নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধুর!

বিকট

হাসান মাহবুব

আমার অপদার্থতাকে মাহাত্ম্য ভেবোনা...

হাসান মাহবুব › বিস্তারিত পোস্টঃ

মারিয়ানা’স ওয়েব, ব্লু হোয়েল গেম, রক্তচোষা এবং ঢোল কলমি পোকা সমাচার!

২২ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৬


তখন আমি অনেক ছোট। স্কুলেও ভর্তি হই নি। সেসময় একটা গুজব চাউর হলো বেশ করে। শহরে নাকি রক্তচোষার আবির্ভাব হয়েছে। তারা দূর থেকে বাচ্চাদের দিকে তাকিয়েই বাচ্চাদের রক্ত চুষে নিতে পারে। তা শুনে আমাদের সে কী ভয়! ভয়ের ব্যাপার না বলুন? রক্তচোষা, নামটাই তো কেমন গা হিম করা। আর তার ওপর তারা যদি দূর নিয়ন্ত্রিত পদ্ধতিতে বাচ্চাদের রক্ত চুষে নেয়ার উপায় বের করে ফেল, কে না ভয় পাবে? তবে এই ঘটনাটা যথাযথ প্রচারের অভাবে তেমন একটা ভাইরাল হতে পারে নি। আফসোস! তবে জনতাকে আশ্বস্ত করতে কিছুদিন পর এলো ঢোলকলমি পোকা। এই বিদঘুটে নামের পোকাটি যে ত্রাস সৃষ্টি করেছিলো আমাদের এই মেট্রোপলিটন-তিলোত্তমা শহরে, তার জুড়ি মেলা ভার! নব্বই সালের দিকে যারা ঢাকায় ছিলেন তাদের খুব ভালো করেই মনে থাকার কথা। শুধু ঢাকা না, ঢোল কলমি পোকার আতঙ্ক ছড়িয়ে গেছিলো সারা দেশেই। এটা না কি খুব বিষাক্ত এক পোকা, যার সংস্পর্শে আসলেই নির্ঘাৎ মৃত্যু। তা ঢোলকলমি পোকাকে অবশ্য রক্তচোষার চেয়ে ভালো বলতেই পারেন, তারা আপনাকে কাছে এনে ছুঁয়ে-টুয়ে দেখে তারপর কতল করতো, রক্তচোষাদের মতো এত বেরহম ছিলো না যে দূর থেকেই আপনার মৃত্যু পরোয়ানা জারী করবে। আতঙ্ক এই পর্যায়ে পৌঁছেছিলো, যে টিভিতে একজন বিশেষজ্ঞ এসে পোকাটি ধরে দেখিয়ে প্রমাণ করেছিলেন যে এটি আসলে খুবই নিরীহ একটি কীট, মোটেও প্রাণ সংহারী নয়। এতে অবশ্য উত্তেজিত জনতা আশ্বস্ত না হতাশ হয়েছিলো তা মনে পড়ছে না।

