নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

একটা আউলা-ঝাউলা ছবি ব্লগ – দ্বিতীয় (শেষ) পর্ব

১৮ ই আগস্ট, ২০২০ সকাল ১১:৫১



একটা আউলা-ঝাউলা ছবি ব্লগ – প্রথম পর্ব

ধরে নিতে পারি, ক্রিকেট খেলাটার সাথে যারা পরিচিত তারা সবাই ''লর্ডস'' এর সাথেও পরিচিত। তাই খুব বেশী বিতংয়ে না যাই। লন্ডনে অবস্থিত এই স্টেডিয়ামকে বলা হয় হোম অফ ক্রিকেট। এটার প্রতিষ্ঠাতা থমাস লর্ড এর নামেই এর নাম। সে যাই হোক, ২০১০ সালে বাংলাদেশ বনাম ইংল্যান্ডের টেস্ট ম্যাচ দেখেছিলাম এই মাঠে। সেবার বাংলাদেশ ক্রিকেটের আশার ফুল আশরাফুলও খেলেছিল, যদিও বাংলাদেশ সুবিধা করতে পারে নাই। ফলো অনে পড়ে ৮ উইকেটে হেরে যায়। তখন খেলার ফলাফল এতোটা খারাপ আশা করি নাই যদিও, তবে হারবে সেটা অনুমিতই ছিল; মূল উদ্দেশ্য ছিল লর্ডসে বসে বাংলাদেশের খেলা দেখা। শাহাদাত হোসেনের প্রথম ইনিংসে ৫ উইকেট, আর তামিম ইকবালের দ্বিতীয় ইনিংসে ওয়ান ডে স্টাইলের টাইগারসুলভ সেন্চুরীও (১০০ বলে ১০৩ রান) বৃথা যায়। যতো যাই হোক, লর্ডসে বসে বাংলাদেশের খেলা দেখার দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হয় সেবার।

খেলা শুরুর আগে


দৃষ্টিনন্দন অত্যাধুনিক মিডিয়া সেন্টার


ভিক্টোরিয়া যুগের প্যাভিলিয়ন


লর্ডসে সগর্বে উড়ছে দেশের পতাকা


খেলা চলছে। ঠিক সামনের ফিল্ডিংরত খেলোয়ারটিই আমাদের আশরাফুল। আমাদের আশেপাশে বসা ইংলিশ দর্শকদের ভুয়সী প্রশংসা কুড়িয়েছিল ওর ফিল্ডিং। অনেকেই আমার কাছে খেলোয়াড়ের নাম জানতে চেয়েছিল।


খেলার মধ্যাহ্ন বিরতিতে একটা অপ্রত্যাশিত ঘটনা ঘটে। দর্শকদেরকে সেদিন মাঠে ঢোকার সুযোগ দেয়া হয়। নরম কার্পেটের মতো ঘাসের উপরে শুয়ে-বসে, চিৎ-কাৎ হয়ে বলিউডের নায়িকাদের মতো পোজ দিয়ে অনেকগুলি ছবি তুলেছিলাম। অভাগা মফিজের ছবি দেখিয়ে আপনাদের ছবি দেখার মজা নষ্ট করতে মন চাইলো না। তাই সেগুলো বাদ। বরং এইটা দেখেন!


চলেন, এবার বৃটিশ মিউজিয়ামে যাই। ২৬৭ বছরের পুরানো এই মিউজিয়ামের প্রবেশদ্বার।


মার্বেল পাথরের ''ক্রাউচিং ভেনাস''।


মার্বেল পাথরের ''এ্যাপোলো অফ সাইরেইন''।


গত বছর এই মোয়াই ভদ্রলোককে দেখতে বৃটিশ মিউজিয়ামে গিয়েছিলাম। ইষ্টার আইল্যান্ডের লোকজন এটা ফেরত নেয়ার জন্য দেন-দরবার করছে। বলছে, আমাদের মাল আমাদেরকে ফিরাইয়া দেও। বৃটিশরা কি আর দেয়! এমন আব্দার রাখতে গেলে তো বৃটিশ মিউজিয়ামই খালি হয়ে যাবে। তারপরেও ভাবলাম, বলা যায় না ফেরত যদি দিয়েই দেয়……..তার আগেই দর্শন করে নেই!


সম্রাট দ্বিতীয় রামসেস।


খৃষ্টপূর্ব ১৩০০ সালে লাইমস্টোনের তৈরী স্বামী-স্ত্রীর মিশরীয় মূর্তি। স্ত্রীর ব্যাপারে আমার কোন ধারনা নাই। তবে স্বামী বেচারা যে বিপাকে আছে সেটা এই মূর্তি দেখলে বোঝা যায়। সেযুগেও স্ত্রীরা যে স্বামীদেরকে বিশ্বাস করতো না, তার প্রমান এই মূর্তি। কিভাবে বুঝলাম? এটা আপনাদের জন্য একটা ধাধা। দেখি, কে বলতে পারে!


মমি এবং তার কাসকেট, অর্থাৎ শব এবং শবাধার। এই কাসকেট আবার একটা কফিনে রাখা হতো। মানুষটা যতো উচ্চশ্রেণীর হতো, কফিনের সংখ্যা ততোটাই বেশী হতো, অর্থাৎ কফিনকে আরেকটা কফিনের ভিতরে রাখা হতো। এভাবে এমনকি একটা মমির জন্য আটটা পর্যন্ত কফিনও পাওয়া গিয়েছে। তবে প্রাচীন মিশরীয়, রোমান আর গ্রীক সভ্যতার সময়ে যেসব কারুকার্যময় কফিন করা হতো, সেগুলোর পোষাকী নাম হলো সারকোফগাস (সূত্রঃ ব্লগার জুন)।




আবার হোরাসের চোখ! কোন এক পিরামিডের ভিতরে পাওয়া এই প্রাচীণ মিশরীয় নৌকার মডেলে দেখেন হোরাসের চোখ আকা।


এটা চাইনিজ সেকশানের একটা ছবি। কারুকার্যময় প্রাচীণ চীনা তৈজসপত্র। সোনালী মূর্তিগুলো কিন্তু সোনার তৈরী।


এবার চলেন, একটু মাদাম তুশো'র মিউজিয়ামে ঘোরাঘুরি করি। ডাইভার্সিটি কাহাকে বলে, এখানে আসলে বোঝা যায়। সাদা, হলুদ, বাদামী, কালো…...সবরকমের বিখ্যাত-কুখ্যাত মানব সন্তানগন এখানে বছরের পর বছর এক ছাদের নীচে শান্তিপূর্ণভাবে সহাবস্থান করছেন। কোন ঝগড়া-ফ্যাসাদ, গ্যান্জাম কিংবা বর্ণবৈষম্য নাই। কেউ কাউকে একটা গালিও দেয় না। পৃথিবীটা যদি সত্যিকারভাবে এমন হতো, তাহলে কতোই না ভালো হতো!! এনাদের পরিচয় দিয়ে আপনাদের বিরক্তি উৎপাদন করার চাইতে ভালো চুপ থাকা! তবে একটা কথা। খোদা না খাস্তা কোন কারনে যদি এখানে টেরাম্প মূর্তি হয়ে একবার ঢুকতে পারে, তাহলে কিন্তু সবার খবরই আছে!








ছবি তো দেখলেন। এখন আপনাদের জন্য আরেকটা ধাধা আছে। লেডি ডায়ানার কোমরের চিপা দিয়া দেখেন, কয়টা আঙ্গুল দেখা যায় না!! বলতে হবে, এই আঙ্গুলগুলা কার হাতের অংশ। আচ্ছা, একটা কিউ দেই। ওই আঙ্গুলগুলা প্রিন্স চার্লস বা দোদি আল ফায়েদের হাতের অংশ না কিন্তু, কোন এক সহজ-সরল এবং নিরীহ তৃতীয় ব্যক্তির হাত…..হে হে হে!!!

