নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া আর কোনো ইলাহ নেই এবং মুহাম্মদ সঃ আল্লাহর বান্দা ও রাসূল

মোঃ আল মামুন শাহ্

মোঃ আল মামুন শাহ্ › বিস্তারিত পোস্টঃ

ব্লগার জীবনের এক মাস এবং আপনাদের ভালোবাসা!!

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ৯:৫৮

আলহামদুলিল্লাহ ওয়াস সালাতু ওয়াস সালামু আলা রাসুলিল্লাহ

২০১৩ সালে খুব শুনতাম ব্লগারদের নাম। তখন থেকেই আমার ব্লগ লেখার আগ্রহ। চেষ্টা করেছিলাম কয়েকবার ব্লগ জীবন শুরু করার। কেন যেন হয়ে ওঠেনি। কিন্তু ব্লগ জীবনে প্রবেশ করলাম ২০১৮ সালে। সামু ব্লগে নাকি প্রথম পাতায় লেখার সুযোগ দেওয়া হয়, এ ব্যাপারটি জানতে পেরে ঠিক এক মাস আগে সামু ব্লগে একাউন্ট খুললাম। প্রথম পোস্ট করার পরে অন্য সবার মতোই আমিও আমার পোস্টটি প্রথম পাতায় খুজতে লাগলাম। কিন্তু কই আমার লেখা তো প্রথম পাতায় আসেনি। এবং এর পর জানতে পারলাম যে প্রথম পাতা আসলে কি !

নতুন হিসেবে তেমন কিছুই জানতাম না। ঘুরে দেখা শুরু করলাম সামহোয়্যারইনব্লগ। ঘুরতে ঘুরতে ফেসবুক এবং সামহোয়্যার ইন ব্লগ এর মধ্যে বেশ ফারাক লক্ষ করলাম। এখানে পড়ার অন্যরকম একটা মানসিকতা রয়েছে। যেটা আমার কাছে বেশ ভালো লাগলো। বিভিন্ন পোস্ট পড়ে পড়ে কমেন্ট করতে থাকলাম।
একটা বিষয় আমি খুব অবাক হলাম। প্রথম পাতায় পোস্ট না থাকা সত্ত্বেও একটা কমেন্ট পেলাম। সেটা যে কত আনন্দের ছিল তা বোঝাতে পারবো না। প্রথম কমেন্টকারী ব্যক্তিটি হলেন গ্রীনলাভার । তিনি আমার দ্বিতীয় পোস্ট এ কমেন্ট করেছিলেন। সর্বপ্রথম আমাকে শুভব্লগিং জানিয়েছিলেন কাউসার চৌধুরী ভাই।
আমার ব্লগের লেখাকে উন্নতি করতে সবচেয়ে বেশি সহায়তা করেছেনপদাতিক চৌধুরী ভাই। যিনি আমার একটা পোস্টে গোটা কয়েক কমেন্ট করে আমাকে বিভিন্ন সাজেশন দিয়েছেন। তার কাছে সত্যি আমি অনেক কৃতজ্ঞ। আপনাকে অসংখ্য ধন্যবাদ পদাতিক চৌধুরী ভাই।
আমাকে লেখায় যে মানুষটি সবচেয়ে বেশি উৎসাহিত করেছেন তিনি হলেন রাকু হাসান ভাই। তিনি আমার প্রথম দিকের প্রায় প্রত্যেকটি পোস্টেই কমেন্ট করতেন। নানাভাবে লেখায় আমাকে উৎসাহিত করতেন। ব্লগ জীবনের এক মাস পূর্তিতে রাকু হাসান ভাইকে জানাই অনেক প্রীতি ও শুভেচ্ছা।
ব্লগ জীবনের দু সপ্তাহ পেরুতেই সেইফ স্ট্যাটাস পেলাম। সেইফ স্ট্যাটাস পাওয়ার ক্ষেত্রে আমাকে সবচেয়ে বেশি সাহায্য করেছিলেন রাকু হাসান ভাই। সাজেশন দিয়ে আরও সাহায্য করেছিলেন অচেনা হৃদি আপু। তবে মজার ব্যাপার হলো, আমি আমার ফ্রন্ট পেইজে এতবার ঢুকেছিলাম যে, সামু কর্তৃপক্ষ আমাকে front page এ ব্লক করেছিল। ফলে সেইফ স্ট্যাটাস সম্পর্কে আমি জানতে পারিনি। বরাবরের মতো ৪ নম্বর পোস্ট করার পর দেখি প্রথম পাতায় আমার পোস্ট এসেছে। অসাধারণ সে অনুভূতি। কিন্তু একটু খারাপও লেগেছিল। আমি প্রথম পাতা উদযাপন করার আগেই আমার পোস্টটি এসে পড়ল। সর্বপ্রথম প্রথম পাতায় আমাকে স্বাগত জানিয়েছিলেন স্রাঞ্জী সে। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