মাঝখানে পেরিয়ে গেছে দুই যুগেরও বেশি সময়। এখন আমরা অনেক নতুন প্রযুক্তি এসেছে, শিক্ষার হার বাড়ছে, যেদিকে তাকাই সেদিকেই বিবিএ, এমবিএ, বিসিএস কোচিং, সিএসইর পোলাপাইন। কিন্তু অবস্থার খুব কি পরিবর্তন হয়েছে? এখনও আমরা রক্তচোষা আর ঢোলকলমিকে ভয় পাই, অথবা স্বাগত জানাই। তবে একটু ডিজিটাল রূপে আর কী! এর সবচেয়ে ভালো উদাহরণ হলো ব্লু হোয়েল গেম। মাঝখানে কথা নেই বার্তা নেই, ছড়িয়ে পড়লো ব্লু হোয়েল গেম নিয়ে মুখরোচক সব আরবান মিথ। ব্লু হোয়েল খেলে নাকি রাশিয়ায় ১৫০ জন টিন এজার আত্মহত্যা করেছে! সেই গেমের ডেভেলপারকে নাকি আটক করা হয়েছে। খুব ভালো কথা। তা রাশিয়ায় ব্লু হোয়েল খেলে টিনএজাররা মৃত্যুবরণ করতে পারলে আমরা পিছিয়ে থাকবো কেন? আমরা কি ওদের থেকে কম? মোটেও না! আমাদের একটা স্ট্যাটাস আছে না! তাই আমরা ঠিক করলাম আমাদের ছেলে-মেয়েরা মারা গেলেও এই ব্লু হোয়েলের তকমা লাগাবোই। যেমন সন্তান, তেমন অভিভাবক, তেমন মিডিয়া। কেউ ব্লেড দিয়ে হাত কেটে একটা নীল তিমির উল্কি এঁকে রেখেছে? ব্লু হোয়েল না খেলে উপায় কী তার? কিংবা যে মেয়েটি গভীর রাত পর্যন্ত মোবাইল নিয়ে কী যেন করতো, দেখতে চাইলে লুকিয়ে ফেলতো সে সুইসাইড করেছে? আপনার সন্দেহ হয়েছে যে সে ব্লু হোয়েল খেলে থাকতে পারে? ব্যাস, আমাদের মিডিয়া প্রস্তুত “ব্লু হোয়েল আসক্ত কিশোরীর আত্মহত্যা” শিরোনামে খবর করতে। যুগান্তরে কোন এক আইটি আলেম বিশাল এক প্রবন্ধও লিখে ফেলেছেন, কীভাবে ব্লু হোয়েল খেলে, কী কী করতে হয় এই গেমের বিভিন্ন লেভেলে, কীভাবে গেমারদের সম্মোহিত করা হয় ইত্যাদি নিয়ে। সেটা আবার ভাইরালও হয়েছে। সবাই আতঙ্কে তটস্থ হয়ে গেছে, টক শো হয়েছে, আরো আরো নিউজ হয়েছে, আরো আরো ভিকটিম বের হয়েছে, কারো কি একটিবার একটু পরখ করে দেখার ইচ্ছে হয় নি যে এই ব্লু হোয়েল নামক বস্তুর আদৌ কোনো অস্তিত্ব আছে কি না!

ব্লু হোয়েলের উৎপত্তি একটি রাশিয়ান সোশাল মিডিয়া সাইটে। সাইটের নাম হলো ভিকে। সেখানে ফিলিপ বুদেইকিন এটি পরিচালিত করতেন একটি গ্রুপের মাধ্যমে। এটা ট্রুথ অর ডেয়ার টাইপের একটি টাস্কভিত্তিক একটিভিটি ছিলো। আর তাকে আপনারা বানিয়ে দিলেন গেমের ডেভেলপার? পারেনও বটে! যাই হোক, সেই গ্রুপটি পরে ব্যান করা হয়। এবং রাশিয়ান পুলিশ তদন্ত করে ১৫০টি মৃত্যুর কোনো প্রমাণই পায় নি। ব্লু হোয়েল অধ্যায়ের সেখানেই শেষ। চাইলে ঘেঁটে দেখেন! আমাকে মিথ্যা প্রমাণ করেন!
ব্লু হোয়েল ইস্যু শেষ, এটা নিয়ে আর বেশি কথা না বাড়াই। এবার বলবো আরেক আজব মিথ মারিয়ানা’স ওয়েব নিয়ে। কদিন আগে বাংলা ভাষার প্রথম এবং সর্ববৃহৎ প্রযুক্তি বিষয়ক সাইট টেকটিউনসে মারিয়ানা’স ওয়েব বিষয়ক একটা পোস্ট দেখলাম। সেটাকে তারা আবার এখনও নির্বাচিত পোস্ট হিসেবে ঝুলিয়ে রেখেছে। সেই পোস্টের বক্তব্য কী? ইন্টারনেটে নাকি মারিয়ানা’স ওয়েব নামক এক জায়গা রয়েছে, সেটা সবচেয়ে দুর্ভেদ্য এবং দুর্গম অঞ্চল। এটার নামকরণ করা হয়েছে মানিয়ানা ট্রেঞ্জ থেকে, যা হলো প্রশান্ত মহাসাগরের সবচেয়ে গভীর স্থান। খুব ভালো কথা। তা এই মারিয়ানা’স ওয়েব জিনিসটা কী? আসুন লেখকের ভাষ্যেই শুনি।
“এটা মানা হয় যে; সরকার এর যতসব টপ সিক্রেট তথ্যগুলো আছে তা এখানে পাওয়া যায়। দুনিয়ায় সবচেয়ে রহস্যময় আর গোপনীয় জিনিস যদি থাকে সেসব এখানে দেখা যায়। আরও বলা হয় যে; “এটলান্টিস” সমুদ্রের নিচে এক কাল্পনিক দ্বীপ যেটি আছে; তার তথ্যও এই মারিয়ানা’স ওয়েবে আছে। আরও বলা হয় যে; ইলুমিনাটি বা ইলুমিনাটিদের লোকদের [শয়তানের পূজারী] সাথে যোগাযোগ; এর ব্যবস্হা এই মারিয়ানা’স ওয়েবে আছে। তাই এই মারিয়ানা’স ওয়েব হল ইন্টারনেটের সবচেয়ে রহস্যময় ও গোপনীয় জায়গা। এর চাইতে রহস্যময় ও গোপনীয় ওয়েব আর নেই”।

