নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

আর কতদূর ?

০৬ ই আগস্ট, ২০২১ রাত ১২:০০

ছবি নেট।

প্রথমে একটু হেসে নেই। পরে গভীরে যাচ্ছি। এক নেতা এক গ্রাম পরিদর্শনে গেলেন। তার সাথে কয়েকজন দেখা করতে আসল। তখন তিনি তাদের আপাদমস্তক ভালো করে লক্ষ্য করলেন এবং জিজ্ঞেস করলেন " এ কি! আপনাদের পায়ে কাঁদা কেন?" জবাবে তারা বলল, আমরা কৃষক। নেতা তখন বললেন কোন চিন্তা নেই আমরা ক্ষমতায় আসলে আপনাদের জমিন সব টাইলস মোজাইক দিয়ে বিছানো হবে! হাউ ফানি! হা হা হা।

এখন দেশে প্রতিদিন গড়ে প্রায় ২০০ জনের মতন করোনায় মারা যাচ্ছে। সরকার সবাইকে টিকা দিবে বলছে।সব ঠিক আছে চেষ্টা ও করছে সেই মতন কিন্তু সময় বেশী নিলে মৃতের সংখ্যা বেড়ে কত হবে হিসেব করছেন?যদি দুই বছর এভাবে চলে মানে ৭৩০ দিন গড়ে ২০০ জন কত হয়? ১,৪৬,০০০ মানুষ মারা যাবে! ভাবছেন এসব। শুধু চাপা পিটালে কাজ হবে না কাজ করে দেখান।জলদি টিকার ব্যবস্থা করুন।

আরও মানুষ মারা যেতে পারে দ্রব্যমূল্যের দাম যেভাবে বাড়ছে সে খেয়াল রাখেন। চাউল থেকে শুরু করে চিনি আরও সব কিছুতে আগুন!

এ করোনায় অনেকের চাকরি নেই।হাতের জমানো পয়সা শেষের দিকে বা শূন্য প্রায়। নিম্ন আয়ের মানুষ এমনিতে মারা যাবে। মধ্যবিত্ত শরমে!

এসব যদি এখনও কন্ট্রোল না করেন দেশ সিরিয়া হতে বা সেই ৭২/৭৩ এর মতন দুর্ভিক্ষ লাগতে সময় লাগবে না। আর যদি সব টাইলস করে ফেলবেন তাইলে আমি গরীব সাফ কথা কইয়া দিলাম আপনাদের চু*লাম না!

মন্তব্য ১৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই আগস্ট, ২০২১ রাত ১২:০৫

শায়মা বলেছেন: ভাইয়া তোমার নাকি করোনা হয়েছিলো!!!!!!!!!!


এখন ঠিক আছো তো!!!!!!!!!!!

০৬ ই আগস্ট, ২০২১ রাত ১২:৫৩

স্প্যানকড বলেছেন: আল্লাহ না করুক । কারো যাতে না হয় সেই দোয়া করি। ঐ একটা কবিতা লিখছিলাম একজন কোভিডে মরতে যাচ্ছে আর তখন সে তার পুরনো প্রেমিকা মল্লিকা কে নিয়ে কিছু বলছে এই হলো আসল ঘটনা। আপনি যে উদ্বেগ প্রকাশ করেছেন জানতে চেয়েছেন তাতে এত খারাপ খবর এর ভীড়ে মন টা ভালো হয়ে গেল। অসংখ্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন। দোয়া করবেন প্লিজ।

২| ০৬ ই আগস্ট, ২০২১ রাত ১২:২১

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমরা করোনার চেয়েও শক্তিশালী। এটা ভুলে গেছেন মনে হয়। আমাদের টিকা আনার তোরজোড় আর হম্বিতম্বিতেই করোনা অক্কা পাবে। তাই কোন চিন্তা না করে দুই ডিমের একটা অমলেট খেয়ে একটা সফট টাইপের প্রেমের কবিতা লিখে ফেলেন (নারীদের গুরুত্বপূর্ণ অঙ্গসমূহের নাম কবিতায় না উল্লেখ থাকলেও চলবে) :) কারণ এটার জন্য কোন বাড়তি মার্ক বরাদ্দ নাই। :)

০৬ ই আগস্ট, ২০২১ রাত ১২:৫৫

স্প্যানকড বলেছেন: ভাই, কি যে বলেন ! আচ্ছা চেষ্টা করুম নে। ওগুলো বাদেই হয়ে যাবে ইন শা আল্লাহ। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৩| ০৬ ই আগস্ট, ২০২১ রাত ১:১৫

শায়মা বলেছেন: না না তোমার হবে না ভাইয়ু!!!!!!

