নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Life is like a flute.It may’ve many holes& emptiness but if u work on it,It can play magical melodies

কলিমুদ্দি দফাদার

“ঘুরছি আমি কোন প্রেমের ই ঘুর্নিপাকে, ইশারাতে শিষ দিয়ে কে ডাকে যে আমাকে”

কলিমুদ্দি দফাদার › বিস্তারিত পোস্টঃ

অপ্রয়োজনীয় সংবাদ পরিবেশন

০৭ ই জুন, ২০১৭ বিকাল ৪:৫৭



আমাদের দেশে অনেক পাঠক আছেন যারা অনলাইনে নানাবিধ সংবাদ পড়ে থাকে। এর মধ্য একটা বড় শ্রেনী যারা আবার বিদেশে থাকে। কিন্তু দু:খের ব্যপার হলে আমাদের দেশের কিছু প্রধান দৈনিক, খুবই নিম্ন মানের কিছু সংবাদ পরিবেশ করে। শুধু তাই নাহ আমদের ঘরোয়া ব্যপারে থাকে অনেক উস্কানিমূলক সংবাদ।

আজকের অনলাইন ডেইলিতে দেখবেন অপ্রয়োজনীয় অনেক সংবাদ। সুধু যে এইসব খবর তা কিন্তু নাহ, ভারতের তুচ্ছ কিছু খবর প্রায় প্রতিদিন ই আসে। আজকে যেমন ভারতের এক ছাগল ৬৪ হাজার রুপি চিবিয়ে খেল, ভারতে দাবানল, সোনিয়া গান্ধী মোদিকে করলেন তুলোধুনা, ভারতে কৃষক বিদৌহ। এইসব খবর ভারতের কোন দৈনিককাগজ আসে কিনা আমার সন্দেহ?

বিরেন্দের সেবাগের দুই লাইনে আবেদন পএ, কোহেলির সাথে কুম্বলের দন্দ এইসব ইত্যাদি। ভারত নিয়ে এত মাথাব্যথা কেন আমার জানা নেই? এইসব ধর্ষন, ভারতের রাজনীতি, তাদের তারকা আমদের দেশের এত বড় করে দেখার কি আছে? এইসব ধর্ষন, তদের তারকা মহা তারকা কখনো আমাদের দেশের মানুষের জন্য ভাল কিছু বয়ে আনে না।

ভারতীয় স্টার জলসা, পাখি ড্রেস অনেক আগে ই আমাদের সমাজ করেছিল অস্থীতিশীল। এখম এইসব খবরে নিজেদের আরো বারোটা বাজানো আর কি?

শেষ করবো এইটি খবরটি দিয়ে, আইসিসি ক্রিকেট বাংলাদেশ অস্টেলিয়া ম্যাচের আগে অস্টেলিয়ার ক্যপ্টেন স্মিথ তার কনফেরান্সে বাংলাদেশের মুসফিক রহিমের ঠিক মত নামটি বলতে
পাড়ে নী, কেনানা তাকে নাকি সে ভাল মত চিনে না। একসাথে প্রায় ১০ বছর ক্রিকেট খেলার সাথে ও মুসফিক বাংলাদেশের ক্যপ্টেন থাকার পড় তাকে নাহ চেনা কতটুকু যুক্তিযথ কে জানে? কেননা ওদের মিডিয়া অন্যদের এত হাইলাইট কড়ে না আর ওরা অন্যদের নিয়ে এর মাথা ঘামায় নাহ।

মন্তব্য ২০ টি রেটিং +৩/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

চাঁদগাজী বলেছেন:


অনলাইন টেকনোলোজী স হজ হয়ে উঠেছে বাংলাদেশে; তাই অনেক সংবাদ পরিবেশন করতে চাচ্ছেন; কিন্তু দেশ ও বিশ্বের ঘটনা-প্রবাহ বুঝার, অবজারবেশন ও এনালাইসিস'এর ক্ষমতা খুব কম মানুষেরই আছে। যেখানে ইত্তেফাকের অনেকে চলমান ঘটনা-প্রবাহকে তুলে ধরতে ব্যর্থ হয়ে থাকেন, সেখানে এসব ম্যাঁও প্যাঁও কি করবেন?