মিউজিয়ামের ভিতরে একটা রাইড আছে। ট্যাক্সি রাইড; লন্ডনের বিখ্যাত 'ব্ল্যাক ক্যাব' এর। নাম হলো ''স্পিরিট অফ লন্ডন''। বিভিন্ন ঐতিহাসিক ঘটনার বাস্তবধর্মী সচিত্র বর্ণনা রয়েছে এখানে। তবে এখানে ছবি তুলতে যাওয়া বোকামী। ক্যামেরায় চোখ রাখতে গেলে অনেক কিছু মিস করতে হয়। কিন্তু আম-জনতার কল্যানে সব সময়েই কিছু নিবেদিতপ্রান মানুষ পাবেন সবজায়গাতে। এমনই একজনের করা একটা ভিডিও'র লিঙ্ক দিলাম। দেখতে পারেন কেমন সেই রাইড।

মিউজিয়ামে আরেকটা দর্শনীয় জায়গা আছে। ''চেম্বার অফ হররস''। এটা আসলে একটা ওয়াক থ্রু। বিভিন্ন ঐতিহাসিক বর্বর আর নৃশংস ঘটনা ফুটিয়ে তোলা হয়েছে এখানে। আমার তোলা দু'টা ছবি দিলাম। আর অন্যের করা একটা ভিডিও। যার যেটা ভালো লাগে, দেখেন। এখানে হাটার ফাকে ফাকে অন্ধকারে বিভিন্ন চিপায়-চাপায় কিছু পোলাপাইন ভুত সেজে ভয় দেখানোর চেষ্টা করে। আমার কাছে যদিও হাস্যকর মনে হয়েছে বিষয়টা, তবে ইয়াং মেয়েদের চিৎকার শুনলে মজা পাওয়া যায়। এরা আসলে ভয়ে না, লোক দেখানোর জন্য চিৎকার করে বলেই আমার ধারনা।



লন্ডনের ছবি ব্লগ শেষ। আপনাদেরকে একটা কথা জানিয়ে রাখি, লন্ডন কিন্তু আমার পছন্দের শহর না; সেই তুলনায় প্যারিসকে অনেক প্রিয়, অনেক কাছের মনে হয়। ২০১৯ সালে ১৯.০৯ মিলিয়ন ট্যুরিস্ট এসেছে এই শহরে। বিশাল সংখ্যা। এদের অনেকেই নিশ্চয়ই প্যারিসও গিয়েছে, তবে যারা যায় নাই তাদের সবারই একবার হলেও প্যারিস যাওয়া উচিত!!

সবশেষে আবারও…….লং লিভ দ্য কুইন!!! =p~ =p~


প্রথম পর্বের মতো এই পর্বের শিরোনামের ছবিটাও আমি তুলি নাই। তারপরেও কে তুলছে জিজ্ঞাসা করলে কিন্তু মাইন্ড করমু!! :)

মন্তব্য ৮৪ টি রেটিং +১৭/-০

মন্তব্য (৮৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১৩

শায়মা বলেছেন: ভাইয়া এই করোনার বন্দীদশায় বাস করা মানুষদেরকে তুমি ঘোরাঘুরির ছবি দেখিয়ে কষ্ট দিচ্ছো!!!!


আবার এমনও হতে পারে মনের চোখে সবাইকে দেশ বিদেশ ঘুরিয়ে আনছো!!


যাইহোক নায়িকাদের মত সবুজ নরম ঘাসে চিৎ কাৎ হয়ে ছবি একটা দিলেও এই লেখা সম্পূর্ণ হত!! :P

১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৫৩

ভুয়া মফিজ বলেছেন: বন্দীদশা দেখেই তো একটু ঘুরানোর সুবাতাস দিচ্ছি। কেন, হাওয়াটা কি মনোরম লাগছে না? ;)

আমি তো নায়িকা না, শুধু পোজ নায়িকাদের মতো। সে'সব ছবি দিলে লোকে আবার বলবে.....একি! বুড়া বয়সে ভিমরতি!! তাই দিলাম না। =p~

পুরুষ হয়ে নারীদের ভাবভঙ্গি দেখালে বিপদ আছে না!!! :P

২| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:২১

ওমেরা বলেছেন: চিকনা চাকনা ডায়নার পিছনে যে লুকাতে পারে, সে যে দেখতে কেমন হবে বুঝতে পেরেছি , তাই নরম ঘাঁসে চিৎ কাৎ ছবি না দিলেও ।

১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:০৭

ভুয়া মফিজ বলেছেন: চিকনা চাকনা ডায়নার পিছনে লুকাইলাম কই, কোমরে হাত রাইখা পাশে না দাড়াইলাম! :P

যাক, আপনে অন্ততঃ চিৎ-কাইৎ ছবি দেখতে চান নাই। শুকরিয়া!!

৩| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:২৯

পদ্মপুকুর বলেছেন: সরস বর্ণনায় ছবিগুলো জীবন্ত হয়ে উঠেছে.... তবে লর্ডসের সবচেয়ে আকাঙ্খিত ছবিটাই মিসিং!! কোনটা? ওই যে যেটাতে সবুজ ঘাসের কার্পেটে আমাগো মফিজ বাই চিৎ হয়্যা কাৎ হয়্যা বদন দেখাইতেছিলো.... আরেকটা কথা, লেডি ডায়ানার কোমর ধরার অপরাধে আপনের কবজি থেকে কাইট্যা রাইখ্যা দিছে, বুঝবার পারছি... :)

১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:১৩

ভুয়া মফিজ বলেছেন: এই পোষ্টে মফিজের বদন না দেখাইলে কি? আগের পোষ্টে মফিজের বদনা তো দেখাইছি। দ্যাখেন নাই!! ;)

লেডি ডায়ানা আমার স্বপ্নের রানী। তার কোমরে হাত রাখার আগে অনুমতি নিয়া নিছিলাম। সেও খুশীমনেই অনুমতি দিছিল। প্রেমিকের মন একমাত্র প্রেমিকাই বুঝতে পারে। আশাকরি, পরের জন্মে মিস হবে না........ :-B

লেডি ডায়ানার কোমর ধরার অপরাধে আপনের কবজি থেকে কাইট্যা রাইখ্যা দিছে এইটা কি বলেন? কথা ফিরায়া নেন। কব্জিকাটা অবস্থায় নবজন্ম হইলে তো বিপদ!! :((

৪| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১:১৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: ছবি ব্লগ আউলা-ঝাউলা অইলেও বড় সৌন্দর্য ও বালাই ঐচে ভূয়া ভাই।

তয় চিত-কাইত ছবিটা থাকলে আরো বালা অইত। বাংলাদেশী পতাকার সাথে যদি একজন বাংগালী মানুষ দেখতে পাইতাম তাইলে বড়ই বালা বাইতাম।

১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:১৭

ভুয়া মফিজ বলেছেন: আউলা-ঝাউলা জিনিসের একটা আলাদা সৌন্দর্য আছে। সবাই বুঝবার পারে না। আপ্নে বুজছেন......এইটাই বড় কথা। :)

চিৎ-কাইৎ ছবির কথা কয়া দেহি বিপদেই পড়লাম। যেইটা দেই নাই, সবাই দেহি সেইটার পিছনেই পড়ছে.......যেগুলি দিছি সেগুলি নিয়া কিছুই কয় না। মুসিবত!!! :((

৫| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১:১৯

রাজীব নুর বলেছেন: ছবি গুলো দেখলাম। আর ধাঁধা আমি পারবো না। আমার বুদ্ধি কম।

১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:১৯

ভুয়া মফিজ বলেছেন: ছবি গুলো দেখলাম। কেমন লাগলো?

আমার বুদ্ধি কম। বুদ্ধি কম হইলে অনলাইনে আমার সাথে দাবা খেলেন। একমাসে বুদ্ধির ঢেকি হয়ে যাবেন। :P

৬| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৩৪

নেওয়াজ আলি বলেছেন: ছবিতে ঘুরে আসলাম বিদেশের অনেক জায়গা


১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:২০

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ। ঘোরাঘুরি স্বাস্থ্যের জন্য ভালো। :)

৭| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৫৯

শায়মা বলেছেন: কিসের বিপদ ভাইয়া!!!!!!!!!!!!

তালিওয়ারা ধরে নিয়ে যাবে ভাবছো নাকি!!!!!!!!!!!!!!!!

নো ভুই আমরা আছি না!!!!!!!!!

বলবো ইহা আমার রাজপুত্র ভাইয়া!!!!!!!!!!! তলোয়ার দিয়ে এক কোপে মুন্ডু নাশ!!! :P

১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:২৪

ভুয়া মফিজ বলেছেন: ধরতেও তো পারে......বেহুদা রিস্ক নেওয়ার দরকার কি?