এভাবে একে একে অনেক ব্লগার ভাই আমার পোস্টে কমেন্ট করেছিলেন। আমার ভাবনার থেকেও বেশী সাপোর্ট পেয়েছিলাম আপনাদের কাছ থেকে। সবার সাপোর্ট ও ভালোবাসা পেয়ে খুব আনন্দিত ছিলাম। এবং লেখার প্রতি আমার আগ্রহ অনেক বেড়ে গিয়েছিল। হঠাৎই আক্রমনাত্মক কমেন্ট করে বসলেন ঠাকুর মাহমুদ ভাই, এছাড়াও ভিন্ন চিন্তা ভিন্ন মত ভিন্ন পথ নামক ব্লগার। আমার উৎসাহে ভাটা পড়লো। এরপর আসল সত্যটা বুঝতে পারলাম। আসলে ভালোর মাঝে মন্দ তো থাকবে ই। তাদের কমেন্ট পড়ে প্রথমে অনেক দুঃখ পেয়েছিলাম, কিন্তু পরে নিজেকে সামলে নিয়েছি। লেখা চালিয়ে যেতে লাগলাম। অনেক ব্লগার ভাই দের পাশে পেয়েছি‌। রাজিব নুর ভাই, আমার প্রায় প্রত্যেকটি পোষ্টে ই কমেন্ট করছেন । সনেট কবি ভাই ও বেশ কমেন্ট করছেন। সবচেয়ে সিনিয়র হিসেবে কমেন্ট করেছেন ব্লগার নতুন।আপনাদের কে আমার পক্ষ থেকে জানাই আন্তরিক ধন্যবাদ। এছাড়া অনেক ব্লগার ভাইরা একাধিক কমেন্ট করে আমাকে উৎসাহিত করেছেন। যাদের মধ্যে আছেন মি আতিক, ইফতেখার ভূইয়া, মাইদুল সরকার, ওমেরা আপু, মোহাম্মদ সাজ্জাদ হোসেন, আখেনাটেন, ভ্রমরের ডানা, পাঠকের প্রতিক্রিয়া, বিচার মানি তালগাছ আমার ব্লগার ভাইয়েরা। এজন্য আপনাদের কে আমার পক্ষ থেকে আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা।
আমি আমার মনের চিন্তা ভাবনা গুলো নিজের মতো করে লিখে যাচ্ছি। সবে শুরু আমার ব্লগার জীবন। আমার পোস্টগুলো পড়ে প্লিজ আমার ভুল ত্রুটিগুলো ধরিয়ে দিবেন। কিভাবে লিখলে আরো ভালো হয় সে ব্যাপারে জানাবেন। আমি সেগুলো শ্রদ্ধার চোখেই দেখব ইনশাআল্লাহ। আল্লাহ সবাইকে ভালো রাখুন। আমিন।

মন্তব্য ৭৩ টি রেটিং +৬/-০

মন্তব্য (৭৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:১৬

বিজন রয় বলেছেন: অভিনন্দন।
আপনার ব্লগজীবন সুন্দর ও সুখময় হোক।

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:২১

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: বিজন রয় ভাই। আপনাকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা। প্রথম মন্তব্যের জন্য। আপনার পারিবারিক এবং ব্লগ জীবন উভয় ভালো কাটুক। রইল এই কামনা।

২| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:১৭

স্রাঞ্জি সে বলেছেন: এগিয়ের যাওয়ার প্রত্যাশা ভাইয়া।

আপনার প্রথম লাইন টা খুব ভাল লাগে।।।।।

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:২২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে। মন্তব্যের জন্য এবং শুভ কামনার জন্য। আপনাকে অনেক প্রীতি ও শুভেচ্ছা।

৩| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:২৮

বাকপ্রবাস বলেছেন: অভিনন্দন, ব্লগ জীবন হোক সুন্দর ও স্বাচ্ছন্দময়

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৩৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ বাকপ্রবাস ভাই। আমার পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা। আপনার প্রোফাইল পিকে ছোট্ট মেয়েটি আপনার কি হয়?

৪| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:২৯

চাঁদগাজী বলেছেন:


অভিনন্দন, লিখুন

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৪০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে। মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা। প্রত্যেকটা পোস্টে আপনার কমেন্টের অপেক্ষা করি।

৫| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৩৮

টুনটুনি০৪ বলেছেন: অভিনন্দন

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৪১

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। অভিনন্দন জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য প্রীতি ও শুভেচ্ছা

৬| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৫৪

Mr. Tuhin বলেছেন: অভিনন্দন....
চালিয়ে যান।।।।

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:০০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। মিস্টার তুহিন। প্রথমবারের মতো কমেন্টের জন্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য প্রীতি ও শুভেচ্ছা রইল।

৭| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:০৪

মিখু হোসাইন তিতু বলেছেন: শুভকামনা , লিখতে লিখতে শহিদ হয়ে যান....

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:০৭

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আন্তরিক অভিনন্দন আপনাকে। স্বাগতম আমার ব্লগে। খুব ভালো একটা প্রার্থনা করেছেন। লিখতে লিখতে শহীদ। আপনার কথা যেন সত্যি হয়।

৮| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৩০

সেলিম আনোয়ার বলেছেন: অভিনন্দন এবং শুভকামনা আপনার জন্য। দীর্ঘ সময় জনপ্রিয়তা নিয়ে ব্লগিং করুন এই কামনা থাকলো ।

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৩৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আপনাকে আমার ব্লগে। প্রথমবার কমেন্টের জন্য আন্তরিক অভিনন্দন। আপনার শুভ কামনা রইল জন্য আপনাকে জানাই অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা। আল্লাহ আপনাকে ভালো রাখুন।

৯| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৩৯

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় মামুনভাই,

উপরওয়ালার কৃপায় আপনি মাত্র একমাসের মধ্যেই সেফ হয়েছেন। আপনার লেখার হাতটি চমৎকার। মন্তব্যও করেন বেশ সুন্দর । আগামীতেও আপনি এমন সুন্দর ব্লগিং নজির রেখে ব্লগের চিরাচরিত ধারাকে অক্ষুন্ন রাখুন এবং নবীন ব্লগারদের কাছে অনুকরণীয় হয়ে উঠুন।

নিরন্তর শুভকামনা আপনাকে।

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৪৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: প্রিয় পদাতিক চৌধুরী ভাই। আপনার অপেক্ষায় ছিলাম অনেকক্ষণ। আপনার মন্তব্য পেয়ে কি যে ভালো লাগলো তা বোঝাতে পারবো না। জানিনা অনুকরণীয় হয়ে উঠতে পারব কিনা। তবে ব্লগে আমার সবচেয়ে ভালো টা দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। আপনারা পাশে থাকলে ইনশাল্লাহ এগিয়ে যেতে পারবো অনেক দূর। পরবর্তী সময় ও আপনাদেরকে পাশে পেতে চাই। আপনার স সুস্বাস্থ্য ও পারিবারিক জীবনের শুভকামনা রইল।

