নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আবিষ্কারের নেশায়

রাকিব হোসেন ফুহাদ

এ ধরা ক্ষনিকের জন্য যেতে হবে চলে ক্ষনিকের মাঝে অসীম রহস্য উন্মোচন করে যাব বলে, যাহা আমি শিখিয়াছি এ ধরায় এসে তার চেয়ে ভাল কিছু করে যাব সাবইকে ভালবেসে। তোমরা যেখানে দেখাবে আমায় এক মুঠো মাটি আমি সেখানে খুজে বেড়াব যা সোনার চেয়েও খাটি। তোমরা যেখানে উড়াইয়া দিবে এক মুঠো ছাই আমি তাহাতে খুজে বেড়াব অসীম রহস্যের পাই।

রাকিব হোসেন ফুহাদ › বিস্তারিত পোস্টঃ

সামহোয়ারইনব্লগকে সাহিত্য ব্লগ বানানোর নতুন উদ্যেগ

০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৩৭

সামহো্য়া্র ব্লগ ব্লগারদের সবচেয়ে পরিচিত ব্লগিং সাইট। এই সাইটে সদস্য সংখ্য অনান্য ব্লগের চেয়ে সর্বাধিক কিন্তু সামহোয়ার ব্লগটি সাহিত্যর দিক থেকে আছে অনেক পিছিয়ে এই ব্লগে তেমন কোন সাহিত্যক নেই, নেই তেমন সাহিত্য পিপাসু পাঠকও। সাহিত্য ব্লগের দিক থেকে প্রথমে ছিল প্রথম আলো ব্লগ। আর কিছুদিন পরে ১৫সেপ্টেম্বর বন্ধ হয়ে যাচ্ছে প্রথম আলো ব্লগ। তাই সামহোয়ার ব্লগের এই একটি সুবর্ন সুযোগ তাদের ব্লগে সাহিত্যিকদের সংখ্য বাড়ানোর। সামহোয়ার ব্লগের কর্তৃপক্ষের কাছে আমাদের বিনীত নিবেদন যাহাতে এই ব্লগটিও এই জনপ্রিয় সাহিত্যিক ব্লগ হয়ে ওঠে সে জন্য প্রথম আলোর সকল ব্লগারদের নিয়ে আসতে হবে সামহোয়ার ব্লগে। কিছুদিনের জন্য আপনাদের ব্লগের প্ররোচারনা আরও বাড়ানো প্রয়োজন। প্রথম আলোর অনেক সাহিত্যিকদের ধারনা সামহোয়্যার ব্লগটি সাহিত্যিক ব্লগনা তাই তাদের ভুল ভাঙ্গিয়ে দেওয়ার এখনই সুযোগ। তাহলে সামহোয়ার ব্লগ হয়ে উঠবে লেখক, পাঠক, কবি, সাহিত্যিকদের একটি মিলন মেলা আর আমরা থাকব এই পরিবারের সদস্য হিসেবে। আশা করি ধীরে ধীরে সামহোয়ার ব্লগ হয়ে উঠবে বাংলাদেশের শ্রেষ্ঠ মুক্ত ব্লগ।

আশা করি সকল ব্লগারর আমার সাথে একমত হবেন একং আমরা সবাই হাতে হাত রেখে একটি পরিবার হয়ে পাড়ি দিব দূর অজানায়।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪২

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: কবিতার সয়লাব হয়, গল্পের প্লাবন হয়। কেন হয়?

শুধু নিজের লেখায় হাজার হাজার মন্তব্য পড়লে হবে না। অন্যের ব্লগেও মন্তব্য করতে হবে।

এখানে সব ধাঁচের ব্লগার আছে। পাঠকের খবর আমি জানি না। উনাদের খবর নিতে হবে।

২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:০৪

রাকিব হোসেন ফুহাদ বলেছেন: ঠিক বলেছেন যে এখানে অনেক লেখক আছেন তার মধ্যে কবি, সাহিত্যিক অনেকে কিন্তু পাঠক না থাকলে তো লেখক লেখায় অনুপ্রেরনা পাবেনা। ৫ জন লেখক থাকলে ১০০ জন পাঠক থাকতে হবে যাতে ঐ ৫ জন আর বেশী অনুপ্রেরিত হবে পারে। তাই লেখক পাঠক দুটিই প্রয়োজন। পাঠই হচ্ছে লেখকের অনুপ্রেরনা।

৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১২

রাকিব হোসেন ফুহাদ বলেছেন: ঠিক বলেছেন। ভাল লেখক হতে হলে প্রথমে আপনাকে ভাল পাঠক হতে হবে। আপনি যদি ভাল পাঠক না হতে পারেন তবে ভাল লেখক হওয়াটা কোনদিনই সম্ভবনা ইনপুট না থাকলে যেমন আউটপুট পাওয়া যায়না তেমন পাঠক না হয়ে লেখকও হওয়া যায়না। লেখক বেশী হওয়া খারাপ কিছু না কিন্তু অন্যের লেখা পড়ে তাদের অনুপ্রেরনা দিলে আরও ভাল লেখক তৈরী হওয়া সম্ভব। শুভেচ্ছা জানবেন

৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৯

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: ধন্যবাদ।

৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩০

রাকিব হোসেন ফুহাদ বলেছেন: আপনাকেও অসংখ্য ধন্যবাদ। ভালবাসা জানবেন

৬| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:৫৩

মোহাম্মদ জমির হায়দার বাবলা বলেছেন: ভালো বলেছেন। সাহিত্য লেখক এবং পাঠক দুজনেরই সৃজনশীলতা বৃদ্ধি করে। তাছাড়া সাহিত্য চর্চা বেশী বেশী বই পড়তে উৎসাহিত করে। আশা করি ব্লগে সাহিত্য চর্চা নন্দিত হবে।
ভালো থাকুন সবসময়।

৭| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৪২

কালীদাস বলেছেন: পোস্ট দেখেই চিন্তা করছিলাম, আপনি নিশ্চয়ই নতুন ব্লগার।

এই ব্লগটা একসময় বাংলাদেশের লিডিং ব্লগ ছিল, একটা দিনের শেষে যখন পড়তে বসতাম ফাস্ট পেজ পড়ে শেষ করতে তিন ঘন্টা লাগত। গত তিন বছরে হাজার হাজার ব্লগার সৃষ্টি হয়েছে যারা শুধুই লেখেন, কিন্তু কম্যুনিটি ব্লগিং-এর আসল জিনিষ, ইন্টারএকশনটাতেই যান না। আর যারা গেছে তারা বানিয়েছে হিটের লোভে সিন্ডিকেট। এরই পরিণতি এই ডেড ব্লগ।

দেখা যাক, আপনার পরিণতি কি হয় :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.