নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিস্কুটের টিন খুলে দিলে পৃথিবীতে জ্যোৎস্না নেমে আসে

দিশেহারা রাজপুত্র

শুভ্রর ব্লগ

দিশেহারা রাজপুত্র › বিস্তারিত পোস্টঃ

বাঙালীর চেতনায় আর একটি ছুরিকাঘাত। তবু কেন এই মৌনতা!! কোন এই নীরবতা!!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:১৯



১৯৭১। মুক্তিযুদ্ধ। স্বাধীনতা।
প্রতিটি মুহূর্ত। বেঁচে থাকার আকুলতা। প্রিয়জনের সামনেই হারিয়ে যাওয়া।

আজও আমরা পরাধীন। না কোন বহির্শত্রুর কাছে নয়। আমরা পরাধীন ধর্মের কাছে, কতিপয় অসাম্প্রদায়িক চিন্তাধারায় মানবতার চেতনা বিবর্জিত মানুষের কাছে। না আমি মনে হয় ভুল বললাম। হ্যাঁ আমি ভুলই বলেছি। ওরা মানুষ না। ওরা সেই সব হায়নাদের প্রবর্তিত কিছু কু-চিন্তা। যা সেই ৭১ থেকেই লালিত হচ্ছিল মানুষরূপী কিছু অমানুষের হৃদয়ে। দুঃখিত, আমি আবারও ভুল বলেছি ওদের হৃদয় বলে কিছু নেই। ওরা হৃদয়হীন, ওরা যন্ত্রমানব। কিন্তু হায় সেখানেও প্রোগ্রামিং সমস্যা। যার চিহ্ন রেখেগেছে অভিজিৎ দা।



অভিজিৎ রায় এর নৃশংস হত্যাকান্ডের প্রত্যক্ষদর্শীদের কথাঃ

//ঘটনার প্রত্যক্ষদর্শী ফটোসাংবাদিক জীবন আহমেদ প্রথম আলোকে বলেন, হামলার পর অভিজিৎ ও তাঁর স্ত্রী ঘটনাস্থলে পড়ে কাতরালেও কেউ হাসপাতালে নেওয়ার আগ্রহ দেখাননি।//

//প্রত্যক্ষদর্শী অনেকে বলছেন, ঘটনাস্থল ও এর আশপাশে অস্ত্র হাতে পুলিশ সদস্যরা থাকলেও তাঁরা ছিলেন নীরব দর্শকের ভূমিকায়। হামলাকারীদের ধাওয়াও করেননি তাঁরা।//

//অভিজিতের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক অজয় কুমার রায় ক্ষোভের সঙ্গে বলেন, ‘পুলিশ হয়তো আমার ছেলের খুন ঠেকাতে পারত না। কিন্তু পুতুলের মতো দাঁড়িয়ে না থেকে তারা তো খুনিদের ধরতে পারত।’//

ধীক্কার। সেই সব মানুষের প্রতি যারা শুধু উপভোগ করতে জানে। প্রতিবাদ নয়।

আজ আমরা কোথায় দাঁড়িয়ে আছি? আমরা কি নিরাপদ? আমাদের প্রিয় মানুষেরা, আমাদের পরিবার কি বেঁচে থাকার নূন্যতম অধিকারটুকুও হারিয়ে ফেলেছে? কিন্তু যদি হারাই তবে কেন? কি দোষ আমাদের? কি দোষ এ দেশবাসীর? আমার এই প্রশ্নগুলো আজ প্রতিটি বাংলা ভাষাভাষীর প্রশ্ন। প্রতিটি দেশবাসীর প্রশ্ন।

সরকার। শব্দটি কি শুধুই ক্ষমতা কিংবা গদি এটে বসে থাকা। টাকার পাহাড় গড়া। নাকি আন্দোলনের নামে দেশকে পঙ্গু করে রাখা। আমাদের দেশের দুই প্রধান ক্ষমতাশীল দলদুটি যদি নিজেদের উদরপূর্তির জন্য ব্যস্ত থাকে তবে এ তো হবেই। একজন রাজীব, অভিজিৎ নয় সত্যের পথে থাকা প্রতিটি কলম থেমে যাবে। থামিয়ে দেওয়া হবে।