১০| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৪১

শিখণ্ডী বলেছেন: শুভ কামনা রইল। এগিয়ে যান।

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৪৭

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগ এ। প্রথমবারের মতো মন্তব্য করায় জানাই আপনাকে আন্তরিক অভিনন্দন। শুভ কামনার জন্য প্রীতি ও শুভেচ্ছা রইল।

১১| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৪৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: অভিনন্দন। লিখুন নিয়মিত।

২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৫৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। প্রথমবার কমেন্টের জন্য প্রীতি ও শুভেচ্ছা। যে ইনশাল্লাহ নিয়মিত লেখার চেষ্টা করব।

১২| ২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১২:০০

কথার ফুলঝুরি! বলেছেন: অভিনন্দন ও শুভকামনা আপনার জন্য মামুন ভাইয়া।

নিজের লেখা প্রথম পাতায় পাওয়ার আনন্দ অনুভূতি, সে কি আর লিখে প্রকাশ করা যায় । আজ আমার নিজেরও সেই দিনটির কথা মনে পরে গেল ।

২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১২:০২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য। সত্যি প্রথম পাতা অসাধারন অনুভুতি। প্রীতি ও শুভেচ্ছা রইল।

১৩| ২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১২:২২

চাঙ্কু বলেছেন: কপিনন্দন জেডা। হাত-পা খুলে লেখা শুরু করেন :)

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৪

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: হা হা হা । কপি নন্দন টা কি ভাই। যাইহোক মন্তব্যের জন্য ধন্যবাদ। আশা করি পা খোলার প্রয়োজন হবে না।

১৪| ২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১:১৯

আকিব হাসান জাভেদ বলেছেন: সুভাগ্যবান ও অধ্যবসায়ীদের যাত্রা হয় সব সময় শুভ। শুভ কামনা এক সাথে পথ চলার ।

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৫

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অসংখ্য ধন্যবাদ জাভেদ ভাই আপনাকে। চমৎকার মন্তব্য করেছেন। আপনার জন্য অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

১৫| ২৬ শে আগস্ট, ২০১৮ রাত ৩:০০

ওমেরা বলেছেন: আপনার লেখনী হোক সত্য সুন্দরের জন্য। অনেক অনেক শুভকামনা।

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আরো একবার আপনাকে ধন্যবাদ ওমের আপু। আপনার জন্য রইল অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

১৬| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ৭:৪৩

সিগন্যাস বলেছেন: প্যারাসিটামল খেয়ে লম্বা একটা ঘুম দিন । ঘুম থেকে উঠে দেখবেন মাথা অনেকটাই পরিষ্কার । :-<

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৭

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য। মাথা আলহামদুলিল্লাহ যথেষ্ট পরিস্কার আছে। আপনার কি মনে হয়? সকালে আবার ঘুম দেওয়ার প্রয়োজন আছে কি। আপনার জন্য প্রীতি ও শুভেচ্ছা।

১৭| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:২৭

কুঁড়ের_বাদশা বলেছেন:

ব্লগার হওয়ার আনন্দই আলাদা। ব্লগার হয়ে আপনার অনুভূতি কি? ;) :P

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৩২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। প্রথমবারের মতো মন্তব্যের জন্য আন্তরিক অভিনন্দন।অসাধারন অনুভুতি। ব্লগে এলে লেখার আগ্রহ অনেক বেড়ে যায়।

১৮| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৩৭

নূর আলম হিরণ বলেছেন: একমাসে আপনি ১৫টি পোষ্ট করেছেন, ৩৫৪টি মন্তব্য করেছেন। লিখার সাথে সাথে আপনার অন্যের পোষ্ট পড়ার আগ্রহ ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৩৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: নুর আলম হিরন ভাই স্বাগতম আমার ব্লগে। আশা করি আপনি ভালো আছেন। আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আপনার জন্য রইল আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা।

১৯| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৪৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আপনাকে ধন্যবাদ, অনেক অনেক শুভকামনা।
....................................................................................................................................................................