“মানা হয় যে”, “বলা হয় যে” ইত্যাদি ধারণার ওপর ভর করে তিনি আস্ত একটা প্রবন্ধ ফেঁদে বসলেন, তা আবার সাইটে স্টিকিও করা হলো!
আচ্ছা, ধরে নিলাম মারিয়ানা’স ওয়েব আছে। কিন্তু এত গহীন গোপন এলাকার কথা লেখক জানলেন কীভাবে? তার কাছে কারা খবর পৌঁছে দিলো? তিনি নাকি জেনেছেন reddit সাইটে কোনো এক হ্যাকারকে কেউ কোনো একটা কাজের জন্যে অতি উচ্চ মূল্য দিয়ে হায়ার করে। সেই হ্যাকারের সন্দেহ হয়, এত টাকা কেন সাঁধছে? নিশ্চয়ই কোনো কিন্তু আছে এতে! হ্যাঁ, তার ধারণা ‘ঠিক’ ছিলো বটে! সাধারণ ওয়েবসাইট বানানোর নাম করে তাকে প্রাইভেট সার্ভারে ওয়েবসাইট ডিজাইন করিয়ে নেয়া হলো। তা সেই হ্যাকার ভদ্রলোকের আবার কিছু গোপন জায়গার এক্সেস ছিলো। সে ঐ জায়গাগুলোতে গিয়ে একটি ভিডিও ক্লিপ দেখে ভরকে যায়। সেখানে হিউম্যান এক্সপেরিমেন্ট আরো কী কী সব যা তা নিয়ে কাজ করা হয়। তারপর সে সেটা ডাউনলোড করে ইউটিউবে আপলোড করে দিলো। ব্যাস সেই ভিডিওর ওপর ভিত্তি করে আমরা পেয়ে গেলাম মারিয়ানা’স ওয়েব নামক অতি গোপন, অতি রহস্যময়, অতি দুর্ভেদ্য জায়গার খোঁজ একদম নগদে। কী তামশা, সব ফকফকা, তাই না?

ভিডিওটি দেখতে চান? এ আর এমন কী! এই লিংকে গিয়ে দেখেন!
ব্যাপারটা কেমন না! পৃথিবীর সবচেয়ে দুর্গম ইন্টারনেট অঞ্চলের অধিবাসীরা ওয়েবসাইট ডিজাইনের জন্যে হ্যাকার ভাড়া করছেন অতি উচ্চ মূল্য দিয়ে, সেই হ্যাকার আবার কিছু জায়গার এক্সেস পাচ্ছে, সেই জায়গায় গিয়ে ভিডিও দেখে তা ডাউনলোড করে আবার ইউটিউবে আপলোড করে দিচ্ছে, তা আবার আমাদের বাংলা ওয়েবসাইটেও এসে যাচ্ছে চটপট!
আর্টিকেলের শেষে বলা হয়েছে মারিয়ানা’স ওয়েবে ঢুকতে না কি কোয়ান্টাম কম্পিউটার লাগে। সেই কোয়ান্টাম কম্পিউটার না কি সুপার কম্পিউটারের চেয়ে হাজারগুণ বেশি শক্তিশালী। মাত্র ৪টি কোয়ান্টাম কম্পিউটার দিয়ে নাকি সম্পূর্ণ আমেরিকার কম্পিউটারের সকল কাজ কাভার করা সম্ভব।

