নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

লিপস্টিক সমাজ আমার ভীষণ লাজ !

২৫ শে এপ্রিল, ২০২১ রাত ৩:০৩

ছবি নেট ।

আমাদের সমাজের যে উন্নয়ন চিত্র আমরা দেখি এর পিছনে ভয়ংকর অনেক সত্য লুকিয়ে আছে। এগুলা নিয়ে লিখালিখি কম বেশী সবাই করছে। তবুও কাজ হচ্ছে না। কেন? আসলে কেউ কারোটা শুনছে না। সবাই শুধু নিজে বা নিজের পরিবার কিভাবে ভালো থাকবে এই নিয়া ব্যস্ত ।

গ্রামে তবু একজন আরেকজনের খবর নেয়। সমস্যা হলে এগিয়ে আসে। বড় শহরগুলিতে সবাই একলা। এই একলা জগতে থাকতে থাকতে কেউ নানান নেশায় জড়ায়। একটা শিশু আজ বড় হচ্ছে এই দেখে যে, মা, বাবা ভীষণ ব্যস্ত। হাতে মোবাইল, ভিডিও গেম, কম্পিউটার ধরায় দিয়া বাঁচার চেষ্টা করছে বড়রা।

প্রায় কুড়ি বছর আগের কথা বলছি। আমি আমার এক আত্মীয়ের ছোট শিশুকে জিগ্যেস করেছিলাম " কি হবে বড় হয়ে?" সোজা উত্তর " পুলিশ! " কেন জিগ্যেস করাতে আরও ভয়ানক কথা বেরিয়ে এলো " পুলিশ যা ইচ্ছা করতে পারে যারে খুশি তারে মারতে পারে ! "

ইদানীং কিশোর গ্যাং বেড়ে গেছে। এদের নিয়ন্ত্রণ করে কে? এলাকার বড় ভাই খ্যাত কমিশনার, এম, পি এমন কি কোন না কোন মন্ত্রী! কি চোখ কপালে উঠে গেল? না , খসে পড়ল?

এইটা ই সত্যি ! পুরা সিস্টেম একটা শিকলে লটকে আছে। মানুষ সবাই টাকার নেশায় ছুটছে। কিছু শুনছে না শুধু বড়লোক হওয়ার নেশা! হওয়াটা স্বাভাবিক। চোখের সামনে সবাই দেখছে নীতি কথা বলে এই দল সেই দল সবাই লুটে খাচ্ছে। দিব্যি ভালো আছে। শাস্তি হচ্ছে না কারো। না ধরতে পারছে দেশের প্রচলিত আইন! না, আল্লাহর গজব!

দুই চারটা চিংড়ি ইছা ধরা পড়ে। বোয়াল, তিমি কোনদিন পাকড়াও হয় না। যদিও হয় দুই দিন পর বেরিয়ে ফের নতুন উদ্যমে শুরু করে।

এর পিছনে রাজনৈতিক দলগুলি খুব বড় ভুমিকা রাখে। আমি আমার এলাকার কথা বলছি। একটা খুনি দুইবারের কমিশনার। ছিঃ! তার বিশাল বাহিনী। কেউ ভয়ে কিচ্ছু বলে না। পুলিশ প্রতিমাসে খোরাকি পাচ্ছে। এম, পি পাচ্ছে ব্যস সব ঠিক! 

আরেক নেতা তার ও বিশাল বাহিনী। সে দুবাই ফ্লাট কিনে ফেলছে । এত টাকা এরা কেমনে কামায় ? এদের ঠেলার চোটে মাঝেমধ্যে উপাসনালয়ে যেতে কষ্ট পাবেন। আর স্বধীনতা দিবস, বিজয় দিবসে কথাই নাই। এরা এখন দেশের প্রথম কাতার এর সিটিজেন। ছিঃ!
এই যে করোনাকালীন সময়ে মরবে কিন্তু এক শ্রেণী। যাদের বলি মধ্যবিত্ত! এরা কাউরে বিন্দাইতে পারব না মেশিন, চাকু, ডেগার! আবার কোন রাজনৈতিক দলে সহজে যাবে না। সৎ আর লজ্জা শরম আছে বলে হয়তো!

এরা আসলে এমন মাইনকার চিপায় আছে যে, তিলেতিলে শেষ হয়ে যাচ্ছে। কেউ দেখে না। এই তিতা সত্য যত সম্ভব ভুলে যাওয়া উচিত। কি লাভ বলে? আছে কি কোন মুনাফা?

লিপস্টিক সমাজ আমার ভীষণ লাজ !

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৫ ই মে, ২০২১ রাত ৩:০৩

রাজীব নুর বলেছেন: ঢাকা শহরের মানুষ গুলো অমানবিক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.