নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সরোবরে সৌরভ জাগ্রতচিত্তে !!জীবনে অনেক ঘুমিয়েছি এখন জেগে থাকতে চাই! !!

হ্যা সৌরভ

সরবরে সৌরভ জাগ্রতচিত্তে! !

হ্যা সৌরভ › বিস্তারিত পোস্টঃ

হিরণ্ময়ী সুখ দর্শনের উপাখ্যান

২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৩

সুখ হিরকের মত অনেক শৌখিন,অনেকটা দাম্ভিক, অনেক ক্ষণস্থায়ী একটা Object ।



গ্রাফাইটময়ী কষ্ট অনেক সরল, আমাদের নিত্য সঙ্গী । আমরা এই জগতে একটা নিয়ম করে নিয়েছি যা ক্ষণস্থায়ী,যা দুষ্প্রাপ্য তাই সকলের প্রিয়, সকলের আকাঙ্ক্ষার বস্তু। কিন্তু আমাদের হাতের কাছে থাকা অনেক সহজলভ্য প্রয়োজনীয় জিনিষের উপস্থিতি ততক্ষণ পর্যন্ত আমাদের ভাবায় না যতক্ষণ না তাদের অনুপস্থিতি আমাদের জীবনটা দুর্বিষহ করে তোলে।



আমরা ভাবি না আজ ফসফরাস যদি দুর্লভ হতো ( হিরকের মত) তবে এত সহজে ম্যাচ দিয়ে আগুন জ্বালানো সম্ভব হতো না, হতো না এত সহজে সাধের সিগারেটটা ধরানো, হতো না রান্নাটা এত সহজে । তবু আমরা দুষ্প্রাপ্য পেতে ব্যাকুল, নির্ঘুম আমরা ক্ষণস্থায়ীকে স্থায়ী করার ব্যার্থ প্রচেষ্টায় ।



বলছি না এই সাধনাটা অযৌক্তিক, তবে অযৌক্তিক লাগে তখন যখন আমাদের নিত্য সঙ্গীটার কথা ভুলে যাই ।



আমার মনে হয় এই নিত্য সঙ্গীটাকে অব্যবহৃত না রেখে তাকে সঠিক রূপে ব্যাবহার করার উপায় জানা গেলে সুখ নামক দুর্লভ বস্তুর অবস্থান জানা সহজ হবে ।



সুখের অবস্থান আপেক্ষিক সে একস্থানে আবদ্ধ থাকে না প্রতিনিয়ত অবস্থান পরিবর্তন করছে আর আমার মনে হয় কষ্টই জানে তার সব সময়ের অবস্থান | ঠিক যেমন অন্ধকার জানে আলোর অবস্থান,যেমন চোর জানে পুলিশের অবস্থান। তাই নিত্য সঙ্গী কষ্টটাকে চিনতে হবে, বন্ধুত্ব তার সাথেই করতে হবে। তাহলে আমরা জানতে পারব,খুঁজে পাবো সুখের আপডেট অবস্থান এবং শুরু করতে পারব নতুন মিশন "দু:খ দ্বারা সুখ শিকার" |

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.