আচ্ছা তাহলে এখন চিন্তা করে দেখুন গল্পটা কেমন দাঁড়াচ্ছে, কথিত হ্যাকার সাধারণ কম্পিউটার দিয়েই কোয়ান্টাম কম্পিউটার দিয়ে পরিচালিত দুর্ভেদ্য মারিয়ানা’স ওয়েবে ঢুকে একটু পর আবার বের হয়ে এসেছেন, সাথে ১ মিনিট ২০ সেকেন্ডের একটি ডাউনলোডকৃত ভিডিও ক্লিপ। সারফেস ওয়েবেই আমাদের ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে থার্ড পার্টি সফটওয়্যারের প্রয়োজন হয়, আর ইনি মারিয়ানাস ওয়েব থেকে কত সুন্দর করে ভিডিও ডাউনলোড করে ফেললেন!
খুব বেশি রিসার্চ করা লাগে না, কমনসেন্স থেকেও অনেক কিছু বোঝা যায়। সেটাও আমরা খাটাতে রাজী না। শুধু টেকটিউনস না, বাংলাদেশের প্রযুক্তি বিষয়ক সব সাইটেই মারিয়ানা’স ওয়েব সংক্রান্ত এই একটিই লেখা আছে, এবং তা মানুষজন ধুমিয়ে শেয়ার করে যাচ্ছে। আর সবাই কপি করেছে ভারতীয় একজন ইউটিউবারের ভিডিও থেকে, সে আবার কপি করেছে ইংরেজি ভিডিও থেকে।
পোস্টের শেষে আমাদের বিশিষ্ট টেকি ভাইরা লেখককে ধন্যবাদ জানিয়েছেন, নতুন কিছু জানতে পেরে কৃতার্থ বোধ করেছেন। আশা করি আর কিছুদিনের মধ্যে তারা মারিয়ানা’স ওয়েব সংক্রান্ত আরো প্রচুর তথ্য-উপাত্ত, ছবি, ভিডিও যোগাড় করে ছড়িয়ে দিতে পারবেন। কেউ আমিন না বলে যাবেন না!

প্রথম প্রকাশ- এগিয়ে চলো ডট কম

মন্তব্য ৬২ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৬২) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: ব্লু হ্যোয়েলের এডমিনের সাথে দেখা করতে চাই আমি! উলটা যদি তাকে না .... X((


যাইহোক মারিয়ানা ওয়েবে কেমনে যাবো? কেউ কি জানে?

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:১৩

হাসান মাহবুব বলেছেন: খুবই সহজ। মারিয়ানাওয়েবডট কম।

২| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:০২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: মানুষের কমনসেন্স সত্যিই দিনের পর দিন রসাতলে যাচ্ছে।


ধন্যবাদ হাসান মাহবুব ভাই।

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:১৯

হাসান মাহবুব বলেছেন: ধন্যবাদ হেনা ভাই।

৩| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:২৬

রাতুল_শাহ বলেছেন: তাহার বলার মাঝে জাদু আছে, কমন সেন্স সেই জাদুতে আটকা পড়েছে।

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:২০

হাসান মাহবুব বলেছেন: এখন বের হবার চেষ্টা করেন।

৪| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:৪৫

ফেরদৌসা রুহী বলেছেন: সত্য মিথ্যা যাচাই না করে আমরা চিলে কান নিয়েছে শুনে দৌড়াতে পছন্দ করি।

কান জায়গামতো আছে কিনা তা দেখার চেষ্টা করিনা।

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:২১

হাসান মাহবুব বলেছেন: একদম!

৫| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:৪৬

নূর-ই-হাফসা বলেছেন: আজকাল মানুষ বড্ড পাগল । অল্প তেই মানুষ কে কন্ট্রোল করা যাচ্ছে । তাই এতো সমস্যা সৃষ্টি হচ্ছে ।

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:২১

হাসান মাহবুব বলেছেন: খুবই দুঃখজনক।

৬| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:০৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: রক্তচোষার ভাগ্য খারাপ, তখন ফেসবুক ছিল না!
আর হ্যা আমি কিন্তু আমিন কইছি :P

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:২১

হাসান মাহবুব বলেছেন: আপনি মুমিন বান্দা।

৭| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:২৮

আরিফ রুবেল বলেছেন: দিলেন তো মনটা খারাপ কইরা, ধুরো ভাই আপনে খালি হাড়ি ভাঙ্গার তালে থাকেন :(

২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:৪১

হাসান মাহবুব বলেছেন: আমি খ্রাপ। চ্রম খ্রাপ!

৮| ২২ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:৩২

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: সাধে বলে না, "কমনসেন্স ইজ মোস্ট আনকমন থিংস"

২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ১২:২৮

হাসান মাহবুব বলেছেন: আফসোস!

৯| ২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ১২:২৮

সুমন কর বলেছেন: চলেন...মারিয়ানা'স ওয়েবে ডুব দেই। আপনি আছেন, কিছু না কিছু সন্ধান করে নিয়ে আসতে পারুম।। ;)

আগেই তো বলেছি, বাঙালী ফাউ কাজে বিজি থাকতে পছন্দ করে। ভালো লিখেছেন।

২৩ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:১৮

হাসান মাহবুব বলেছেন: থিংকু সুমন।

১০| ২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:৪১

জাহিদ অনিক বলেছেন:

আমি এক বোতল ব্লুহোয়েলের জুস খেতে চাই !

