নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অর্থনীতিবিদ

অর্থনীতিবিদ › বিস্তারিত পোস্টঃ

কত মাসে ৭ দিন

০৯ ই জুলাই, ২০১৩ রাত ৯:১০

কি চমকে গেছেন?



প্রশ্নটা হয়তো হওয়া উচিত কত দিনে এক মাস। কিন্তু দুঃখের বিষয় আমার প্রশ্ন করা ঠিকই আছে। বিষয়টি আসলে একজন নতুন ব্লগারকে প্রথম পাতায় লেখা পোস্ট করার সুযোগ দেয়ার ক্ষেত্রে।



সামহোয়্যার ইন ব্লগের নিয়ম অনুযায়ী একজন নতুন ব্লগারকে প্রথম পাতায় লেখার সুযোগ দেবার জন্য ৭ দিন পর্যবেক্ষনে রাখা হবে। এজন্য তাকে ভালো লেখা পোস্ট করতে হবে এবং ব্লগের নিয়ম মেনে চলতে হবে। সবই ঠিক আছে। কিন্তু সমস্যা হলো মাসের পর মাস চলে যাচ্ছে কিন্তু এই ৭ দিন আর শেষ হচ্ছে না। আজ ৪ মাস ১ সপ্তাহ হলো ব্লগে আছি কিন্তু ৭ দিন এখনও হলো না। আর তাই প্রথম পাতায় লেখা পোস্ট করার সুবিধাও পাচ্ছি না। কবে ৭ দিন শেষ হবে আল্লাহ মাবুদই জানে। এখনও ওয়াচ লিস্টেই পড়ে আছি। জেনারেলে যেতে পারিনি।



তাই এই ৭ দিন শব্দটি পরিহার করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করছি। লেখাটি এমন হতে পারে-



‘‘সামহোয়্যার ইন ব্লগে... আপনাকে স্বাগতম। আপনাকে প্রথম পাতায় লেখার সুযোগ দেবার আগে আপনাকে পর্যবেক্ষনে রাখা হবে। প্রথম পাতায় লেখা পোষ্ট করার সুবিধা পেতে ভালো লেখা পোষ্ট করুন এবং ব্লগের নিয়ম মেনে চলুন।’’



এভাবে এই ৭ দিন কথাটি বাদ দিয়ে লিখলে একজন নতুন ব্লগারকে আর ৭ দিনের আশায় বসে থাকবে না। আর তাই ৭ দিন পর আশাভঙ্গের বেদনাও তাকে সহ্য করতে হবে না।



কিন্তু ৭ দিন কথাটা থাকলে একজন নতুন ব্লগারের জন্য শিরোনামের প্রশ্নটা থেকেই যাবে। আর তা হলো- কত মাস গেলে ৭ দিন হবে?





মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৩ রাত ১২:৪৭

তানজিয়া মোবারক মণীষা বলেছেন: জ়ানা আপাকে ফেসবুকে একটি ম্যাসেজ দিয়ে দেখুন, ব্লগেও অভিযোগ জানান। এটা আসলেও খুব কষ্টের, আপনি হতাশ হবেন না। ভালো এবং মান সম্মত পোস্ট দিন, ব্লগে বেশি সময় দিবেন। আপনার জন্য শুভকামনা থাকলো। :)

২৮ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:০৭

অর্থনীতিবিদ বলেছেন: ধন্যবাদ আপনাকে।

২| ৩০ শে জুন, ২০১৮ রাত ৩:১২

রাকু হাসান বলেছেন: ঠিক এই সময় পার করছি ...জনাব অর্থনীতিবিদ ....একটি অনুরোধ ...আমার লেখাগুলো কি মানহীন দেখায় ? এটা হলে আমার কি করা উচিত ? প্রথম পাতায় সুযোগ পেতে আর কি করতে পারি লেখায় ....জানালে কৃতজ্ঞ থাকবো ...

০১ লা জুলাই, ২০১৮ রাত ১২:০৬

অর্থনীতিবিদ বলেছেন: আপনার লেখাগুলো মোটেই মানহীন দেখায় না। আপনার শেষ পোস্টটি তো আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি পাঁচ মাসের মাথায় সেফ হয়েছিলাম। আপনার হয়েছে এক মাস দুই সপ্তাহ। সময়ের হিসেবে বেশ কম। তাই আরেকটু ধৈর্য ধরতে অনুরোধ করছি। আপনি নিয়মিত লেখা পোস্ট করুন এবং অন্যের লেখায় নিয়মিত কমেন্ট করুন। একটা সময় পরে এই ধরুন তিন চার মাসের মাথায় ইনশাআল্লাহ আপনাকেও সেফ করা হবে।

৩| ২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৪৫

খায়রুল আহসান বলেছেন: যাক, তবু পাঁচ মাসের মাথায় নিরাপদ ব্লগার বিবেচিত হয়েছিলেন, প্রতীক্ষার ব্যথাটুকু ভুলে গেলে এটাও কম আনন্দদায়ক নয়।
শুভকামনা...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.