নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অসমাপ্ত অধ্যায়

জন্ম নিয়েছিলাম আমার মায়ের মত একজন মানুষের গর্ভে,সেই সূত্রে হয়তোবা আমিও মানুষ। কিন্তু আমার অবুঝতা কাটবার পর থেকেই চেষ্টা করে যাচ্ছি নিজ থেকে মানুষ হবার। সাধারণ আমি আর এই সাধারনের মাঝেই খুঁজে বের করার চেস্টা করি অসাধারন কিছু। সোজা সাপ্টা কথা বলতে পছন্দ করি। আমি প্রচন্ড বাস্তববাদী একজন পাবলিক। আবেগের ধার খুব কমই ধারি।

অসমাপ্ত অধ্যায় › বিস্তারিত পোস্টঃ

আকাশবীণায় জাতির মূর্খতা

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:৪৩

সেফাত উল্লাহর বেশীর ভাগ কথাই আমার অপছন্দের হলেও একটা কথা আমার ভীষন ভাল্লাগে ।

"অশিক্ষিত .. মূর্খ .. বর্বর"

জাতি হিসেবে আমরা আসলেই কতোটা যে মূর্খ, কতোটা বর্বর, সরকার যে আমাদের জোড় করে এস এস সি/এইচ এস সি তে যে এ প্লাস ধরাইয়া দিসে, সেটা আমাদের কাজ করে প্রকাশ করতে হবে।

সারাটা দিন দেখলাম বাংলাদেশ বিমানের নতু বহর আকাশবীনার দরজা ভাঙ্গা নিয়া দুনিয়ার ট্রল করতে। সারাটাদিন দেখলাম এটা নিয়া সরকারের মুন্ডুপাত করতে।

হ্যা, করতেই পারেন। সুযোগ পাইসেন, করবেনই তো। কিন্তু ভাই, একটা বার কি জানার চেস্টা করছেন, দরজাটা ভাঙ্গলো কেমনে?? একটা বার কি জানার চেস্টা করছেন, "র‌্যাফট" জিনিসটা কি আসলে??? খুব তো নিউজ শেয়ার করছেন, একটা বার কি নিউজের ভিতরটা পড়ে দেখছেন?? কি লেখা আসলে?? এমন কোনো নিউজের লিংক যদি আমাকে দেখাতে পারেন যার ভিতরে লেখা যে "দরজা ভাংসে", আমি নিজে আপনারে ১০০০ টাকা দিবো। শিরোনামে দরজা লিখসে ঠিকই, ভিতরে পড়ে দেখেন, লিখা আছে, "দরজার অংশ বিশেষ", এটা আপনার আর চোখে পড়লো না।

র‌্যাফট জিনিসটা কি আসলে। জানার তো বিন্দুমাত্র চেস্টাটাও করবেন না, একটু কষ্ট করে আমার এখান থেকেই জেনে নেন।

খুব তো ইংলিশ মুভি দেখেন .. যদি তাও না দেখেন, এটলিস্ট এই জীবনে ন্যাশনাল জিওগ্রাফি তো দেখসেন।

একটা বিমান যখন জরুরী অবতরন করে, অবতরণের পর জরুরি দরজা খোলার সঙ্গে সঙ্গে বাইরের দিকে বেলুনের মতো একটি স্লাইডিং সিঁড়ি স্বয়ংক্রিয়ভাবে বেরিয়ে আসে। যেটিতে লাফিয়ে পড়ে যাত্রীরা জরুরি সময়ে বিমান থেকে বেরিয়ে আসতে পারেন। এটিকেই বলা হয় র‍্যাফট। আর এই র‍্যাফট একবারই ব্যাবহার করা যায়। দরজা ভেঙে নিচে পড়ে যাওয়ায় এটি আর ব্যবহার করা যাবে না। নতুন করে সংযুক্ত করতে হবে। আই রিপিট, এই র‍্যাফট আর ব্যবহার করা হয় না। বা যায় না। এটা একবারই।
বিমানের একজন প্রকৌশলী ভুল ক্রমে সেটায় চাপ দেয়।


আমরা এগুলা জানার চেস্টা করি না। আমরা দেশের উন্নতি চাই, সরকারের উন্নতি নিয়া ট্রল করি, কিন্তু নিজের বেলায় খবর নাই। আমার কতটুকু উন্নতি হলো । আমি কতটুকু আগাইলাম। এগুলা আমরা ভাবি না। কোনো জিনিস জানার আগ্রহ আমাদের আর হয়ে উঠে না।

দরকার কি ভাই। সরকারের বদনাম অবশ্যই করবেন । কেনো করবেন না। বাট সরকারের বদনাম করতে গিয়ে নিজের দেশের বারোটা বাজাইয়েন না। আপনি নিজের দেশের বদনাম করে আরামসে ঘুমাতে পারবেন, কিন্তু যেই মানুষটা ২টা পয়সা কামানোর আশায় প্রবাস জীবন কাঁটায়, আপনার এই খামখেয়ালীর কারনে ওদের তখন আর ইজ্জত থাকে না। কথা শুনতে হয় যে সে "বাংলাদেশ" থেকে আসছে। একটু ভাবেন ভাই, জাস্ট একটু। করছেন টা কি আসলে

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:০২

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: ট্রল করে মানুষ কিযে পায় বুঝিনা।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩৩

অসমাপ্ত অধ্যায় বলেছেন: তার উত্তর এখনো খুঁজে বেড়াই

২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:১৯

সনেট কবি বলেছেন: ভাল লিখেছেন।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩৪

অসমাপ্ত অধ্যায় বলেছেন: আশেপাশের মানুষদের ভুল ধরিয়ে দিতে ভুমিকা রাখুন । আমাদের নিজ অবস্থান থেকে আওয়াজ তুলতে হবে

৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:০৯

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: ট্রল সর্বস্ব বাঙ্গালি!

৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:১৩

রাজীব নুর বলেছেন: মিডিয়া সঠিক নিউজ জাতিতে দিতে পারে নাই। দেশে এত মিডিয়া, তারপরও এই অবস্থা। কপি পেস্ট করার ফল। দেখুন

৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৩৮

এটম২০০০ বলেছেন: It happens so when the dull-headed persons become editors and employ the so called 'educated persons' of BAL-generation as staff.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.