আমারে এইখানে ধরলে তুমি বাংলাদেশে বইসা তলোয়ারের কোপ দিবা! হাউ কাম!!! এত্তোবড় তলোয়ার আছে নাকি তোমার কাছে? বড়ই দরকারী জিনিস!! B-)

৮| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:৪৩

শায়মা বলেছেন: আছে আছে!! এটা হলো মালিকা হামিরার যাদুর তরবারী!!!

কত মানুষের কল্লা ফেল্লাম!!!

অদৃশ্য শক্তি ভাইয়া!!!
:P

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:১৯

ভুয়া মফিজ বলেছেন: মালিকা হামিরার যাদুর তরবারী আমারও একটা দরকার। আর মালিকা হামিরা যদি না দেয়, তাহলে হোরাসের চোখ দিয়ে তাকে যাদু করে বশ মানানো হবে, কথাটা তাকে জানিয়ে দিও। :-B

এমন অদৃশ্য শক্তি থাকলে আর কি চাই......যখন খুশী, যার খুশী কল্লা ফেলবো! ওয়াও.....চিন্তা করতেই ভালো লাগছে। =p~

৯| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:৪৪

অজ্ঞ বালক বলেছেন: কড়া পোস্ট। কঠিন সব ছবি। বিশেষ কইরা জাদুঘরের ছবিগুলা দেইখা কষ্ট পাইছি, কবে যে আমি যামু দেখতে। ডায়নার মূর্তিটার চেহারা আসলের ধারেকাছেও না, শি ওয়াজ এ গর্জিয়াস লেডি। জোস পোস্ট, পেলাচ।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:২৬

ভুয়া মফিজ বলেছেন: পোষ্ট কি বেশী কড়া হয়া গ্যাছে? কড়া পোষ্ট, কঠিন ছবি.....যেমনে কইতাছেন, আমার তো ডর লাগতাছে। :((

বেশী কষ্ট পাওনের দরকার নাই। হিন্দীতে একটা কথা আছে না.....হার কুত্তে কা দিন আতা হ্যায়!!! সবুর করেন; দিন আইবো অবশ্যই।

ডায়নার মূর্তিটার চেহারা আসলের ধারেকাছেও না, শি ওয়াজ এ গর্জিয়াস লেডি। কথা ঠিক কইছেন। ডায়ানারে দেইখা শকড হইছিলাম। কিছু কিছু মূর্তি দেইখা আমার মনে হইছে, যে বানাইছে হ্যায় বানানের আগে গান্জায় দম দিছে! বারাক ওবামারেও ঠিকমতো বানায় নাই। :D

আপনেরে বহুতদিন পরে দেখলাম.......করোনায় ডিস্টার্ব দিতাছে নাকি?

১০| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:০২

জুন বলেছেন: আবার আউলা ঝাউলা মফিজ :| মাথাটা আর নর্মাল রাখাই গেলোনা দেখতেছি :(
আমার কর্তা বহুবছর আগে লন্ডনে পড়ার সময় বৃটিশ মিউজিয়াম দেইখা কইছিল এরা মনে হয় সারা দুনিয়া লুটেপুটে এনেছিল।
মিশরীয় স্বামী স্ত্রী ধাধায় মহিলাটা স্বামীর হাত ধইরা আছে ভুয়া। সে আগে থিকাই জানিতো বহু বচ্ছর পর এক ভুয়া কুমনা ভাবীরে নিয়া আমাগো দেক্তে আইবো, তার জন্য শক্ত কইরা হাত চাইপা ধইরা আছে B-)
আর শোনেন মমি রাখার যে শবাধার তাকে কাসকেট না সারকোফেগাস বলে।
আর ডায়ানারে ধইরা রাখছে তার ঘোড়া প্রশিক্ষক হিউইট। আমি নখ দেইখাই বুঝছি একটুও ম্যানিকিওর করে নাই। ঘোড়ারে দানাপানি দিয়া সময় পায়না ম্যানিকিওর করবো কখন কন #:-S
+
আমার পোষ্টএর কথা জানতে চাইবেন তাই এডভান্স জানাইতেছি আমার পোস্ট দিতাছিনা কারন কাভা বলছে নির্বাচিত পাতা আপাতত বন্ধ :(
অট ঃ আমার পরিচিতর জন্য এক পাত্র আসছে তার নাম মফিজ তয় নামের আগে ভুয়া নাই =p~

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৪৩

ভুয়া মফিজ বলেছেন: আপনের আউলা ঝাউলা মাথা আরো আউলা ঝাউলা করনের লাইগাই তো পুষ্টাইলাম। দুলাভাইয়ের মনে হওনের কিছু নাই, হ্যারা লুটপাট কইরাই তো আনছে। তয়, আনছে দেইখাই দুইন্যার মানুষ ঠিকমতো দেখতে পারতাছে, এইটাও ঠিক।

মিশরীয় স্বামী স্ত্রীর ব্যাপারটা পিরায় ধরতে পারছেন, তয় ভুয়ার ইন্টারেস্ট তো ওর স্বামীর দিকে না। তাইলে মহিলায় ডরাইছে ক্যান.....এই প্রশ্নের উত্তর দ্যান এহন!! :P

আর শোনেন মমি রাখার যে শবাধার তাকে কাসকেট না সারকোফেগাস বলে। আমি তো আগের থিকাই জানি, আপনে গেয়ানী মানুষ। খালি মাঝে-মইদ্দে আরো পড়ালেখা কইরা আইতে হইবো ভুয়া, এমুন মিছা কথা কয়া আমাকে কনফিউজড কইরা দ্যান! আর চিপার আঙ্গুলের এতো ডিটেইলস কইছেন যে কি কমু; এরেই কি শকুনের দৃষ্টি কয়?? =p~

আপনে পুষ্টান দেহি!......নির্বাচিত পাতা নিয়া টেনশান নেন ক্যান? আপনের টেনশান দেইখ্যা তো এহন দেহি আমারও টেনশান হইতাছে। ওই পাত্র হইলো জেনুইন মফিজ......পরিচিতরে রাজি হয়া যাইতে কন। কইবেন, ভুয়া মফিজ দ্যাশে নাই। টেনশান লওনের কিছু নাই। :-B

১১| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:০৯

শায়মা বলেছেন: হা হা জুন আপুনি!!! মন্তব্য পড়ে হাসতে হাসতে শেষ আমি।

কিন্তু নির্বাচিত পাতা নিয়ে কি বললে!!!

এই নির্বাচিত পাতা নিয়ে আবার চিন্তুক তুমি!!!!!!!!!!!

নির্বাচিত পাতা নিয়ে চিন্তক হইয়োনা।

উহা এখন ঈদ মুবারাকে আছে মানে ঈদের ছুটি কাটাতে মনে হয় দেশের বাড়ি গেছে।

ফিরে আসলেই পেয়ে যাবে!!!!!!! :)

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৪৯

ভুয়া মফিজ বলেছেন: করোনা আমাদের জুন আপাকে রসের যোগান দিচ্ছে......নাকি, আমার পোষ্ট, নাকি অন্য কিছু; বিষয়টা ধরতে পারছি না। তোমার কি মতামত? সঙ্গদোষে লোহা ভাসে, বলে একটা কথা আছে। ঘটনা কি মনে হচ্ছে?? :)

১২| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:১৪

জুন বলেছেন: শায়মা কাভা কত কষ্ট করে একেক জনের পোস্টে যাইয়া যাইয়া বইলা আস্তেছে এখন নির্বাচিত পাতা বন্ধ। পরে চালু হইলে পরে পোস্ট ঐ পাতায় নিবে। এই ভাবে নেয়াটা যে কত কষ্টের, তাই আমি কাভারে এত কষ্ট দিতে চাই না শায়মা :-/

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫১

ভুয়া মফিজ বলেছেন: কাভা ভাই আমার পুষ্টে এহনও আসে নাই। কখন আইতে পারে......জানেন কিছু? কোন খবর থাকলে জানায়েন। B-)

১৩| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:১৯

শায়মা বলেছেন: নাহ থাক আমরা ভাইয়াকে ভালোবাসি তাই নো নিড অব নিব্বাচিত পাতু ফর ঈদ মুবারাক ভ্যাকেশন!!! :)

