নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি...!

অগ্নি সারথি

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি.......!

অগ্নি সারথি › বিস্তারিত পোস্টঃ

বাঘের ল্যাঞ্জা দিয়া কান চুলকান। তয় খুব খিয়াল!

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:১৫



মাননীয় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী যখন ‘ডিজিটাল নিষেধাজ্ঞা’ আরোপের মাধ্যমে পুরো দেশ ও দেশের মানুষকে নিরাপদ করে তুলছিলেন ঠিক তখনই বাংলাদেশের জলসীমা নিরাপত্তায় সমুদ্র সৈকতে ভ্রমনার্থীদের ভ্রমনের নিষেধাজ্ঞা আরোপ না করে ‘বিএনএস সমুদ্র অভিযান’ নামক বিশাল এক যুদ্ধ জাহাজকে নৌ-বাহিনীতে যুক্ত করা হল। খুবই আশার কথা। ১৯৬৮ সালে মার্কিন কোস্টগার্ডের বহরে জন্ম নেয়া জাহাজটি পরিচিতি ছিল ‘কার্টার রাশ’ নামে। বাংলাদেশ নৌ-বাহিনীর দ্বিতীয় বৃহত্তম জাহাজ এটি।
স্বার্থ তথা কেনা-বেচা কিংবা দখলের ক্ষেত্রে এই যুক্তরাষ্ট্র নামক দেশটা মানবতা, বৈধতা-অবৈধতার বিন্দু মাত্র তোয়াক্কা করে না- সেটা অস্ত্র, যুদ্ধ জাহাজ আর তেল যাই হোক না কেন। এরপর ও আমাদের মত মুষ্টিমেয় উন্নয়ন শীল রাষ্ট্র গুলো তাদের জিএসপি সুবিধা-অসুবিধার আরোপ- প্রত্যাহারের দিকে তাকিয়ে থাকি। আমার যদ্দুর জানাজানি, যুক্তরাষ্ট্রের জিএসপি সুবিধা হারানোর কারনে দেশে রপ্তানী বাণিজ্য বিশেষত গার্মেন্টস শিল্প বেশ বিপর্যয়ের মুখেই পড়েছে। আর যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নকেও প্রভাবিত করেছে যার ফলাফল গার্মেন্টস শিল্পে নতুন বাইয়ার পাওয়া কঠিন হয়ে পড়েছে । মোদ্দা কথা হল যুক্তরাষ্ট্রের জিএসপি সুবিধার জন্য মুখিয়ে আছে দেশ ও জাতি। তবে মাননীয় মন্ত্রী তোফায়েল আহমেদ আজ সামান্য আশার বানী শোনালেন। বেশ ঠান্ডা মেজাজেই তিনি বললেন, খুব শিঘ্রই জিএসপি ফেরত দিবে যুক্তরাষ্ট্র। এটার দরকার আমাদের, আসলে যুক্তরাষ্ট্রের অনেক কিছুই আমাদের দরকার।
আশার বানী যে শুধু তোফায়েল সাহেব ই শোনাবেন তা কি হয়? দেশে সাম্প্রতিক হামলা এবং যুক্ত্রাষ্ট্রের আইএস ট্যাগিং এর জের ধরে খাদ্য মন্ত্রী এডভোকেট কামরুল ইসলামও ইমাম সম্মেলনে দু-কথা না বলে পারলেন না। শুধু বলা নয়, তিনি তো যুক্তরাষ্ট্রকেও এক হাত নিয়ে আইএস এর জন্মদাতা পিতা বানিয়ে ছেড়ে দিলেন। দেশের এহেন পররাষ্ট্রনীতি দেখে সত্যি আমার স্যালুট জানানোর ইচ্ছা হয়।
কিন্তু এখন কথা হচ্ছে এই পররাষ্ট্র নীতি কার জন্য প্রযোজ্য আর কার জন্য নয়? যুক্ত্রাষ্ট্রের জন্য আমাদের যদি স্ট্রেইট পররাষ্ট্র নীতি থাকে তবে সেটা ভারতের জন্যও হওয়া উচিত। নতজানু পররাষ্ট্র নীতি কোন ভাবেই কাম্য নয়।
মুসলিম বিশ্বের জন্য যুক্তরাষ্ট্র যে একটা পাগলা কুকুরের নাম সেটা আর বলার অপেক্ষা রাখে না। এই পাগলা কুকুর যে কখন কাকে কামড়ে দেয় তা আসলে ঠাহর করে বলা যাবে না। লড়াই করে টিকতেও পারব না আমরা। ১৯৬৮ সালে মার্কিন কোস্ট গার্ড যে যুদ্ধ জাহাজ ব্যবহার করত তা আমরা করছি ২০১৫ তে এসে। তাও আবার তাদের ৪৭ বছরের পুরোনো জাহাজটা। পার্থক্যটা বেশ পরিস্কার। আর যুদ্ধে তারা না জড়ালেও অন্য কোন দিক দিয়ে দেশের অর্থনীতির বারোটা বাজিয়ে ছেড়ে দিতে বিন্দুমাত্র সময় নেবে না। চৌধুরী সাহেবের সাথে হুদা বিবাদে যেচে গিয়ে জড়ানোর কি দরকার? টেকসই একটা অর্থনীতি এখন আমাদের জন্য অপরিহার্য্য। জিএসপি আমাদের দরকার, এবং একই সাথে রাষ্ট্রের নাগরিকদের নিরাপদ থাকাটাও জরুরী। তবে কেন খালি খালি বাঘের লেজ দিয়ে কান চুলকানো? মাননীয় খাদ্যমন্ত্রীর কোন স্বাক্ষ্য প্রমান ছাড়া যুক্তরাষ্ট্রকে আই এসের জন্মদাতা বলাটা চরম অপেশাদার এবং কূটনীতি পরিপন্থী একটি মনোভাব। গুটি কয়েক ভিক্টিম রাষ্ট্র ছাড়া আর কোন রাষ্ট্র তো বলছে না এমন কথা। এটা যুক্তরাষ্ট্রের কাছে এক ধরনের উস্কানী হলে হতেও পারে। আর যদি হয়, তবে সেই উস্কানীর মূল্য কিন্তু দেশের জনগনকে আরো স্পষ্ট করে বললে তাদের ভাষায় মুসলিমদেরকেই দিতে হবে। খাদ্য মন্ত্রীকে নয়।
সময় টিভির রাত নয়টার সংবাদঃ অপরাধ বিজ্ঞানী শেখ হাফিজুর রহমান কার্জন বলছেন, সরকার এবং বিরোধীদল গুলো নিজ স্বার্থে জঙ্গীদল গুলোকে ব্যবহার করছেন।