কোন ঠিকানায় যাব !

২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:৫৮

হাসান মাহবুব বলেছেন: খেয়ে নিলেই হলো। তারপর এসে একটা ব্লগ লিখবেন। ভাইরাল হবে।

১১| ২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:৪৩

জাহিদ অনিক বলেছেন:

মারিয়ানা'স ওয়েব থেকে ফাস হওয়া ভিডিও
তে কি যে দেখাইলো কিছুই বুঝলাম না !
কতগুলা বাইনারী নাম্বার আসা যাওয়া করিল !

২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:৫৯

হাসান মাহবুব বলেছেন: আজাইরা জিনিস।

১২| ২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:৫৫

হাতকাটা হাকিমুল বলেছেন: হামা ভাই, আপনার পোস্টে মন্তব্য করার জন্যই লগইন করলাম ।

মারিয়ানা'স ওয়েব আছে কি নাই, আমি এই বিতর্কে যাবনা ।
আপনি জ্ঞানি মানুষ, ভাল বলতে পারবেন ।

ভাই, একটা কথা মনে আছে কি ?
৯-১০ সালের দিকেও বেশির ভাগ মানুষ কিন্ত ডার্ক ওয়েবের অস্তিত্বে বিশ্বাস করত না ।
আর এখন স্কুলের ছেলে-মেয়েরাও অনায়াসে ব্রাউজ করতে পারে এটি ।

টেক টিউন্সের ওই পোস্ট আমিও দেখেছিলাম, আর এত রঙ চড়ান দেখে পোস্টকারিকে গাঁজাখোর মনে
হইসে আমার । আসলে কোন বিষয়ে সঠিক তথ্য না থাকলে, ডাল-পালা, গুজব ছড়ানই তো স্বাভাবিক ।

ইন্টারনেটের এই বিশাল জগতে, এই রকম কিছু থাকলেও তো থাকতে পারে, অন্তত আমার তাই ধারনা ।

আসল কথায় আসি , অনেক চেস্টা করেও পোলারিস সেটআপ করতে পারিনি,
মনে হয় কিছু একটা ভুল করেছি , আপনি একটু চেস্টা করুন তো এখানে

২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ২:০২

হাসান মাহবুব বলেছেন: মারিয়ানাস ওয়েব যে একটা হোক্স ছিলো এটা এখন মোটামুটি প্রতিষ্ঠিত সত্য। সবচেয়ে বড় কথা হলো, কোয়ান্টাম কম্পিউটার পুরাই একটা সাই-ফাই ধারণা। আপনি শুধুমাত্র আমার পোস্টের ওপর ভরসা না করে আরো ঘাঁটাঘাঁটি করুন, জানতে পারবেন।

পোলারিসের ব্যাপারটা বুঝলাম না।

১৩| ২৩ শে নভেম্বর, ২০১৭ দুপুর ২:৩১

মোস্তফা সোহেল বলেছেন: ব্লু হোয়েল-টোয়েল বিষয়টা আমার কাছে বিরক্তিকর।
বাঙালী জাতি আমরা হুজুগে মাতাল আর কি।

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:০২

হাসান মাহবুব বলেছেন: ধন্যবাদ সোহেল। শুভদুপুর।

১৪| ২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:০৬

নায়না নাসরিন বলেছেন: হাসান ভাইয়া শহরের বাহিরে থাকি বিধায় বিষয়টি অজানা ছিল । মরন খেলা ব্লু হোয়িল ।

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:১১

হাসান মাহবুব বলেছেন: আমি ব্লু হোয়েল সম্পর্কে কী বলেছি বলুন তো?

১৫| ২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:২৯

নায়না নাসরিন বলেছেন: কল্পিত

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:১০

হাসান মাহবুব বলেছেন: তাহলে মরণ খেলা বলেছিলেন কেন :|

১৬| ২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৪১

মনিরা সুলতানা বলেছেন: এই নিয়েছে ঐ নিলো যা :P
মুমিন বান্দার খাতায় নাম উঠাইলাম ।

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:১১

হাসান মাহবুব বলেছেন: জাঝাকাল্লাহ খায়রান!

১৭| ২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৪:১৬

ফয়সাল রকি বলেছেন: মারিয়ানাটা কে? ইতিহাস কি?

