নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময়ের দর্পণ

সোহাগ তানভীর সাকিব

বাস্তবতাকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর ক্ষুদ্র প্রয়াস।

সোহাগ তানভীর সাকিব › বিস্তারিত পোস্টঃ

ইস্যুর ওপর ইস্যু

০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:১২

বাংলাদেশ এমন একটি দেশ এখানে কখন কোন ইস্যু তৈরি হবে আগে থেকে বলা মুশকিল। প্রেসিডেন্ট জিয়াউর রহমানের লাশ নিয়ে গত কয়দিন উচ্চ মহলে খুব আলোচনা সমালোচনা চলতে দেখলাম। এরই মধ্যে আজ সকাল হতে তৈরি হয়েছে নায়িকা পরীমণির জামিন ইস্যু। এটা নিয়ে মিডিয়া খুব সরব। দেশের সাধারণ মানুষও দেদারছে গিলছে এই রসালো ইস্যু বা আলাপ। বাংলাদেশ ক্রিকেট দল সফররত নিউজিল্যান্ড ক্রিকেট দলকে সাত উইকেটে পরাজিত করেছে ও সাকিব আল হাসান হয়েছে প্লেয়ার অফ দ্যা ম্যাচ এ খবর ছাপিয়ে পরীমণি ইস্যু তুঙ্গে। নায়িকা পরীমণি যেন মিডিয়ার আগ্রহের কেন্দ্রবিন্দু। পরীমণির মেহেদী হতে শুরু পরিধানের পোষাক কি নিয়ে হচ্ছে না গবেষণা! শুধু গবেষণা বললে মারাত্মক ভুল হবে। মনস্তাত্তিক গবেষণা বলতে হবে। হাতে মেহেদী নিয়েছে, কেন নিয়েছে, কি লিখেছে সেখানে, কেন লিখেছে, কাকে উদ্দেশ্য করে লিখেছে, এসব বিষয় নিয়ে পত্রপত্রিকায় মনস্তাত্তিক গবেষণা দেখলাম।
ওদিকে একের পর ধাক্কা সহ্য করে যাচ্ছে পদ্মাসেতু। কেন? কেন? কেন? যখন সেতুর পিলার নির্মাণ চলেছে। বোরিং কাজ স্প্যান স্থাপনের কাজ হয়েছে তখন এমন ধাক্কা লাগার সংবাদ আসেনি। এখন কেন? এখন ফেরি বা নৌযান চলাচলের পথ পরিস্কার ও সরল তবে এখন কেন? নাকি এই ইস্যুর পেছনে কোন হীন স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্য নিহিত?
ইস্যুর ওপর ইস্যু তার ওপর ইস্যু এক ইস্যুতে আড়াল হয়ে যায় অন্য ইস্যু। তবে আশার কথা হলো করোনায় মৃত্যেুর সংখ্যা নিম্নগামি হয়েছে এবং ঢাকায় মেট্টোরেল চলেছে।
যতই ইস্যু তৈরি হোক না কেন, এক ইস্যুতে অন্য ইস্যু আড়াল হোক না কেন, আমরা আমাদের দেশটাকে খুবই ভালোবাসি। আমরা চাই আমাদের দেশে নেতিবাচক কোন ইস্যু আর যেন না তৈরি হয়। সকল আলোচনা সমালোচনার ঊর্ধ্বে আমরা আমাদের প্রাণের বাংলাদেশকে দেখতে চাই। রাজনৈতিক ও ধর্মীয় ভেদাভেদ ভুলে আমরা সবাই একত্রিত প্রয়াসে দেশের তরে কাজ করতে চাই।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:৩০

চাঁদগাজী বলেছেন:


ভেদাভেদ ভুলে আপনি দেশের জন্য কি কাজ করতে চান?

০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:৩৮

সোহাগ তানভীর সাকিব বলেছেন: দেশের জন্য সকল ইতিবাচক কাজ করতে চাই।

২| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:৫২

রাজীব নুর বলেছেন: আগে দেশের জন্য কিছু ভালো কাজ করে দেখান।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:৫৪

সোহাগ তানভীর সাকিব বলেছেন: ভালো কাজ সবাই কি লোক দেখিয়ে করে? কেউ কেউ আছেন যারা অগচরে অবলীলায় ভালো কাজ করেন। হয়তো আমি তাদের দলে যারা লৌকিকতা পছন্দ করেন না।

মন্তব্যের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.