মন্তব্য ৬২ টি রেটিং +৭/-০

মন্তব্য (৬২) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৪

কমরেড ফারুক ২ বলেছেন: সহমত

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৭

অগ্নি সারথি বলেছেন: কথা বার্তা তারা বলছে কিন্তু কোন লাইন নাই। কি দরকার? তারা আইএস দাবী করলে আমরা তাদের দাবী খন্ডন করব অথবা দ্বিমত পোষন করব। উস্কানীর দরকার কি?

২| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৮

গেম চেঞ্জার বলেছেন: একান্তই সহমত জানাই ভাই, এই গরুগুলো রাষ্ট্রযন্ত্রের এ বি সি না জেনেই কি এত বড় গদিতে বসে পড়েছে??????????????

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫৩

অগ্নি সারথি বলেছেন: ঠিকাছে, মেনে নিয়েছি কিন্তু মুখে লাগাম লাগানোটা জরুরী। মন্তব্যের জন্য ধন্যবাদ গেম চেঞ্জার।

৩| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫১

চাঁদগাজী বলেছেন:


আওয়ামী লীগ না করলে কামরুল, জামরুলেরা বট তলার উকিল হতো। বাংলাদেশকে বট তলার মতই চালাচ্ছে।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫৪

অগ্নি সারথি বলেছেন: খিক!! খুব খিয়াল।

৪| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২৫

বাংলার ফেসবুক বলেছেন: আওয়ামী লীগ না করলে কামরুল, জামরুলেরা বট তলার উকিল হতো। বাংলাদেশকে বট তলার মতই চালাচ্ছে। অনেক সুন্দর পোষ্ট। পড়ে ভাল লাগলে । ভাল লাগা রেখে গেলাম সেই সঙ্গে আমার আইডিতে চায়ের নিমন্ত্রণ রইল।আপনার আসার অপেক্ষায় রইলাম কিন্ত। ধন্যবাদ।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:৩৪

অগ্নি সারথি বলেছেন: উবামারে খালেদার লগে মিলায়া ফালাইছে হ্যারা। আপসুস!
আইচ্ছা যামুনে।

৫| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:০২

সুমন কর বলেছেন: কি যে কমু........হেডাই তো ভুইল্যা গেছি...........!! B-)

চুপ, একদম চুপ...কথা বলে না........

