নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আজিজার

আজিজার

আজিজার › বিস্তারিত পোস্টঃ

সরকারী বিদ্যুৎ অপচয় করে ব্যাডমিন্টন খেলা কতটুকু যুক্তিযুক্ত?

২৭ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৩৫

শীত আসে অার অামরা প্রতিযোগীতা শুরু করি, কার অাগে কে কোন এলাকায় ব্যাডমিন্টন খেলা শুরু করবে। প্রতিটি খেলাই শরীরের জন্য উপকারী। বিশেষ করে এই শীতে ব্যাডমিন্টন খেলা অারো উপকারী মনে হয়। তাই বলে সরকারী বিদ্যুৎ অপচয় করে ব্যাডমিন্টন খেলা কতটুকু যুক্তিযুক্ত? গত কয়েক দিন ধরে দেখতেছি অামার বাসার পাশে পোলাপান ব্যাডমিন্টন খেলা শুরু করছে। রাতে যখন অফিস থেকে বাসায় (ভাড়া বাসা) ফিরি তখন দেখি দুই পাশে বাশের খুটিতে ৮-১০ টি বাল্ব জালিয়ে পোলাপান ব্যাডমিন্টন খেলতেছে।
প্রথম প্রথম মনে করতাম তাদের বাসা থেকে বিদ্যুৎ সংযোগ নেয়া কিন্তু গতকাল রাতে দেখলাম একজন বাশের বড় লাঠির সাথে তার লাগিয়ে রাস্তার প্রধান লাইন থাকে সংযোগ নিতেছে। সন্ধা ৭ টা থেকে রাত ১২টা হয়তো অারো বেশি সময় খেলবে। অার অামার মনে হয় শীত কালে এই একই কাজ বাংলাদেশের প্রতিটি এলাকায় হয়।
তাহলে সরকারের কি পরিমান ক্ষতি হইতেছে?
অামরা কি এর প্রতিকার করতে পারি না?

মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৪২

রায়হান মজিদ বলেছেন: মনে হয় না

২| ২৭ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৬

মোঃ নূরুজ্জামান খান (সালেহীন) বলেছেন: আপাতত এর প্রতিকার দরকার নাই। অন্য অনেক জায়গায় বিদ্যুতের চুরি হচ্ছে বছর বছর। সেসব জায়গায় প্রতিকারের ব্যবস্থা নিন।

২৭ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৯

আজিজার বলেছেন: ভাই সালেহীন অামার প্রতিকার করার মত ক্ষমতা নাই, অার যাদের অাছে তারা তো এগুলো দেখেও দেখে না।

৩| ২৭ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৯

ইকরাম বাপ্পী বলেছেন: প্রথমে দেখে মনে হয়েছে নিজেরা বিল দিয়ে খেলছে্‌, খেলতেই পারে। কিন্তু পড়ে যা জানলাম তাতো অপরাধ। তবে সব জায়গায় এমন হয় না। যদি কোথাও এমন দেখে থাকেন তাহলে মনে হয় কর্তৃপক্ষের কাছে জানানো, যদিও শীতকালে বিদ্যুতের চাহিদা কম থাকে কিন্তু তার পরেও এর এটা একটা চুরি......

২৭ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:০১

আজিজার বলেছেন: বাপ্পী ভাই, কর্তৃপক্ষ ঠিকই দেখে কিন্তু প্রতিকার করে না।

৪| ২৭ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৮

গোধুলী রঙ বলেছেন: আমাদের দেশে এনার্জি বাল্বের যে বিজ্ঞাপন যে প্রসার, লেড বাল্বের অত নাই ক্যান? এইটা তো আরো বেশি বিদ্যুৎ সাশ্রয়ী।

৫| ২৭ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৯

বালক বন্ধু বলেছেন: সুন্দর একটা বিষয় তুলে ধরেছেন। সত্যিইতো এই ভাবে চিন্তা করিনি। আমাদের এই ভাবে বিদ্যুৎ চুরি করে খেরা উচিত না।

২৮ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১১:২৯

আজিজার বলেছেন: বালক বন্ধু, উচিত না তা তো অামরা সবাই জানি কিন্তু রোধ করতে পারি না।

৬| ২৭ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:০৩

প্রামানিক বলেছেন: যেখানে পুকুর চুরি হয় সেখানে এটা কিছু না। তারপরেও এটাকে সমর্থন করা ঠিক না।

২৮ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১১:২৮

আজিজার বলেছেন: প্রামানিক ভাই, এই ছোট ছোট চুরি কিন্তু অামরা চেষ্টা করেও রোধ করতে পারব না। কারণ এলাকায় যারা ব্যাডমিন্টন খেলে তারা হয়তো অামাদেরই ছোট/বড় ভাই অথবা সন্তান।

৭| ২৯ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৩২

বালক বন্ধু বলেছেন: সত্য কথা হল সমস্যা বড় হলে আমরা ঘাবড়ে যাই। ঘাড়বে না গিয়ে একটু একটু করে শুরু করা উচিত। আগে আমাদের নিজেদের পরিচিত মানুষের কাছ থেকে শুরু করতে পারি। আমাদের আছে পাশের ভাইয়েরাইতো খেলছে!
আমি যতটুকু সাইজের মানুষ ততটুকু সমাধান করার চেষ্টা করি? আমি মানুষটা ছোট হয়ে সারা দেশের চিন্তা করে হতাশ হয়ে বসে থাকারতো কোন দরকার নেই।

৮| ২৯ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৬

বালক বন্ধু বলেছেন: আমি যেমন আগে এই বিষয়টা নিয়ে ভাবিনি। আপনি বলার পর বিষয়টা আমাদের কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে। আমি হতো অন্য কাউকে রোধ করতে পারবো না। কিন্তু আমার আশে পাশের ছোট বাই যারা এই ভাবে সরকারী বিদ্যুৎ চুরি করে খেলে তাদের কমছে কম বলতেতো পারবো। আপনি বলে যেমন আমাকে সচেতন করতে পারলেন ঠিক তেমনি আমি অন্যদের মাঝ থেকে এক/একাধিক মানুষকে সচেতন করতে পারবো!

৯| ২৪ শে অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৩৯

চোরাবালি- বলেছেন: এটা তো আমাদের চোরজাতিতান্ত্রিক অধিকার।
আপনি বলতে যান- তখন চেয়ারম্যানের গম চুরি থেকে মন্ত্রীদের চুরি পর্যন্ত আঙুল দিয়ে দেখাবে কিন্তু নিজে সংশোধন হবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.