নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইসলাম ইন লাইফ

ইসলাম ইন লাইফ

IslamInLife-এর team এবং সাইট সম্মানিত উলামায়েকেরামের দুআ ও নির্দেশনায় পরিচালিত।

ইসলাম ইন লাইফ › বিস্তারিত পোস্টঃ

পৃথিবীর সবচেয়ে উত্তম মহিলা কে?

৩০ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:১৫



একবার প্রিয় নবীজী ﷺ-এর মজলিসে মহিলাদের আওসাফ (গুণাবলী) নিয়ে কথা হচ্ছিল। পৃথিবীতে কোন মহিলারা সবচেয়ে বেশি উত্তম? সাহাবারা মহিলাদের বিভিন্ন আওসাফের কথা বলছিলেন। কেউ এই আওসাফের কথা বলছেন তো কেউ ঐ আওসাফের কথা বলছেন।

এ আলোচনার মাঝে কোনো একটি কাজে আলী রা. ঘরে গেলেন। তখন তিনি ফাতেমা রা. কে জানালেন যে আজকের মজলিসে আলোচনা হচ্ছে, পৃথিবীর সবচেয়ে উত্তম মহিলা কে? এ কথাও বললেন যে, এখনও কোন সিদ্ধান্ত হয়নি। ফাতেমা রা. জিজ্ঞেস করলেন, আমি কি বলব পৃথিবীর সবচেয়ে উত্তম মহিলা কে? আলী রা. বললেন, হাঁ বল। ফাতেমা রা. বললেন, পৃথিবীতে সবচেয়ে উত্তম মহিলা হল “যে নিজে কোনো বেগানা পুরুষকে দেখে না এবং সে নিজে কোনো গায়রে মাহরামকে (নিজেকে) দেখায় না”। আলী রা. মজলিসে ফিরে আসলেন এবং বললেন, হে আল্লাহ’র রাসূল ﷺ! ফাতেমা পৃথিবীর সবচেয়ে উত্তম মহিলার দু’টি আওসাফ বর্ণনা করেছে। আলী রা. যখন এই আওসাফ দুটি বললেন তখন রাসুলুল্লাহ ﷺ বললেন فطمة بضعة مني অর্থ: ফাতেমা আমার কলিজার টুকরা।

https://www.youtube.com/user/IslaminLife?sub_confirmation=1

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:৪০

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: যুগে যুগে মানুষের ভাবনা পাল্টায়,
এতএব সামনে চলুন,
এ যুগের মহিলাদের কীর্তি কলাপে
আমরা অতীষ্ট

২| ৩০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৩

রাজীব নুর বলেছেন: হাস্যকর।

৩| ৩০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৩

যোখার সারনায়েভ বলেছেন: জানলাম।

৪| ০১ লা জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৭

ইসলাম ইন লাইফ বলেছেন: ​আমাদের সামনে সত্যকে উপলব্ধির এবং বিশ্বাসের দু'টি পথ খোলা আছে। এক. ​মন বা বিবেক যেটাকে সঠিক বা সত্য বলবে সেটাকেই 'সত্য' বলে গ্রহণ করে নেওয়া অথবা দুই. বিশ্বস্ত কেউ কোনো কিছুকে 'সত্য' বলে ঘোষণা দিলে 'সেটা' অকপটে মেনে নেয়া এবং নির্দ্ধিধায় তা সত্য বলে বিশ্বাস করা। আল্লাহ ও তাঁর রাসূল ﷺ এর কথা অকপটে গ্রহণ করে ও সম্পূর্ণ বিশ্বাস করে উল্লেখিত দ্বিতীয় পথটি বেছে নিয়েছে সব মুসলমান। অতএব পৃথিবীতে সবচেয়ে উত্তম মহিলা কে(?) - এ প্রশ্নের জবাব নিয়ে একজন মুসলমানের কি আর কোনো দ্বিধা থাকতে পারে?!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.