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:০৬

অগ্নি সারথি বলেছেন: :P :P :P :( :( :(

৬| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:১৫

পুরান লোক নতুন ভাবে বলেছেন: রাজনীতি বুঝি না তবে জাহাজ বুঝি!! জাহাজ ১৯৬৮ নাকি ১৯০০ সালে তৈরী তা দিয়ে জাহাজ ভালো মন্দ বুঝায় না!! যারা জাহাজী লাইনে আছে তারা ভালো জানে এটা!! সাল দিয়ে জাহাজের ভালো মন্দ বিবেচনা করলে ২য় বিশ্বযুদ্ধের জাহাজ আমেরিকানরা এখনো ব্যাবহার করতো না!!

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:২২

অগ্নি সারথি বলেছেন: আমি রাজনীতি বুঝি তবে জাহাজ বুঝি না। ১৯৬৮ সালের জাহাজ এখানে রুপক। এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের সামরিক শক্তি যে ৪৭ বছর পিছিয়ে রয়েছে তা বোঝানোর চেষ্ঠার প্রয়াস করা হয়েছে। এবং একই সাথে একটা যুদ্ধ জাহাজ কেনার জন্য, জি এস পি সুবিধার জন্য, রাজনৈতিক দল গুলো তাদের সমর্থনের জন্য কিভাবে যুক্তরাষ্ট্র মুখাপেক্ষী তাও বোঝানোর চেষ্ঠা করা হয়েছে।
মন্তব্যের জন্য ধন্যবাদ। ভাল থাকবেন।

৭| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:৫১

রক্তিম দিগন্ত বলেছেন: আপনার কথার সাথে একমত।




অফ টপিক, বাঘের ল্যাঞ্জা দিয়া কান চুলকান যাইবো তো। ল্যাঞ্জাটা কাইট্টা ফাললেই ঝামেলা শেষ। B-)

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২০

অগ্নি সারথি বলেছেন: হ ঠিকাছে ভাই, সহমত। না থাকবে ল্যাঞ্জা, না চুলকাবে কান।

৮| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:৫১

আখেনাটেন বলেছেন: বর্তমান সরকার নিজেও বুঝতে পারছে না, কিভাবে, কোন উপায়ে আগালে গাছেরও খাওয়া যাবে আবার তলারও কুড়ানো যাবে। মানে দেশও কঠোরভাবে শাসন করা যাবে সেটা বৈধ হোক আর অবৈধভাবে হোক আবার বিদেশি মোড়লদেরও খুশি করা যাবে।

দেশ ভালোভাবেই হামানদিস্তায় পিশে শাসন চলছে। কিন্তু বাড়ির পাশের মোড়লকে বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে খুশি রাখতে পারলেও অন্য প্রভুরা মাঝে মাঝেই বিগড়ে যাচ্ছে। তাই আমাদের কিছু নাবালক মণ্ত্রী আবোল-তাবোল খিসতি-খেউড় শূন্যে চালিয়ে দিয়ে পেট পরিস্কার করে নিচ্ছে।
এদিকে বিরোধীদল 'কি করব আজ ভেবে না পাই' অবস্থায় দিনানিপাত করছে। ভাবখানা এমন যে অনেক তো চেষ্টা করলাম কী লাভ হলো। বেশি বেশি চেষ্টা করে মরব নাকি!! এতে অবশ্য জনগণের গায়ের উপর 'পেট্রল বোমাতঙ্ক' নামক উপদ্রপ থেকে মুক্তি মিললেও আরোও অনেক দিক থেকে গজব নেমে অাসছে। ভুক্তভোগিরাই শুধু জানে সেকথা।
তারপর আবার এখন আইএস বাবাজির ভূত ভালোভাবেই জেঁকে বসেছে সরকারের কাঁধে। সরকারি দল বিরোধীদল উভয় মিলে এই কালসাপের ফণা না কাটতে পারলে ছোবল খাওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। আর সেটা সরকারি কিংবা বিরোধীদল কারো জন্যই সুখকর হবেনা।

