নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা পড়িয়া রয় অবহেলায়, তাহা সমগ্রই আমার কী-প্যাডের, দূর্দান্ত গতি ছড়ায়। যদি কোন অন্ধ/বদ্ধ মনের দ্বার একবার খোলা যায়?\n

আসিফুজ্জামান জিকো

অাইন বিভাগ..

আসিফুজ্জামান জিকো › বিস্তারিত পোস্টঃ

লোকসভা নির্বাচন, ভারত

২৩ শে মে, ২০১৯ রাত ১০:৩৫

রাজীব গান্ধির ছেলে ক্ষমতায় অাসলে অামার ভালো লাগতো, তারাই অামাগোরে সাহায্য করছে, দ্যাশ স্বাধীনের সময় তারাই সাহায্য করছে।

--- জনৈক কলা বিক্রেতা মুরুব্বী
সদরঘাট, ঢাকা



জামাত যেমন ধর্মকে পুজি করে ভোট অাদায় করতো, নরেন্দ্র মোদি ও তেমনি হিন্দু ধর্মকে পুজি করে এবারের নির্বাচনে ২য় বারের মত ভারতে সরকার গঠন করতে পারে। হারতে যাচ্ছে কংগ্রেস। সহজ ভাষায় বলতে গেলে বলতে হয়, ভারতে ধর্মকে পুজি করে জিতে যাচ্ছে বিজেপি। সাধারণ ধর্মমনা সংখ্যাগরিষ্ঠ সমস্ত হিন্দুদের বোঝানো হয়েছে, যে সকল মুসলমানেরা ভারতে অাছে তারা সব পাকিস্তানের চর। মোদি সরকারের বিগত পাচ বছরের শাসনামলেই গোটা ভারতে অসংখ্য হিন্দু মুসলমান দাঙ্গা হয়েছে সামান্য ছোট খাট ইস্যুতেই।
তখন মোদি ও তার দল সংখ্যাগরিষ্ঠের পৃষ্ঠপোষকতা করে এসেছে। দোষ, ত্রুটি, অত্যাচারিত, নিপীড়িত এসব না দেখে কখনো উস্কানী দিয়েছে অাবার কখনও মৌন হয়ে থেকেছে। ফলশ্রুতিতে মরেছে মানুষ, পুড়েছে সম্পদ, ঘরবাড়ি, কোন কোন সম্প্রদায়ের মনে বেড়েছে বিদ্বেষ। কারণ একটাই ক্ষমতা।সংখ্যাগরিষ্ঠকে চটিয়ে ভোট ব্যাংক নষ্ট করার মত বোকা কোন শাসকই নয়।

অথচ এখানকার সংখ্যালঘু হিন্দুরা যেমনি শতভাগ বাঙ্গালী সেরকম ওখানকার সংখ্যালঘু মুসলমানেরাও ঠিক শতভাগ ভারতীয়। ক্ষমতা এমনই, ন্যায় নীতি, ভালো মন্দ সব ভুলিয়ে দেয়।

ভারতে জামাতীদের মত ধর্মকে পুজি করা নরেন্দ্র মোদীর বিজেপি অাবারো ক্ষমতায় বসতে পারেন। মোদিকে ভোট দেওয়া সমস্ত ভোটারই বলতে পারবে সময়ের সাথে সাথে তারা ভুল না ঠিক কাজটি করেছিল।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে মে, ২০১৯ রাত ১০:৫১

রাজীব নুর বলেছেন: ভালো লিখেছেন।
সহমত।

২| ২৩ শে মে, ২০১৯ রাত ১১:০৪

বুবলা বলেছেন: না জেনে ভুল ভাল লিখবেন না। মুসলিম তোষন এতোদিন কংগ্রেস করে গেছে দেশের দিকে না তাকিয়ে, আর মমতা ব্যানার্জী এত মাত্রাতে তে মুসলিম তোষন ও পাকিস্তানের দালালি করেছেন তার নাম হয়ে গেছে মমতাজ বেগাম। নরেন্দ্রে মোদির আমলে ভারতের অনেক উন্নুন হয়েছে, একটা দুর্নীতি মুক্ত পরিবারবাদমুক্ত গভরমেন্ট যেটা কংগ্রেস আমলে ভাবে যেত না/ আর মোদির অসাধারন বিদেশনীতি আর আন্তর্জাতিক কুটনীতির জন্য পাকিস্থানের আজকে ভিখারীর দশা। আপনাদের মত কিছু বাংলাদশী আছে যারা সবজান্তা লুন্গি বিক্রেতা মত না জেনে মতামত দিয়ে দেন

৩| ২৪ শে মে, ২০১৯ সকাল ১১:০৯

হারমায়নি_জিন_গ্রেঞ্জার বলেছেন: মোদি সরকারের বিগত পাচ বছরের শাসনামলেই গোটা ভারতে অসংখ্য হিন্দু মুসলমান দাঙ্গা হয়েছে সামান্য ছোট খাট ইস্যুতেই।
একজন ভারতীয় হিসাবে আমি যতটা জানি, মোদী সরকারের আমলে বিজেপি শাসিত রাজ্যগুলোতে একটাও 'সাম্প্রদায়িক দাঙ্গা' হয়নি! গোরক্ষকদের পিটুনিতে কয়েকজনের মৃত্যু হয়েছে, কিন্তু এটাকে দাঙ্গা বলা যায় না। মুসলিমরা এমনিতেই বেয়াড়া, তার ওপরে মমতা ব্যানার্জির নাই পেয়ে একেবারে মাথায় উঠে বসেছে। সংখ্যালঘু হওয়া সত্ত্বেও পশ্চিমবঙ্গে হিন্দু বিরোধী দাঙ্গা বাধিয়েছে। তাহলে বলুন, ধর্মনিরপেক্ষ পশ্চিমবঙ্গে কেন বিজেপির উত্থান ঘটবে না?
আর দুঃখজনক হলেও সত্য, অধিকাংশ ভারতীয় মুসলিম পাকিস্তানের চর না হলেও তারা পাকিস্তান প্রেমী এবং দেশ বিরোধী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.