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:১২

হাসান মাহবুব বলেছেন: তা অবশ্য জানি না।

১৮| ২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:২৯

হাতকাটা হাকিমুল বলেছেন: Marianas Web, also known as Zion, domains use a .clos domain and .loky domains. Clos means closed shell. Not sure what loky means. Both of these domains are accessed slightly differently.
This is the deepest, darkest, most secretive and hardest part of the internet to access, partly because it isn't even the internet, but is instead an internet within an internet, called an intranet

How to connect to .clos:


Linux OS derivative called Ubuntu
Freenet and
Chaos VPN

some links of mariana's web :

Human trafficking and organs
g5h6j8t66t4jhbn9iksh6.clos/

tdiqndytaeh19iyt56gb3.clos/

Classified Information
duanjfheyu5clq9ia7yt6.clos/

erlast Project
jquydhr7nqb59j16jh6d0.clos/

Project dark warrior
duehgje76nd543dk0987h.clos

Baphomet and habierto cult
lqkcindg61o95g67a54f3.clos/

Crystalline power metrics
ajtqnc65ldo91jh7dgq62.clos/

Broder engine plans
kcjend84dli8y6qt178gq.clos/

death coil tesla
pqociudthqi856dn72ksu.clos/

Discussion about God and baphomet doqj64ndhsjkeipa9187z.clos

Act 13 (the 13 largest illuminati families)
doqj64ndhsjkeipa9187z.clos/

5th dimension pw.k45s9vcx03f5eq2vsa2v5.clos/

ARTIFICIAL INTELLIGENCE BEFORE THE HUMAN RACE, SUPERINTELLIGENCE
idsjqkcneysjf81h39o36.clos/

THE DEVELOPMENT OF AIDS IN A LAB
audjendjgksl76dns387c.clos/

HIDDEN PROPHECY BY RELIGIONS
vqbnut45cvbahgp528bz2.clos/

How to connect to .loky:
In this case, we must do the same for .clos, download Ubuntu and ChaosVPN, but also must configure your Linux box to connect to Polaris networks. This article may be helpful: Click This Link

এই পর্যন্তই তথ্য সংগ্রহ করতে পারছি হামা ভাই । এবার ট্রাই করে দেখি কি হয় ।
আপনিও একবার ট্রাই মেরে দ্যাখেন তো হামা ভাই, কাজ করে কিনা :)

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৩

হাসান মাহবুব বলেছেন: ডার্ক ওয়েবকেই মারিয়ানা ওয়েব বলতেছে। ডার্ক ওয়েব যে আছে তা তো অস্বীকার করতেছি না। ডার্ক ওয়েবকে যদি কেউ আদর কইরা মারিয়ানাস ওয়েব ডাকে তো ওকে!

১৯| ২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৫

হাতকাটা হাকিমুল বলেছেন: ডার্ক ওয়েব অইডা কোন বিষয় হল নাকি!! এন্ড্রয়েড দিয়েই তো ব্রাউজ করা যায় :||

২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:১৪

হাসান মাহবুব বলেছেন: হ্যাঁ, যাকে মারিয়ানা ওয়েব কন সেইডা আসলে ডার্ক ওয়েবই। এর চেয়ে উচ্চতর কিছু না।

২০| ২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হুুজুগে বাঙালী !!
ইস্যু একটা পাইলে
আর কথা নাই
দে ডুব!!!!!

২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:১৪

হাসান মাহবুব বলেছেন: একদম!

২১| ২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:২৯

সোহানী বলেছেন: আমিন... নতুন কিছু জানতে পেরে কৃতার্থ বোধ করছি.... ;)

যাইহোক আদার ব্যাপারীর জাহাজের খোঁজ নিয়া লাভ নাই।

ক'দিন আগে যখন দেশে ব্লু হোয়েল সবার ঘুম কেড়ে নিল তখন অতি চিন্তিত মা হিসেবে আমার টিনএজ পোলারে কইলাম বাবা, ব্লু হোয়েল থেকে সাবধান। আমার পোলা আমারে আধা ঘন্টা ব্লু হোয়েল নিয়া লেকচার দিয়া হাসতে হাসতেই শেষ :(

২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:১৫

হাসান মাহবুব বলেছেন: আপনার পোলার জন্যে শুভেচ্ছা।

২২| ২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:০৭

আমি তুমি আমরা বলেছেন: মারিয়ানা'স ওয়েবের নামই শুনলাম আপনার পোস্টে আইসা। নাহ, পিছায় আছি। হলের ট্রেন্ডের সাথে চলতে পারতেছি না।

২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:২০

হাসান মাহবুব বলেছেন: এই কেস অলরেডি গন!

