নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ডক্টর এ.বি.এম. রেজাউল করিম ফকির, অধ্যাপক, জাপানি ভাষা ও সংস্কৃতি বিভাগ \nআধুনিক ভাষা ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয় e-mail: [email protected]

রেজাউল করিম ফকির

অধ্যাপক, আধুনিক ভাষা ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়

রেজাউল করিম ফকির › বিস্তারিত পোস্টঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ Japanese Language and Culture বিভাগ এবং Japanese Studies বিভাগ-এর মধ্যকার পার্থক্য জনিত বিভ্রাট ও সহজবোধ্য সমাধান

০৫ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:৩৯


১) Japanese Language and Culture এবং Japanese Studies যথাক্রমে আধুনিক ভাষা ইনস্টিউট ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভুক্ত শিক্ষা কার্যক্রম।
২) Japanese Language and Culture এবং Japanese Studies বিভাগের শিক্ষার মাধ্যম হলো যথাক্রমে মূলত: জাপানি/বাংলা ভাষা ও ইংরেজি ভাষা।
৩। আধুনিক ভাষা ইনস্টিটিউটস্থ Japanese Language and Culture বিভাগের স্নাতক (সম্মান) শিক্ষা কার্যক্রম, Japanese Studies বিভাগ এর চেয়ে ১ বছর পূর্বে প্রতিষ্ঠা লাভ করেছে।
৪। Japanese Language and Culture বিভাগ এবং Japanese Studies বিভাগের শিক্ষা কার্যক্রম যথাক্রমে জাপানি ভাষা ও ইংরেজি ভাষা মাধ্যমে পরিচালিত হয় বিধায় Japanese Language and Culture বিভাগের শিক্ষার্থীরা জাপানি ভাষায় যথেষ্ট দক্ষতা অর্জনে সক্ষম হয়, যা জাপানে উচ্চ শিক্ষার্থে গমমকারী শিক্ষার্থীগণের জাপানি ভাষা মাধ্যমে শিক্ষা গ্রহণে সহায়ক হয়।
৫। Japanese Language and Culture স্নাতক (সম্মান)-এর শিক্ষা কার্যক্রমের কেন্দ্রীয় বিষয় হলো- জাপানের সাহিত্য, ইতিহাস, ভাষা বিজ্ঞান এবং সভ্যতা ও সংস্কৃতি এবং Japanese Studies স্নাতক (সম্মান)-এর শিক্ষা কার্যক্রমের কেন্দ্রীয় বিষয় হলো- জাপানের অর্থনীতি, রাজনীতি ও সমাজ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.