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:০০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। আপনার প্রতিও রইল অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

২০| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৪৯

নতুন নকিব বলেছেন:



সত্যি বলতে কি, কেন যেন আপনাকে গত কিছু দিন পূর্বে যখন ব্লগে প্রথম দেখেছি, মনে হয়েছে আপনি পুরনো ব্লগার। সম্ভবত: নতুন নিকে এসেছেন। এটা মনে হওয়ার কারনটাও একটু বলে রাখি। অন্যথায় আপনি ভুল বুঝতে পারেন হয়তো। আপনার লেখায় পরিপক্কতার ছাপ দেখে এই ধারনাটা হয়েছিল। যাই হোক, আপনার জন্য শুভকামনা। পথ চলতে থাকুন। ধাক্কা আসবে। বাধা বিপত্তি কিছু থাকবে। এর মধ্যেই এগিয়ে যেতে হবে।

সবচে' বড় কথা, প্রতিপক্ষের প্রতি সম্মানজনক আচরন সকল সমস্যা উত্তোরনের সর্বোত্তম এবং সহায়ক পন্থা। তবে, খুব সাবধানে পথ চলতে হবে। গোলাপের পাপড়ি বিছানো নয় এখানে। এ পথ অবশ্যই বন্ধুর।

অনেক ভাল থাকার প্রার্থনা। আপনি কি সেইফ হয়েছেন? মানে, প্রথম পাতায় আপনার পোস্ট কি যাচ্ছে?

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:০৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আপনাকে আন্তরিক শুভেচ্ছা নতুন নকীব ভাই। আপনি যে প্রশংসা করলাম আসলে জানিনা আমি আর যোগ্য কিনা। জি ভাই প্রথম প্রথম অনেকেই খুব ভালো মন্তব্য করতেন। যেটা খুবই উৎসাহ ছিল তবে মাঝে মাঝে কেউ হঠাৎ এমন মন্তব্য করেন যাতে খুব রাগ হয়। তবে হাই নিজেকে সামলে নেয়ার চেষ্টা করছি। ইনশাআল্লাহ সে পথেই থাকবো।
আপনার সাজেশনের জন্য অসংখ্য ধন্যবাদ। আল্লাহ আপনার সুস্বাস্থ্য এবং পারিবারিক শান্তি দান করুন।
জি ভাই লেখার দুই সপ্তাহ পরেই আমি সেইফ হয়েছি। আমার লেখা প্রথম পাতায় যাচ্ছে।

২১| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৫০

নতুন নকিব বলেছেন:



এই পোস্টে কিন্তু লাইক দিয়েছি।

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:০৪

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অসংখ্য ধন্যবাদ ধন্যবাদ ভাই লাইক দেয়ার জন্য। আপনাদের লাইক আমার উৎসাহ বহুগুণ বাড়িয়ে ফেলছে।

২২| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:০৮

নতুন নকিব বলেছেন:



আপনি কি কর্মজীবনে? না কি একাডেমিক লাইফে এখনও?

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:১১

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: না ভাই এখনো কর্ম জীবনে প্রবেশ করি নি। অনার্স চতুর্থ বর্ষ রসায়নে পড়ছি।

২৩| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:১৩

নতুন নকিব বলেছেন:



শুকরিয়া, প্রত্যুত্তরে আসায়। এগিয়ে চলুন। সুন্দর আগামি ইনশা-আল্লাহ আপনার পথপানে অপেক্ষমান।

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:১৭

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আরো একবার ধন্যবাদ নতুন নকীব ভাই। আপনার তায়্যিব দীর্ঘায়ু কামনা করছি।

২৪| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৩৬

মনের রঙিন স্বপ্নগুলো বলেছেন: অভিনন্দনযে স্মৃতি যায় না মোছা
আমার ব্লগ ঘুরে আসার অনুরোধ রইল

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৪১

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: জ্বি আপনার ব্লগে আমি ইতিমধ্যে ঘুরে এসেছি। সেখানে কমেন্ট রেখেছি। আশাকরি দেখবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

২৫| ২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৫৮

মনের রঙিন স্বপ্নগুলো বলেছেন: ধন্যবাদ ও কৃতজ্ঞতা

২৬ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আরো একবার প্রীতি ও শুভেচ্ছা আপনাকে।