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৩

অগ্নি সারথি বলেছেন: সহমত। উবামা আর খালেদা দুইটারে তারা মিলায়া ফালাইছে। যে কোন ধরনের ঘটনার খেসারত কিন্তু জনগনকেই দিতে হবে। গমরুলেরা তখন ভারত মাতা কি জয় বলে মোদীর কোলে লুকাবেন।

৯| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ২:২০

কিরমানী লিটন বলেছেন: এইডাই ডিজিটাল
শেয়াল চাটে বাঘের গাল- সে কারনে হাইব্রিড কামরুলদের-অমিয়বাণী কুইনাইনের মতো গিলতে হচ্ছে- নইলে গুম হয়ে যাওয়ার ঝুঁকিতে পরতে হপে... X(( X( :-B

সত্যকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়ার জন্য অভিবাদন আপনাকে প্রিয় সারথি,অনেক শুভকামনায় সহমতজ্ঞাপন করছি,
নিরন্তর ভালোবাসা রইলো...

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৬

অগ্নি সারথি বলেছেন: এইডাই ডিজিটাল
শেয়াল চাটে বাঘের গাল
- চরম বলেছেন। বটতলা থেকে ধরে এনে মন্ত্রী বানালে এমন ই হয়।
ধন্যবাদ জানবেন কবি। শুভ কামনা।

১০| ২৯ শে নভেম্বর, ২০১৫ ভোর ৬:৫৭

মুহা. তাহসিন বলেছেন: হুম এই হলো আমাদের ডিজিটাল

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৭

অগ্নি সারথি বলেছেন: কিরমানী লিটন বলেছেন: এইডাই ডিজিটাল
শেয়াল চাটে বাঘের গাল

১১| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:১৭

ক্যান্সারযোদ্ধা বলেছেন: শতভাগ সহমত।

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৮

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ক্যান্সারযোদ্ধা।

১২| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৩৭

আজিজার বলেছেন: সুন্দর বিষয় উপস্হাপন করেছেন।

@ আখেনাটেন, বিরোধীদল বলতে কাকে বুঝালেন, বি এন পি না জাতীয় পাটি ? দেশে কি বিরোধীদল আছে ?

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৪৩

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ আজিজার।

১৩| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৫৭

কান্ডারি অথর্ব বলেছেন:



নতজানু পররাষ্ট্র নীতি কোন ভাবেই কাম্য নয়।

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:০০

অগ্নি সারথি বলেছেন: না। একদম ই না। সেটা ভারত মাতা হোক আর যুক্তরাষ্ট্র যেই হোক না কেন। কিন্তু খুব খিয়াল।

১৪| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: মাননীয় খাদ্যমন্ত্রীর কোন স্বাক্ষ্য প্রমান ছাড়া যুক্তরাষ্ট্রকে আই এসের জন্মদাতা বলাটা চরম অপেশাদার এবং কূটনীতি পরিপন্থী একটি মনোভাব।


কোথা থেকে যে আমাদের মন্ত্রীগুলাকে ধরে আনে।পদ পাবার আগে কান্ডজ্ঞানের উপর একটা কোর্স হওয়া উচিত এদের।

২৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৫

অগ্নি সারথি বলেছেন: হা হা হা। সহমত তনিমা, পদ পাবার আগে কান্ডজ্ঞানের উপর একটা কোর্স হওয়া উচিত এদের।

১৫| ২৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৪০

শতদ্রু একটি নদী... বলেছেন: ভাগ্য ভালো আমেরিকা এইসব আজাইরা বক্তব্যের কথা জানবারও প্রয়োজন মনে করে না। যখন কারো সামর্থ্য সম্পর্কে সবার ধারনা থাকে এবং সে প্রকৃতপক্ষেই ব্যাপক ক্ষমতাশালী হয়, তবে তাকে না ক্ষেপানোই ভালো। এড়াইয়া চলাই মঙ্গলের। সকল প্রতিবেশী আর বিদেশী রাষ্ট্রের সাথে সম্পর্ক হোক ন্যায়, সাম্য আর বন্ধ্বুত্বের।

২৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:১৮

অগ্নি সারথি বলেছেন: সহমত।

১৬| ২৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:০৪

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:
//মাননীয় খাদ্যমন্ত্রীর কোন স্বাক্ষ্য প্রমান ছাড়া যুক্তরাষ্ট্রকে আই এসের জন্মদাতা বলাটা চরম অপেশাদার এবং কূটনীতি পরিপন্থী একটি মনোভাব।//

সব কথা সবার মানায় না। কামরুল সাহেব কবে যে পাবলিক স্পিকিং শিখবেন!

