নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I have no special talent. I am only passionately curious.It’s not that I’m so smart; it’s just that I stay with problems longer.

ভায়োলেন্স

বলতে পারবো না।

ভায়োলেন্স › বিস্তারিত পোস্টঃ

সফল হওয়ার জন্য আপনি হাতে অনেক অপশন পাবেন কিন্তু জীবন কিন্তু আপনার একটাই।

০৩ রা মার্চ, ২০১৯ রাত ৮:০৩


মানুষ জীবনে কতো বছরই বা বাঁচে। কিন্তু,এই ছোট্ট জীবনে মানুষের কতো শত চিন্তা-ভাবনা। এইসব চিন্তা-ভাবনার কথা লিখতে গেলে কলমের কালি,খাতার পৃষ্ঠা ফুঁড়িয়ে যাবে তবুও তার চিন্তা-ভাবনা শেষ হবে না কখনো। আসলে মানুষের মনকে সন্তুষ্ট করা অনেক কষ্ট। মনটা শুধু চাই আর চাই। অনেকে তিন বেলা পরিমাণমতো খাবার পায় না। আবার অনেকে এতো খাবার খায় যেটা তাদের প্রয়োজনের তুলনায় অনেক বেশি। আবার অনেকে আছে তাদের একবেলার খাবার কিভাবে জুটবে সেটাই তারা জানে না। যারা অতিরিক্ত খাবার খাচ্ছে বা যারা খাবার যোগাড় করতে পারছে না তাদের দুইজনেরই দিন কিন্তু চলে যাচ্ছে। আসলে আল্লাহ মানুষের রিজিক এর ব্যবস্থা আগে থেকেই ঠিক করে রাখছেন।
আমাদের সকলেরই উচিত প্রয়োজনের তুলনায় বেশি খাবার না খাওয়া। কিন্তু মনটা তো আমাদের এটা চাই না। আমাদের মন চাই আমরা যেনো গলা পর্যন্ত খাবার খাই। এমনকি আমরা খাবার নিয়ে এতোটাই ভাবি যে,আমরা এই বেলায় কি খাবো,ঐ বেলায় কি খাবো, এসব সারাদিন ভাবতে ভাবতে আমরা আমাদের জীবনের মূল কাজগুলোতে সময় খুবই কম দিই। ফলাফলস্বরূপ জীবনে আমরা ব্যর্থ মানুষ হিসেবে পরিচিত হই। আমরা যদি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সঃ) এর জীবনের দিকে তাকাই- তার ঘরে তিন মাস যাবত চুলা জ্বলতো না। কিন্তু,তিনি কি বেঁচে থাকতেন না? অবশ্যই তিনি আমাদের চাইতে অনেক সুন্দর ভাবে বেঁচে ছিলেন। তিনি আমাদের মানবজাতির জন্য উত্তম আদর্শ। শুধু রান্না করা বাদেও এমন অনেক শুকনা খাবার আছে যেটা খেয়ে বেঁচে থাকা যায়।
একজন মানুষ সফল হওয়ার পরেও সে সন্তুষ্ট থাকে না। সে জীবনে আরও বড় হতে চাই। আবার একজনের অনেক টাকা আছে তবুও সে সন্তুষ্ট না। সে জীবনে আরও টাকার মালিক হতে চাই। আমরা ছোটকাল থেকে এই পর্যন্ত বড় হয়েছি, এই ৬০-৭০ বছরের জীবনে আমারা অনেক কাজে ব্যর্থ হয় আবার অনেক কাজে সফল হয়। আমরা যখন একটা কাজে ব্যর্থ হয় তখন সেই কাজটা আবার খুব সতর্কভাবে নতুনভাবে শুরু করি যাতে করে এবার সফল হয়। অথবা ব্যর্থ কাজটা বাদ দিয়ে আবার নতুন কাজ শুরু করি। আমাদের সবার জীবনের গল্প এইদিক থেকে প্রায় একই। সেটা সফল ব্যক্তি হোক আর অসফল ব্যক্তিই হোক, সবাই সবার হাতে অফুরন্ত সুযোগ রেখে যেকোনো কাজ করে। একবার ভেবে দেখুন আমাদের জীবনে সকল কাজে আমরা কত শত সুযোগ রেখে এগিয়ে যাচ্ছি কিন্তু আমাদের জীবন কিন্তু একটাই। সৃষ্টিকর্তা আমাদের জীবন মাত্র একবারই দিয়েছেন, তিনি এখানে কিন্তু কোনো সুযোগ হাতে রাখেনি যাতে করে আমরা এই জীবনে যদি ঠিকমতো না চলি তাহলে পরের জীবনে পুষিয়ে নিবো। এই সুযোগটা কিন্তু আমাদের হাতে নেই। এক্ষেত্রে এটা কিন্তু একটু বেশিই ঝুঁকিপূর্ণ হয়ে যাই।

ব্লগ লিংকঃ
view this link

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৯ রাত ১০:১৫

রাজীব নুর বলেছেন: পাওয়া না পাওয়াই জীবন।

০৩ রা মার্চ, ২০১৯ রাত ১০:২৭

ভায়োলেন্স বলেছেন: হুম

২| ০৩ রা মার্চ, ২০১৯ রাত ১০:৫৫

রোকনুজ্জামান খান বলেছেন: স হ ম ত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.