নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

পুট ইউর মাউথ হোয়ার ইউর মাইন্ড ইজ !

৩১ শে মে, ২০২১ রাত ৯:২০

ছবি নেট ।



পড়ছিলাম জহির রায়হানের " বরফ গলা নদী  " এভাবে একনাগাড়ে কিছুক্ষণ পড়ার পর মন চাইল এখন একটু ব্রেক দেয়া দরকার।

যাই ভাবা সেই মতন কাজ করলাম। উঁকি দিলাম রান্না ঘরে দেখি মা রান্না নিয়ে ব্যস্ত। কি রান্না হচ্ছে জিজ্ঞেস করাতে স্বভাব সুলভ হাসি দিয়ে বলল,  খিচুড়ি আর গরুর গোস্ত! আমি ইয়াম্মি বলে বললাম, খিচুড়ি তে একটু ঘি দিও। মা বলল, আচ্ছা আর কিছু? মাথা চুলকে বললাম যদি এক কাপ চা পাওয়া যেত ভালো হতো ।

মা বলল, ওরে আমার চান! যা ভাগ! আচ্ছা, ড্রয়িং রুমে বস।আমি আসছি।থ্যাংক ইউ বলে চলে আসলাম।মায়ের সাথে আমি বন্ধুর মতন মিশি।

টিভিটা অন করলাম যথারীতি।এ চ্যানেল সে চ্যানেল ঘুরে মরছি।ভালো কিছুই মিলছে না। ঐ হামাস, গাজা, ইসরায়েল, কোভিড ১৯। বেড়িবাঁধ প্রতি বছর ভাংগে এর সঠিক প্রতিকার কি?এর জন্য কাফন পড়ে প্রতিবাদ! এল, এস ডি র খবর যত নেগেটিভ খবর। বিরক্ত ধরে গেল।

আপনাদের ও তাই কি মনে হচ্ছে ? না, আমার বিরক্তি মোচড় নিল আনন্দে! মা এক কাপ চা এনে বলল, বিস্কুট আছে দেই। আমি অবাক হয়ে দেখলাম বিরক্তির চিহ্ন লেশমাত্র তাঁর মাঝে নেই বরং আরও খুশী।

আমি মাঝেসাঝে ভাবি মরার পর আমার মা কে পেলেই চলবে জান্নাত পাওয়ার লোভ নাই !

যাই হোক আমি তাঁকে জিজ্ঞেস করলাম, তোমার টা কই? সে বলল, এখন তুই খা দেখছিস না আমি ব্যস্ত। আচ্ছা উঠি।ধন্যবাদ, ওকে বলে তাঁকে ছেড়ে দিলাম।মায়ের সেই চিরচেনা হাসি!

আবার এ চ্যানেল সে চ্যানেল ঘুরে যখন ক্লান্ত ঠিক তখন একটা বাংলা চ্যানেল এ দৃষ্টি বন্দী হলো। দেখি একটা বাংলা মুভি হচ্ছে। নায়ক, নায়িকা নাচছে না শরীর চর্চা করছে বুঝতে পারছি না। যদিও নৃত্যকে এক প্রকার শরীর চর্চার মধ্যে ফেলানো যায় কিন্তু এ তো তাও না অশ্লীল কিছু অংগ ভংগী!

কিছুক্ষণ পর পর নায়ক নায়িকার ক্লজ শর্ট নায়িকার উপরের ঠোঁট দিয়ে নীচের ঠোঁটে কামড় ইত্যাদি চলছে। এক সময় বৃষ্টি নেমে এলো গানের মাঝে।নায়িকার ও জিন্স, টপস চ্যাঞ্জ হয়ে গেলো। পাতলা নেটের শাড়ী পড়া নায়িকার গভীর নাভি শরীরের বিভিন্ন খাঁজের অংশ পরিচালক খুব দক্ষতার সাথে তুলে ধরার চেষ্টা যে করেছে তা স্পষ্ট! ভাবলাম মানুষ টাকার জন্য কত কি করে? কেউ তো আবার পুরা উদাম-দিগম্বর হইয়া ও ফিল্ম করে। ঐ টার নাম আবার নীল ছবি! নীল কেন হলো তা আজও বুঝবার পারলাম না।

সে যাই হোক যথারীতি বৃষ্টি ঝড় বাদল থেমে গেল। নায়ক নায়িকা একটা পুরনো বাড়িতে আশ্রয় নিয়েছে।পুরাপুরি ভিজে চপচপে শরীর। আচমকা বাইরে বিজলি চমকালো এতে করে নায়িকা নায়ক কে জড়িয়ে ধরল। তাদের দুজনের দুজনার দৃষ্টি বিনিময় হলো। দুজনে হাসি দিল। এক সময় দেখা গেলো দুজন দুজনার পা ঘষাঘষি চলছে।ভাগ্য ভালো আমি একলাই টিভি দেখছিলাম কেউ সাথে নেই বা আশেপাশে নেই।

তো আসেন আবার ছিঃনেমায় হান্দি। তাদের পা ঘষাঘষি মিনিট খানেক চলার পর। নায়িকার ডায়ালগ " একি করলে তুমি? আমি সমাজে মুখ দেখাব কি করে? " নায়ক বলছে " ছিঃ! লক্ষিটি কি আবোলতাবোল বলছ! আমাদের প্রেম পবিত্র! " এতদূর দেইখা ভাবলাম, মামুনুল হালায় আসলে বলদ! এ ছবি দেখলে বাইচা যাইত!
যথারীতি তার পরের দৃশ্যে নায়িকার বমির সিন, মাথা ঘুরিয়ে পড়ে যাবার সিন। ডাক্তার এসে বলল, সে গর্ভবতী!