যুক্তরাষ্ট্র বরাবরের মতোই নিশ্চুপ থাকবে। এটা এদের কূটনীতি।
তারা কাজে প্রমাণ করবে। সন্ত্রাসী/অনিরাপদ দেশের তালিকায় যুক্ত করবে... জিএসপি বন্ধ করবে... ইত্যাদি।

জিএসপি দেবে নাকি? দেখুন কী হয়!

২৯ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১:২০

অগ্নি সারথি বলেছেন: তুফায়েলেরে কাইলকা বলতে শুনলাম জিএসপি-র কথা। আমার মনে হয় এইডা সে মুলা ঝুলাইল আরকি।

১৭| ২৯ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৫

হামিদ আহসান বলেছেন: হুম খুব খিয়াল কইরা ৷

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:১৩

অগ্নি সারথি বলেছেন: :)

১৮| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৩

কথাকথিকেথিকথন বলেছেন: দেশের মন্ত্রী এমপিদের অপেশাদারিত্ব নতুন নয় । তাদের কথা শুনলে মনে হয় তারা নিয়মিত বোতলে মুখ দেন ।

আপনার লেখায় সুন্দর উঠে এসেছে তাদের উদ্ভট কার্জকলাপের চিত্র ।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৮

অগ্নি সারথি বলেছেন: বিম্পি আর আম্রিকারে মিলায়া ফালাইলে তো সমেস্যা!
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

১৯| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৫৫

সমূদ্র সফেন বলেছেন: অদ্ভুত আঁধার এক এসেছে এ পৃথিবীতে আজ,
যারা অন্ধ সবচেয়ে বেশি আজ চোখে দেখে তারা;
যাদের হৃদয়ে কোনো প্রেম নেই-প্রীতি নেই-করুনার আলোড়ন নেই
পৃথিবী অচল আজ তাদের সুপরামর্শ ছাড়া।
যাদের গভীর আস্থা আছে আজো মানুষের প্রতি,
এখনো যাদের কাছে স্বাভাবিক বলে মনে হয়
মহৎ সত্য বা রীতি, কিংবা শিল্প অথবা সাধনা
শকুন ও শেয়ালের খাদ্য আজ তাদের হৃদয়।
-
জীবনানন্দ দাশ

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫০

অগ্নি সারথি বলেছেন: যাদের গভীর আস্থা আছে আজো মানুষের প্রতি,
এখনো যাদের কাছে স্বাভাবিক বলে মনে হয়
মহৎ সত্য বা রীতি, কিংবা শিল্প অথবা সাধনা
শকুন ও শেয়ালের খাদ্য আজ তাদের হৃদয়।
- ভাললাগা।

২০| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:০৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: তবে কেন খালি খালি বাঘের লেজ দিয়ে কান চুলকানো?

বলেছো যা উচিৎ কথা
যাবে কি আর শয়তানি;
বুঝবে মজা ভোগবে জাতি
লেঞ্জা দিয়া চুলকানী।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫১

অগ্নি সারথি বলেছেন: হা হা হা। কবিতা চ্রম হইছে কবি। এক আটি ধইন্যাপাতা।

২১| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫২

কথাকথিকেথিকথন বলেছেন: বিম্পি আর আম্রিকারে মিলায়া ফালাইলে তো সমেস্যা! - সেটাই । বিচক্ষণতা দিয়েই বহিরাগতদের মোকাবেলা করতে হয় । আমাদের দেশে রাজনীতির রাজ আছে তবে কোন নীতি নাই ।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০৭

অগ্নি সারথি বলেছেন: সহমত চরম ভাবে। আপনেও এক আটি ধইন্যাপাতা লন।

২২| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:২৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মাননীয় খাদ্যমন্ত্রীর কোন স্বাক্ষ্য প্রমান ছাড়া যুক্তরাষ্ট্রকে আই এসের জন্মদাতা বলাটা চরম অপেশাদার এবং কূটনীতি পরিপন্থী একটি মনোভাব।//
চমৎকার বলেছেন ।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:২৮

