নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনে ক্লান্ত হলেও বিশ্রাম নিতে শিখিনি :)

অ্যাপল ফ্যানবয়

where oceans bleed into the sky………

অ্যাপল ফ্যানবয় › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ দলকে অভিনন্দন ! কিন্তু..........

৩০ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২৯

অস্ট্রেলিয়া-কে টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো হারানোয় প্রথমেই বাংলাদেশ ক্রিকেট দলকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ।

কিন্তু , এই খেলা নিয়েও আমাদের মতো আমজনতার অনেকেই খুশি নয় । কারণ, দুর্ভোগ । আমরা সবাই দেখেছি যে , আজকে খেলার শেষপ্রান্তে আমাদের মাননীয়া প্রধানমন্ত্রী উপস্থিত হয়েছিলেন , যা খুবই খুশির খবর । কিন্তু আপনারা কি জানেন যে প্রধানমন্ত্রীর বাসভবন থেকে আসতে তাঁর কত সময় লেগেছে ? আমি বলছি , সর্বসাকুল্যে ৫ মিনিট ! এখন আপনারাই বলুন , যেটুকু রাস্তা আসতে আমাদের ২ ঘণ্টার মতো সময় লাগে সেখানে তিনি মাত্র ৫ মিনিটে কিভাবে পৌঁছালেন ? আমিই বলছি , স্বাভাবিকভাবেই পুরো রাস্তা ফাঁকা করে দেয়া হয় । আমি জানি , কারণ আমিও সে সময় মিরপুর ১৩ য় আটকা পরেছিলাম । আমার সামনেই দুই জন নিরীহ পথচারী-কে বেতের বাড়ি দেয়া হয় রাস্তা থেকে সরে যাবার জন্য ।

এখন আসল কথাটা হলো , প্রধানমন্ত্রী যদি কালো কাচের গাড়ি করে যাওয়া-আসা করেন , তাহলে কি তিনি দেশের মানুষের দুঃখ-কষ্ট বুঝতে পারবেন ? তিনি কি মানুষের ঢাকামুখী প্রবনতা বন্ধ করতে পারবেন , যেখানে তিনি ঢাকা শহরে চলাফেরা করার সময় রাস্তা ফাঁকা করে দেয়া হয় ? আমার মতে, কখনোই না । কারণ, কোনো সমস্যা সমাধানের আগে অন্যের দৃষ্টিভঙ্গি-তে সমস্যাটি প্রথমে বিবেচনা করতে হয় ।

আমি এখানে আগ বাড়িয়ে প্রধানমন্ত্রীকে তাঁর কার্যপদ্ধতি দেখাচ্ছি না , কারণ সেটি তিনিই সবচে' ভালোভাবে জানেন । আমি শুধুমাত্র একজন সাধারণ নাগরিক হিসেবে সাধারণের কথা বললাম মাত্র । আমার এই লেখা কোনো ব্যক্তি বা দল বা গোষ্ঠীর উদ্দেশ্যে বা বিরুদ্ধে লেখা নয় । সবাই ভালো থাকবেন ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:০৮

চাঁদগাজী বলেছেন:


ব্লগে স্বাগতম।

খেলাধুলাকে সহজভাবে নিন।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:০৭

অ্যাপল ফ্যানবয় বলেছেন: সহজভাবেই নিচ্ছি । কারণ খেলাধূলা, বিশেষ করে ক্রিকেট, আমাদের অনেক বড় আবেগের জায়গা । কারণ, এই ক্রিকেট ই বিশ্বের সামনে আমাদের রিপ্রেজেন্ট করে । কিন্তু এই ক্রিকেটের কারণে জনগনের অসুবিধা কোনোভাবেই কাম্য নয় । আমরা সবাই ক্রিকেটকে ভালোবাসি, কিন্তু দেশের সর্বময় কর্তা খেলা দেখতে যাওয়ার ফলে যদি সাধারণ জনতা হেনস্থার স্বীকার হয়, তাহলে কি জনগন খেলাধুলা কে আর ভালোবাসবে, সহজভাবে নেবে ?

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৪:৫২

বিদ্রোহী ভৃগু বলেছেন: যেটুকু রাস্তা আসতে আমাদের ২ ঘণ্টার মতো সময় লাগে সেখানে তিনি মাত্র ৫ মিনিটে কিভাবে পৌঁছালেন ? আমিই বলছি , স্বাভাবিকভাবেই পুরো রাস্তা ফাঁকা করে দেয়া হয় । আমি জানি , কারণ আমিও সে সময় মিরপুর ১৩ য় আটকা পরেছিলাম । আমার সামনেই দুই জন নিরীহ পথচারী-কে বেতের বাড়ি দেয়া হয় রাস্তা থেকে সরে যাবার জন্য ।

প্রজাতন্ত্রে নাকি প্রজাই মালিক!
এক্ষনে কর্মচারীর জন্য মালিকের গাত্রে বেত্রাঘাত!!!!!!!!!!!!!!!!!!!

এই বেঙ্গই সম্ভব!

কোনো সমস্যা সমাধানের আগে অন্যের দৃষ্টিভঙ্গি-তে সমস্যাটি প্রথমে বিবেচনা করতে হয় ।
ভাল বলেছেন।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:১৮

অ্যাপল ফ্যানবয় বলেছেন: প্রজাতন্ত্রে প্রজাই যে রাষ্ট্রের মালিক, কর্তা-রা মনে হয় মাঝে মাঝে তা ভূলে যান ।

কমেন্টের জন্য অনেক ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.