নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সরোবরে সৌরভ জাগ্রতচিত্তে !!জীবনে অনেক ঘুমিয়েছি এখন জেগে থাকতে চাই! !!

হ্যা সৌরভ

সরবরে সৌরভ জাগ্রতচিত্তে! !

হ্যা সৌরভ › বিস্তারিত পোস্টঃ

একটা সিনেমা,একজন Director আর আম্মিজান ,আম্মার আমি!!

১০ ই মে, ২০১৫ বিকাল ৩:২১

একটা সিনেমা দেখি আমি,সেই সিনেমার Director কেও দেখি,পর্দায় নায়ক বা নায়িকা যখন হাসে তখন Director টা বুক ফুলিয়ে হাসে,আবার নায়ক-নায়িকার কান্নায় চোখ-মুখ ঢেকে কান্না করে। পর্দার পিছনের এই Director টার এই আবেগ এর বেগ যে বড়ই বিস্ময়কর !!

আমার Director সবাইকে আগে বলতেন আর এখন পরোক্ষ ভাবে বুঝান যে আমিই তাহার গল্পের নায়ক। হ্যা নায়ক হতে হলে মামা খালু বা বাহ্যিক সৌন্দর্য লাগে না,শুধুই লাগে এই মায়ের মত একজন Director আর তার চোখ !!

হ্যা ঠিক ধরেছেন আমার Director আমার মা।

আমি মাঝে মাঝে অবাক হই আমার মা আসলে কি,আমার একাকী দিন এ আমার বন্ধু,আমার আসুখের দিন এ আমার Doctor, আমার বিজয়ের দিন এ গর্বিতা দর্শক,আমার অন্ধকার পথ এ আলোরর দিশা,আমার শত অন্যায়েও আমার পাশে সাহস দেয়া Lawyer,
। ক্ষুধার্ত আমার প্রিয় খাবার এর List জেনেই আম্মু খ্যান্ত নন, কোন খাবার কোন Occasion এ আমার দেহ চায় তা তাহার টানা মু্খস্থ । আর এই এত গুলা চরিত্র অনায়াশে নিস্বার্থ ভাবে পালন করে যায় আমার আপনার সবার আপনের ও আপনজন সবার মা।

আমার সামান্যতম অর্জনেও গর্বিতা অহংকারী থাকে আমার মা । আমার মা যেনন একটা Science Fiction, আমার Time Machine যখনই আমার প্রিয় শৈশবকালেলে ফিরতে ইচ্ছা হয় বসে পড়ি আম্মুর কাছ এ,আমার আম্মু হয়ত অনেক কিছু ভুলে গেছে কিন্তু ভোলে নি আমি স্কুল এ গেলেও আম্মু আম্মু বলে কাদতাম,আমার মা আমার জীবনেরর প্রত্যেকটা মুহুর্ত মনে রাখে brain এ ,ছবির Album এ । আমার অতীতকে যখন মনে পড়ে আমি চলে যাই আমার ঘরের মধ্যে আমার স্নেহময়ী মায়ের কাছ এ,লুটিয়ে পড়তে ইচ্ছা হয় মায়ের পায়ের নিচ এ ।

কারন ডাক্তারিতে পড়তে আসা আমার সর্বোচ্চ প্রাপ্তি নয়,আমার প্রাপ্তি আমার আম্মু,,,যে এখনো রাত এ ঘুমানোর আগে, "ছেলে আমার কেমন আছে," এটা স্মরন করে ঘুমায়।

আম্মুকে মনে করা,আম্মুকে ভালবাশি বলার মধ্যে কোন লজ্জা বা কোন ছেলেমিপনা নেই। কারন ৮০বছর এর বৃদ্ধ আপনিও আপনার মায়ের কাছে আজীবন ই সেই ছোট্ট খোকা যে এখনো কিছুই বোঝে না ।

স্মরন করি, অনেক Miss করি করব আজীবন আমার আম্মুকেইই। ।

#Happy_Mothers_Day

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.