বাকস্বাধীনতা কথাটি প্রায়শই দেখেছি শুনছি। আরে কথা বলার জন্যইতো আমরা প্রাণ দিয়েছিলাম। বুক পেতে দিয়েছিলাম উত্তপ্ত বুলেটের সামনে। বারুদের পোড়া গন্ধে পরিশুদ্ধ করেছিলাম আমাদের বাংলাকে। কিন্তু করে কি হলো। সেই ভাষার মাসেই প্রাণ দিতে হলো 'অভিজিৎ' কে।এটা কি? কিসের দিক আঙ্গুল তুলছে? নতুন করে পরাধীন হচ্ছি কি আমরা।

যদি দেশকে ভালোবেসে থাকো হে বাঙালী, আবারো সময় এসেছে। অস্ত্র ধরো। তবে এবার গ্রেনেড কিংবা রাইফেল নয়। অস্ত্র হোক কলম। কিন্তু ক্ষেত্র শুধু ব্লগ নয়, নয় শুধু ফেসবুক। লেখার সাদা পৃষ্ঠা হোক দেশের প্রতিটি দেওয়াল। আর কোন সাগর রুনী কে হারাতে চাই না। হারাতে চাই না কোন রাজীবকে কোন অভিজিৎকে।

আজ যদি আমরা মুখোমুখি না হই এই অপশক্তির। যদি কটাক্ষের চোখে সরকারকে জানিয়ে না দেই "এটা আমার দেশ আমাদের দেশ এখানে স্বার্থ নিয়ে টিকে থাকা যাবে না। জনগণ সরকারকে যেমন সিংহাসনে বসিয়েছে ঠিক তেমনি টেনে হিঁচড়ে নামাতেও পারে। সে তুমি বঙ্গবন্ধু কন্যা হও কিংবা জিয়া পত্নী। তবে এ দেশ বুদ্ধিজীবী শূন্য হয়ে যাবে। সোনার বাংলা হারিয়ে ফেলবে তার প্রিয় সন্তানদের। যারা দেশকে ভালোবাসে ধর্মকে নয়, মানুষকে ভালোবাসে সাম্প্রদায়িকতাকে নয়।

মৌলবাদী। ধর্মান্ধতা।
ষোল কোটি মানুষ আমরা। ৯০ শতাংশ মুসলিম। কিভাবে ধর্মীয় ভেদাভেদ হয়। আরে ক্ষমতাই সব ধ্বংসের উৎস। ক্ষমতা কেড়ে নাও। সব মৌলবাদী হাওয়ায় মিলিয়ে যাবে।

তাই গর্জে ওঠো বাঙালী। নিজের জন্য নিজের দেশের জন্য নিজের ভাষার জন্য।

মন্তব্য ৫৫ টি রেটিং +৫/-০

মন্তব্য (৫৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:২৮

মিন্টুর নগর সংবাদ বলেছেন: মাননীয় প্রধান মন্ত্রীতো মনে করেন আমরা নিরাপদ ।

আরেকটি কথা পুলিশকে দিয়ে হয়ত দেশ রক্ষা করার আসা আর করা জাবে না ।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

দিশেহারা রাজপুত্র বলেছেন: police = Foolish
তাদের থেকে কি আশা করা যায়। আশা করাই অহেতুক।
আর প্রধানমন্ত্রী উনি গিলতে ব্যস্ত। কি গিলছে ওটা নাইবা বল্লাম।

২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৩০

মিন্টুর নগর সংবাদ বলেছেন: যাবে না

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১৫

দিশেহারা রাজপুত্র বলেছেন: ধন্যবাদ।

৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৩১

সিম্ফনি007 বলেছেন: যদি সে নাস্তিক হয় , তাহলে আপনি বিচার করার কে ? ইসলাম ধর্ম রক্ষার দায়িত্ব মহান আল্লাহ্‌ স্বয়ং নিয়েছেন। তাহলে কাদের খুশি করার জন্য এই হত্যাকাণ্ড ? এরা ইসলামকে রক্ষা করার নামে ইসলামকে বিতর্কিত করছে। এরা ইসলামের শত্রু, দেশ ও জাতীর শত্রু। এদের চিহ্নিত করতে হবে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:০৮

দিশেহারা রাজপুত্র বলেছেন: নাস্তিকতা, আস্তিকতা, ইসলাম কিংবা মনুষত্ব এসবের কোনটির অর্থঈ কি ওরা জানে? জানে না। ওরা জ্ঞানের উর্ধ্বে। তাই ওরা পশুশ্রেনীর আওতাধীন।

৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:০৮

নীল আকাশ ২০১৪ বলেছেন: পুলিশ কেন বাধা দেয়নি?
কারণ তারা ভেবেছে মারামারি হচ্ছে
কারণ তারা ভেবেছে শিবির কোপানো হচ্ছে
কারণ তারা ভেবেছে সোনার ছেলেরে চেতনা গেলাচ্ছে।
পুলিশ কেন খুনীদের ধাওয়া করেনি?
কাকে না কাকে ধরে আবার চাকরি নিয়ে টানাটানি পড়ে
পুলিশের কাজ মানুষের সেবা করা - তাকে ধাওা করা নয়।
ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই কেন সব আলামত ধুয়ে মুছে সাফ করা হল?
কারণ জবরদস্ত কোন আলামত নিশ্চয়ই পড়ে ছিল, যা সাংবাদিকদের হাতে যাবার আশংকা ছিল

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:১১

দিশেহারা রাজপুত্র বলেছেন: অর্থবহ মন্তব্যে ভালোলাগা।
তীব্রভাবে একমত পোষন করছি আর ধীক্কার সেইসব পশুদের।

৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:০০

বিদ্রোহী বাঙালি বলেছেন: মৌলবাদ আর ধার্মিক। এই দুটো শব্দের অর্থ আমরা মনে হয় ধরতে ব্যর্থ হচ্ছি। ফলে ধর্মের লেবাসে কেউ অধর্ম করলেও আমরা তাদের পক্ষ নিয়ে সাফাই গাওয়ার চেষ্টা করি। তাদের গর্হিত কাজকেও পবিত্র করে দেখানোর মন মানসিকতা দেখাই। ফলে মুক্তমনারা আমাদের সমাজে ঝরে পড়ছে পশুদের নির্মম আঘাতে, অথচ প্রতিবাদ করার সাহস সহজে কেউ দেখাচ্ছে না। আর দেখালেও জোড়াল কোন প্রতিবাদ দানা বেঁধে উঠছে না। ফলে বক ধার্মিকেরা নির্বিঘ্নে তাদের কুকর্ম করে যাচ্ছে ধর্মের দোহাই দিয়ে। কিন্তু প্রশ্ন হল এটা কোন ধর্ম যেখানে মানুষ হত্যাকে জায়েজ করা হয়েছে কোন ধরণের বিচার ছাড়াই? কোন ধর্মগ্রন্থে মানুষকে এভাবে খুন করাকে স্বীকৃতি দেয়া হয়েছে সেটাও জানতে ইচ্ছে করছে। জানি এসব জানানোর মতো মানুষ খুঁজে পাওয়া বড় দুস্কর। পুলিশ তাদের দায়িত্ব পালেন ব্যর্থ হয়েছে, সরকার তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। কিন্তু মানুষ হিসাবে কি আমরা আমাদের দায়িত্ব পালনে সক্ষম হয়েছি? তাই কারো দিকে অঙ্গুলি হেলনের আগে এখন নিজের দিকেই অঙ্গুলি হেলনের সময় হয়ে গেছে। জেগে উঠার সময় হয়েছে রাজপুত্র। যদি জেগে উঠতে ব্যর্থ হই, তবে এক সময় মনুষ্য সমাজ, পশুদের অধীন হয়ে পড়বে।
প্রতিবাদের ভাষা ভালো লাগলো। এভাবেই জেগে উঠতে হবে। জেগে থাকতে হবে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:২৩

দিশেহারা রাজপুত্র বলেছেন: ভাইয়া,
আমি বিশ্বাস করি ধর্ম সাম্প্রদায়িক নয়। মুসলিম, হিন্দু, খ্রীষ্টান বা বৌদ্ধ সবার ধর্মই এক। একটু খেয়াল করলেই প্রতিটি ধর্মের মাঝেই মিল খুঁজে পাওয়া যায়। কিছু ভিন্নতা যদিও আছে। তবু মানতে কেমন দ্বিধা লাগে যে সাকিব আর সজল দুজন ভিন্ন সৃষ্টিকর্তার সৃষ্টি। অনেকে হয়তো আমায় নাস্তিক বলবে। কিন্তু এটা আমার নিজস্ব ধারণা।
আর হ্যাঁ জেগে তো উঠতেই হবে তা না হলে আর উঠতেই পারবো কিনা সন্দিহান। ভালো থাকবেন।

৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৪৩

চাঁদগাজী বলেছেন:



১৯৭১ সালে যাঁরা প্রাণ দিয়ে দেশ স্বাধীন করেছিলেন; শেখ সাহেব তাঁদেরকে দেশ চালাতে দেননি; ফলে, অসমতার সৃস্টি হয়েছে; এটাকে ঠিক করতে নতুন মানুষের দরকার হবে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:১২

দিশেহারা রাজপুত্র বলেছেন: সুস্থ স্বাভাবিক জীবনের প্রত্যাশায়।

৭| ০১ লা মার্চ, ২০১৫ রাত ১:৫২

সালমান মাহফুজ বলেছেন: ধীক্কার। সেই সব মানুষের প্রতি যারা শুধু উপভোগ করতে জানে। প্রতিবাদ নয়।[

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:৩৪

দিশেহারা রাজপুত্র বলেছেন: বাঙালীর চেতনা আজ ফরমালিনযুক্ত। তারা প্রতিবাদের ভাষা স্বল্পমূল্যে বিক্রি করে দিয়েছে মৌলবাদের কাছে।

৮| ০১ লা মার্চ, ২০১৫ সকাল ৯:২৬

আরণ্যক রাখাল বলেছেন: এই হত্যাকান্ডে আমি হতভাগ| মক্তমনার কথাটাই বলতে চাই, আমরা শোকাহত কিন্তু আমরা অপরাজিত

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:৪০

দিশেহারা রাজপুত্র বলেছেন: আমরা শোকাহত কিন্তু আমরা অপরাজিত, সহমত।

৯| ০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:২৯

সোহানী বলেছেন: সহমত প্রতিবাদী লিখায়........++++++

০১ লা মার্চ, ২০১৫ সকাল ১০:৪৬

দিশেহারা রাজপুত্র বলেছেন: প্রকৃতপক্ষে শুধুমাত্র সহমত হওয়া ছাড়া আমাদের কি আর কিছু করার আছে। পুলিশ নির্বাক দর্শক। জনসাধারণ কাঠের পুতুল। সাংবাদিকেরাও আজ রাজনৈতিক দলের শুভাকাঙ্ক্ষী। তাই আমরা শুধুই সহমত প্রকাশে সক্ষম। ভালো থাকবেন।

১০| ০১ লা মার্চ, ২০১৫ দুপুর ২:১২

হাসান মাহবুব বলেছেন: এসব খুন, দগ্ধ মানুষ, আমাদের কাছে একটা খুব সাধারণ ব্যাপার হয়ে গেছে। এভাবেই জীবন-যাপনের জন্যে আমরা অভ্যস্ত হয়ে উঠছি দিনে দিনে

০১ লা মার্চ, ২০১৫ দুপুর ২:৩৫

দিশেহারা রাজপুত্র বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ হামা ভাই।
অভ্যস্ততা। সহমত। কিন্তু এই অভ্যস্ততাই তো ধীরে ধীরে বিলীন করছে স্বকীয়তা, চেতনার পরিশুদ্ধতা। আজ চেতনা বিদ্যমান ঠিকই কিন্তু তা কি ধর্মীয় গোঁড়ামিতে পিষ্ট নয়।

১১| ০১ লা মার্চ, ২০১৫ বিকাল ৫:৩৭

সুমন কর বলেছেন: ষোল কোটি মানুষ আমরা। ৯০ শতাংশ মুসলিম। কিভাবে ধর্মীয় ভেদাভেদ হয়। আরে ক্ষমতাই সব ধ্বংসের উৎস। ক্ষমতা কেড়ে নাও। সব মৌলবাদী হাওয়ায় মিলিয়ে যাবে।

তাই গর্জে ওঠো বাঙালী। নিজের জন্য নিজের দেশের জন্য নিজের ভাষার জন্য।



সহমত। একজনের লেখা না পড়লে কিংবা না মানলে ১৬ কোটির বাকিদের কি সমস্যা ?? মানুষ খুন করে কি ধর্ম মানানো যায় !!

