নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা পড়িয়া রয় অবহেলায়, তাহা সমগ্রই আমার কী-প্যাডের, দূর্দান্ত গতি ছড়ায়। যদি কোন অন্ধ/বদ্ধ মনের দ্বার একবার খোলা যায়?\n

আসিফুজ্জামান জিকো

অাইন বিভাগ..

আসিফুজ্জামান জিকো › বিস্তারিত পোস্টঃ

রম্যটি লিখেছিলাম ১৩ ঘণ্টা অাগে ভোরে।

১৬ ই মার্চ, ২০১৮ রাত ১১:৫০


অপ্রিয় সমস্ত জুয়াড়ীদের জন্যে এই লাইন গুলো, তবে ধৈর্য্য হারালে ধন ও ফসকে যাবে! তাই বকবক যতোটা করি চুপচাপ শুনতে হবে ফ্রান্স.. :)

অাদেশ এলো টেলিবার্তার তারে, অাজ জুম্মা পড়তে মসজিদে যেতেই হবে! অামি ভদ্র, মানিয়া নিয়ে ফোন কাটিতেই ওপার থেকে পুট পুট পুউট শব্দ শোনা গেলো। দেখছিলাম ভ্লাদিমির পুতিনের শক্তি ও জনপ্রিয়তার উৎস, তাতে অরুচী ধরলো। ভাবলাম ইস্যুবাজেরা সকাল সকাল কি অানলো দেখে অাসি!
ভাবা মাত্রই অাঙ্গুলের তৎপরতায় নদগ ফেবুর ফীডে ঢুকে পড়া। সেই পুরানো ধর্মীয় ছাগু নিধনে গ্লুর মতো সবাই লেগেই অাছে, লাভ যে নাই তাহা বুঝিলেই রীল ঘুরে ফিরে এখানেই এসে বন্ধ হতোনা বার বার। বিস্বাদ, ভাল্লাগেনা ফীডে অনীহা দূর্বার!
বড় একটা হাই এলো, ঘুমের পূর্বাভাস, রাতে খেতে ভুলে গেছিলাম সুতরাং দ্রুত খাই কর্ম সারা দরকার।
ভোর সাড়ে ছয়টা, অামার ভাগের খাদ্য সে অন্য কারো দ্বারা সাবাড়িত মাঝ রাতে সে অনুমান স্বত্বে ও খিদায় ভাড়ার ঘরে নিয়ে যাচ্ছে। যেতে যেতে হাতের স্ক্রীণে দেখলাম অামার মত বহু অাবেগী বঙ্গ ক্রিকেট সমর্থক ( গুড়ো টু বুড়ো) প্রায় সকলেই সাকিব অাল হাসানের দলে ফেরায় একরকম শ্রীলংকা কে হারিয়ে দিচ্ছে।

খাদ্য খুজি, পেটে খিদে, ভাত অাছে, ডিম্বই শেষ ভরসা।
দুটো ঠাস করে ফাটিয়ে মনে পড়লো পেয়াজ কাটতে হবে! কি হ্যাপ্যা কি হ্যাপ্যা! এর চেয়ে মনে ছিলোনা খেতে সেই ভালো। পেয়াজ খুজতে খুজতে অাবিষ্কার করলাম অনেকহুলো মুরগীর সিদ্ধ গিলা-কলিজা ( মেটে মাই ফেভারিট :) ) পেয়াজ এবং সিদ্ধ মুরগীর হৃৎপিন্ড পাকস্থলীগুলো কুচি কুচি করে ডিমের ভিতর দিলাম, চামচের ঘুটা... গরম তেলে অালতো অাচে অাস্তে অাস্তে অনেকটা সময় নিয়ে ভাজি করলাম।
ডিম্বই সদৃশ্য বাকিরা ভিতরে। খেতে কেমন হয় সন্দেহ লাগে। দুটো লাল টমেটো দেখি অামার দিকে করুন চেয়ে বলার চেষ্টা করে- এখুনি কুচি করে খাও বেলা বাড়লে আমরা নষ্ট হয়ে যাবো। নগদ কুচি কুচি, কাটাকাটি করার জন্যে আমি বিখ্যাত :)

বিছানায় এসে পা মেলে গণেশের মত গিলতে গিলতে মনে হলো, এরকম সাধারন জিনিসের স্বাদ এত্ত?
প্রাউড ফিল করি স্ব রন্ধন শৈলীতে :)

এবার মাথা ঠাণ্ডা, খেলার ফলাফল নিশ্চিৎ কি হবে তা বলে যাচ্ছি এই মরা ঘুমের দেশে হারানোর অাগে!
সাকিব অাল হাসান একাই ম্যাচ জিতাবে এটা লেম।
সাকিব রান না পেলে ও ব্রেক থ্রু পাবে হোক সে অাগে আর পরে বল করে। অামাদের একজনের শুরু করতে হয় ( ধরেন মাশরাফী) , সেই ধারা অব্যাহত রাখতে হয় ( ধরেন সাকিব) , অার তা দেখেই অনুপ্রাণিত হয়ে একটু নিচু মানের তাসকীন বা অন্যান্যেরা ও লোটা ধরায়ে প্যাভিলিওনের পথ ধরায়। যেহেতু ম্যাশ নেই, সেহেতু সাকিব অথবা মুস্তাফীজ দুজনকেই বাকিদের অনুপ্রাণিত করতে ব্রেক থ্রু অানা আর তা অব্যাহত রাখতে হবে!

ব্যাটের কথায় অাসি, ২১৪ চেজ করা ম্যাচ থেকে রানের জন্যে সবাই মুখিয়ে অাছে। ভারতের সাথে হারা ম্যাচটা প্লানিং এর অভাব প্লাস নির্ভরততার প্রতীক ক্যাপ্টেন রিয়াদের দায়িত্বহীনতা।

এসব ছাপিয়ে শ্রীলংকানদের অাজ নোনতা ঝরাতে হতে পারে। বাংলাদেশ অাগে ব্যাট করলে হেসে খেলে জিতবে।

অপ্রিয় সমস্ত জুয়াড়ী, চোখ বন্ধ করে অাজ বাংলার হয়ে সর্বস্ব ধরে দিতে পারো;...ভয় নেই চাইবোনা অর্থের ভাগা, শুধু চাই মুরালীর মিরপুরে দেওয়া ব্যথা উপলব্ধি করুক লংকান গোটা স্টেডিয়ামটা...
ধন্যবাদ, যদি কেউ পড়েন :)

অার হ্যা মাহমুদুল্লাহ রিয়াদ ছাড়া অামাদের দলে অার কেউ এই অসাধ্য সাধন করার ক্ষমতা রাখেনা। সাথে সাথে বিশ্বাস করতে শিখলে এমন অানেক অসাধ্যই ক্রিকেট মাঠ থেকে বাস্তব জীবনে ও হয়ে যায়। বিশ্বাস করতে শিখলে ফল হাতে নাতে..

বিষয় যখন বাংলাদেশ, অামি শেষ হতে হতে ও অাশা ছাড়তে পারিনা..

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০১৮ সকাল ১১:০৫

রাজীব নুর বলেছেন: একটু হাসি পেল না !!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.