০৭ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৫২

কলিমুদ্দি দফাদার বলেছেন: এইসব নিউজ পড়লে মনে হয়, এরা কোন গোস্টির এজেন্ডা হিসেবে কাজ করছে।

২| ০৭ ই জুন, ২০১৭ রাত ৮:৪৫

eajulhas বলেছেন: ভাই দেশে ফিরে এসে একটা খবরের কাগজ চালু করেন। আমরা সেখানে সবাই নিউজ করবো! খবরতো খবরই। অফলাইনে স্পেস সীমাবদ্ধতার কারণে অনেক নিউজই প্রকাশিত হয় না। কিন্তু অনলাইনে এই একটা সুবিধা যত খুশি নিউজ প্রকাশ করা যায়। আপনার সমস্যাটা কোথায় সেটাই বুঝতে পারলাম না!

০৭ ই জুন, ২০১৭ রাত ৮:৫১

কলিমুদ্দি দফাদার বলেছেন: জি ভাই আপনাদের মত মানুষ দিয়ে খবর ছাপায়ে আজকে অনলাইনের নিউজের এই দশা। ১৬ কোটির মানুষের এই দেশে এত নিউজ থাকতে ভারতের ছাগল পাগলের খবর আপনাকে দিয়ে ছাপানো সম্বভ। ভালো থাকবেন।

৩| ০৭ ই জুন, ২০১৭ রাত ৮:৫৭

কুঁড়ের_বাদশা বলেছেন:
দিন দিন এই সকল ভুয়া অনলাইন প্রত্রিকাগুলো যেন একদম ব্যাঙের ছাতার মত ছড়িয়ে পড়ছে ..... X(( এগুলোকে নিয়ন্ত্রণ করা জরুরী।

০৭ ই জুন, ২০১৭ রাত ৯:০৩

কলিমুদ্দি দফাদার বলেছেন: পাঠকের দৃষ্টি পেতে এইসব অনলাইন নিউজ যা তা শিরোনাম করে যা দেখে হার্ট এট্যাকের যোগার। আবার কিছু মানুশ একে মুক্ত ধারার চিন্তা বলে ব্যাখ্যা করে। বলি ভারতের ছাগল ৬৪ হাজার রুপি চিবিয়ে খেল এইটা আমাদের কোন কাজে দিবে?
ধন্যবাদ ভাই আপনাকে।

৪| ০৭ ই জুন, ২০১৭ রাত ৯:০২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: অনলাইনে নিউজের কোন সীমাবদ্ধতা থাকে না। তাই হয়তো কিছু গুরুত্বহীন খবরও চলে আসে।

০৭ ই জুন, ২০১৭ রাত ৯:১১

কলিমুদ্দি দফাদার বলেছেন: অনলাইনে আমাদের দেশের প্রধান কিছু দৈনিক গুলো এইসব গুরুত্বহহীন খবর প্রচার করে প্রায় প্রতিদিন, যা খুব ই হতাশাজনক। নিউজ ব্লগে এর প্রতিবাদ জানিয়েছেন অনেক পাঠক।
ধন্যবাদ হেনা ভাই, ভালো থাকবেন।

৫| ০৭ ই জুন, ২০১৭ রাত ৯:১০

কুঁড়ের_বাদশা বলেছেন:
ছাগলের কথা না হয় বাদ দিলাম। কিছুদিন আগে শাকিব ও অপু বিশ্বাসের উত্তরসহ প্রশ্নপত্র ফাঁস হয়েছিল মনে আছে কি?

