নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আজিজার

আজিজার

আজিজার › বিস্তারিত পোস্টঃ

লেডি প্রতিবেশীর সঙ্গে বাস যাত্রা। (আগে এমন হলে প্রেমও হতে পারতো)

২৮ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৫:১৮

আজ প্রায় ১৬-১৭ বছর ঢাকা বসবাস, এর মধ্যে অনেক বার বাড়ি গিয়েছি (নওগাঁ)। তবে কোন বারই পাশের যাত্রি মহিলা ছিল না। এটা কি দুরভাগ্য না সুভাগ্য জানিনা। তবে মনে মনে বলতাম যদি কোন সুন্দরী মেয়ে পাশের ছিটে বসত তা হলে হয়তো প্রেম ট্রেম করা যেত।
গল্প উপন্যাস এর মত।

গত ২৬/১১ তারিখ রাত ১০,৩০ মিঃ বাড়ি যাওয়ার জন্য বাইপাইল থেকে শাহ ফতেহ আলী পরিবহনের এক টিকেট কিনে অপেক্ষা করতেছি। যথা সময়ে বাস আসলো এবং বাসে উঠে ছিটে বসতে যাব এই সময় বুঝতে পারলাম আমার সহযাত্রি মেয়ে (মেয়ে না মহিলা বুঝতে পারিনি)। যে সময় এত বছর আসেনি তা এখন কেন আসবে (এখন বিবাহিত)। ছিটে বসার পর চিন্তা করতে লাগলাম এত রাত্রে কোন মেয়ে একা এত দুর যাওয়ার কথা না, হয়তো সাথে কেহ আছে। চন্দ্রা মোড় পার হওয়ার পর বুঝতে পারলাম তার সাথে কেউ নাই।
আমি নিরাপদ দুরত্ব বজায় রেখে ছিটে বসে কানে হেডফোন লাগিয়ে গান শুনতেছি। যদিও ঘুমাতে ইচ্ছা করতেছিল কিন্তু ঘুমাতে পরতেছিলাম না। ঘুমালে যদি নিরাপদ দুরত্ব বজায় না থাকে এ ভয়ে। অবশেষে বাস হোটেলে এসে থামল। এর মধ্যে মেয়েটি বা অামার মধ্যে কোন কথা হয়নি।
২০ মিঃ হোটেল বিরতির পর অাবারও বাস চলতে লাগল। এর পরই বুঝতে পারলাম মেয়েটির ঘুম পাচ্ছে। এর কিছুক্ষন পর মেয়েটি আস্তে আস্তে ঘুমিয়ে পরল। এর একটু পর আমি বুঝতেছি নিরাপদ দুরত্ব আর বজায় থকতেছেনা। যদিও আমার প্রচন্ড ঘুম পাচ্ছিল তথাপি জেগে আছি নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য।
এর পর মেয়েটি এমন ভাবে ঘুমাতে লাগলো যে মেয়েটির মাথা অামার কাধে। এমন অবস্থা যে আমি ছিট থেকে উঠলে মেয়েটি অামার ছিটে পরে যাবে। আমি কি করব বুঝতে পারতেছি না, মেয়েটিকে ডাকব না তাকে ধাক্কা দিব। এর মধ্যে মেয়েটির ফোনে কল ও অাসতেছে তবুও সে ঘুমাচ্ছে। আমাদের ছিটটা ছিল সবার সামনে। বাসের সুপারভাইজার ও হেলপার ব্যাপারটা লক্ষ্য করতেছে, বিশেষ করে আমাকে
কিন্তু তারা আমাকে কিছু বলতে পারতেছেনা। আমি জেগে রইছি এবং গান শুনতেছি।
অবশেষে বাস বগুড়া এসে থামল। প্রায়ই ১ ঘন্টা পর মেয়েটির ঘুম থেকে জেগে আমাকে বলল অামি কোথায় নামব। মনে হল সে এতক্ষন কোথায় ঘুমাইছে মনেই নেই। বগুড়া পার হওয়ার পর সে একটি ষ্টপিজে নেমে পরল দেখলাম তার মা বাবা তার জন্য অপেক্ষা করতেছে। অবশেষে নওগাঁ এসে বাস থমল। বাস থেকে নেমে উপরওয়ালাকে স্বরণ করলাম অার মনে মনে বললাম (Safe Journey)

২৭/১১ (শুক্রবার)
ঢাকা ফিরে অাসতেছি এবং অাবারও গত রাতের অভিগতার মুখোমুখি হলাম। যদিও এবার অামার অাপন বউ অামার কাধে মাথা রেখে ঘুমোচ্ছে সাথে অামার ১৪ মাস বয়সি মেয়েও অাছে। গত রাতের কথা মনে পরে অামার হাসি পেল। বউকে তো অার সব ঘটনা বলা যাবেনা।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৩

প্রামানিক বলেছেন: বিপদের কথা।

২| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ৮:০০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: বাচ্চাটা কিউট , মাশাল্লাহ ।
আপনার ভ্রমন অভিজ্ঞতাও ভাল লাগলো ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ সকাল ১০:৪৬

আজিজার বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.