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫২

ভুয়া মফিজ বলেছেন: স্ট্রংলি এগ্রিড!!! :)

১৪| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৩০

অজ্ঞ বালক বলেছেন: হার কুত্তে কা দিন আতা হ্যায় - ঘাউ ঘাউ মানে ঠিকই কইছেন।

করোনায় পুরা ফ্যামিলি কাইত হইয়া গেছিল, একমাত্র ছোট-মামার শ্বাশুরি ছাড়া সবাই বাঁইচা ফিরছে আল্লাহর রহমতে। কিন্তু, লিটারেল্লি টেকা পয়সা সব শেষ। মানুষগুলা ঠিক আছে তাতেই আলহামদুলিল্লাহ।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫৭

ভুয়া মফিজ বলেছেন: যাক, পুরা ফ্যামিলি কাইত থিকা সোজা হইছে......এইটাই আলহামদুলিল্লাহ। ট্যাকা-পয়সা সময় মতোন আবার আইবো।

একমাত্র ছোট-মামার শ্বাশুরি ছাড়া সবাই বাঁইচা ফিরছে আল্লাহর রহমতে। উনারে আল্লাহ বেহেশত নসীব করুন। আমীন।

১৫| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
অনেক দামী কিছু ছবি দেখলাম।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫৯

ভুয়া মফিজ বলেছেন: চাইলে দামী ছবির কিছু দাম মনে করে দিয়েন। গরীবের কিছু উপকার হবে। :-B

১৬| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫৭

জুন বলেছেন:
আমার পোষ্ট, নাকি অন্য কিছু; বিষয়টা ধরতে পারছি না বিষয়টা ধরার দরকার নাই ভুয়া,এইডা নাহয় গোপনই থাকুক উপরের ঐ ধাধার মত =p~
আমার পোস্টে মন্তব্যের উত্তর দেয়ার সময় আপনার পোস্টে আসার জন্য মাহাকে দাওয়াত কইরা আসছি :``>>

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:০৩

ভুয়া মফিজ বলেছেন: আপনে যহন কইছেন, এর উপ্রে আর কুন কথা নাই.......গুপনই থাকুক। :)

আমার পোস্টে মন্তব্যের উত্তর দেয়ার সময় আপনার পোস্টে আসার জন্য মাহাকে দাওয়াত কইরা আসছি এইটা একটা কামের কাম করছেন আপা। আমাগো দাওয়াতী কার্যক্রম জোরদার হওয়া খুবই জরুরী। =p~

১৭| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:০৯

মনিরা সুলতানা বলেছেন: ভিক্টোরিয়া যুগের প্যাভিলিয়ন ই তো দেখতে বেশি সুন্দর ! আমাদের আশার ফুল, সবাই কে ফুল বানিয়ে ই চলে গেলো আপনের মত ;) চিত কাইত ছবিগুলি না দিয়া খালি গল্পই দিলেন যে ।

প্রবেশের পথের ছবি টা সুন্দর, আর পোষ্ট তো দেন না কুইজ কুইজ খেলেন X(( তয় জুন্নাপি ই আমাদের ভরসা :`>

রামসস মিয়া তো দেখি ক্যারাশ খাওয়ানের মত সুন্দর !!
ভিডিউ লিঙ্ক এর জন্য ধন্যবাদ ! তবে চেম্বার অফ হররস এ পয়সা দিলে ও যামু না। ছবি তেই যা ।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:২৮

ভুয়া মফিজ বলেছেন: ভিক্টোরিয়ান যুগের বিল্ডিংগুলাতে কারুকাজ থাকতো প্রচুর, তাই দেখতেও সুন্দর। এখনকার গুলি তো একেকটা ইট-রড-সিমেন্টের স্ট্রাকচার। আর কতো ভালো হইবো! আশরাফুল নিয়া আর কি কমু। আমাগো পোড়া কপাল.....যার উপ্রেই আশা রাখবেন, সেই ডুবাইবো। এইটা হইলো আমাগো ট্রেন্ড।

চিৎ-কাইৎ ওয়ালা ছবি দিতে শরম লাগে!!! :``>>

পোষ্ট তো দেন না কুইজ কুইজ খেলেন করোনার কারনেই যা একটু রং-ঢং করতাছি......সুযোগ তো আর বারে বারে আইবো না, কি কন! জুন আপা গেয়ানী মানুষ। উনারে নিয়া যতোই কমু......কম হয়া যায়!!!

রামসস মিয়া তো দেখি ক্যারাশ খাওয়ানের মত সুন্দর !! অয় আর কি সুন্দর, আমি আরো বহুত সুন্দর!!! ওই সময়ে জন্মাইলে আমারে ফারাও গো ফারাও বানায়া দিতো লোকজন জোর কইরা। তাছাড়া, ক্লিওপেট্রারেও সামলাইতে হইতো। তাই, এই কালে জন্মানোই ঠিক আছে। :P

চেম্বার অফ হররস এমুন কিছু না। তয় আপনের কইলজায় জোর কম, না যাওনই ভালা। :-B


১৮| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:১১

করুণাধারা বলেছেন: কবে জানি শুনছিলাম মাদাম তুসো থেকে ডায়নাকে সরায় ফেলছে, মনে হয় ডিভোর্সের পরপরই। মনে হয় এই ডায়নাকে পরে আনছে।

মনে হয় আমার মতো আপনারও ডায়না খুব পছন্দ!! আগের পোস্টে হ্যারোডসে ডায়নার ছবি, এই পোস্টেও!!

আমি তো ভাবছিলাম ডায়নার কোমরে আপনার হাত, জুন দেখি বলতেছেন ম্যানিকিওরবিহীন এই হাত হিউইট ছাড়া কারো হতেই পারে না। জুন জানলেন কী করে যে আপনার হাত ম্যানিকিওর করা থাকে? ম্যানিকিওর করা হাতের ছবি দিয়ে পোস্ট দিছিলেন? আমি ঐ পোস্ট মিস করছি। :(

আগের আউলা ঝাউলা পোস্ট থেকে এইটা দ্বিগুন ভালো! ডাবল প্লাস।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৪৯

ভুয়া মফিজ বলেছেন: মাদাম তুশো থেকে ডায়ানাকে সরাইছিলো নাকি? আমার অবশ্য কিছু জানা নাই এই ব্যাপারে। তবে, ডায়ানার ব্যাপারে সাধারন ব্রিটিশরা অনেক সফট। রাজ-পরিবার এসব করলে ইমেজ সংকটে পড়বো। পোষ্টে ডায়ানা আসছে প্রাসঙ্গিকভাবেই, তবে তারে আমি সব সময়েই পছন্দ করতাম খুব। তারে বলা হইতো, পিপলস প্রিন্সেস। আপনেরও পছন্দ জাইনা ভালো লাগলো। পছন্দ করার মতোই একজন মানুষ ছিল।

ডায়ানার কোমরে তো আমিই হাত রাখছিলাম। জুন আপা মনের মাধুরী মিশায়া সেইটারে বদলাইছে। কি আর বলতে পারি বলেন!! এখন তো আমি নিজেই কনফিউজড। সত্যিই কি ওইগুলি আমার আঙ্গুল? সেদিন কি আমি ঠিকমতোন ম্যানিকিওর করি নাই?.......কি জানি?? জুন জানলেন কী করে যে আপনার হাত ম্যানিকিওর করা থাকে? ম্যানিকিওর করা হাতের ছবি দিয়ে পোস্ট দিছিলেন? আমি ঐ পোস্ট মিস করছি। এই প্রশ্নের উত্তর আমার জানা নাই। জুন আপাই ভালো কইতে পারবো। =p~

যাক, আউলা ঝাউলা পোস্ট দিনকে দিন ভালো হচ্ছে.....গুড সাইন!! :)

১৯| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:১৮

অন্তরা রহমান বলেছেন: বিদেশের ছবি দেখলে নিজে কখনো না যেতে পারায় আফসোস হয়। সুন্দর পোস্ট।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫১

ভুয়া মফিজ বলেছেন: অবশ্যই যাবেন একদিন। আশা হারাবেন না। আশা শেষ......তো সব শেষ! :)

২০| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৪৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: চিৎ-কাইৎ ছবির কথা কয়া দেহি বিপদেই পড়লাম। যেইটা দেই নাই, সবাই দেহি সেইটার পিছনেই পড়ছে.......যেগুলি দিছি সেগুলি নিয়া কিছুই কয় না। মুসিবত!!! :((

ক্যা ভুইলা গেলেন অই গানা
যা পেয়েছি কেস তা চাইনা, যা চেয়েছি কেন তা পাইনা ;)

জীবনটা আসলেই একটা ইল্যুশন.... বলেছেন যেমন ভায়া ইমন
জীবন মানে যদি প্রাণ রসায়ন, জোৎস্না রাতে মুগ্ধ কেন মন!!!!

