নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

বই পরিচিতিঃ আমার সাদা গাড়ি ও সাদা মেম

১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:৫৪



সে একটা সময় ছিল, যখন জ্ঞানী-গুনীদের কদর ছিল সমাজে। তখন গুনীজনদের জ্ঞানের প্রচার ও প্রসার নির্ভর করতো ওনাদের গুনমুগ্ধদের উপর। গুনীজনরা তখন ছিলেন বিনয়ের অবতার। উনাদেরকে কেউ জ্ঞানী বললে উনারা সবিনয়ে জানাতেন, আমার কোন জ্ঞানই নাইরে ভাই। আমি এখনও শিখছি; কিংবা জ্ঞানের সমুদ্রেও নামতে পারি নাই এখনও, পাড়ে দাড়িয়ে মাত্র নুড়ি কুড়াচ্ছি। সেই যুগ গত হয়েছে সেই কবেই। বর্তমান যুগকে বলা হয়ে থাকে কলিযুগ।

কলিযুগ শুনে কেউ কেউ ভিমড়ি খেতে পারেন, আবার কেউ কেউ অতি উৎসাহী হয়ে উঠতে পারেন। কারন কলি একটা স্ত্রী-বাচক নামও বটে। কাজেই যাদের আলুজনিত দোষ আছে, তাদেরকে বলছি; একে কলি নামক কোন মেয়ের যুগ ভেবে বসলে কিন্তু বিরাট সমস্যা। আসলে এই কলি সেই কলি না। এই কলি মানে……..আক্ষরিকভাবে, কলির যুগ হল হিন্দু শাস্ত্র অনুযায়ী চার যুগের শেষ যুগ; তবে বাংলা ভাষায় সাধারনভাবে কলিযুগ বা কলিকালকে আধুনিক কাল হিসাবে দেখা হয়।

এই কলিযুগের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হলো, এই যুগে সিংহভাগই জ্ঞানী। আর এই জ্ঞানীরা তাদের প্রচার ও প্রসার নিজেরাই করে থাকেন। কারন, প্রায় সবাই জ্ঞানী হওয়াতে গুণমুগ্ধ ভক্তের সংখ্যা বলতে গেলে শুন্যের কোঠায়। এখন নিজের ঢোল নিজেকেই পেটাতে হয়। ব্লগে যে কেউ এলে আমার কথার সত্যতা হাড়ে হাড়ে টের পাবেন। এই জ্ঞানীরা শুধু নিজের প্রচার করেই ক্ষ্যান্ত দেন না, অন্য জ্ঞানীদের ইজ্জতের উপরও হামলা করেন সময় এবং সুযোগ পেলেই। সে যাকগে, কথা বেশী বলা বন্ধ করে আসল কথায় আসি।

বলতে শরম লাগলেও আপনাদেরকে জানাই, আমার একটা বই বের হয়েছে। বইটার নাম, আমার সাদা গাড়ি ও সাদা মেম। আর প্রকাশক হলো, অপু তানভীর। প্রকাশকের সাথে আমার শর্তই ছিল, এই বই প্রকাশের ঘটনা কোন কালেই ব্লগে জানানো যাবে না, কলিকালে তো নয়ই। কিন্তু আমি ভুলে গিয়েছিলাম, এই মীরজাফর-জগৎশেঠ-রায়দুর্লভদের বাংলায় কাউকেই বিশ্বাস করা যায় না। সুনীলের কেউ কথা রাখেনি, অপু তানভীরও কথা রাখলো না। গোপনীয়তা ফাস করে দিল। দিলই যখন, কি আর করা; লজ্জা-শরমের মাথা খেয়ে আপনাদের সামনে এর পরিচিতি তুলে ধরছি।

আমার এই বইটাতে বড়, ছোট, মাঝারী; অণু-পরমানুসহ ইলেকট্রন, প্রোটন, নিউট্রন জাতীয় পন্চাশটি গল্প রয়েছে। সেই হিসাবে এটাকে গল্প সংকলনও বলতে পারেন। প্রথম বড় গল্পটার নামই হলো, আমার সাদা গাড়ি ও সাদা মেম। এই গল্পটার নামেই বইটার নাম।

গল্পটা তাহলে আপনাদেরকে সংক্ষেপে বলি।

------------------------------------

শিহাব আহমেদ। বিলাত-প্রবাসী একজন বাংলাদেশী। টেসকোর একটা সুপার স্টোরের সেল্ফ চেক আউট কাউন্টারে সে তার খরিদকৃত মাল সামান স্ক্যান করছিল। হঠাৎ তার কানে এলো একটা নারী কন্ঠ। তবে পুলকিত হওয়ার পরিবর্তে সে উদ্বিগ্ন হয়ে উঠলো। কারন নারী কন্ঠটা বলছে, শাট আপ ইউ বিচ্!!!