অগ্নি সারথি বলেছেন: গাঁজায় টানডা মনে কয় এট্টু বেশিই দিয়ালাইচিলেন উস্তাদে।

২৩| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২৬

blackant বলেছেন: :P

৩০ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:২২

অগ্নি সারথি বলেছেন: :P

২৪| ৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:০৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: গাঁজায় টানডা মনে কয় এট্টু বেশিই দিয়ালাইচিলেন উস্তাদে।

ফুটালে হুল বেদম জ্বালা
মৌমাছি বা ভীমরুল;
শুনলে কথা মাইরা ফালা (মুঞ্চায়)
সিদ্ধি দাদা কামরুল।

৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:৩৮

অগ্নি সারথি বলেছেন: :P :P :P

২৫| ৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:১৮

একুশে২১ বলেছেন: একদম সত্য কথা। কোপায়া সহমত

৩০ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:১৪

অগ্নি সারথি বলেছেন: আপনেরেও কোপায়া ধইন্যবাদ।

২৬| ৩০ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:১০

অপর্ণা মম্ময় বলেছেন: নতজানু পররাষ্ট্র নীতি কোন ভাবেই কাম্য নয়। --- সহমত।

আমাদের মন্ত্রী পরিষদের মন্ত্রীরা সংসদে বসে ভাষণ, কোথাও বক্তৃতা দিতে গেলে ভুলে যায় কোথায় বসে / দাঁড়িয়ে কথা বলছেন তারা/ তিনি। উল্টা পাল্টা কমেন্ট করা নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে তাদের জন্য।

৩০ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:১৫

অগ্নি সারথি বলেছেন: মূর্খের অশেষ দোষ।

২৭| ৩০ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: অয়োময় নাটকেতে
মির্জা সাবের লাঠিয়াল;
একি নামে আজকাল
ব্যাটা বড়ো দিকপাল।

বাঘগুলি সব নাইওর গেছে
কইছিলো এক হাম্বা;
চর্বি ভারে পারলে নাচে
উদোম গায়ে সাম্বা।

জলখাশীর আরেক নাম
কচ্ছপ কিবা কাছীম;
স্বাস্থ্য সেবায় নিবেদিত
পাবনার উজীর .........।

শুনলে কথা মারবো লাথি
ইচ্ছা জাগে সুপ্ত;
সুনামগঞ্জের কালো বেড়াল
.............. ................।

৩০ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:১৭

অগ্নি সারথি বলেছেন: :P :P :P :P :P :P :P

২৮| ০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৫৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধারায় ধরা খাওয়ার ভয় আছে, নইলে কিছু কওয়ার আছিল। :P বুকা মাইনষে বুলতে চায় ;)

০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:১৩

অগ্নি সারথি বলেছেন: বুকা মাইনষের আপাতত বুইলা কাম নাই। খুব খিয়াল!

২৯| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০৮

আমি মিন্টু বলেছেন: খুব খিয়াল কইরা ভাই । পিচলাইয়া পাও ভাইঙ্গা যাইতে পারে । :P
এদের মাথায় কি আছে আল্লায় জানে ।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১২

অগ্নি সারথি বলেছেন: হাচা কতা ভাই। আল্লাহ্‌ জানে এদের মাথায় কি আছে।

৩০| ০৭ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১২

প্রামানিক বলেছেন: /মাননীয় খাদ্যমন্ত্রীর কোন স্বাক্ষ্য প্রমান ছাড়া যুক্তরাষ্ট্রকে আই এসের জন্মদাতা বলাটা চরম অপেশাদার এবং কূটনীতি পরিপন্থী একটি মনোভাব।//

অনেক কথা কওয়ার ছিল কমু না।

০৮ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩২

অগ্নি সারথি বলেছেন: কইয়েন না ভাই! খুব খিয়াল। আমিও ভাবছি আর কুনদিন কিচ্ছু কমু না।

৩১| ০৭ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৩

-সাইরাস বলেছেন: কনফিউসড করে দিলেন । আমি যদটুকু জানি, জাহাজ ক্রয় "টিকফা" চুক্তির অংশ :) চুক্তি অনুসারে বাংলাদেশ সরকারকে ইউ এস থেকে নিয়মিত নির্দৃষ্ট সংখ্যক সমরাস্ত্র ক্রয় করতে হবে।

জিএসপি না দিয়ে জাহাজ কিনতে বাধ্য করায় আওয়ামিলীগের নেতারা এতো ক্ষেপেছেন ;)

০৮ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৩

অগ্নি সারথি বলেছেন: হইতারে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.