আউলা ঝাউলা গুরানির জইন ধইন্যা :)

+++

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫৪

ভুয়া মফিজ বলেছেন: কবিতা পড়ুম না। আউলা ঝাউলা গুরনে লগে থাকনের লাইগা আপনেরেও ধইন্যা। :)

২১| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫০

ঢাবিয়ান বলেছেন: আউলা ঝাউলা ছবি ব্লগে হোরাসের চক্ষু রাইখা ভাল করসেন =p~ তাই কারো কুদৃষ্টি পড়ে নাই পোস্টে =p~

ছবিগুলা খুব সুন্দর, খালি মমিগুলা ছাড়া। ব্যন্ডেজ পড়া মমি আমার কাছে বড়ই কুৎসিত লাগে। আইন্সটাইনের ছবিটা দারুন । তয় অমিতাভ রে রাজা রাজ্রার পোষাক কেন পরাইসে কে জানে !!

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:০৪

ভুয়া মফিজ বলেছেন: আপনেরে তো বহুত আগেই কইছিলাম, একটা হোরাসের চক্ষুর ব্যবস্থা করেন। আপনে তো আমার কথা শুনবেন না....আপনে শুনবেন ভু্ট্টো সাহেবের কথা। যাউকগ্যা, ব্যান্ডেজওয়ালা মমি আপনের কাছে কুৎসিৎ লাগে! দ্যাখেন, এইটা পছন্দ হয় নি!! =p~


অমিতাভ রে রাজা রাজ্রার পোষাক কেন পরাইসে কে জানে !! হ্যায় আব্দার করছিলো, রাজার দ্যাশে আমি রাজার পোষাক পড়মু, নয়তো খেলুম না!! ;)

২২| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫১

ঘরহীন বলেছেন: দারুণ সব ছবি। মাদাম ত্যুসো আমার একটা ড্রিম ডেস্টিনেশান।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:০৭

ভুয়া মফিজ বলেছেন: আপনার স্বপ্ন সত্যি হোক!!! :)

২৩| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫১

নান্দনিক নন্দিনী বলেছেন: ব্রিটিশরা কিভাবে সারাদিন-মান মিউজিয়াম ঘুরে দেখে সেটা বাঙালিদের মনে রীতিমত বিষ্ময় জাগায়।
অথচ এই মিউজিয়ামগুলোকে ব্রিটিশরা এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

ধাঁধাঁ'র ছবিটাতে সম্রাটের দুখানা হাত নাই এছাড়া আর বিশেষকিছু চোখে পড়লো না।

যা হোক আপনার মডেলিং ছবিগুলো পাবলিক করা এখন জনদাবীতে রূপ নিয়েছে। অপেক্ষায় থাকলাম...

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:১৯

ভুয়া মফিজ বলেছেন: আমিও সারাদিন মিউজিয়ামে মিউজিয়ামে ঘুরতে পারি, কোন রকমের টায়ার্ডনেস ছাড়াই। এখন আমাকে বলবেন.....বাঙ্গালী? নাকি ব্রিটিশ!!! :P

আসলে এখানকার মিউজিয়ামগুলোতে দেখার মতো এতো বিভিন্ন ধরনের জিনিস আছে যে, বোরড হওয়ার কোন উপায়ই নাই। তাদের প্রেজেন্টেশানও অত্যন্ত দর্শনীয়। এমনি আরেকটা মিউজিয়াম হলো, প্যারিসের ল্যুভ। যতোই দেখবেন, ততোই মুগ্ধ হবেন।

সম্রাটের ছবি নিয়ে তো কোনও ধাধা দেই নাই!!

এ'ক্ষেত্রে আমাকে দেশের রাজনীতিবিদদের প্রতিরুপ বলতে পারেন। জনদাবীকে উপেক্ষা করাই আমার প্রধান এবং একমাত্র লক্ষ্য!!! :)

২৪| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:৫৫

জাওয়াত আররাজ বলেছেন: আউলা ঝাউলা হলেও ভেতরটা খুব গোছানো। ছবিগুলোও সুন্দর।

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:২৩

ভুয়া মফিজ বলেছেন: প্রশংসা পেলে আমার আবার একটু লজ্জা লজ্জা লাগে। তবে, এসবের দরকার কাছে। সুযোগ পেলেই করবেন। প্রশংসার জন্য অনেক অনেক ধন্যবাদ। :)

২৫| ১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:০৭

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,



লর্ড'স এর সবুজ নরম ঘাস আর বৃটিশ মিউজিয়মের ছবি তো দিলেন কিন্তু আউলা ঝাউলা কতা কইয়া সামু মিউজিয়মের জন্যে লর্ড'স এর সবুজ নরম ঘাসে শোয়া-বসা- কা‌ইৎ- চেঙ্গি দেয়া মফিজের কয়েকটা ছবি দেয়া বন্ধ করলেন ক্যা ? ভুয়া ডায়নার কোমড়ে খালি কয়খানা আঙ্গুল দিয়া ছবি তুইল্লা কইবেন যে - "দিছি", হেডা দুধভাত...........হৈত ন... :P ;)

১৮ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:২৯

ভুয়া মফিজ বলেছেন: আপনেরা তো অলরেডি আমার হাতের লগে পরিচিত। মনে আছে না! সাফারীতে জিরাফরে খাওয়াইতে হাত দেখাইছিলাম!!! এইটা হইলো শুরু। কয়দিন হাত-আঙ্গুল এইসবের মইদ্দেই থাকি। আস্তে আস্তে পুরা বডি দেহামু নে!! =p~

''ভুয়া ডায়নার কোমরে ভুয়া মফিজের হাত'' এমুন একটা নিউজ সোশ্যাল মিডিয়াতে ছাইরা দিলে কেমুন হয় কন দেহি!!! :P

২৬| ১৮ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:০৫

মা.হাসান বলেছেন: আমার ধারনা আছিলো লোটাস কামাল সাহেবের বাসাটাই হোম অফ ক্রিকেট, আপনি কইতেছেন হোম অফ ক্রিকেট হইলো লর্ডসের মাঠ। মাঠ কি কইরা হোম হয়? সব ভুয়ামি।

যা হোক বেটিঙ কইরা কিছু কামাইছিলেন না কি? আপসুস, বাংলাদেশে থেকে অনলাইনে বেটিঙ করা যায় না :( , নাইলে বাংলাদেশের খেলার দিন কামাই কইরা আমি বড়লুক হইবার পারতাম।

হোরাসের চাইতে ভেনাস /অ্যাফ্রোদিতির কবচই মনে হয় আপনার বেশি দরকার। যাউক গা, মিউজিয়ামে আপনার সফর সঙ্গির বিষয়ে জুন আপা যা বলে গেলেন আপনি তার পতিবাদ না করায় ধরে নিলাম বিষয়টা ঠিক, কোনো ভুল নাই। আপনার বিজয় কামনা করিতেছি।

হিউইটের নখের বিষয়ে জুন আপার বাস্তব অভিজ্ঞতা আমাকে বিমোহিত করিলো।

ধাধার ছবিতে কোনটা পুরুষ কোনটা মহিলা এইটাই বুঝতে পারলাম না। তবে স্ত্রী সব সময়ে পাশে থাকলে স্বামীর পরকিয়ায় সমস্যা হতেই পারে, সবাই তো আর আপনার মতো এলেমদার না ।

আপনি কি মূর্তী দেইখা মজা পাওনের জন্য গেছিলেন, নাকি ইয়াং মাইয়াগো চিক্কুর শুইনা মজা পাওনের লাইগা গেছিলেন? মজা মনে হয় ভালোই পাইছিলেন। এক ঢিলে কয় পাখি যে মারছেন!