অণুসন্ধানী দৃষ্টিতে সে পাশের কাউন্টারের দিকে তাকালো। সেখানে এক ঢেউ-খেলানো চুলের সাদা মেম মেশিনকে গালাগালি করছে। ঘটনা হলো, কোন আইটেম স্ক্যান করে একটা নির্দিষ্ট জায়গায় রাখতে হয়; সেখানে কোন সমস্যা হলে একটা অটোমেটেড ভয়েস বলে, প্লিজ, চেক ইয়োর ব্যাগিং এরিয়া!!! আর এই অটোমেটেড ভয়েসটা সাধারনতঃ নারী কন্ঠের হয়। এখন এই মেয়ে তার আইটেমের কোন সমস্যা দেখছে না, অথচ মেশিন ক্রমাগত এই কথা বলে যাচ্ছে। রাগ হওয়ারই কথা। এই চেক আউট এরিয়াতে একজন এটেনডেন্ট থাকে ক্রেতাদের যে কোনও সমস্যা সমাধানের জন্য। শিহাব এই স্টোরের নিয়মিত খদ্দের হওয়ার কারনে সবাইকেই চিনে। এদিক-সেদিক তাকিয়ে দেখলো এটেনডেন্ট একটু দুরে আরেক কর্মীর সাথে খোশ-গল্প করছে। সে তার দৃষ্টি আকর্ষণ করলো।

মেম ‍শিহাবকে ধন্যবাদ জানিয়ে তার জিনিস-পত্র নিয়ে চলে গেল। মেয়েটার মধ্যে কি জানি একটা আকর্ষণ আছে। সেটা হতে পারে, তার মজার আচরণের কারনে, হতে পারে তার ঢেউ খেলানো চুলের কারনে কিংবা হতে পারে একটু পর পর কিছু অবাধ্য চুল তার মুখের উপর এসে পড়া, মাথা ঝাকি দিয়ে সেই চুল সরানো আর কথা বলার আমুদে ভঙ্গির কারনে। অবশ্য যেই মেয়ে মেশিনকে গালাগালি করে, সে মজাদার চরিত্রের হওয়ারই কথা।

শিহাব তার কেনাকাটা শেষ করে বাইরে এসে দেখলো, সেই মেয়ে বাইরে দাড়িয়ে চোখ-মুখ কুচকে বিরক্ত ভঙ্গিতে সিগারেট টানছে। এটা একটা ভালো সুযোগ! শিহাব তার প্যাকেট থেকে একটা সিগারেট বের করে এগিয়ে গেল।

এক্সকিউজ মি……...আমার লাইটারটা খুজে পাচ্ছি না। তোমারটা একটু পেতে পারি?

মেয়েদের সাথে কথা বলার এটা একটা পুরানো টেকনিক হলেও সময়ে সময়ে কাজে দেয়! আমি নিশ্চিত, তোমার লাইটার তোমার পকেটেই আছে! লাইটারটা এগিয়ে দিতে দিতে চোখ মটকে মেয়েটা বললো।

প্রথম কথাতেই এমন সরাসরি আক্রমণে অনেকেই ভড়কে যাবে, তবে শিহাব ভড়কালো না। বরং আরও মজা পেল। সিগারেট ধরিয়ে একগাল ধোয়া ছেড়ে বললো, তোমাকে কেমন যেন বিরক্ত দেখাচ্ছে! দিনটা মনে হয় ভালো যাচ্ছে না তোমার।

ঠিক তাই! পনের মিনিট আগে ট্যাক্সি কল করেছি। এখন বলছে, কিছুটা দেরী হবে। কি জানি একটা টেকনিক্যাল সমস্যা হয়েছে ওদের নেটওয়ার্কে। ড্রাইভারদের সাথে যোগাযোগ করতে পারছে না ঠিকমতো। এদিকে আমাকে এক্ষুনি বাসায় ফিরতে হবে। জুলি না খেয়ে আছে। সময় মতো খাবার না পেলে মাথা ঠিক থাকে না ওর!

জুলি কে, তোমার মেয়ে?

আরে ধ্যাৎ! আমার মেয়ে আসবে কোথা থেকে? ঝাঝিয়ে উঠলো মেয়েটা। আমি তো বিয়েই করিনি এখনও। জুলি আমার কুত্তার নাম। মেয়ে তো!! খুবই দেমাগী আর সেইসাথে রাগটাও একটু বেশী!!!

তাহলে তো বিরাট সমস্যা!! কোনদিকে থাকো তুমি? চাইলে আমি তোমাকে ড্রপ করতে পারি।

আমি কোথায় থাকি বললে তুমি বলবে, তুমিও সেইদিকেই যাচ্ছো, তাই না!! ঝকঝকে দাত বের করে হাসলো মেয়েটা। তবে, তোমার প্রস্তাব ভালো। আমি আসলেই আর দেরী করতে পারছি না। ও…..ভালো কথা! হাত বাড়িয়ে দিল মেয়েটা। আমার নাম এলিনা। বন্ধুরা আমাকে লিনা বলে ডাকে। তোমার গাড়ি কি অনেক দুরে পার্ক করেছো? ট্রলিটা কি ছেড়ে দেবো?

