পা’য়ে কাদা মাটি লাগে এগুলো মনে ধরতে নেই । আমার কমেন্ট মুছে দিলে মনে করবো আপনার মাঝে কিছু ইসলাম হয়তো আছে !!! কথা চলবে সমানে সমান, আপনি বলে চলে যাবেন এটাতো ইসলাম ব্যাবহার করে চুরি করে যাচ্ছেন শান্তি না !!!

১৪ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: হা হা হা। আপনি ভাই আজব লোক। আমার যে কোন কিছুতেই আপনি কোন না কোন ভাবে ইসলামের ত্রুটি দেখছেন। আচ্ছা আপনার মাথা ব্যথার কারণটি সংশোধন করে দিলাম। সংশোধনী দেখবেন প্লিজ। পরবর্তীতে আপনার মতামত কি সেটা জানাবেন।

২৪| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:৪৭

কাজী ফররুখ আহমেদ বলেছেন: দুই দিনের যোগী ভাতেরে কয় অন্ন !!! খোকা বলোতো - ইসলামে গনিমতের মাল কাহাকে বলে ? খোকা অল্প বিদ্যা ভয়ংকর মনে রেখো, ইসলাম আর আরবী কয় অক্ষর পড়েছো ? আরবীতে হাম্মাম হচ্ছে বাথরুম ! তুমি কি হাম্মাম মাথায় নিয়ে ঘুরছো ???

পড়ালেখা করো পড়ালেখার বিকল্প নেই - ইসলাম নিয়ে কপচাচ্ছ “তোমার মোবাইল ফোন সিজ করলে বেরিয়ে পরবে XXX । মাদ্রসা থেকে আউট হয়েছো কোন কারণে - মাদ্রাসায় তো আবার পুরুষে পুরুষের মাঝে সঙ্গী খোজে - আস্তাগফিরুল্লাহ ।।

মোঃ আল মামুন শাহ্ - ফি নারি জাহান্নামা খালিদিনা ফিহা ।।



৩১ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:২০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: হা হা হা । স্বাগতম আমার ব্লগে। দুই দিনের যোগী ভাতেরে কয় অন্ন। ফররুখ ভাই। দুই দিন বা তিন দিন, ভাতেরে অন্ন বলা দোষের কিছু কি? আপনি কি ভাই হারাম রুজি করেন নাকি? আমি আপনার সম্পর্কে সন্দিহান! আপনার এত লাগছে কেন বুঝতে পারছি না।
গনিমতের মাল কি তা জানার সাথে হালাল এর সম্পর্ক কোথায়?
গনিমতের মাল নামক ফাদে আপাতত জড়াতে চাচ্ছি না।
খোকা অল্প বিদ্যা ভয়ংকর মনে রেখো এর জবাবে বলতে চাই, যার মধ্যে বিন্দু পরিমান অহংকার থাকবে সে জান্নাতে প্রবেশ করবে না।
জি ধন্যবাদ সাজেসনের জন্য। আচ্ছা , আপনি কি বুড় বয়সে এখন পর্যন্তও সেক্স ছাড়া অন্ন কিছু ভাবতে পারেন না। ছি ছি কত নোংরা আপনার চিন্তা ভাবনা। দুঃখিত আপনার ভাবনা ভুল। আমি মাদ্রাসা থেকে মোটেও আউট হই নি।আপনাকে কেউ মাদ্রাসায় ভাড়া করেছিল নাকি?
আস্তাগফিরুল্লাহ!

২৫| ২৯ শে আগস্ট, ২০১৮ রাত ২:৫১

কাজী ফররুখ আহমেদ বলেছেন: ফি নারি জাহান্নামা খালিদিনা ফিহা । ( ﻓِﻲ ﻧَﺎﺭِ ﺟَﻬَﻨَّﻢَ ﺧَﺎﻟِﺪِﻳﻦَ ﻓِﻴﻬَﺎ ﺃُﻭْﻟَﺌِﻚَ ﻫُﻢْ ﺷَﺮُّ ﺍﻟْﺒَﺮِﻳَّﺔِ তারা জাহান্নামের আগুনে স্থায়ীভাবে থাকবে। তারাই সৃষ্টির অধম । সুরা বাইয়িনাহ : ৬

৩১ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:২২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: ধন্যবাদ । প্রিশু নেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.