অনেক অনেক দোয়া করি যেন একদম সুস্থ্য থাকো।

০৬ ই আগস্ট, ২০২১ রাত ১:১৯

স্প্যানকড বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপু। দিলেন তো চোখ ভিজিয়ে। আপনিও অনেক অনেক ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে যেন আল্লাহ আপনাকে রাখে।

৪| ০৬ ই আগস্ট, ২০২১ রাত ১:৪৪

শায়মা বলেছেন: হায় হায় তোমারও চোখ ভিজে নাকি!!!!!!!!!

ছি ছি ছি ছেলেদের কাঁদতে হয় না ভাইয়ু!!!!!!!!

০৬ ই আগস্ট, ২০২১ রাত ৩:২৯

স্প্যানকড বলেছেন: মাঝেমধ্যে ভিজে ! এ খুব দরকার নইলে মানুষ কিসের ? ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন আপু।

৫| ০৬ ই আগস্ট, ২০২১ ভোর ৬:৪৭

দেয়ালিকা বিপাশা বলেছেন: দেশে করোনা মহামারি বেড়েই চলছে সাথে বাড়ছে মৃত্যু এবং আশংকাপূর্ণ ভবিষ্যৎ। এমন অবস্থায় সৃষ্টিকর্তা আমাদের সকলকে হেফাজতে রাখুক।

০৬ ই আগস্ট, ২০২১ সকাল ১০:৫৮

স্প্যানকড বলেছেন: নিজেরা সচেতন না হলে সৃষ্টি কর্তার ঠেকা পড়ে নাই সব ঠিক করে দিবে। তিনি বহু জাতিকে ধ্বংস করে শিক্ষা দিয়েছেন। দোয়া করি এ যেন না হয়। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৬| ০৬ ই আগস্ট, ২০২১ সকাল ৭:১৪

সেলিম আনোয়ার বলেছেন: আল্লাহ আমাদের হেফাজত করুন। করোনা পরিস্থিতি ভয়াবহ। আমি টিকা ডোজ সম্পন্ন করেছি সবাই যেন তা করে।

০৬ ই আগস্ট, ২০২১ সকাল ১১:০১

স্প্যানকড বলেছেন: সবাই কি পাবে? এর আগেই হয়তো অনেকে চলে যাবে। আপনি ভাগ্যবান তাই পেয়েছেন। দোয়া করি সবাই যেন পায়। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৭| ০৬ ই আগস্ট, ২০২১ সকাল ৮:১১

শেরজা তপন বলেছেন: এমন একটা গল্প রাশিয়াতে আছে- শেষের অংশটুকু বলছি;
কম্যুনিষ্ট এক নেতা কৃষক কমরেডদের মাঝে বক্তৃতা দিচ্ছেন- তিনি বিভিন্ন রকম প্রতিশ্রুতি দিচ্ছিলেন আর সপ্ন দেখাচ্ছিলেন;
আপনাদের নিজেদের ট্রাক্টর হবে, সবার বাড়ি হবে, গাড়ি হবে, এই হবে ওই হবে এমনকি কোন একদিন আপনাদের প্রত্যেকের
হেলিকপ্টার থাকবে।
কৃষক কমরেডরা তখন একে অপরের মুখ চাওয়াচাওয়ি করছে। একজন দাঁড়িয়ে গিয়ে মুখ ফসকে বলেই ফেলল, মহামান্য কমরেড
আমরা হেলিকপ্টার দিয়ে করব কি?
- আশ্চর্য এটাও বলে দিতে হবে? ধরুন আপনাদের এলাকায় আলু শেষ হয়ে গেছে- আপনারা আলু কিনতে হেলিকপ্টারে করে মস্কোতে যাবেন!!!!!
আমি অপেক্ষায় আছি আমাদের নেতারা কবে এমন ধারার কথা বলবেন?

আপনার শেষ কথাগুলো সুন্দর। ~ মধ্যবিত্তরা শরমেই মারা যাবে।
ভাল থাকবেন

০৬ ই আগস্ট, ২০২১ সকাল ১১:০৮

স্প্যানকড বলেছেন: এত এত শ্রেণি বৈষম্য থাকলে সে দেশের হাল কত যে খারাপ হয় তাই দেখছি। এক শ্রেণির হাতে এত টাকা আরেক শ্রেণির কাছে নুন কিনার পয়সা নাই! তাজ্জব ! এভাবে চললে খুব বেশীদিন নাই যে সব প্রাচীর ভেংগে যাবে। তবে অনেক নেতা আছেন ঐ কল্পিত নেতার মতন। আপনিও ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.