শিহাব হাত বাড়াতে বাড়াতে বললো, আমি শিহাব। বন্ধুরা অবশ্য আমাকে শিহাবই ডাকে। তবে ওরা বলে, যোগাযোগের হাব হিসাবে আমার কার্যকারিতা নাকি অসাধারন!! সব কটা দাত বের করে একটা হাসি দিলো শিহাব। হ্যা, ছেড়ে দাও ট্রলিটা। আমার গাড়ি কাছেই…….ওই যে…..ওই সাদা গাড়িটা। চলো যাওয়া যাক! তা আমি তোমাকে কি বলে ডাকবো, এলিনা নাকি লিনা?

সেটা নির্ভর করবে, তুমি কতো তাড়াতাড়ি আর নিরাপদে আমাকে বাড়ি পৌছে দেবে, তার উপর!!

এই ছোট্ট শহরের নাড়ি-নক্ষত্র শিহাবের চেনা। মিনিট দশেক পরেই পৌছে গেল জায়গা মতো।

ঝটপট নেমে গেল এলিনা। বললো, আমি এখন চরম ব্যস্ত থাকবো বেশ কিছুক্ষণ, নয়তো তোমাকে কফি খেতে ডাকতাম। সামনের উইক এন্ডে এদিকটাতে যদি আসো, আমাকে নক কোরো। লিফটটার জন্য অসংখ্য ধন্যবাদ তোমাকে। হোপফুলি আই'ল সি ইউ এগেইন! তারপর একটু পজ দিয়ে বললো, ভেরী সুন!!!

শিহাব মৃদু হেসে বললো, আশা করি!! আর মনে মনে বললো, অবশ্যই সুন্দরী!!!!

এলিনার চলে যাওয়া দেখতে দেখতে শিহাবের মনে একটা গান গুনগুনিয়ে উঠলো। বহুদিন আগে দেখা একটা সিনেমার গান….….. যেও না, সাথী! চলেছো একেলা কোথায়!! পথ খুজে পাবে না তো, শুধু একা!!!!

এরপর…….পরের উইক এন্ড কি শিহাবের জীবনে এসেছিল? প্রেমের ফুল ফুটেছিল? জানতে হলে আপনাকে কিনতে হবে, ভুয়া মফিজের প্রথম বই.….…...আমার সাদা গাড়ি ও সাদা মেম!!! =p~

পাচশত পৃষ্ঠার এই বইটার কভার ফটো দেখতে চাইলে এইখানে ক্লিকান। অনেক চিন্তা-ভাবনা করেও অমুল্য এই বইটার কোন মুল্য নির্ধারন করা সম্ভব হয় নাই। বই পড়ার পর খুশী হয়ে যে যা দিবে, সেটাই মুল্য। আর বইটা সংগ্রহের সময়ে যেহেতু মুল্য পরিশোধের কোন ব্যাপার নাই, কাজেই ''বিফলে মুল্য ফেরত'' কথাটা এখানে মুল্যহীন। বইটা পাওয়া যাবে, নীলক্ষেতের সামনে ফুটপাথের যে কোনও বইয়ের স্তুপে। খুজে নেয়া আপনাদের দায়িত্ব।


শেষ কথাঃ সম্পূর্ণ লেখাটাই কাল্পনিক। এইটাকে সত্য ধরিয়া লইয়া কেউ যদি কোন প্রকারের আছাড়-বিছাড় খান, নিজ দায়িত্বে খাইবেন। কথিত পুস্তকের লেখক বা প্রকাশককে কোন রকমের দোষারোপ করা যাইবে না। আমার এই লেখাটা আমার বইয়ের সুযোগ্য প্রকাশককে উৎসর্গ করা হইলো। কারন এই গোটা কর্মযজ্ঞে তাহার উৎসাহ এবং উদ্দীপনা আমার চাইতে অধিক ছিল!!! :P


ছবিঃ গুগল থেকে সংগ্রহকৃত।

মন্তব্য ৫২ টি রেটিং +১২/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:১৫

কবিতা পড়ার প্রহর বলেছেন: এই অমূল্য বইখানি আমি পড়িয়াছি।

কিন্তু সাদা মেম শিহাবের প্রেমের কানাকড়ি মূল্যও দেয় নাই সেই ঘটনা নিয়া কি রিভিউ লিখিবো ভাই?