২৬| ২৬ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৩৩

মোস্তফা সোহেল বলেছেন: অনেক শুভকামনা রইল আপনার জন্য।

২৬ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে মোস্তফা সোহেল ভাই। আপনার জন্য রইল প্রীতি ও শুভেচ্ছা।

২৭| ২৬ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:২৩

পলক শাহরিয়ার বলেছেন: ব্লগে স্বাগতম। লিখতে থাকুন। আপনি ঠিক ধরেছেন। ব্লগের লোকজনের পড়ার মানসিকতা আছে যেটা ফেসবুকে নেই। আরেকটা জিনিস হলো এখানে গড়পড়তায় ফেসবুক অপেক্ষা শ্রেয়তর জনগোষ্ঠীর দেখা পাবেন।

২৬ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

২৮| ২৬ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:৩৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সুন্দর ভাবে এগিয়ে যান।

ব্লগকে সুন্দর কিছু উপহার দিন।

পাঠক , সমালোচকদের মন ভরিয়ে তুলুন।

দ্বীন ও দুনিয়া উভয়টাতেই সফল হন।

২৬ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আল্লাহ যেন আপনার দোয়া কবুল করেন। আপনার সুস্বাস্থ্য ও সুন্দর পারিবারিক জীবনের জন্য দোয়া রইল।

২৯| ২৬ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:০৭

খালেদা শাম্মী বলেছেন: অভিনন্দন আপনাকে। ব্লগে আপনার পথচলা হোক আনন্দের, এই শুভকামনা।

২৬ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১১

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

৩০| ২৬ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

ঠ্যঠা মফিজ বলেছেন: শুভেচ্ছা থাকল।

২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৪২

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আপনাকে আমার ব্লগে। আপনার জন্য রইল প্রীতি ও শুভেচ্ছা।

৩১| ২৬ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৫১

সনেট কবি বলেছেন: খুব ভাল হলো। এখন থেকে উত্তম পোষ্ট দিয়ে ব্লগের সমৃদ্ধিতে ভূকিা রাখবেন বলে আশা করি।

২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৪৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: দোয়া করবেন কবি ভাই। যেন ব্লগের সমৃদ্ধিতে ভূমিকা রাখতে পারি।

৩২| ২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৪৭

নীলপরি বলেছেন: অনেক শুভেচ্ছা আপনাকে

২৬ শে আগস্ট, ২০১৮ রাত ১০:৫৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। আপনার জন্য রইল অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

৩৩| ২৭ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৪৪

এস. এ. সাগর বলেছেন: অনুপ্রাণিত।

২৭ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:৫৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য প্রীতি ও শুভেচ্ছা রইল।

৩৪| ২৭ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:১৬

রাজীব নুর বলেছেন: এবার মন খুলে লিখতে শুরু করুন।

২৭ শে আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৮

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: জি ভাই আপনার পাশে থাকলে ইনশাআল্লাহ আরো এগিয়ে যেতে পারবো।

৩৫| ২৭ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:১৬

রাজীব নুর বলেছেন: এবার মন খুলে লিখতে শুরু করুন।

২৭ শে আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আপনার জন্য প্রীতি ও শুভেচ্ছা রইল।

৩৬| ২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:০৯

সুমন কর বলেছেন: শুভকামনা.....

২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:১০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য প্রীতি ও শুভেচ্ছা রইল।

৩৭| ১০ ই অক্টোবর, ২০১৮ রাত ১:৫৭

রাকু হাসান বলেছেন:

কেন বা কি কারণে আমি এই পোস্ট দেখি নি বুঝতে পারছি না । আপনি কয়েক যাবত নাই । খুঁজতে এসে দেখলাম । আপনার সৌজন্যবোধ দেখে মুগ্ধ হলাম । েএকজন ভালো মানুষ না হলে এভাবে সৌজন্য প্রকাশ যাই না ,নিশ্চয় । শুভকানমা ও দোয়া । ইদানিং নেই আপনি । কোনো ব্যস্ততা নাকি অসুস্থ ! ফিরে আসুন .আমাদের মাঝে সেই কামনা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.