নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বলতে চাই

বিদ্রোহী কণ্ঠ

বিদ্রোহী কণ্ঠ › বিস্তারিত পোস্টঃ

সোহেল এর ভুলে প্রশ্নের কাঠগড়ায় বাংলাদেশ ফুটবল টিমের কোচ জেমি

০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:১৬


কে বলবেন একটু আগেই তাঁর দল হেরেছে! অন্তত তাঁর হাসিমুখ ও গলায় শিষ্যদের প্রশংসা শুনে বোঝার উপায় নেই নেপালের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশে। সংবাদ সম্মেলনে জেমির দিকে ধেয়ে যাওয়া প্রশ্নগুলো ‘ক্লিয়ার’ করলেন পাক্কা ডিফেন্ডারের মতো।

কোনো খেলোয়াড় নিয়েই তাঁর কোন অভিযোগ নেই। সব জায়গাতেই দেখছেন উন্নতির লক্ষণ এমনটাই বলছেন তিনি। আফসোস বলতে দুই ম্যাচ জিতেও সেমিফাইনাল না খেলতে পারা, ‘বিষয়টা খুবই হতাশার। প্রথম দুটি ম্যাচ জিতেও সেমিফাইনাল খেলা হচ্ছে না। তবে টানা দুটি ম্যাচ জয়ও কম নয়। প্রায় ১০ বছর আগে হয়তো টানা দু ম্যাচে জয়ের দেখা মিলেছিল বাংলাদেশ দলের।

ন্যূনতম ড্র প্রয়োজন ছিল বাংলাদেশে দলের সেমিফাইনাল খেলতে। ম্যাচের ৩০ মিনিট পর্যন্ত বল দখলের লড়াইয়ে ভালো এগিয়েও ছিল বাংলাদেশ। কিন্তু ৩২ মিনিটে গোলরক্ষক সহুদুল আলম সোহেলের হাস্যকর ভুলে গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়েন জেমি ডের শিষ্যরা। প্রশ্নটা অবধারিতই ছিল বাংলাদেশ কোচের কাছে। সোহেলের এমন একটি ভুলের পরও শিষ্যের মাথায় ছাতি ধরলেন ব্রিটিশ কোচ, ‘হ্যাঁ, সোহেলের বাজে গোলটি ম্যাচে প্রভাব ফেলেছে। এটা হতেই পারে।’

কিন্তু এমন ভুল আজ প্রথম করলেন সোহেল, তা নয়। কয়েক দিন আগে নীলফামারীতে শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও বাজে গোল হজম করেই ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তবুও বারবার সোহেলকে কেন একাদশে সুযোগ দেওয়া, যেখানে এশিয়ান গেমসে দুর্দান্ত খেলার পরও বেঞ্চে বসিয়ে রাখা হয়েছে আশরাফুল রানাকে?

উত্তরটা যেন তৈরিই ছিল জেমির, ‘এশিয়ান গেমসে রানাও অনেক ভুল করেছে। আজ রানা এখানে থাকলে সেও ভুল করতে পারত। এমনটাই বলছিলেন জেমি।

ঘরের মাঠে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও ছেলেদের প্রশংসায় ভরিয়ে দিলেন, ‘শেষ ১৬ ম্যাচে আমরা অনেক উন্নতি করেছি। আমাদের উন্নতি করার আরও জায়গা আছে। আমরা এখন জিততে শিখেছি। এই ইতিবাচক দিকগুলো নিয়েই আমাদের সবাইকে বেশি ভাবতে হবে। আমি আমার খেলোয়াড়দের নিয়ে গর্বিত শত প্রশ্নের উত্তরে এমনটাই বলছিলেন জেমি।

সূত্র: বিডি স্পোর্টস নিউজ

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:৩৮

ইব্‌রাহীম আই কে বলেছেন: এমন কোচ থাকলে আস্তে আস্তে দলের উন্নতি হবে আশা করা যায়।

২| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:২৬

ঢাবিয়ান বলেছেন: আহ ফুটবল!আজ থেকে বিশ/পচিশ বছর আগে ফুটবল খেলার দারুন ভক্ত ছিলাম। আবাহনীর সাপোর্টার ছিলাম। মোহামেডানের সাপোর্টারদের সাথে চলত দারুন রেশারেশি। বাংলাদেশের সেই ঐতিহ্যবাহী ফুটবল আর নাই। এখন আর ফুটবলের খবরও রাখি না। কারা খেলে, কোথায় খেলে কোন খবরই আর জানি না। =p~

৩| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:৫৪

রাজীব নুর বলেছেন: খুব কষ্ট পেলাম। আমরা সব কিছুতেই হেরে যাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.