কাঠের বাক্সের নাম ঐসব সার্কাস-ফারকাস কইতে পারতাম না।

পরের বার গেলে অমিতাভরে একটু পেয়ার অ্যান লাবলি মাখাইয়া আইসেন।

প্যারিস না, ঝগতের সবচাইতে সুন্দর শহর হইলো নিউইয়রখ। ঐখানে শুধু গিয়ানিরাই থাকে।

গত বারে কইসিলেন আমার মন্তব্যের জবাব দিতে আঙুল ব্যথা করে। তা আঙুল এত জায়গায় ঘুরলে ব্যথা তো করবই। জবাব এক লাইন না, পরলে এক শব্দেই দিয়েন।

রানীর জয় হউক। রাজপু্ত্র এবং রাজকন্যারও জয় হউক।

১৮ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:২৯

ভুয়া মফিজ বলেছেন: আপনের ধারনারে ভুল কই কেমনে? লোটাস কামাল সাহেবের বাসাটাও হোম অফ ক্রিকেট, তবে নয়া। পুরানটা এখনও লর্ডসেই আছে। বেটিং করমু করমু চিন্তা করতেই দিন শ্যাষ, আর করতে পারি নাই। বাংলাদেশ থিকাও বেটিং করন যায়। আপনে রাস্তা-ঘাট চিনেন না। আর বেটিং কিরপিনদের জন্য না। বিরাট কইলজার দরকার। যাগো হারলে পরে হার্ট এটাক হইতে পারে, তাগো এর থেইকা দুরে থাকোনই ভালা।

আমি আপাততঃ হোরাসেই ভরসা রাখছি। আপনে বাকীগুলিরে টেরাই করেন.......কামে দিলে জানায়েন। তহন চিন্তা করমু। জুন আপা মুরুব্বি মানুষ। পতিবাদ করুম ক্যান? আমি মুরুব্বি গো কথার উপ্রে কথা কই না। তয় আপনে কইলাম একটা জিনিস মিস করছেন......চিন্তা করেন; জুন আপা কিন্তু সুমনা কয় নাই, কুমনা কইছে। =p~

আপনে এখনও মুর্তির স্ত্রী-পুরুষই চিনতে পারেন না, এলমদার হইবেন কেমনে? নো চান্স!!!

আপনি কি মূর্তী দেইখা মজা পাওনের জন্য গেছিলেন, নাকি ইয়াং মাইয়াগো চিক্কুর শুইনা মজা পাওনের লাইগা গেছিলেন? মজা মনে হয় ভালোই পাইছিলেন। এক ঢিলে কয় পাখি যে মারছেন! আপনের কথা সইত্য, তয় ঢিল মারতে পারি নাই। ভাবতাছি পরের বার পকেটে কইরা ইটার টুকরা লয়া যামু। ঢিলাইতে সুবিধা হইবো। তারপরে আপনেরে রেজাল্ট দিমু।

প্যারিস না, ঝগতের সবচাইতে সুন্দর শহর হইলো নিউইয়রখ। ঐখানে শুধু গিয়ানিরাই থাকে। একমত। চলেন, একবার দুইজনে গিয়া কিছু গিয়ান নিয়া আসি। তয় যাওনের আগে জ্ঞানমন্দিরের লোকেশানটা গুগল ম্যাপ থিকা বাইর কইরা লইতে হইবো ঠিকমতোন!! ইদানীং পোষ্ট দেওনের আগে আঙ্গুলের ব্যায়াম কইরা লই। অহন আর কোন সমস্যা নাইক্কা। অঙ্গুলী চালনায় দক্ষতা অর্জন করতাছি! :P

রানীর জয় হউক। রাজপু্ত্র এবং রাজকন্যারও জয় হউক।

২৭| ১৮ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:০৭

মা.হাসান বলেছেন: জুন আপারে ধন্যবাদ।

মডু সাররে ঈদের শুভেচ্ছা। ওনার বাকি জীবন ঈদ ময় হউক, ঈদের আনন্দ ওনাকে জড়িয়ে থাকুক।

১৮ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:৩৪

ভুয়া মফিজ বলেছেন: আমার ধন্যবাদ আর ঈদের শুভেচ্ছা কই? আমার বাকী জীবনের কি হইবো? :((

২৮| ১৮ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:২২

মা.হাসান বলেছেন: .চিন্তা করেন; জুন আপা কিন্তু সুমনা কয় নাই

ঐ মধু নাম তো এই লেখায় জুন আপা কেনো কেউই লয় নাই, ঐ নামের প্রসঙ্গ হঠাৎ উঠালেন কেনো? B:-)
যার মনে যা, ফাল দিয়ে উঠে তা। B-))

আমার বাকী জীবনের কি হইবো?

আপনি আপাতত, পরবর্তী ঈদ না আসা পর্যন্ত, মডু সারের ত্যাগের বাণী পড়িতে থাকেন...
.চিন্তা করেন; জুন আপা কিন্তু সুমনা কয় নাই

মধু নাম তো এই লেখায় জুন আপা কেনো কেহই লয় নাই, ঐ নামের প্রসঙ্গ হঠাৎ উঠালেন কেনো? B:-)
যার মনে যা, ফাল দিয়ে উঠে তা। B-))

আমার বাকী জীবনের কি হইবো?

আপনি আপাতত, পরবর্তী ঈদ না আসা পর্যন্ত, মডু সারের ত্যাগের বাণী পড়িতে থাকেন...

১৮ ই আগস্ট, ২০২০ রাত ১০:২৪

ভুয়া মফিজ বলেছেন: একই মন্তব্য দুইবার করলে কি সেইটা বেশী পোক্ত হয়? =p~

যার মনে যা, ফাল দিয়ে উঠে তা। কথা সত্যি। তয়, বয়স তো কম হয় নাই। কে আকারে-ইঙ্গিতে কি কয় এইটা কি আর বুঝি না! সব কথাই কি আর সরাসরি কওনের দরকার আছে!!! এই জন্যই গেয়ানী লোকেরা কইছেন, বুজলে বুজপাতা, আর না বুজলে তেজপাতা। :-B

সত্যি-মিথ্যা, কোন রকমের ত্যাগেরই টাইম নাই। আমি ভোগে বিশ্বাসী। যা পারো লুটে-পুটে নাও, আর চেটে-পুটে খাও! কি বুঝলেন!!! B-)

২৯| ১৮ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৪২

শেরজা তপন বলেছেন: আউলা ঝাউলা কোথায় এতো দারুন এক ছবির রাজ্যতে ঘুরে এলাম!

ভাল লাগল

১৮ ই আগস্ট, ২০২০ রাত ১০:৩৭

ভুয়া মফিজ বলেছেন: প্রশংসা অতি উপাদেয় জিনিস। ধন্যবাদ। :P

৩০| ১৮ ই আগস্ট, ২০২০ রাত ৮:৫৯

রাজীব নুর বলেছেন: জীবনে দাবা খেলে কারো সাথে জিততে পারি নাই।
যতবার খেলেছি হেরেছি। এই দুঃখে এখন কারো সাথে আর দাবা খেলি না।

ছবি গুলো সুন্দর। ছবি দেখতে আমার ভীষন ভালো লাগে।

১৮ ই আগস্ট, ২০২০ রাত ১০:৩৯

ভুয়া মফিজ বলেছেন: হতাশ হবেন না। রবার্ট ব্রুস হওয়ার চেষ্টা করেন।

ছবি গুলো সুন্দর। থ্যাঙ্কু!!! :)

৩১| ১৮ ই আগস্ট, ২০২০ রাত ১০:০৪

জুন বলেছেন: লন্ডনের মাদাম ত্যুসোর মিউজিয়ামের নাম শুনে কতই না অবাক হোতাম এক কালে । লোকজন তাদের দেখে নাকি সত্যি বলে ভুল করতো । আমি ব্যংককের মাদাম ত্যুসোর মিউজিয়ামে যেসব মোমের মুর্তি দেখেছি তা লন্ডনের চেয়ে শতগুন বাস্তব । আইনেস্টাইনের ছবি দিলাম আপনারটার সাথে মিলিয়ে দেখেন । ব্যংককেরটা কত বাস্তব ।

১৮ ই আগস্ট, ২০২০ রাত ১০:৪৬

ভুয়া মফিজ বলেছেন: কথা সইত্য কইছেন। তয়, আমার আইনস্টাইনের মূর্তি মনে হয় একটু ইয়াং, আপনেরটা বেশী বুইড়া কালের। মুখে রিঙ্কলের পরিমান দেখছেন? :P

লন্ডনের মাদাম ত্যুসোর মিউজিয়ামের নাম শুনে কতই না অবাক হোতাম এক কালে । লোকজন তাদের দেখে নাকি সত্যি বলে ভুল করতো। আসলে বয়স যতো বাড়ে, আশ্চর্য হওনের ক্ষমতাও সেই হারে কমে। :)

৩২| ১৮ ই আগস্ট, ২০২০ রাত ১০:২৯

মা.হাসান বলেছেন: একই মন্তব্য দুইবার করলে কি সেইটা বেশী পোক্ত হয়?