০৭ ই জুন, ২০১৭ রাত ৯:১৯

কলিমুদ্দি দফাদার বলেছেন: যেসব নিউজের শিরোনাম ই গাজাখোরি এই সব কে দেখে বলুন?বাবার হাত থেকে রেহায় পেল না ৬ বছরের মেয়ে। এইসব শিরোনাম দেখে কি অবস্থা হয় দেখুন বলুন দেখি?

৬| ০৭ ই জুন, ২০১৭ রাত ১১:৩৮

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: সব কিছুতেই কেমন যেন দূরবস্থা!

০৭ ই জুন, ২০১৭ রাত ১১:৪৮

কলিমুদ্দি দফাদার বলেছেন: দেশের হত্তা কত্তা রা দিব্বি চালিয়ে দিচ্ছেন, দেখার কেউ নাই।

৭| ০৮ ই জুন, ২০১৭ সকাল ১০:৩৫

জুন বলেছেন: আমিও আপনার প্রতিটি কথার সাথে একমত কলিমুদ্দি দফাদার ।
আজকে যেমন ভারতের এক ছাগল ৬৪ হাজার রুপি চিবিয়ে খেল, ভারতে দাবানল, সোনিয়া গান্ধী মোদিকে করলেন তুলোধুনা, ভারতে কৃষক বিদৌহ। এই নিউজগুলো শুধু একটি পেপারেই নয় একাধিক পেপারেও আসে । দু একটা বাক্য এদিক ওদিক করে দুই তিনদিন পরেও ছাপে । উদাহরন :- ভারতের এক ছাগল ৬৪ হাজার রুপি চিবিয়ে খেল । এই নিউজটাই আরেক পেপারে ৬৪ হাজার রুপি খেয়ে ফেল্লো ইন্ডিয়ার এক ছাগল :P তিনদিন পর আরেক পেপারে ছাগল খেলো চৌষ্টটি হাজার ভারতীয় কাগজের মুদ্রা #:-S

+

০৮ ই জুন, ২০১৭ দুপুর ১২:৩২

কলিমুদ্দি দফাদার বলেছেন: ভারতের গরু ছাগল আজকে আমাদের সংবাদ শিরোনামে জায়গা করে নিচ্ছে। অথচ আর্ন্তজাতিক কত খবর পড়ে থাকে ডাকা। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের কোন বিকল্প নাই।

৮| ০৮ ই জুন, ২০১৭ রাত ৯:৫৫

কুঁড়ের_বাদশা বলেছেন: যেসব নিউজের শিরোনাম ই গাজাখোরি এই সব কে দেখে বলুন?বাবার হাত থেকে রেহায় পেল না ৬ বছরের মেয়ে। এইসব শিরোনাম দেখে কি অবস্থা হয় দেখুন বলুন দেখি?

গাজাখোর ছাড়া আর কারা দেখতে পারে । দুনিয়ার স্টুপিডের দল এগুলো করে বেড়ায় । X(

০৯ ই জুন, ২০১৭ বিকাল ৫:২৪

কলিমুদ্দি দফাদার বলেছেন: দেশে কোন নিয়ম কানুন নাহ থাকলে যা হয় আর কি?

৯| ১০ ই জুন, ২০১৭ বিকাল ৩:৫৯

শাহরিয়ার কবীর বলেছেন: ভুয়া এই সব খবরে জীবন ঝালা পালা । X((

১১ ই জুন, ২০১৭ রাত ৮:০৭

কলিমুদ্দি দফাদার বলেছেন: একটা কবিতা লিখেন ভাই এইসব নিয়ে।

১০| ১৩ ই জুন, ২০১৭ ভোর ৬:৪৭

মিঃ আতিক বলেছেন: এসব পত্রিকা ওয়ালারা আকর্ষণীয় ভোগাস খবর খুঁজে বের করেন আর ছাপেন।

১৪ ই জুন, ২০১৭ রাত ১১:৫৪

কলিমুদ্দি দফাদার বলেছেন: এভাবে ই তো চলছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.