১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:২০

ভুয়া মফিজ বলেছেন: বইখানি পড়ার জন্য প্রথমেই আপনাকে অভিনন্দন। মুল্য বাবদ কতো টাকা দিয়াছিলেন? নাকি এই সুযোগে কিছুই দেন নাই!! :P

রিভিউ অবশ্যই লিখিবেন। সাদা মেমের অন্তর যে আসলে কালা ছিল, এইটা আপনারা না লিখিলে লোকে জানিবে কিভাবে? ;)

২| ১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:২৪

কবিতা পড়ার প্রহর বলেছেন: এই অমূল্য বইখানিতে মূল্য দিয়া আমি মূল্যহীন করিতে চাহি নাই।

যাইহোক অমূল্য বইখানি মূল্যবান রিভিউ লিখে ফেলবো দু এক দিনের মাঝেই।

১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৩৩

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে..........অসংখ্য ধন্যবাদ!! আশা করি, পাঠকগন নিরাশ হবেন না। ;)

৩| ১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:২৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এলিনার সাথে সিগারেট ধরানোর কৌশলটা, আই মিন সংলাপগুলো, খুব ভালো লেগেছে। অসাধারণ মুন্সিয়ানা।

পুরো পোস্টটাই একটা অসাধারণ রম্য।

১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৩৫

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ খলিল ভাই।

অসাধারণ মুন্সিয়ানা কি যে বলেন না, ব্লগারই হতে পারলাম না ঠিক মতো, লেখক হবো কিভাবে? এসব আবর্জনা। আপনাদের দোয়াতে যদি কোনদিন কিছু হয়.......!!! :)

৪| ১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৩৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: The heartiest congratulations!

১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৪১

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ। :)

৫| ১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:০০

রোকসানা লেইস বলেছেন: পাঁচশত পৃষ্টার গালিওয়ালি মেমের সাথে বাঙালি বাবুর গালি শুনে মজা লাগে, মজে যাওয়ার ইতিহাস খচিত, কাণ্ডের বইখানা হাতে পেলে বেশ সময় কাটানো যেত এই ঘরে বসা কালে। কিন্তু "কলি" কালের মতনই যাওয়া যাবে না এখন নীলক্ষেতের ফুটপাতের বইয়ের স্তুপ কাছে।
তাই ব্যার্থ মনোরথে, চড়ে চলে গেলাম

১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৪

ভুয়া মফিজ বলেছেন: পুলিশের আই জি বলেছেন, বিনা প্রয়োজনে বাসা থেকে বের হওয়া যাবে না। মুভমেন্ট পাস লাগবে। তবে, কেউ যদি পুলিশকে আমার বইয়ের ছবি দেখিয়ে বলে যে, এটা খরিদ করতে যাচ্ছি, তাহলেও হবে। ওটাকেও মুভমেন্ট পাস হিসাবে বিবেচনা করা হবে। :P

৬| ১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৩

জুল ভার্ন বলেছেন: ভালো লাগলো।

১৩ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৬

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ ভাইজান। :)

৭| ১৩ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:০১

সাড়ে চুয়াত্তর বলেছেন: নিজের ঢাক নিজে পিটিয়ে ভালো করেছেন। কারণ অন্যকে পিটাতে দিলে ফাটিয়ে ফেলতে পারে। ৫০০ পৃষ্ঠাতো অনেক পৃষ্ঠা। এতো লম্বা কাহিনী লিখতে আপনার সম্ভবত প্রেমিক-প্রেমিকার নাতি-পুতি কিংবা প্রেমিকার প্রিয় জুলির প্রেমের কাহিনীর বর্ণনাও করতে হয়েছে। তবে যেহেতু সবই বিলাতি তাই সবাই পড়ে আনন্দ পাবে এটা বোঝা যাচ্ছে।

১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৪

ভুয়া মফিজ বলেছেন: কারণ অন্যকে পিটাতে দিলে ফাটিয়ে ফেলতে পারে। সম্ভাবনা খুবই বেশী। আমরা অন্যের ব্যাপারে যত্নবান না।

আফসোস! আপনি ঠিকমতোন পোষ্টটা পড়েন নাই। বড়ভাইয়ের কাছে কি নালিশ দিতে হবে? বলেছি, ৫০টা গল্পের সংকলন এই বই। একটা গল্প না। :)

৮| ১৩ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:৫৬

রাজীব নুর বলেছেন: চেষ্টা অব্যহত রাখুন।

১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৩২

ভুয়া মফিজ বলেছেন: ওকে চাচা!! :P

৯| ১৩ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:২১

ইসিয়াক বলেছেন: রসালো রম্য ;)
#দূরদেশ আমি বলাকায় দেখেছি। সব ভার্সনেই ছবির গানগুলো শ্রুতি মধুর।

১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৩৭

ভুয়া মফিজ বলেছেন: ভালো কথা মনে পড়াইলেন। আমিও বলাকাতেই দেখছি। ওই সময়ে দেখে বেশ ভালো লেগেছিল। গানগুলি তো অবশ্যই চমৎকার, সে'সময়ে হিট হয়েছিল সবগুলোই। খারাপের মধ্যে শুধু ছিল, ড্রাম-সাইজ ববিতা। :-B

১০| ১৩ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১১

চাঁদগাজী বলেছেন:




সিগারেটের গন্ধ

১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৪৬

ভুয়া মফিজ বলেছেন: .........আবর্জনার দুর্গন্ধ থিকা অনেক ভালো। =p~

১১| ১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৩৪

মা.হাসান বলেছেন: আরে ধ্যাৎ! আমার মেয়ে আসবে কোথা থেকে? ঝাঝিয়ে উঠলো মেয়েটা। আমি তো বিয়েই করিনি এখনও।
বিলাতে সরকার কি নতুন আইন করিলো নাকি যে বাচ্চা থাকার পূর্বশর্ত হিসাবে বিবাহ করিতে হইবে? গত বছর তো এই রকম সময়ে আপনার দোস্ত বোজো আর তার বান্ধবি ক্যারির একখানা ছেলে হইলো শুনিলাম। আইন কি তবে বদল হইলো?
আর শিহাবের তো সুমনা না কি যেন নামের এক বান্ধবি আগে থেকেই ছিলো। তার কি হইলো?
যাউকগা, আমার আর কি, আঙুর ফল টক।

১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৫১

ভুয়া মফিজ বলেছেন: নারীদের সম্পর্কে আপনের ধারনা যথেষ্ট না। এই ব্যাপারে আপনে মামুনুল ভাইয়ের কাছ থিকা টেরনিং নিতে পারেন। বিলাত আর দেশী যাই বলেন.......মেয়েরা মুখে, বিয়া......তারপরে সন্তান, এমুনটাই বলে। কামে কি করে, সেইটা ভিন্ন ইস্যু। আর আইনে কি বলে, এইটা দেইখা বাৎচিত আপনে করতে পারেন.....আর কেউ করে না। B-)

আর শিহাবের তো সুমনা না কি যেন নামের এক বান্ধবি আগে থেকেই ছিলো। তার কি হইলো? সুমনা তো দেশী। এইবার শিহাবের বিদেশীও একটা দরকার!! একটা উপদেশ। আঙ্গুর সব সময়ে একটু বেশী পয়সা খরচা কইরা আর দেইখা কিনবেন। তাইলে টক হবে না। আর কিরপিনগিরি করলে দোকানদার তো শস্তার টক আঙ্গুরই ধরায়া দিবে। :P

আপনের হাতের লেখা তো দেখি চমৎকার!!! ;)

১২| ১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৫০

ওমেরা বলেছেন: পাঁচশত পৃষ্ঠা !! এই বই আমার পক্ষে জীবনেও শেষ করা সম্ভব না , তাই পরিচিতির সংক্ষিপ্ত গল্প পড়েই খুশী আছি ।
লিখা ভালো লাগলো।
রমাদানের শুভেচ্ছা রইলো । ভালো থাকুন।

১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৫৫

ভুয়া মফিজ বলেছেন: আরে......গল্প তো একটা না, পন্চাশখানা। একটা পড়বেন, দুই সপ্তাহ রেস্ট নিবেন, তারপরে আরেকটা পড়বেন।

আর বই তো ফ্রী, ভালো না লাগলে পয়সা দিবেন না। আর একদম না পড়ে আপনার বুক শেলফে রাখলেও ডেকোরেশান পিস হিসাবে কাজে দিবে। আরো বহুবিধ ব্যবহার আছে। বইয়ের শেষে আর কি কি কাজে এই বই আপনি ব্যবহার করতে পারেন, তার একটা লিস্ট দেয়া আছে। :)

১৩| ১৩ ই এপ্রিল, ২০২১ রাত ৯:০৭

ওমেরা বলেছেন: হি হি হি ——— শুনেছি ফ্রী পেলে নাকি বাংগালীরা অপ্রয়োজিনিস নিয়ে নেয়। আমি এখন আর বাংগালী নেই, তবু নিবানী একটা আপনি যদি তবু খুশী হন। :D

১৬ ই এপ্রিল, ২০২১ রাত ১:৪২

ভুয়া মফিজ বলেছেন: এটা কি বললেন, আপনি এখন আর বাঙ্গালী না.........তাহলে কি? সুইডিশ? কথাটা একেবারেই মানতে পারলাম না। আপনি সুইডিশ মানলাম, সেই ভাবেই একজন বাঙ্গালীও বটে। নিজের রুট ভুলে গেলে চলবে না। আর ফ্রী পেলে সবাই নেয়, শুধু বাঙ্গালীদের দোষ দিলে হবে না। :)

১৪| ১৩ ই এপ্রিল, ২০২১ রাত ১১:০৭

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ওকে চাচা!!