ছিঃনেমা এই পর্যন্ত চলার পর আমার কৈশোর কালের কথা মনে পড়ল তখন আমিও ভাবতাম নর নারী পা ঘষাঘষি করলে বা কাছাকাছি এলেই বাচ্চা হয়ে যায়! আপনারা যৌনতা সমন্ধে কেমনে জেনেছেন? যাক এসব পার্সোনাল মেটার শেয়ার না করাই উত্তম!

এখন জানি একটা বাচ্চা হতে কত প্রসেস কত কাম কাইজ। মেয়েদের মাসিক এর পর এবং আগে কত হিসেব নিকেশ! ও ভালো কথা গত ২৮ মে বিশ্ব " মাসিক দিবস " গেছে এ ব্যাপারে ব্লগে কিছুই পেলাম না। আফসোস!

যাক এসব উঁচু জ্ঞ্যানের কথা রেখে চলেন ছিঃনেমায় পুনরায় হান্দি। নায়িকার এ অবস্থায় পরিবার পুরাপুরি বিপক্ষে চলে যায়। বাচ্চা বা ভ্রুন হত্যার তাগিদ দেয়। নায়ক এর সাথে যোগাযোগ করার চেষ্টা করে নায়িকা কিন্তু তার আগেই নায়িকার বাবা ভিলেন রাজিব নায়ক কে মারার জন্য লোক পাঠিয়ে দেয় মারপিট চলে এক পর্যায়ে নায়কের মাথায় আঘাত অজ্ঞান হয়ে যায়। ভিলেন রাজিব এর লোকজন নায়ক কে নদীতে ফেলে দেয়।

নায়িকা নায়কের কোন খবর না পেয়ে কাউরে বিশ্বাস করে না।বাসা থেকে বেরিয়ে যায়। তার পোয়াতি শরীর নিয়া রাস্তায় রাস্তায় ঘুরে অবশেষে মাথা চক্কর দিয়ে পড়ে যায়।

কোন এক দরদী আল্লাহর বান্দা আশ্রয় দেয় সেখানে তার ফুটফুটে বাচ্চা প্রসব হয়! এরকম চরম ক্লাইম্যক্স এর সময় আচমকা বিদ্যুৎ গন। কিমুন লাগে? কন দেহি?  টিভির সুইচ অফ করে নিজের রুমে চলে এলাম।

এখন ভাবছি নায়ক নায়িকার জোড়া লাগব কেমনে মানে পুনরায় মিলন? নায়িকার বাবা দুষ্ট রাজিবের কেমনে হবে পতন? ইত্যাদি। আপনারা কোন সমাধান পেলে দয়া করে জানাবেন। ভালো থাকবেন সকলে। দুঃখিত ছবির নামটা মনে নাই মাঝে থেকে দেখছি তো!
















মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০২১ রাত ৯:৩৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বিষয়বস্তু ভালো। লেখাটা আরেকটু মার্জিত করা যায়।

২| ৩১ শে মে, ২০২১ রাত ৯:৪৩

স্প্যানকড বলেছেন: আচমকা উদয় হইছিল তো! বাংলা মুভির প্রভাব বলতে পারেন। ধন্যবাদ মন্তব্যের জন্য। অমার্জিত অংশটুকু যদি ধরায় দিতেন দয়া করে। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন। :)

৩| ০১ লা জুন, ২০২১ রাত ৩:৩৯

জি এইস মেহেদী বলেছেন: আসলে ছবির গল্প, ইমেজ গুলো অশ্লীল ই হয় তবে আপনি শেষের টার্ন টা দেখতে পারেন সব ছবিরই,, এখানে কিছু মোটিভেশনাল বক্তব্য থাকে, শিক্ষণীয়

০১ লা জুন, ২০২১ ভোর ৫:২১

স্প্যানকড বলেছেন: বেশীর ভাগ দেখি শয়তান কট খায় নায়কের মারপিটের পরে। পুলিশ ও আসে পরে এই আর কি! ধন্যবাদ মন্তব্যের জন্য। বাস্তবে এর বেশির ভাগ মিলে না। খারাপ টিকে থাকে। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৪| ০২ রা জুন, ২০২১ সকাল ১১:৫৪

পদ্মপুকুর বলেছেন: সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বিষয়বস্তু ভালো। লেখাটা আরেকটু মার্জিত করা যায়। [/sb


এর চেয়ে মার্জিত করতে গেলে তো আবার টেক্সটবুক হয়ে যাবে... ;)

০২ রা জুন, ২০২১ বিকাল ৩:১০

স্প্যানকড বলেছেন: হা হা হা.... ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.