নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

কুমিল্লা বোর্ডের মৃত ১১জনের মধ্যে একজনের সুইসাইড নোটঃ

২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০১


"আগামি বছর আবার পরীক্ষা দিবো।মা,বাবাকে বুঝাইছি। সবাই স্বাভাবিক ছিলো,আমিও।কিন্তু একের পর এক প্রতিবেশী আর সহপাঠীরা মিষ্টি আর কথার খোঁচা নিয়ে হাজির হতে লাগলো।আমার মায়ের মাথা খারাপ হয়ে গেলো।বাবা ও আমাকে গালিগালাজ করলো।যে মা বাবা গতকাল আমার মাথায় হাত রেখে বলছিলো,চিন্তা করিস না,বুড়ো হয়ে যাস নাই। সামনের বার আবার পরীক্ষা দিস, বছর যাইতে কয়দিন।

অথচ,প্রতিবেশীদের মিষ্টি পেয়ে সেই বাবা,মা আমাকে জুতা দিয়ে পিঠলো। শুধু তাই নয়, আমার উপর রাগ করে বাবা পাতের ভাত লাথি মেরে ফেলে দিলো।অনেক চেষ্টা করেছি লুকিয়ে থাকার, পারলাম না।প্রতিবেশীরা এক হাত জিহ্ববা বের করে অনুশোচনা করলো।শুধু অনুশোচনা নয়, আমার জন্য নাকি আমার মা দায়ী। মায়ের আস্কারা পেয়ে আমি নষ্ট হয়ে গেছি।তাদের কৈফিয়ত পেয়ে আমার বাবা আমার মাকে উঠানে ফেলে প্রচুর মেরেছে।
মা এখনো বেহুঁশ।মার জ্ঞান ফিরার আগেই পৃথিবীকে বিদায় জানালাম।ভালো থাকবেন প্রতিবেশীরা ভালো থেকো সহপাঠী বন্ধুরা।"

মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: ঘটনাকি সত্যি?????


তবে এই পরচর্চাকারীরা আসলে। একেকটা বদের হাড্ডি হয়...
যেখানে দরকার উৎসাহ অনুপ্রেরণা- সেখানে গলায় কাঁটা বিধিয়ে তারা বিকৃত আনন্দ পায়... ধিক..

২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

পথিক৬৫ বলেছেন: সুত্র মতে ঘটনা সত্য।।

২| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৮

বেনামি মানুষ বলেছেন: আমি যেবার এসএসসিতে খারাপ করেছিলাম আমার বাড়ির লোকেরা আমাকে বলেছিলো, "যা, ফুফুর বাড়ি থেকে ঘুরে আয় ক'দিন, ভাল্লাগবে।"

৩| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:১০

চাঁদগাজী বলেছেন:


মানুষের ঘনত্ব বেড়ে গেছে; কিছু আগাছায় পরিণত হবেই

৪| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২৬

কাউয়ার জাত বলেছেন: অতি আবেগী এবং চাপা স্বভাবের বাচ্চাদের প্রতি অভিভাবকদের সতর্ক দৃষ্টি রাখা প্রয়োজন।
সামান্য বকা বা ভাই-বোনদের মধ্যে আদরের বৈষম্য দেখলেও এ জাতীয় বাচ্চারা অনেক সময় আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে ফেলে।

৫| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:২৯

তারেক ফাহিম বলেছেন: অশিক্ষিত, বিবেকহিন কিছু লোক আছে, যারা শুধু মানুষক উসকানিমুলক কথাবলে ক্ষতি করে। সমাজে কলাহলের অন্যমত কারণ এ ধরনের অপপ্রচারকারী।

৬| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

পথিক৬৫ বলেছেন: পরিক্ষায় সারা দেশের মানুষ ফেল করলেও এই পাশের বাসার আন্টিদের আত্মীয়রা সবাই গোল্ডেন পায়।আর ঠিক আমাদের এই জাতীয় সামাজিক অবস্থানের কারনে আমি আমাদের মূর্খ সমাজ কে হিসেবে রাখি না।আমার পরিবারও কখনও তাদের দিয়ে উদাহরন দিলে আমি সেটা ভেস্তে দেই।পাশের বাসার খোটা আসলেই তীরের থেকে বিষাক্ত।।

৭| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩০

মোঃ খুরশীদ আলম বলেছেন: কি আর বলব। এদের পরামর্শ দিবো দয়া করে মাওলানা আশরাফ আলী থানবী (রহ) এর লেখা “ বেহেশতী জেওর” এর ৩য় ভলিউমে উল্লেখিত শিশু লালন পালন অধ্যায় এবং নারীদের প্রতি উপদেশ অধ্যায়গুলো দেখে শিখার জন্য।

৮| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

সোহানী বলেছেন: হাঁ আমাদের চারপাশের লোকজন তা করে কারন আমরা সব কিছুতে নাক গলাতে পছন্দ করি। পার্সোনাল বলে যে একটা শব্দ আছে তা আমরা ভুলে গেছি। মানুষ হিসেবে আমরা খুবই পরশ্রীকাতর... কারো ভালো সহ্য করি না, কারো মানসিক কষ্টকে বুঝি না......

৯| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

চিটাগং এক্সপ্রেস বলেছেন: প্রতি বছরই এমন ঘটনা ঘটে যাচ্ছে একটার পর একটা ।

১০| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

প্রোলার্ড বলেছেন: আমাদের জমানায় পাশ করতেই ঠেলা বের হয়ে যেত আর এখনকার জামানায় ৯২/৯৩% পাশ করে । সিচুয়েশন কারা ক্রিয়েট করেছে ? সবাইকে পাশ করানোর আগে মানসম্পন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় তৈরি করা উচিত উপজেলা বা থানা লেভেলে। অনার্স পাশের পর চাকরির ১০০% গ্যারান্টি যাতে থাকে সেটাও প্রস্তুত রাখা উচিত।

১১| ২৮ শে জুলাই, ২০১৭ রাত ১২:১৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এত বলা হচ্ছে তবুও অভিভাবকদের গোঁয়ার্তুমি যাচ্ছে না...

১২| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ১:১৬

আবদুল মমিন বলেছেন: ছোট ভাইটা পরীক্ষা দিয়েছে , ফল প্রকাশের পরে আমাকে আর ফোন করে নাই বুজতেই পারছেন ফলাফল ভাল না , নিজ থেকেই ফোন করলাম কাঁপা কাঁপা গলায় বললও ৩পয়েন্ট ৯ । বললাম তোর ভাবির কাছ থেকে ৫০০০ টাকা নিবি এবং মিষ্টি খাবি । কারন তুই যদি এখন ফেল ও করতি আমি দুঃখিত হতাম না কারন তোর চাইতে হাজার ও গুন ব্রিলিয়ান্ট ছাত্ররা সউদি এসে এখন বাথরুম পরিস্কার করতেছে ,কারন এ সকল চাত্রদের কে বইয়ের বিদ্যা শিখানো হয়েছে জিবনের সংজ্ঞা শিখানো হয়নাই । তোমাকে ত এখন আমি পড়াব , তাই নতুন ইস্কুলে ভর্তি হওয়া উপলক্ষে কিছু মিষ্টি খেয়ে নে । জিবনের প্রতিটা মিনিট হবে একেকটা স্কুল আর সংগ্রামের অপর নাম ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.