আমি সম্ভবত আপনার চেয়ে বয়সে ছোট হবো।

১৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৩৫

ভুয়া মফিজ বলেছেন: সম্ভবতঃ না, নিশ্চিতভাবেই আপনি আমার চেয়ে ছোট। তবে যারা উপদেশ দেয়ার টোনে কথা বলার চেষ্টা করে, তাদেরকে আমি চাচা বলি। তাছাড়া আমরা যখন ছাত্র ছিলাম, তখন এক স্বৈরাচারকে সবাই চাচা বলতাম। তার সাথে আপনার আশ্চর্যজনক মিল রয়েছে!!!=p~

১৫| ১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:০৪

নেওয়াজ আলি বলেছেন: মজার এই লেখাটা আমি দেখি নাই আগে

১৬ ই এপ্রিল, ২০২১ রাত ৯:৪৪

ভুয়া মফিজ বলেছেন: এখন তো দেখলেন, কিন্তু মজা লাগার পরিমানটা তো জানালেন না! :)

১৬| ১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:০৮

মা.হাসান বলেছেন: দাওয়াত দিয়া গেলাম

১৬ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৪৫

ভুয়া মফিজ বলেছেন: নিলাম.......ধন্যবাদ। :)

১৭| ১৪ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৭

জুন বলেছেন: যাদের সাদা গাড়ি থাকে তাদের মেমসাহেবরা নাকি সাদাই থাকে শুনেছি ভুয়া ;)
রম্য ভালো লাগলো অনেক।
+

১৭ ই এপ্রিল, ২০২১ রাত ১:৩১

ভুয়া মফিজ বলেছেন: যাদের সাদা গাড়ি থাকে তাদের মেমসাহেবরা নাকি সাদাই থাকে শুনেছি ভুয়া ;) এমুন কোন কথা নাইক্কা আপা! কালা গাড়িওয়ালারও সাদা মেম হইতে পারে। রম্য ভালো লাগানের লাইগা ধন্যবাদ। :-B

১৮| ১৪ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:৫৫

অপু তানভীর বলেছেন: বইয়ের একটা ভিডু ব্লগ করেন । বইয়ের চেহারা জাতি দেখুক । :D

১৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:৪৫

ভুয়া মফিজ বলেছেন: প্রকাশক হিসাবে তো এইটা আপনের দায়িত্ব। দায়িত্ব পালনে সচেতন হউন!! B-)

১৯| ১৭ ই এপ্রিল, ২০২১ সকাল ৯:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: সাদা গাড়ী সাদা মেম- আহা কি দারুন প্রেম...

যেইনা পুলকিত্ হতে হতে ভাবছি নাহ এক কপি কিনে ফেলতেই হবে!
অমা দেখি দুষ্ট বালকের মিষ্টি শয়তানি :P B-) =p~

যাচ্চলে- সাদার জন্যি খালি মন কেমন করা জাতির ফেয়ার এন্ড লাভলী মাখি মাখি পেরেশান মনে
যখনি সাদা মেমের প্রেম প্রেম ভাব স্বপ্নের কামকেলীর স্বপ্ন দেখতে শুরম্ভ করলো- তখনি কিনা বলে- ইহা ভূয়া!!!!! :(( :((

তবে কানে মূখে কই- যাই কন না ক্যারে- গপ্পটারে টাইনা টুইনা কিন্তু খাসা মাল ;) থুক্কি .. খাসা বই বানানি যাপে!
বাইশ্যা বুকিং দিয়া রাখতে পারেন :)


১৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:০৬

ভুয়া মফিজ বলেছেন: যাক, একজন খদ্দের পাওয়া গেল। কেউ তো কিননের নামই লয় না। :(

তবে কানে মূখে কই- যাই কন না ক্যারে- গপ্পটারে টাইনা টুইনা কিন্তু খাসা মাল ;) থুক্কি .. খাসা বই বানানি যাপে! কথা মন্দ কন নাই। দেহি, চিন্তা-ভাবনা কইরা! :P

২০| ১৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:০৭

মিরোরডডল বলেছেন:




ভুম কিন্তু চামে চিকনে গল্প ঠিকই লিখে ফেললো আর আমরাও পড়লাম ।
তাহলে আর বই বের করতে বাকি থাকবে কেনো ।
কাল্পনিক না, আসলেই বইমেলায় এরকম রম্য লেখা যেতেই পারে ।
লেখাটা মজাই মজা !

আবার কভার পেজ দেখার জন্য তানভীর পোষ্টের লিংক দেয়া ।
ভালোইতো পার্টনারশিপ চলছে :)



১৭ ই এপ্রিল, ২০২১ রাত ১১:০৩

ভুয়া মফিজ বলেছেন: আমি একজন অতি দরিদ্র কিসিমের ব্লগার। আমার পক্ষে কি টাকা খরচ করে বই বের করা সম্ভব? কোন প্রকাশক যদি কোনদিন দয়াপরবশ হয়ে এই গরীবের উপকার করেন, তাহলেই একমাত্র আমার বই আলোর মুখ দেখতে পারে। :((

আপাততঃ অপু তানভীর প্রকাশিত বায়বীয় বই-ই সই! লেখক-প্রকাশক পার্টনারশীপটা খুবই জরুরী। এটা না থাকার কারনে অতীতে অনেক প্রজেক্ট মুখ থুবড়ে পড়েছে। B-)

