নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা পড়িয়া রয় অবহেলায়, তাহা সমগ্রই আমার কী-প্যাডের, দূর্দান্ত গতি ছড়ায়। যদি কোন অন্ধ/বদ্ধ মনের দ্বার একবার খোলা যায়?\n

আসিফুজ্জামান জিকো

অাইন বিভাগ..

আসিফুজ্জামান জিকো › বিস্তারিত পোস্টঃ

You Should Come Back Man..

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৪:৫২




মাশরাফী-কে বাংলাদেশ ক্রিকেট বোর্ড টি২০ দলে ফেরৎ অানার চেষ্টা করতেছে, এই বি সি বি'র কার্যকলাপেই টি২০ থেকে অবসর নিয়েছিলো ক্ষোভে। অনেকে ভাবছে ইগো বা অাত্বঅহমিকার কারণে ক্যাপ্টেন নড়াইল এক্সপ্রেসের দলে ফেরা উচিৎ হবেনা। অাবার অনেকে ভাবছে যাক মাশরাফী দলে ফিরলে হয়তো এই খেই হারিয়ে ফেলা বাংলা টীমটা আবার ও জয়ের ধারায় ফিরবে একটু একটু করে।

মাশরাফী কি ভাবছে তা জানিনা।
তবে একজন মাঠপাগল মানুষ হিসেবে খেলার যে সুখ তা হাতছাড়া করাটা সত্যিই কঠিন।
যদি শচীন টেণ্ডুলকার অথবা রিকি পণ্টিং কে বলা হয় কিজিকিস্তানের মরুভুমিতে ইন্ডিয়া - অস্ট্রেলিয়া ম্যাচ হবে এবং অাপনারা দুজনই নিজ নিজ দলে খেলবেন, তবে শর্ত থাকবে যে টীমের সবার খরচ অাপনাদের পকেট থেকে খসবে!
শুধুমাত্র মাঠে খেলার যে প্রলোভন তাতে ওরা পিছিয়ে তো যাবেইনা বরং এরকম নিজে উজাড় হয়ে কিজিকিস্তান বা যুদ্ধ বিদ্ধস্ত সিরিয়ায় ও খেলতে চলে যেতে পারে নিশ্চিন্তে।

শ্রীলংকা - বাংলাদেশ টেস্ট চলাকালীন মাশরাফীর কোন এক সাক্ষাৎকারে স্পষ্ট বোঝা গেলো, যদি বি সি বি মনে করে তবে ও টেস্ট খেলতে ও নেমে যেতে পারে। খেলা যার নেশা ও পেশা তার কাছে খেলার বাসনা যে কতোখানি তা মনে করতে চাইলে একটু কষ্ট করে শৈশবের সেই সব বিকেলের কথা গুলো মনে করতে হবে, যখন ছুটির ঘণ্টা কেনো যে বাজাচ্ছে না দপ্তরী?..

আরেক পাড়ার সাথে ম্যাচ অাছে বেশ দুরে,
৪ টে তো বাজেই, এর মধ্যে ১১ জন কে কোথায় অাছে ডাকতে হবে! বল, ব্যাট... উফপ উত্তম দা বড় অালসে, কি ধীরে ধীরে লাইব্রেরী থেকে বেরিয়ে ঘণ্টার কাছে যাচ্ছে.. সেই সব দিনের কথা মনে করে দেখেন কি রকম দপ দপ করে হার্টে বীটস দিতো!
এখন ও দিবে..

অবসর নিতে বলে অাবার দলে ভেড়াতে চাইছে বলে ওর দলে ভেড়া উচিৎ নাহ কারন অসম্মান করেছে ওকে- যারা ভাবছেন, তারা ভেবে দেখেন, ভুল স্বীকার করে কাচু মাচু হয়ে অাবার পুনঃবহাল করাতে সম্মানহানি নয় সম্মান যুক্ত হয়।
অামরাই তো ফাটিয়ে ফেললাম - মানি না মানবো না, ম্যাশের রিটায়ার্ডে পাপন কুচক্রী একটা!
সেই তারা অনেকেই অাবার বলছেন, ফেরা উচিৎ নয় মাশরাফীর। অাসলে অধিকাংশের মত'ই এক্ষেত্রে গৃহীত হবে।

তবু ও সবাই যখন ভাবে, মেয়ে দল পাকিস্তানে খেলতে যাবেনা! তামিম - সাকিব পাকি লীগ খেলবেনা।

অামি তখন ভাবি কেনো যাবেনা?
অবশ্যই যাবেবে মেয়েদল, এবং ওদের দেশে ওদের হারিয়ে সবাই কে স্তব্ধ করে দিবে। শুধু গ্যালালীর জটলার ভীড় থেকে দু-দশ জন লাল সবুজ পতাকা উচু করে বাংলাদেশ - বাংলাদেশ বলে চিল্লাবে।
টু শব্দ করতে পারবেনা পাকি জনতা..

তামিমের ব্যাটে ব্যাপক প্রহার খাবে উমর গুলেরা,
সাকিবের বল মারতে গেলেই টার্ণ নিয়ে উপড়ে ফেলবে মিডল স্টীকটা..

সাকিব, তামিম, জাহানারাদের উল্লাসে অামি এক প্রকার সুখ পাবো, যা অর্থে কেনা সম্ভব না।

খেলা পাগল ম্যাশ ফিরুক না ফিরুক, তবে খেলতে না পারার যে তীব্র অাকাংখায় বসে বসে কষ্ট পায় টেস্ট- অার টি২০ চলাকালীন সময়ে; তার থেকে মুক্তি পেতে ক্যাপ্টেনের যেটা করা উচিৎ ও তাই যেনো করে!

ম্যাশরাফী বলে বেধড়ক পিটুনি খাক,
প্রথম বলে স্টেপিং অাউট করে মারতে গিয়ে শূন্য রানে বোল্ড হয়ে ফিরে যাক, তাতে অামাদের কিছু যায় অাসেনা। অামরা জানি ম্যাশ থাকলে অফ ফর্মে থাকা সৌম্য সাব্বির তামিম মুশি রিয়াদ কেউ না কেউ হঠাৎ ঠাই ঠাই মারতে মারতে প্রেক্ষাপট পাল্টে দিতে পারে।
ম্যামরাফী থাকলে কমনসেন্স হীন ছোট ভাই তাসকীন ও হুট করে মারকুটে ব্যাটসম্যানটার মিডল স্টীক উপড়ে দিতে পারে।

ব্রেক থ্রু দরকার, হচ্ছেনা তো হচ্ছেনা, এখনই না হলে ম্যাচ থেকেই ছিটকে যাবে বাংলাদেশ।
তখনই কারো বোলিং স্পেলের মাঝখানে তারে থামিয়ে বল হাতে ম্যাশ, একটা, দুইটা, তিনটা, পরের বলে নিশ্চিৎ করে ফেলবে, টোটাল বাংলাদেশের মানুষের অাশা তখন একটাই, উইকেট লাগবে একটা..

মাশরাফী ফিরুক দলের জন্যে;
আর অামাদের সেই সব মুহুর্তের চিৎকারে..

#ComeBackCaptain

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৫৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঠিক এই ধরনের আবেগের কারণে বাংলাদেশ ক্রিকেট দলের এই অবস্থা। আবেগ কমাতে হবে। নাহলে, একদিন নেপালের কাছেও হারতে হবে...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.