২৩| ২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:৩৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: পুরাই জটিল হইছে হাসান মাহবুব ভাই। এক্কেবারে A+

এই ইন্টারনেট আর স্যাটেলাইটের যুগে দেখা যাচ্ছে হুজুগ আরও বেশী বেড়ে গেছে, বড্ড চিন্তার বিষয় কিন্তু এটা।

তবে ঢোল কলমি পোকার কথা মনে পড়ে অনেক কিছু মনে পড়ল। ইচ্ছে হচ্ছে সেই ভ্রমণের গল্পটা লিখতে। দেখি সামনে সময় সুযোগ করে লিখে ফেলতে হবে।

২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:৩৯

হাসান মাহবুব বলেছেন: প্লিজ লেখেন!

২৪| ২৫ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:৫৬

হাসান রাজু বলেছেন: ভালো এইটা পান নাই -

ভালো এইটা পান নাই -

২৫ শে নভেম্বর, ২০১৭ সকাল ১১:২৮

হাসান মাহবুব বলেছেন: পাইছি ব্রো।

২৫| ২৬ শে নভেম্বর, ২০১৭ ভোর ৫:২৫

অন্তরন্তর বলেছেন: হাসান ভাই পোস্ট দুইদিন আগেই পড়েছি। আমিন বলতে ভুলে গিয়েছিলাম।

২৬ শে নভেম্বর, ২০১৭ সকাল ৯:০৩

হাসান মাহবুব বলেছেন: দেরিতে হলেও বলেছেন, অনেক পূণ্যি হবে।

২৬| ২৬ শে নভেম্বর, ২০১৭ দুপুর ১:১৪

মোটা ফ্রেমের চশমা বলেছেন: বাঙালি যে বেকার থাকে এইসব আলতু ফালতু আর্টিকেল তার প্রমান। আর লোকজনও গিলছে নতুন কিছু পেয়ে!

২৬ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৪:০২

হাসান মাহবুব বলেছেন: তাদের গলাইয় আঁটকায় যাক।

২৭| ২৭ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৩

আবিদা সিদ্দিকী বলেছেন: রক্তচোষার কথা মনে আছে কিনা জানি না তবে এরকম সম্ভবত শুনতাম টিকটিকির মতো দেখতে একটা প্রানী আছে যেটা গাছে থাকে এবনফ অনেক দূর থেকে কারো দিকে তাকালেই তার শরীর রক্তশূন্য হয়ে যায়। তবে ঢোল কলমির কথা মনে আছে। বেগুনি ফুলের গাছগুলোকে কী নিষ্ঠুরভাবেই না কচুকাটা করা হয়েছিল আমাদের সেই ছোট্ট শহরে। তবে সময়-টময় মনে নাই, মেমোরি এতো পরিষ্কার না। যদিও ৮৩ তে ক্লাস ওয়ান ছিলাম।

ব্লু হোয়েল নিয়ে আমার সাধারণ ভাবনাগুলো আপনার অসাধারণ লেখায় দেখলাম, পড়লাম। সাধারণ মানুষের কম জ্ঞানী কথা , জ্ঞানী মানুষের তাত্ত্বিক লেখায় কী দারুণ প্রাণময় হয়!

২৮ শে নভেম্বর, ২০১৭ সকাল ৯:১২

হাসান মাহবুব বলেছেন: ব্লু হোয়েল বা মারিয়ানা ওয়েব সম্পর্কে আমি ফ্যাক্ট তুলে ধরেছি, তেমনই আপনিও এমন অনেক কিছু জানেন, যা আমি জানি না। পারস্পরিক শেয়ারিংয়ে আমরা ঋদ্ধ হবো।

শুভকামনা।

২৮| ২৮ শে নভেম্বর, ২০১৭ রাত ১:০০

সচেতনহ্যাপী বলেছেন: দশম বর্ষপূর্তিতে শুভেচ্ছা অনেক।।

২৮ শে নভেম্বর, ২০১৭ সকাল ৯:১৩

হাসান মাহবুব বলেছেন: আপনি খেয়াল করেছেন! অনেক ধন্যবাদ! (নবম হবে)।

২৯| ২৯ শে নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৭

কিশোর মাইনু বলেছেন: এইটা তো ভাই ভালা না।

৩০ শে নভেম্বর, ২০১৭ রাত ১২:০৪

হাসান মাহবুব বলেছেন: এ্যাহেবারেই ভালা না।

৩০| ১৭ ই ডিসেম্বর, ২০১৭ রাত ২:১৭

ইখতামিন বলেছেন: সাহসী পোস্ট।
অনেক ভালো লাগলো।

রোবট সংক্রান্ত পোস্ট লিখবেন বলেছিলেন, তাই পড়তে এলাম।

কেমন অাছেন?