ছবি মাত্র একটা দিসি তাই মন্তব্য ডাবল হইসে। আরো কয়েকটা ছবি দিলে মন্তব্য দুইবার না , আরো অনেক বার হইতো, আরো অনেক পোক্ত হইতো। জয়, সামুর জয়।

১৮ ই আগস্ট, ২০২০ রাত ১০:৫৫

ভুয়া মফিজ বলেছেন: ছবি তো ২১ নং এ আমি দিছি, ঠিক উপ্রে (৩১নং) জুন আপাও দিছে, মন্তব্য ডাবল হইছে? হয় নাই। সামুও মানুষ......থুক্কু ব্লগার চিনে দেখি!!! :P

কি আর কমু......ভাষা খুইজা পাইতাছি না। =p~

৩৩| ১৯ শে আগস্ট, ২০২০ ভোর ৫:৫৮

ইসিয়াক বলেছেন: কি সুন্দর ছবি! আসছি.........

১৯ শে আগস্ট, ২০২০ দুপুর ২:২৪

ভুয়া মফিজ বলেছেন: ওকে.......অপেক্ষায় আছি!! :)

৩৪| ১৯ শে আগস্ট, ২০২০ সকাল ৯:৪৯

নতুন নকিব বলেছেন:



অনেক কিছু দেখার এবং জানার সুযোগ করে দিল আপনার এই পোস্ট। যদিও বৃটিশরা চুরিধারি আর লুটপাট করেই দখল করেছিল এসব কিছু।

আর উপস্থাপনা বরাবরের মত চমৎকার। মন্তব্য প্রতিমন্তব্যগুলো রসালো এবং উপভোগ্য। মনযোগ দিয়ে পড়লাম। +

১৯ শে আগস্ট, ২০২০ দুপুর ২:৫৩

ভুয়া মফিজ বলেছেন: শুধু বৃটিশ না, যে সকল দেশ পৃথিবীর বিভিন্ন দেশে কলোনী স্থাপন করেছিল, তারা সবাই একই কাজ করেছে। প্যারিসের ল্যুভ মিউজিয়ামে গেলে দেখবেন, সেখানেই একই অবস্থা। চুরির সুযোগ থাকলে লোভ কয়জন সামলাতে পারে বলেন? তাছাড়া, তারা তো তাদের কলোনীগুলোকে নিজেদের সম্পত্তিই মনে করতো। কাজেই নিজেদের জিনিস ইধার-উধার করা তো খারাপ না। B-)

এক অর্থে আমি এটাকে ভালো মনে করি। এসব পুরাকীর্তির মুল্য আমরা দিতে পারি না। ওরা যদি এসব ওদের নিজেদের দেশে নিয়ে না যেতো, তাহলে এর অর্ধেকই হারিয়ে যেতো। আপনি নিশ্চয়ই সিরিয়ার পালমিরা শহরটার নাম শুনেছেন। আই এস এর অশিক্ষিত হারামীগুলো ধর্মের নামে সেখানকার প্রাচীণ স্থাপনাগুলোতে কি পরিমান ধ্বংসযজ্ঞ চালিয়েছে, দেখলে বুকে হাহাকার জাগে। আপনাকে শুধু একটা উদাহরন দিলাম, এমন আরো অনেক আছে।

আমার তো মনে হয়, পাশ্চাত্যের এসব দেশগুলো যদি পুরো পালমিরা শহরটাকে তুলে নিয়ে আসতো, মানব সভ্যতার একটা বিশাল অমুল্য ভান্ডার রক্ষা পেয়ে যেতো।

বিরাট মন্তব্য করে ফেললাম নকীব ভাই। মুসলমান নামধারী কিছু দুস্কৃতিকারীদের কাজ-কারবার দেখলে আসলেই ভাষা হারিয়ে ফেলি। ভালো থাকবেন।

৩৫| ১৯ শে আগস্ট, ২০২০ বিকাল ৩:৫৩

নতুন নকিব বলেছেন:



আমাকে এত বড় একটা প্রতিমন্তব্য প্রদান করায় শুকরিয়া। কিন্তু এত বড় প্রতিমন্তব্যে আপনার একটিমাত্র ইমোজি, বিষয়টা বেখাপ্পা লাগছে না!

১৯ শে আগস্ট, ২০২০ বিকাল ৪:৪৯

ভুয়া মফিজ বলেছেন: ইমোজি আমি সাধারনতঃ হাল্কা.....আড্ডাবাজির মতো কথাবার্তায় ব্যবহার করি। সিরিয়াস বা দুঃখের বাত-চিতে ইমোজির ব্যবহার ততোটা মানানসই না। আমার প্রতিমন্তব্যের প্রথম প্যারা বাদে বাকীসব আমার মনোবেদনার, কষ্টের কথা।

এই ব্যাখ্যার পরে আশাকরি বিষয়টা আপনার কাছে বেখাপ্পা লাগছে না। :-B

৩৬| ১৯ শে আগস্ট, ২০২০ বিকাল ৪:৫৩

নতুন নকিব বলেছেন:



আপনার রসবোধ সত্যি অসাধারণ। একটু মজা করলুম। আশা করছি, বিরক্ত হননি। আল্লাহ তাআ'লা আপনাকে ইহকাল এবং পরকালে কল্যান দান করুন।

১৯ শে আগস্ট, ২০২০ বিকাল ৫:১১

ভুয়া মফিজ বলেছেন: রসমালাই আমার খুবই প্রিয় মিষ্টি। আমার রসের সাপ্লাই সেখান থেকেই আসে। :P

একটু মজা করলুম। আশা করছি, বিরক্ত হননি। মজা আপনি করতেই পারেন, আর আমি এতো সহজে বিরক্ত হই না। আমাকে বিরক্ত করা খুবই সময়সাপেক্ষ আর ধৈর্য্যের একটা কাজ। এই ব্লগে খুবই অল্প সংখ্যক ব্লগার আছে, যারা অসীম ধৈর্য্য নিয়ে এই কাজটি করতে পারে। ;)

আল্লাহ তাআ'লা আপনাকে ইহকাল এবং পরকালে কল্যান দান করুন। দোয়া করবেন। অন্যের কথা বলতে পারবো না, তবে এটা আমার জন্য খুবই জরুরী একটা বিষয়।

৩৭| ১৯ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:১৫

ইসিয়াক বলেছেন: #আপনে কইছেন বলিউডি নায়িকাগো লাগান পোজ দিয়া ছবি তুলছেন। দেখতাম চাই আপনার ছবি B:-/
আর একখান প্রশ্ন? নায়কগো লাহান পোজ না দিয়া নায়িকাগো লাহান পোজ দিলেন ক্যান? আপনে কি মাইয়া !:#P ?
#আপনের হাতের ছবি দেইখ্যা মজা পাইলাম না। ভাবছিলাম আপনে বেশ মোটাসোটা কিন্তু আঙ্গুল গুলা দেইখ্যা তো মনে লয় চিকনা চাকনা ;) । ডায়নার লগে ছবি তুলছেন ,মনে দুঃখ পাইলাম :(

১৯ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:২৬

ভুয়া মফিজ বলেছেন: মানুষ খাওনের গল্প যে লেখে তারে ছুরত দেহায়া বিপদে পড়ুম নি!!! :|

নায়কগো লাহান পোজ না দিয়া নায়িকাগো লাহান পোজ দিলেন ক্যান? আপনে কি মাইয়া মাইয়া না, তয় মাইয়ারা পোজটা ঠিকঠাক মতোন দেয়। পোলা গো পোজ কোন পদের না। :P

