নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহিত্যকর্মী, সংবাদকর্মী এবং শ্রমজীবী। facebook.com/Lucky.Jayed.Husain

জায়েদ হোসাইন লাকী

সাহিত্যকর্মী, সংবাদকর্মী এবং শ্রমজীবী

জায়েদ হোসাইন লাকী › বিস্তারিত পোস্টঃ

তরুণ লেখকদের জয় হোক।

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১০:৫১

এবারের অমর একুশে গ্রন্থমেলায় অনেক প্রতিভাবান তরুণ লেখকদের বই আসবে। বর্তমান সময়ের তরুণরা অনেক ভালো লিখেন। আমি আমার লেখালেখির ২৭ বছর পূর্ণ করেছি। ১৯৯৫ সালে আমার সম্পাদিত লিটল ম্যাগ প্রথম প্রকাশিত হয়, তখন আমি তরুণ ছিলাম।

প্রথম লেখা প্রকাশিত হয়েছিল ১৯৮৮ সালের দিকে কচিকাঁচার আসরে। ২০১৬ সালে আমার 'নির্বাচিত কবিতা' প্রকাশ করে শ্রাবণ প্রকাশনী। এর পরে আমার আর কোনো পাণ্ডুলিপি গ্রন্থ হয়ে প্রকাশিত হয়নি। ২০১৯ গ্রন্থমেলায়ও আমার কোনো গ্রন্থ নেই। আমার প্রকাশিতব্য ১৫তম গ্রন্থ (প্রবন্ধ) 'ময়মনসিংহ গীতিকায় নারী ও প্রেম' দীর্ঘ ৪ বছর ধরে লিখছি কিন্তু শেষ হচ্ছে না। আশাকরি ২০২০ সালে আমার বেশকিছু বই আসবে। ২০১৯ এর এবারের বইমেলায় আমি তরুণদের বই কিনবো আর তাদের বইগুলোকে বিভিন্ন ভাবে, বিভিন্ন মাধ্যমে প্রমোশন করবো। প্রতিবছর আমি অনেক তরুণ লেখকদের প্রমোট করে থাকি এদের অনেকেই ভালো মানের লেখক হিসেবে পরিচিত। আমার সম্পাদিত ত্রৈমাসিক সাহিত্য দিগন্ত পত্রিকাটিতেও আমি তরুণ লেখকদের প্রাধান্য দিয়ে থাকি। তরুণ লেখকদের পাশে থাকা আমার নৈতিক দায়িত্ব বলেও মনে করি। প্রতিভাবান তরুণ লেখকদের জয় হোক।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:০১

ম্যাড ফর সামু বলেছেন: দারুণ একটি উদ্যোগ। পোষ্টটি পড়ে অনেক ভালো লাগল। আপনার মত সবাই যদি এরকম করত তাহলে আমাদের দেশের নতুন লেখকরা অনেক উৎসাহ পেয়ে নতুন উদ্যমে নতুন নতুন অনেক লেখা সৃষ্টি করতে পারতো।

২২ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:২০

জায়েদ হোসাইন লাকী বলেছেন: তরুণদের পাশে সবার এগিয়ে আসা উচিৎ। আমি দেখেছি আমার সিনিওর লেখকগণ আমাকে কত ভাবে হেয় করেছেন। ল্যাব ইউ সামু দা

২| ২৩ শে জানুয়ারি, ২০১৯ ভোর ৫:৩৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আামার প্রথম লেখা প্রকাশিত হয় ১৯৮৯ সালের ঢাকার শিশু পত্রিকায়। এর পর আর লেখা হয়ে উঠেনি।

৩| ২৩ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৭:৪৮

রাজীব নুর বলেছেন: অনেক শুভ কামনা/।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.