২১| ১৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১২

মিরোরডডল বলেছেন:



বাই দ্যা ওয়ে, মাহার কমেন্টে দেখি দাওয়াত দিয়ে লিংক দিয়ে গেলো কিন্তু খুলে দেখি জুনাপুর পোষ্ট ।
জুনাপুর পোষ্ট মাহা দাওয়াত দেয়, কাহিনী কি #:-S
গোয়েন্দা আনাকে খবর দেয়া দরকার রহস্য জানার জন্য :P

জুনাপু আর মাহা দুজনেই মজার মানুষ, যাই গিয়ে দেখি কি আছে পোষ্টে ।


১৮ ই এপ্রিল, ২০২১ রাত ৯:১০

ভুয়া মফিজ বলেছেন: মাহা যে একজন পরোপকারী মানুষ, এটা তার প্রমাণ। প্রথম প্রথম আমাদের ভাই-বোনের মধ্যে কাইজ্জা লাগানোর চেষ্টা করেছে। সফলতা না পাওয়াতে প্রায়াশ্চিত্ত হিসাবে এই চ্যারিটি ওয়ার্ক শুরু করেছে। :P

২২| ১৮ ই এপ্রিল, ২০২১ রাত ১১:২৪

ঢুকিচেপা বলেছেন: লজ্জা-শরমের মাথা খেয়ে অবগুণ্ঠন ছাড়াই নিজের বইয়ের পরিচিতি তুলে ধরেছেন তাতেই বুঝলাম কেমন লাজুক আপনি।

“মেয়েদের সাথে কথা বলার এটা একটা পুরানো টেকনিক হলেও সময়ে সময়ে কাজে দেয়! আমি নিশ্চিত, তোমার লাইটার তোমার পকেটেই আছে! লাইটারটা এগিয়ে দিতে দিতে চোখ মটকে মেয়েটা বললো।”
গাড়ী সাদা হোক বা কালো উহা বৈদেশি ঠিক আছে, সাদা মেম কিন্তু বৈদেশি না, ভুলেও ওদিকে পা দিয়েন না কারণ আমাদের টেকনিক বৈদেশিদের জানার কথা না।
গল্প চমৎকার হয়েছে, নতুন বইয়ের সাফল্য কামনা করছি।

১৯ শে এপ্রিল, ২০২১ সকাল ৮:৫০

ভুয়া মফিজ বলেছেন: আমি আসলে লজ্জাবতীর মতোন, খালি পুরুষ........তাই শরমে মরমে মরতে পারি না। :P

না না, ভুলে কোনদিকেই পা দেয়া যাবে না। পদস্খলন খুব খারাপ। একবার পা পিছলাইলে খবর হয়ে যায়। =p~

গল্প চমৎকার হয়েছে, নতুন বইয়ের সাফল্য কামনা করছি। থ্যাঙ্কু.....থ্যাঙ্কু!!!

২৩| ২০ শে এপ্রিল, ২০২১ সকাল ১১:৫৬

জুল ভার্ন বলেছেন: রম্য রচনা ভালো লাগলো।

২০ শে এপ্রিল, ২০২১ রাত ৯:৩০

ভুয়া মফিজ বলেছেন: সত্যিই!! খুব খুশি হলাম। :)

২৪| ২০ শে এপ্রিল, ২০২১ রাত ১০:২৬

আমি সাজিদ বলেছেন: আমার কেন যেন মনে হয়, শিহাবকে সাদা মেমের পোষা প্রাণী জুলি বিশেষ পছন্দ করবে না। সে তার মালকিনের চেয়েও নাক উঁচু স্বভাবের ? আমার ধারণা সত্য নাকি মিথ্যা সেটা যাচাইয়ের জন্য বইটি সংগ্রহ করার অভিপ্রায় রাখি।

২০ শে এপ্রিল, ২০২১ রাত ১১:০৬

ভুয়া মফিজ বলেছেন: আমার কেন যেন মনে হয়, শিহাবকে সাদা মেমের পোষা প্রাণী জুলি বিশেষ পছন্দ করবে না। এলিনা, শিহাব, জুলি........একটা ত্রিভূজ প্রেমের সূচনা হওয়াও তো অসম্ভব না; কে বলতে পারে!! =p~

আপনি বইটা সংগ্রহ করবেন জেনে ভালো লাগলো। আমার বই যদি সত্যি সত্যিই কোনদিন বের হয়, তাহলে কয়জন সংগ্রহ করতে পারে, তার একটা প্রাক-জরীপও হয়ে যাচ্ছে এই পোষ্টের মাধ্যমে। B-)

২৫| ২০ শে এপ্রিল, ২০২১ রাত ১১:২৪

আখেনাটেন বলেছেন: বইটা কোথায় পাওয়া যাবে দয়া করে বলবেন কী?