আমি মানুষটা চিকন-চাকন, পুষ্টির অভাব আছে.......খায়া মজা পাইবেন না। চিকন মাইনসের আঙ্গুল মোটা হইবো কইত্থে?? তয় একটা তথ্য দেই। মা.হাসান কিন্তুক রেগুলার হরলিক্স খায়, প্রচুর পুষ্টি পাইবেন!!! :-B

ডায়নার লগে ছবি তুলছেন ,মনে দুঃখ পাইলাম =p~ =p~

৩৮| ১৯ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:৫৯

ইসিয়াক বলেছেন:


গল্পটি পড়ার আমন্ত্রণ রইলো.......।
https://www.somewhereinblog.net/blog/Rafiqvai/30305140

২০ শে আগস্ট, ২০২০ দুপুর ১:৪২

ভুয়া মফিজ বলেছেন: যাই.......পইড়া আসি!! :)

৩৯| ২০ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: চমৎকার ছবি ও ক্যাপশনে ভরপুর। তবে মনে খিদে থেকে গেল আশরাফুলের সঙ্গে যদি আপনার ভুয়া মুখটিও দেখতে পেতাম।আর ডায়ানার কোমরে তাঁর ই কোনো প্রেমিকের হবে। ভাবিজান দেখেনিতো?
পোস্টে ++
শুভেচ্ছা নিয়েন ভূয়া ভাই।

২১ শে আগস্ট, ২০২০ দুপুর ১২:৫৭

ভুয়া মফিজ বলেছেন: ডায়ানার কোমরে তার প্রেমিকেরই হাত, তবে এটা দ্বি-মুখী না.....একমুখী ভালোবাসা। ডায়ানা যদি আমার সাথে প্রেম করতেও চাইতো, তাইলেও আমি করতাম না। খামাখা অকালে প্রান হারানোর কোন মানে আছে? মিউজিয়াম ঘোরার সময় সপরিবারেই ঘুরছি, কাজেই গোপন কিছুই নাই। আমি আবার প্রেম-ভালোবাসার ক্ষেত্রে গোপনীয়তা পছন্দ করি না। :P

সব খিদে মিটে গেলে পৃথিবীটা পানসে মনে হবে। তাই কিছু খিদেকে সযত্নে লালন করেন। তাছাড়া আমার যেমন বদখত চেহারা.....দেখলে ভয় পাবেন!! =p~

আপনাকেও শুভেচ্ছা।

৪০| ২০ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:৫৮

জুন বলেছেন: আপ্নে যেম্নে বার বার আমারে গিয়ানী কৈতেছেন, তাইলেতো ঢাকা ব্যাংকক না কৈরা আমার নিউইয়্র্খ চইলা যাওয়া উচিত? কি কন :-B
আমার পুষ্ট আধা আধি লেখা হইছে মানে ছবি এড করা বাকি। কন্তো কুন সুমায় পোস্টাইলে আমার পোস্টের টিআরপি বাড়বো মানে পাঠক বাড়বো আর্কি :-*
একটু নিজগুণে বুইঝা নিয়েন ;)

২১ শে আগস্ট, ২০২০ দুপুর ১:০৭

ভুয়া মফিজ বলেছেন: না না.....আপনে ব্যাংককেই থাকেন। ব্যাংককেও একটা জ্ঞান-মন্দিরের দরকার আছে। নিউইয়র্কের মন্দিরটা দেইখাই আমি আর মা.হাসান আপনের মন্দিরে আইতাছি। জ্ঞানের জাহাজ হয়া বাড়িতে ফিরুম!! =p~

কন্তো কুন সুমায় পোস্টাইলে আমার পোস্টের টিআরপি বাড়বো মানে পাঠক বাড়বো আর্কি হে হে হে .......আপনের কথা শুইনা মনে হইতাছে এক ব্রাহ্মন কোন এক নমঃশুদ্ররে শাস্ত্রের কথা জিগাইতাছে!!! আপনের আবার টিআরপি কি!? আপনে বিয়ান রাইতে দিলেও টিআরপি কমবো না। তাড়াতাড়ি পুষ্টান।

৪১| ২০ শে আগস্ট, ২০২০ রাত ৯:৩৩

আমি সাজিদ বলেছেন: ভুয়া ভাই, হোরাসের চোখের বিষয়টা বুঝলাম না। ছবিগুলো দারুন। চেম্বার অফ হররসের ছবি দেখেই ঘুরে আসতে মন চাচ্ছে। প্যারিস কেন আপনার প্রিয়? ইউরোপের শহরগুলো দেখার খুব ইচ্ছা আমার।

২১ শে আগস্ট, ২০২০ দুপুর ১:২৩

ভুয়া মফিজ বলেছেন: হোরাসের চোখের বিষয়টা বুঝতে চাইলে আমার এই পোষ্টটা পড়েন হোরাসের চোখ
হোরাসের চোখের প্রয়োগ এবং প্রতিক্রিয়ার জন্য এটা পড়েনহোরাসের চোখ উৎকীর্ণ ব্রেসলেট খরিদ এবং অতঃপর……!!!
আর এই চোখ নিয়ে বিভিন্ন কথোপকথনের ধারাবাহিকতা বুঝতে চাইলে দুই পোষ্টেরই মন্তব্যগুলো অবশ্যই পড়বেন। :-B

প্যারিস কেন আপনার প্রিয়? আমার তিন পর্বের প্যারিসে বেড়ানোর পোষ্টটা পড়লে/দেখলে উত্তর পেয়ে যাবেন।মোহনীয় রমণীয় প্যারিস (পর্ব ১)

আর তিন পর্বে যদি আলসেমী লাগে, তাহলে উত্তরে এক কথায় বলবো, পুরো প্যারিস শহরটাই একটা মিউজিয়ামের মতো।

ইউরোপের শহরগুলো দেখার খুব ইচ্ছা আমার। একদিন না একদিন অবশ্যই দেখবেন। তবে, সেক্ষেত্রে আমার পরামর্শ হলো, প্যারিস দেখবেন একেবারে শেষে। আগেই প্যারিস দেখে ফেললে নয়তো অন্যগুলো পানসে লাগবে। :)

৪২| ২৩ শে আগস্ট, ২০২০ দুপুর ২:০৮

মুক্তা নীল বলেছেন:
ভাই ,
লর্ডসে মনের আনন্দে বাংলাদেশের খেলা দেখার শখ পূরণ
হয়েছে সেটা অবশ্যই আনন্দের । লাইমস্টনে তৈরি স্বামী স্ত্রীর
মূর্তি দেখে সেই কথাই মনে হল সব রসুনের গোড়া এক।
সেজন্য তো সেই ১৩০০ বছরপূর্বেও স্ত্রীরা বিশ্বাস করত না স্বামীদেরকে, এইজন্য জুন আপার মন্তব্যে প্লাস ।
সোনারতৈরি চীনা তৈজসপত্র সবচেয়ে সুন্দর লেগেছে।
নান্দনিক যে কোন কিছুই আমাকে খুব মুগ্ধ করে । হি হি ডায়নার কোমরে হাত----- এই নিয়ে আর কি বলবো এটা জাতিগত বৈশিষ্ট্য ।
সবমিলে অসাধারণ হয়েছে আপনার আওলা ঝাওলা পোস্ট‌।

উপরের মন্তব্যটা মুছে দিয়েন ।

২৪ শে আগস্ট, ২০২০ বিকাল ৫:৫৭

ভুয়া মফিজ বলেছেন: সব রসুনের গোড়া আল্লাহ এক জায়গাতেই করেছেন। এই নিয়ে বিতর্কের কিছু নাই। তবে রসুনের সাথে যুগে যুগে পুরুষ জাতির সম্পর্ক যতোটা না ঘনিষ্ঠ, তার চাইতে নারী জাতির ঘনিষ্ঠতা বহুগুন বেশী!! জুন আপা জ্ঞানী মানুষ, উনার মন্তব্যে বাই ডিফল্ট আপনার প্লাস দেয়া উচিত। এটা উনি ডিজার্ভ করেন। ;)

নান্দনিক যে কোন কিছুই আমাকে খুব মুগ্ধ করে । হি হি ডায়নার কোমরে হাত কথা ঠিক। ডায়ানার কোমরে হাত অত্যন্ত নান্দনিক একটা ব্যাপার! :-B

নিজে আউলা-ঝাওলা না হয়ে কষ্ট করে দু'টা পর্ব পড়ার জন্য অঅপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.