নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উমার

উমার › বিস্তারিত পোস্টঃ

Just for বাতিকগ্রস্ত আর্জেন্টাইন ফ্যান ।

১১ ই জুলাই, ২০১৪ সকাল ১০:৩৮

ইতিহাস শ্রেষ্ঠ

বীরও কখনও কখনও

শোচনীয়ভাবে পরাজিত হয় ।

সে জন্য তাঁর বীরত্ব

গাথা মুছে যায় না । এই ব্রাজিল

দলটার কাছ থেকে অনেক কিছু

পেয়েছি ।

আর্জেন্টিনাকে যেখানে বিশ্বকাপ

ইতিহাসের পাতা থেকে খুজে বার

করতে হয় , ২৪ বছর পর

সেমিফাইনাল খেলে ,

সেখানে ব্রাজিল আমাদের

চোখের সামনে দুবার বিশ্বকাপ

জিতেছে ।

ব্রাজিল

সাপোর্টারদের বলব

ওদেরকে একটু আনন্দ করতে দিন

২৪ বছর পর ফাইনালে উঠেছে ,

জীবনে আর

কাঁচা চুলে আর্জেন্টিনাকে ফাইনালে দেখবে কিনা সন্দেহ

। তাই এখন একটু আনন্দ বেশি করে নিক । গতকাল আমাদের রাজশাহীতে অনেক পটকা ফুটেছে । আর্জেন্টাইন ফ্যানরা অনেক নিষ্ঠুর । পটকার দোকানীকে ২৪ টা বছর অপেক্ষায় রেখেছে । দেশের বৃহৎ সমর্থক গোষ্ঠি এত দিন পটকা না কেনায় বেচারাদের দোকানে লাল বাত্তি জ্বলার অপেক্ষায় ছিল । আর ব্রাজিলের এই ৭ গোলের ব্যাপারে বলব । আমরা এমন লজ্জাজনক পরাজয়ের কারণে সত্যিই দুঃখিত । তবে এমন কোন দলের কাছ থেকে লজ্জা পেতে পারব না যারা ২৪ বছরে একটা সেমিফাইনাল খেলে । তবে ভুলে গেলে চলবে না ভাগ্যের নির্মম পরিহাসে ব্রাজিলকে মাঠে নামতে হয়েছিল ঢাল (সিলভা) তলোয়ার (নেইমার) ছাড়া । আর্জেন্টাইন কিছু ফ্যান আমাদের সাথে এমন আচরন করছে যেন এই দুঃখে আমাদের কচু গাছের সাথে গলায় দড়ি দেয়া উচিত বা আর্জেন্টিনায় যোগ দেয়া উচিত । সরি এদুটোর কোনটাই করতে পারছি না । দল হারলে যদি দল বদল করতে হয় , তাহলে জীবনে আপনাকে কতবার যে দল বদল করতে হবে তা আল্লাহই ভাল জানেন । আর তখন আপনি ফ্যান থাকবেন না , হিজড়া হয়ে যাবেন । মিষ্টি খেলে যদি আপনার মুখে মিষ্টি না লাগে , তবে বুঝতে হবে আপনি বাতিকগ্রস্ত । ৫ বার বিশ্বকাপ জয়ী দলকেও যদি বলেন শ্রেষ্ঠ দল নয় , ব্রাজিল শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে পারে নি । আপনার দলই শুধু ফুটবল খেলে , আর বাকিরা কুতকুত খেলে । এক আসরে ৫ ম্যাচে ৪ গোল করা প্লেয়ারও যখন আপনার কাছে ভাল প্লেয়ার নয় । আপনিই কেবল ফুটবল বোঝেন , আর বাকিরা আর কেউ বোঝেনা । তাহলে আপনাকে বলতে চাই আপনি এত ফুটবল বোঝেন , একটা বিশ্বকাপ জিতে আনেন তার পর কথা বলেন । আর না হলে একবার পাবনা থেকে ঘুরে আসুন । দেখবেন অনেক ভাল লাগবে । This post is just For (all argentina বাতিকগ্রস্ত fan of Bangladesh) । সাদাকে সাদা , আর কালকে কাল বলতে শিখুন ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:১৪

রাহুল বলেছেন: আর্জেন্টিনাকে যেখানে বিশ্বকাপ
ইতিহাসের পাতা থেকে খুজে বার
করতে হয় , ২৪ বছর পর
সেমিফাইনাল খেলে ........।

ব্রাজিল সমর্থকদের এই জাতিয় মনোভাবের জন্যই আজ এই অবস্হা। আগে নিজে ভালো হই পরে অন্যকে ভালো হতে বলি।

বি:দ্র: আমি ১৯৯০ থেকে ফুটবল বিশ্বকাপ বুঝি আর তখনথেকে জার্মানী করি।আমাকে নীল-সাদার দলে ফেলবেন না। :P ;)

২| ১১ ই জুলাই, ২০১৪ দুপুর ১২:৩৫

ক্লান্ত দুচোখ বলেছেন: চালুনি বলে সুই তোর পিছে কেন ছ্যাদা?
তোমাগো মত ব্রাজিলিয়ান সাপোর্টারদের জন্যই এই অবস্থা। আর্জেন্টিনা যখন এই জার্মানীর কাছে ৪ গোলে হারছিলো তখন তুমি একটা কথাও বলো নাই?
তুমি না বললেও কোন বাতিকগ্রস্ত(তোমার মতে) ব্রাজিলিয়ান সাপোর্টার আর্জেন্টিনার সাপোর্টার কে খোচায় নাই? চুপ আছস কেন জবাব দে............ এখন আইছে সাধু বাবা শান্তি নিকেতনি ভাষায় আওয়াজ দিতে।
তগো মতো হিপোক্রিট আর দুনিয়াতে নাই, যে কিনা নিজে চার বছর একি কাম করার পরে এখন নিজে ধরা খাইয়্যা আইছে আরেক জনরে শুধাইতে...

আগে নিজেরা ঠিক হও...

৩| ১১ ই জুলাই, ২০১৪ দুপুর ২:১১

উমার বলেছেন: আমার এই পোস্টের প্রথমে এবং শেষে বলা আছে এই পোস্ট বাতিকগ্রস্ত ফ্যানদের জন্য । যারা ব্রাজিলের ৭ গোল খাওয়া নিয়ে অতিমাত্রায় লাফালাফি করতেছে । আমার পোস্টটি আর্জেন্টিনা দলের সমালোচনা করার জন্য নয় , সেটা করার যোগ্যতা আমার নেই এবং আমি তা করিও নি । আমার পোস্টটি শুধুমাত্র তাদের জন্য যারা হেক্সা , 7 আপ বলে টিটকারী করছে । আর্জেন্টিনা দুবার বিশ্বকাপ , মেসি ৪ টা ব্যালন ডি অর খেলেই জিতেছে । তাদের খেলার প্রতি সম্মান রেখেই বলছি । আমার পোস্ট শুধুমাত্র অসুস্থ ফ্যানদের জন্য । কমেন্টের জন্য ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.