১৭ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ১২:২০

হাসান মাহবুব বলেছেন: এই বেশ ভালো আছি। রোবট নিয়ে পোস্ট শীঘ্রই লিখবো।

৩১| ২৮ শে জুলাই, ২০১৮ সকাল ১০:১৪

Nayan Khan বলেছেন: সব কটা নেটওয়ার্ক নোড করে রাখা, সেখানে মারিয়ানা'স বলে কিছু নেই৷ বরং আমাদের ক্লোজ শেল নেটওয়ার্ক দ্বীপ নেটওয়ার্ক ছিল৷ যেটা ২ মাস সার্ফ করার পর অফ করে দেওয়া হয়েছে৷ আর কোয়ান্টাম কম্পিউটার কল্পনার বিষয়৷ তবে বেশীরভাগ একটিভ ডিপ, ডার্ক বা ডিপেস্ট যাই হোক না কেন, টর, আইটুপি, ফ্রিনেট, জিরোনেট, এনো নেট, এনোন নেট বা এলিয়েন নেট, চ্যান ওয়েব, পোলারিস, লাস্ট লগিন, ইন্ট্রানেট, ChaosVPN, OpenNIC বা দ্বীপ, স্বাধীনতা, হার্ড রাশিয়া, এফবিয়াই সিক্রেট, সোর্স ওব নেটওয়ার্ক এগুলোর প্রতিটাই একসেস যোগ্য৷ যেখানে কেউ একসেসই করতে পারবে না সেটা ইন্টারনেট হয় কিভাবে৷ এখানে প্রতিটা নোডের মজার মজার সব তথ্য বিদ্যমান৷ আর হ্যা, clos, loki, shadow, sw etc ডোমেইন গুলো আপনার এপাসি ইঞ্জিন দিয়ে কোনো একটা রুট সাইট করে নোড করে নিয়ে মানুষকে তৈরী করে গাধা বানাতে পারেন৷ বাস্তবে অনেক ধরণের হিডেন নেটওয়ার্ক আর এনক্রিপশনের ব্যবস্থা থাকলেও তাদের নেট কানেকশন তো লাগে৷ আর নেট কানেকশন থাকলে সার্ফিং ওয়েও পাওয়া যায়৷ সো ইজি বক্তব্য তুর্কিজ এক আবুইল্যার পোস্ট কপি করে মারিয়ানা'স, ইন্ডিয়ার এক গাধাকে নিয়ে বিডির ব্লু হোয়েল, এগুলো টাইম ওয়েস্ট ছাড়া আর কিছুনা৷ আর হ্যা বেশীরভাগ নেটওয়ার্ক যেগুলোকে ক্লোজ শেল বলা হয় তারা লিনাক্স দিয়ে ইজিলি চলে৷ যদিও কিছু জটিল প্রক্রিয়া চালাতে হয়৷ ইন্টারনেটে অনেক গুলি ক্লোজ ডোমেইন আর তার সিস্টেম পাবেন, প্রথমত কেউ যেটা চেক করে দেখতে পারবেনা সেটা নিয়ে ওমন সাইট দিয়ে দেওয়াই যায়৷ যেমন ধরুন এই কমেন্টে আমি স্বাধীনতা নেটওয়ার্ক বললাম৷ ওটা বাস্তব না৷ পিয়ার টু পিয়ার হিসাবে নিজেদের করে নিজেদের আনট্রেসাবল করে নিজেদের তথ্য পাচারের সিস্টেম৷ এটা বেশ কঠিন৷ তাই সব ভেবে সিদ্ধান্ত নে৷ আর পোস্টকারী, কিছু জিনিস অবশ্যই আছে যার তথ্য কোথাও থাকেনা৷ আমার লেখার মাঝে দু'ই একটা পেয়ে যেতেই পারেন৷

২৮ শে জুলাই, ২০১৮ দুপুর ১:১৭

হাসান মাহবুব বলেছেন: আপনি তো বেশ ঝানু পাবলিক দেখছি! লিখে ফেলুন এসব ব্যাপার বিস্তারিত!

ধন্যবাদ চমৎকার মন্তব্যের জন্যে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.