নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অসমাপ্ত অধ্যায়

জন্ম নিয়েছিলাম আমার মায়ের মত একজন মানুষের গর্ভে,সেই সূত্রে হয়তোবা আমিও মানুষ। কিন্তু আমার অবুঝতা কাটবার পর থেকেই চেষ্টা করে যাচ্ছি নিজ থেকে মানুষ হবার। সাধারণ আমি আর এই সাধারনের মাঝেই খুঁজে বের করার চেস্টা করি অসাধারন কিছু। সোজা সাপ্টা কথা বলতে পছন্দ করি। আমি প্রচন্ড বাস্তববাদী একজন পাবলিক। আবেগের ধার খুব কমই ধারি।

অসমাপ্ত অধ্যায় › বিস্তারিত পোস্টঃ

এখনো ১২ সেশন বাকি

২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৬

পয়েন্ট ১

যেখানে দল নির্বাচন করে ৬ জন মিলে , সেখানে "টস" এর ব্যাপার এক মুশফিকের হাতে সবাই ছেড়ে দিবে এটা কেমনে শিউর হন ভাই?? আপনি তার ফিল্ডিং সেট আপ, অ্যাগ্রেসিভ অ্যাটিটুড নিয়ে প্রশ্ন তুলতেই পারেন, কিন্তু টস জিতে ফিল্ডিং নেয়ার ডিসিশনে একক ভাবে মুশফিককে দোষারোপ করাটা মানায় না।

পয়েন্ট ২

টেস্টে নিজেরা ২০০-২৫০ এর মধ্যে অলআউট হয়ে প্রতিপক্ষকেও ২০০/২৫০ এর মধ্যে অলআউট করা দেখতে দেখতে অভ্যাস হয়ে গিয়েছে আমাদের ।

ভাই এটা টেস্ট। এখানে ৪০০/৪৫০/৫০০ কোনো ফ্যাক্ট না্ বরং আমরা এটার সাথে অভ্যস্ত না । উইকেট হয়তো আরো একটা দুইটা বেশী ফেললে একটু লাভ হতো বাংলাদেশের তবে সেটা আমাদের মনোভাব পরিবর্তনের ক্ষেত্রে খুব বেশী একটা ইফেক্টিভ হতো বলে আমার মনে হয় না। দিন শেষে ওই "৪০০ হয়ে গেলো তো ওদের", "এবার ইনিংস পরাজয় কে ঠেকায়" এইগুলার মধ্যেই পড়ে থাকতাম। খেলাটা টেস্ট। ধৈর্যের। আমি চাই ওরা ৪০০ বার তার আশেপাশে রান করুক । বোর্ডে বিগ অ্যামাউন্ট থাকলে ব্যাটিংয়ে কি করে রিএক্ট করতে হয় সেই প্র্যাকটিসটা আমাদের তেমন হয় না বললেই চলে। মাত্র ১ম দিন যাচ্ছে। বলছি না ভাল কিছু হবে, নাও হতে পারে । তবে আমরা ধৈর্য্য ধরতে পারি। ক্রিকেটারদের যেমন ধৈর্য্য ধরে খেলা উচিত ,আমাদেরও ধৈর্য্য ধরে দেখা উচিত। এটাই টেস্ট।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:০৭

খায়রুল আহসান বলেছেন: আশা জাগানিয়া লেখা। টেস্টে তো ৭০০/৮০০ রানও হয়।
ক্রিকেটারদের যেমন ধৈর্য্য ধরে খেলা উচিত ,আমাদেরও ধৈর্য্য ধরে দেখা উচিত। এটাই টেস্ট জ্বী, একেবারে ঠিক কথা বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.