নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গভেষনাই জ্ঞান সৃষ্টির চাবি।

শাহরিন শাহন

শাহরিন শাহন › বিস্তারিত পোস্টঃ

অটো পাশ / অ্যাসাইনমেন্ট দিয়েই পরের শ্রেণীতে উত্তীর্ণ।

২৮ শে জুলাই, ২০২১ দুপুর ১:০০

অ্যাসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন পরবর্তীতে অটোপাশ দিয়েই পরের শ্রেণীতে উত্তীর্ণ। বিষয়টা বেশিরভাগ ছাত্র-ছাত্রীদের পছন্দের একটি মাধ্যম।
ছবি সংগ্রহীত: Click This Link

অটো পাশ বিষয়টা যেমন এখন খুব প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে, তেমন অনেক ক্ষতিকর। এই পদ্ধতি যেনো খাবারের ছবি দেখেই পেট ভরার মত কিছুটা। এই ধরেন হরেক রকমের খাবারের ছবি সামনে আছে আর আপনি নাম শুনে মনে মনে খেয়েই ফেলছেন। তবে কিছু শিক্ষার্থীরা ঠিকই খাবারের ছবি দেখে যে মনের তৃপ্তি মেটাবে তেমনও নয় বটে। তারা আসল স্বাদের অপেক্ষায় আছে।কারণ তারা জানে মনে মনে খেলেই যদি পেট ভরে যেত তবে মানুষ কর্মহিন থেকে যেত।

এই ধরেন পল্টুর মত ফাঁকিবাজ যারা আছে তারা ঘরে বসে বসে উত্তর খুঁজবে আর খাতায় তুলে জমা দিবে। এই তো এভাবেই পাশ করবে। যখন উপরের ক্লাসে উঠবে তখন আর ভালো ঘুরেও দেখবে না পিছনের ফেলে আসা পড়া। ফলশ্রুতি হবে মানুষিক চাপ!! এই মানুষিক চাপ হচ্ছে আগের শ্রেণীর যে ফেলে আসা সাধারণ জ্ঞান তাহার অভাব। জানা বিষয়টি অজানাই রয়ে গেলো।

আবার দেখুন বিপরীত দৃশ্যও লক্ষণীয়। কিছু কিছু শিক্ষার্থী নিজেদের দুর্বলতা গুলো এই সুযোগে ঠিক করে নিচ্ছে। ধরা বাধা পড়াশুনার চাপ গুলো এখন নেই বিধায় এরা সুযোগের সৎ ব্যবহার করে নিচ্ছে।ক্ষতির পূর্বেই যেনো সবাই ওষুধ সেবন করি নিয়মিত।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.