নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

গ্রন্থপরিচিতি।। গোয়েন্দা লালভাই

০৫ ই জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:৫৩



view this link
বাংলা সাহিত্যে নতুন গোয়েন্দা-চরিত্রের সংযোজন―#গোয়েন্দা_লালভাই। যারা এতদিন শার্লক হোমস, কিরীটি রায়, ফেলুদা পড়েছেন তারা এবার পাশাপাশি #গোয়েন্দা_লালভাই’ও পড়তে পারবেন।

এটি নতুন সিরিজ। একবার পড়ে দেখুন, ভাল্লাগবে।
বইটি পাঠকের সামনে আসতে পারায় আমি যারপরনাই আনন্দিত। বইটি প্রকাশ করেছে দেশের ঐতিহ্যবাহী #অনুপ্রাণন_প্রকাশন। এজন্য আমি `অনুপ্রাণন প্রকাশনা'র স্বত্বাধিকারী সর্বজন শ্রদ্ধেয় জনাব Abu M. Yousuf ভাইয়ের নিকট চিরকৃতজ্ঞ।


#বইটি_ক্রয়_করার_লিংক:
কথাসাহিত্যিক সাইয়িদ রফিকুল হকের গোয়েন্দা উপন্যাস গোয়েন্দা লালভাই। বইটির মুদ্রিত মূল্য ৳ ২৪৫/- কিন্তু ২৫% ছাড়ে অর্থাৎ ৳ ১৮৫/- মূল্যে বইটি পেতে পারেন অনুপ্রাণনের অনলাইন বুক স্টোর থেকে। অনলাইন বুক স্টোরে অর্ডার করার জন্য বইটির লিংক-

https://anupranon.com/product/গোয়েন্দা-লালভাই/
view this link




কাহিনী-সংক্ষেপ:

ঢাকা-শহর থেকে কিছুটা দূরে ধামরাইয়ে নিজের বিলাসবহুল বাড়িতে খুন হলেন একজন প্রবীণ ও সরকারি কলেজের সাবেক অধ্যাপক। শুরুতেই একটি স্বার্থান্বেষীমহল ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করতে থাকে। এজন্য তারা অধ্যাপকসাহেবের খুনের দায়ে গ্রেফতার করে তাঁর আপন-ভাগ্নে আজাদ কালামকে। কিন্তু এটা মেনে নিতে পারে না আজাদ কালামের আপন ছোটভাই আজাদ রায়হান। সে ভাইকে বাঁচাতে ই-মেইলে অনুরোধবার্তা পাঠায় তুখোড় গোয়েন্দা লালভাইয়ের কাছে। আজাদ রায়হানের অনুরোধক্রমে কেসটা হাতে নেন গোয়েন্দা লালভাই।
শুরুতেই লালভাই কেসটার মূলঘটনা-অনুসন্ধানে মনোনিবেশ করেন। তিনি এই খুনের মোটিভ ও প্রকৃত দোষীদের শনাক্ত করার জন্য একেবারে উঠেপড়ে লাগলেন। কিন্তু এতে প্রবলভাবে বাদ সাধে স্থানীয় থানার ওসি গোলাম মওলা। সে লালভাই ও তার সহকারীদের একরাতের মধ্যে ক্রসফায়ারে হত্যা করার হুমকিধমকি দিয়ে কেসটার তদন্ত-কাজ থেকে তাদের দূরে সরিয়ে দিতে চায়! শেষ পর্যন্ত কি লালভাই পারবেন এই কেসটার মূলরহস্য-উদ্ধার করতে?...আর মাত্র আড়াই দিনের মধ্যে লালভাই কেসটার এমন একটি সত্যউদ্ধার করলেন যাতে আরও বেশি হিংস্র হয়ে উঠলো ওসি গোলাম মওলা! শেষ পর্যন্ত কী হয়েছিল—জানতে হলে পড়ুন ‘গোয়েন্দা লালভাই’ সিরিজের অনবদ্য প্রথম বই—অধ্যাপক-খুনের রহস্য।

[বি.দ্র. মুদ্রিত বইয়ে পাবেন বিস্তৃত কাহিনী।]

#বইটি_পড়ুন_আর_মুক্তমনে_সমালোচনা_করুন।

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৫০

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: আপনার সার্বিক সফলতা কামনা করি।

০৫ ই জানুয়ারি, ২০২২ রাত ৯:৫২

সাইয়িদ রফিকুল হক বলেছেন: অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ ভাই।
শুভেচ্ছা ও শুভকামনা অফুরান।

২| ০৫ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:৩০

সাজিদ! বলেছেন: গোয়েন্দা লালভাই চরিত্রটির সামান্য একটু বর্ননা দিন। শুভকামনা।

০৫ ই জানুয়ারি, ২০২২ রাত ১০:০১

সাইয়িদ রফিকুল হক বলেছেন: লালভাই একজন প্রাইভেট ডিটেকটিভ। তিনি সত্যানুসন্ধানী।
অশেষ ধন্যবাদ আর শুভেচ্ছা আপনাকে।

৩| ০৫ ই জানুয়ারি, ২০২২ রাত ১১:০৫

সাজিদ! বলেছেন: এমন প্রাইভেট ডিটেকটিভ তো সাহিত্যে অনেকেই আছেন। আমি আসলে জানতে চাইছি, উনার চরিত্রের উল্লেখযোগ্য দিকগুলো কি কি, আপনি যদি ফেলুদা, ব্যোমকেশ, কাকাবাবু, কিরীটি, শার্লক, পোয়ারো - কমন গোয়েন্দা চরিত্রগুলো দেখেন, এদের কিছু আলাদা বৈশিষ্ট্য আছে যা তাদের প্রত্যেককেই পাঠকের মনে স্থান দিয়েছে।

যদি আপনার সৃষ্ট চরিত্র নিয়ে আরো ডিটেলে বলতে নাই চান, তাহলে ভিন্ন কথা:P

৪| ০৬ ই জানুয়ারি, ২০২২ সকাল ৭:৪৪

কবিতা ক্থ্য বলেছেন: শুভ কামনা।
বইটি পড়ার আশা রাখি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.