নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

মোবাইল অপারেটরদের রাত্রিকালীন প্যাকেজ এ বিটিআরসির নিষেধাজ্ঞা জারি

২৭ শে জুন, ২০১৫ বিকাল ৫:২৪

মোবাইল অপারেটরদের রাত্রিকালীন কোন প্যাকেজ বাজারে চালু না করার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছে বিটিআরসি। অবাক করার মতো বিষয় বিটিআরসির কাজ কি মোবাইল অপারেটরদের কে আরো লাভের রাস্তা দেখানো নাকি দেশের জনগনের স্বার্থ রক্ষা করা কোনটা ?শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার সীমিত করার লক্ষ্যে নাকি এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।আরে গাধার দোল মোবাইল ফোন কি খালি শিক্ষার্থী দের জন্য নাকি ?কতো কর্মিজিবি মানুষ সারা দিন হার ভাঙ্গা পরিশ্রম করে রাতে ফিরে বাড়িতে মোবাইলে ফোন দিয়ে পরিবারের খোজ নেয় তা কি বিটিআরসি জানে।কতো ব্যবসায়ী রাতের বেলা সুষ্ঠ ভাবে ব্যবসা পরিচালনার উদ্দেশে কতো ফোন করে সে বিষয়ে কি বিটিআরসি কিছু জানে। আরে মাথা বেথা হইলে কি মাথা কাইটা ফেলবেন নাকি অশিক্ষিত, অথর্ব বিটিআরসি রে কেউ বুঝান যে এখন স্কাইপ আর ভাইবারে মাগনা ঘন্টার পর ঘন্টা কথা বলা যায়।জাতীয় সংসদে নাকি এ কে এম রহমতুল্লাহ নাম এক সদস্য আছে উনি নাকি সংসদে প্রশ্ন করেছেন "ছাত্র-ছাত্রীরা মোবাইল ফোন ব্যবহারের কারণে লেখাপড়ায় অমনযোগী ও খারাপ কাজে জড়িত হয়। এজন্য তাদের মোবাইল ব্যবহার সীমিত করার জন্য সরকার কোন পদক্ষেপ গ্রহণ করবে কি না?" আরে মোবাইল ফোন আর ইন্টারনেট ব্যবহার করে সারা বিশ্বের মানুষ যেখানে আপডেটেড তথ্য পাচ্ছে তখন এরা এসব কি বলে আমার মাথায় ধরে না। মাননীয় সংসদ সদস্য কে বলবো উনি যেহুতু ছাত্র ছাত্রীদের নিয়ে এতো চিন্তিত উনি যদি সত্তি ছাত্র ছাত্রী দের নিয়ে ভাবেন তা হোলে উনি নিশ্চই জানেন নোংরা দলীয় ছাত্র রাজনীতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান গুলো এখন হুমকির সম্মুখীন। উনি যদি সংসদে উনার সহকর্মীদের নোংরা রাজনৈতিক কর্মকান্ডে ছত্র ছাত্রী দের না জরানোর আহবান জানান তাতেও সমাজের মানুষের সত্তি বোরো উপকার হবে।




মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুন, ২০১৫ সন্ধ্যা ৬:০৮

ঢাকাবাসী বলেছেন: এরা ভোট ছাড়াই সাংসদ হইসে, লেখাপড়া করেনাই, বিটিআরসির মাধ্যমে ঘুষ টুষ পাওয়া যায় কিনা দেখে!

২৭ শে জুন, ২০১৫ রাত ৯:৪৮

শিশির খান ১৪ বলেছেন: হুম ,কি জানি বুঝি না এদের কারবার ভাই কি যে চায় এরা

২| ২৭ শে জুন, ২০১৫ সন্ধ্যা ৬:৪৩

সাইফুল ফরিদপুর বলেছেন: উচিত কামডা করছে

৩| ২৭ শে জুন, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

সুব্রত সরকার বলেছেন: মাথা ব্যাথায় মাথা কাটার মতো অবস্থা।

২৭ শে জুন, ২০১৫ রাত ৯:৫৭

শিশির খান ১৪ বলেছেন: হুম ,সুব্রত দাদা সত্তি তাই

৪| ২৭ শে জুন, ২০১৫ রাত ৮:৩০

ভোরের সূর্য বলেছেন: এটা একটা ভাল কাজ করেছে।
শিশির ভাই মানুষ সারাদিন কাজ করে বাসায় এসে রেস্ট নিতে চায় কেউ ঘন্টার পর ঘন্টা কথা বলতে চায় না।
বেশিরভাগ মানুষ দিনের বেলায় ব্যবসাগুলো করে এবং সেই জন্য ব্যবসায়িক কথা দিনের বেলায়ই বেশী হয়। রাতের বেলায় ব্যবসায়িক কাজ খুব কম হয় তবে হ্যা রাতের বেলায় দুই নম্বরি ব্যবসাগুলো বেশী হয় তাই সেরকম ব্যবসায়িক কথা বেশী হতে পারে।
রাতের বেলায় কেন কম পয়সার প্যাকেজগুলো দেয় জানেন? যেহেতু রাতের বেলায় তুলনামূলক কম কথা বলে তাই মানুষ কে বেশী কথা বলার জন্য এরকম কম পয়সার প্যাকেজগুলো অফার করা হয়।
ভাই আপনি যে বল্লেন মানুষ স্কাইপ এবং ভাইবার দিয়ে ফ্রী কথা বলে এটা কিন্তু একদম ভুল কেননা এই এ্যাপসগুলো চালাতে হাইস্পীড ইন্টারনেটের দরকার হয় এবং মানুষ কে অনেক বেশী টাকা দিয়ে ইন্টারনেট কিনতে হয় কারণ আপনি জানেন যে বাংলাদেশে ইন্টারনেটের দাম এখনও অনেক বেশী।
ভাই বিটিআরসির এই সিদ্ধান্তের না ক্ষেপে বরং আসল বিষয়ে আমাদের সোচ্চার হওয়া উচিৎ। কিছুদিন আগে সরকার মোবাইল ফোনে আলাদা সম্পূরক ৫% ট্যাক্স বসিয়েছে। মানে ১৫% এর জায়গায় এখন মানুষ কে ২০% ট্যাক্স দিতে হচ্ছে। আর এটা কম কথা বলা বে বেশী কথা বলা বা গরীব ধনী সবার জন্য প্রযোজ্য। বরং এটা নিয়ে লিখুন,এটা নিতে প্রতিবাদ করুন।

২৭ শে জুন, ২০১৫ রাত ১০:০৭

শিশির খান ১৪ বলেছেন: হুম ভাই আপনার কোথায় যুক্তি আছে তারপরও নিজের অভিজ্ঞতা থেকে বলছি পুরান ঢাকা তে গেলে দেখবেন ব্যবসা শুরু হয় রাত ১ টার পর কারণ ১২ টার আগ পর্যন্ত কোনো ট্রাক ঢাকায় ঢুকে না। মোকাম ব্যবসা বা ট্রান্সপোর্ট ব্যবসা সব শুরু হয় রাত ১২ টার পরে চাইলে এক দিন ১২ টার পর চক বাজার যেয়ে দেখতে পারেন পাইকারী ব্যবসায়ী রা সেই সময় কতো বেস্ত থাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.