নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

...

অর্ক

...

অর্ক › বিস্তারিত পোস্টঃ

কেমন সাবলীলভাবে বসে যাচ্ছো

০৬ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:২১



কেমন সাবলীলভাবে বসে যাচ্ছো খোলা সবজিবাহী ট্রাকে! নির্লজ্জতার সমস্ত পরাকাষ্ঠা ডিঙিয়ে ভরা বাজারে উদোম পা দোলাচ্ছো আপত্তিকর চোখ নাচিয়ে, কুরুচিপূর্ণ হিসহিস শব্দ করে, অশ্লীল হেসে। লাল ঝরে পড়ছে লোকেদের। উফ, কী যে বিব্রতকর এসব বলা! তোমার নির্লজ্জতা দেখে ল্যাম্পপোস্টের নিচে নগ্ন পাগলটাও হেসে লুটোপুটি। রুচিবোধের এমন তীব্র পতন দারুণ আহত করে শিল্পী বন্ধুদের।

আমার বাল্যবন্ধু মোজাদ্দেদ মোজো নাম নেবার পর থেকেই পৃথিবী উৎসবহীন। বন্ধুর স্ত্রী (তখন প্রেমিকা) যার সঙ্গে একটি সন্ধ্যা গল্প করে কাটিয়েছিলাম। বারবার বলতে চেয়েছিলাম, মোজাদ্দেদ ফের মোজাদ্দেদ হোক। আইসক্রিম খেতেখেতে দুবন্ধু কুস্তি লড়বো গ্রান্ড হোটেল মোরে। পরদিন ওর সাইকেলেই মাঠে যাবো ক্রিকেট খেলতে। কিন্তু পারিনি। আজ মোটরসাইকেলেই ঢের সুখী মনে হয়। (বোকা মোজাদ্দেদ!)

প্রাগৈতিহাসিক টেরোডাকটিল পাখিদের শ্রাগ ঝরে পড়ছে ম্রিয়মাণ সন্ধ্যায়। কথারা হারিয়ে গেছে নীল ডায়েরি থেকে। খুলে দেখি সাদা পাতা। বোয়িং এয়ারক্রাফটে চড়ে বিশ্বভ্রমণে গেছে গত বান্ধবীরা। নিজস্ব পরিধিতে দশাসই এয়ারক্রাফট, সারা আকাশজুড়ে দাপাদাপি, শার্শি কাঁপা বেঢপ আওয়াজ। তুমিই শুধু খোলা সবজিবাহী ট্রাকে চেপে চলেছো অজ্ঞাতবাসে, হে কনিষ্ঠতম বালিকা প্রেমিকা আমার। তাই এ অশান্তি, অরাজকতা।

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:১৬

সাজিদ! বলেছেন: এই ধরনের লেখাগুলোকে কি বলে? কয়েক দশক ধরে এই ধরনের লেখা নতুন ( জানি না গদ্য নাকি কবিতা) লেখার খুব চলন হয়েছে ( নতুন ও কম বয়সী লেখকদের মধ্যে)

আপনার প্রিয় মোদীজি কেমন আছে?
আরও কয়েকটা সাদাকালো ছবি তুলে ব্লগে দিন।

০৮ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:১৭

অর্ক বলেছেন: সবই তো জানেন, কিন্তু এই ধরনের লেখাগুলোকে কি বলে জানেন না! আমি জানি না। তবে আমার এই লেখাটি হয়েছে ‘ঘোড়ার ডিম’ এটা ঠিক জানি। হা হা হা।

মোদি জি ভালো আছে। পৃথিবীর সব সত্য জানুন। নিজে জানুন।

ছবি দিতে পারি।

অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা। খুব ভালো থাকবেন।

শেষে আপনার জন্য ভগবান বুদ্ধের একটি বাণী

“No matter how hard the past,
You can always begin again.”

Siddhartha Gautama (Buddha)

০৮ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৫:২৬

অর্ক বলেছেন:

এবং একটি ছবি আপনার জন্য। তেমন আগের নয়। ঢাকার বিমানবন্দর স্টেশনের কাছে রেল ক্রসিংয়ে তোলা। ট্রেন স্টেশনে ঢোকার মুহূর্তে। চলমান ট্রেনের ভিতর। নিজেরই খুব প্রিয় একটি ছবি। আশা করি ভালো লাগবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.