আপনার এই অসাধারণ উপন্যাসের ধবধবে সাদা পর্ব পড়ে বিরাট পুলকিত হলুম। B-)

আপনার মতো এত গুণী কথাসাহিত্যিককে লোকজন কীভাবে বাজারি লেখক হিসেবে গাল পাড়ে তা ভেবে আমার মতিভ্রম ঘটে যাচ্ছে। তবে আমার পরামর্শ হচ্ছে লেখায় এক চিমটি 'রেঁনে', এক মুঠো 'ফুঁকো', আর এক গামলা 'ডুর্খেইম' দিয়ে একটা ঘোটা দিবেন। এর ফলাফল নিয়ে আপনার সাথে পরে কথা হবে।

আবার বলবেন না যেন ওগুলো আবার কোথায় পাব? X(

বাজারে গেলেই কিনে পাবেন উনাদের। শুধু ইচ্ছাটা করতে হবে।

জয় গুরু নয়া কথাসাহিত্যিক ভুয়া মফিজ। শিহাবের হিল্লা হোক সাদায় সদা। :D

২১ শে এপ্রিল, ২০২১ ভোর ৫:১২

ভুয়া মফিজ বলেছেন: বইটা কোথায় পাওয়া যাবে দয়া করে বলবেন কী? পোষ্টে তো কইলাম, আপাততঃ নীলক্ষেতের ফুটপাতে পাওয়া যাইবে!! ;)

আপনার এই অসাধারণ উপন্যাসের ধবধবে সাদা পর্ব পড়ে বিরাট পুলকিত হলুম। B-) হে হে হে হে.......!!!

আসলে কি জানেন, বিষয়টা আমিও বুঝি না। সত্যি বলতে, গুনীর কদর করার প্রচলন তো আমাদের সমাজ থেকে উঠে যাচ্ছে। তাছাড়া, ভালো কথাসাহিত্যিক হলে অনেকের জ্বলুনী বেড়ে যায়। এসব আগাছাকে ইগনোর করাও জানতে হয়; নয়তো জনপ্রিয়তা ধরে রাখা যাবে না। তবে আমার পরামর্শ হচ্ছে লেখায় এক চিমটি 'রেঁনে', এক মুঠো 'ফুঁকো', আর এক গামলা 'ডুর্খেইম' দিয়ে একটা ঘোটা দিবেন। না না; এসব লেখকদের মিশ্রণে ওরস্যালাইন খেলে আমার বদহজম হবে। আপনার সাজেশান ঠিক সুবিধার মনে হচ্ছে না.......দুঃখিত!! :-B

জয় গুরু নয়া কথাসাহিত্যিক ভুয়া মফিজ। শিহাবের হিল্লা হোক সাদায় সদা। :D হে হে হে..........দোয়া রাইখেন যেন আপনাদের মুখ উজ্জল করতে পারি। :P

২৬| ২০ শে এপ্রিল, ২০২১ রাত ১১:৪১

করুণাধারা বলেছেন: বই লিখেছেন এটা বলতে শরমের কী আছে? পুরো লেখাটা পড়লাম, মনে হচ্ছে বলতে চাচ্ছেন, "এই যে আমাকে দেখেন, ৫০০ পৃষ্ঠার বই লিখেছি, একফোঁটা অহংকার কি করেছি?" :P ইদানিং লক্ষ্য করছি, যেমন সমাজে তেমনি ব্লগেও এই অহংকার না করার অহংকার সম্পন্ন মানুষ খুব বেড়ে গেছে...

যাহোক, বইয়ের জন্য অভিনন্দন। নীলক্ষেতে বই দিয়েছেন কেন!! বাকি কপিগুলো আমার প্রতিষ্ঠান বাটপারি ডট কমে দিয়ে দিন অনলাইনে বিক্রির জন্য।




২৩ শে এপ্রিল, ২০২১ সকাল ১১:৪৫

ভুয়া মফিজ বলেছেন: আমি আসলেই অত্যন্ত নিরহংকারী সাদাসিদা একজন মফিজ। সেইজন্যই তো শরম লাগে আপা। চারিদিকে এতোসব জ্ঞানীগুনী ব্লগার, সকাল-বিকাল বই বের করে ফেলছে, এর মধ্যে কোথাকার কোন মফিজ.........সেও যদি বই বের করে তার শরম লাগবে না!! আমি তো লজ্জায় রাঙ্গা হয়ে যাচ্ছি!! :``>>

অহংকার না করার অহংকার সম্পন্ন মানুষ এরা কেমন মানুষ বুঝলাম না। এতো গভীর ভাব-সম্পন্ন কথা বললে হবে! আমার তো মাথার উপর দিয়ে গেল!!! :P

আপনে যে বাটপারি পেশার সাথে জড়িত, এটা জানা ছিল না। এখন জানলাম। যাক, যা হওয়ার হয়ে গিয়েছে; শীঘ্রই আরেকটা বই বের করবো। সেটার পরিবেশনার দায়িত্ব আপনার বাটপারী.কম পাবে.....নিশ্চিত!!! =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.