০১ লা মার্চ, ২০১৫ রাত ৮:৫০

দিশেহারা রাজপুত্র বলেছেন: //একজনের লেখা না পড়লে কিংবা না মানলে ১৬ কোটির বাকিদের কি সমস্যা ?? মানুষ খুন করে কি ধর্ম মানানো যায় !!//

একমত দাদা। ধর্মতো যার যার অধিকার। তবে হ্যাঁ অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা আবশ্যক। কিন্তু তাই বলে হত্যা করতে হবে এমনটা নয়।

১২| ০১ লা মার্চ, ২০১৫ রাত ৮:৫৭

বশর সিদ্দিকী বলেছেন: আমি ফেসবুকে স্টাটাস দিছিলাম। আমার প্রশ্ন ছিল নাস্তিক হত্যার জন্য ইসলামের ঠিক কোন স্থানে নির্দেশনা দেয়া আছে যদি না তার সাথে যুদ্ধাবস্থা থাকে। আমার অবস্থা খুব খারাপ করে ফেলল। মারাত্মক ভাবে আমাকে নাস্তিক এবং ইসলাম বিদ্ধেষি ট্যাগ দিয়া দিলো। কিন্তু মজার বিষয় হচ্ছে কয়েকটা যুদ্ধের আয়াত ছারা কোন গুরুত্বপুর্ন কিছু দিতে পারলো না। আমার সেই ফাইট দেখে আসতে পারেন। ভালো হইছে ফ্রেন্ডলিস্ট থেকে কিছু কট্টর পন্থি ছাগল বাদ দিতে পারছি।

https://www.facebook.com/Basharsiddiqe/posts/10153057473424870?pnref=story

০১ লা মার্চ, ২০১৫ রাত ১১:১৫

দিশেহারা রাজপুত্র বলেছেন: ফেবু তে ঢুকি না অনেকদিন। ওটা সৃজনশীল জায়গা বলে মনেই হয় না আমার। লাইক কমেন্ট আর অপ্রাসঙ্গিকতায় ভরা।
মন্তব্যের জন্য ধন্যবাদ। আর হ্যাঁ হত্যা অত্যন্ত জঘন্য একটি কাজ। ইসলাম কেন কোন ধর্মই এর পক্ষপাতিত্ব করে না।

১৩| ০১ লা মার্চ, ২০১৫ রাত ১০:৫১

নবাব চৌধুরী বলেছেন: নীল আকাশ ২০১৪ ভাইয়া আপনার এই মন্তব্যটা খুবই প্রাসঙ্গিক,একেবারে সময়ুপযোগি প্রশ্ন আপনি করেছেন।

০১ লা মার্চ, ২০১৫ রাত ১১:২৬

দিশেহারা রাজপুত্র বলেছেন: একমত। ধন্যবাদ।

১৪| ০১ লা মার্চ, ২০১৫ রাত ১০:৫২

বাড্ডা ঢাকা বলেছেন: লেখায় চতুর্থ ভালো লাগা ।

০১ লা মার্চ, ২০১৫ রাত ১১:৩০

দিশেহারা রাজপুত্র বলেছেন: ধন্যবাদ। ভালো থাকবেন।

১৫| ০২ রা মার্চ, ২০১৫ রাত ১২:১৪

রোদেলা বলেছেন: আমি বোধ করি এক নীরব দর্শক,চিতকার করতে গিয়ে থোমকে দাঁড়াই।

০২ রা মার্চ, ২০১৫ সকাল ১০:২৭

দিশেহারা রাজপুত্র বলেছেন: আপনার সামনে ঘটমান দৃশ্যগুলোর উপর নির্ভর করে আপনার দর্শক হওয়াটা কতটা যুক্তিযুক্ত। ভালো থাকবেন। শুভ কামনা।

১৬| ২৫ শে মার্চ, ২০১৫ দুপুর ২:৪৮

জেন রসি বলেছেন: যারা যুক্তির জবাব চাপাতি দিয়ে দেয়, তারাই আবার এ দেশে প্রশাসনের মদদ পায়।

হত্যা করে কলম থামানো যাবে না।কলম চলবে।

২৫ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:৩৫

দিশেহারা রাজপুত্র বলেছেন: চলবে। চলবেই।

ভালো থাকুক জেন রসি।

১৭| ০৫ ই মে, ২০১৫ সকাল ৯:০২

নীলপরি বলেছেন: অনেক দেরিতে লেখাটা পড়লাম । পুরপরি সহমত । তবে সমস্যাটা শুধু বাংলাদেশের নয় ,সব দেশেরই । হ্যাঁ ,ওরা তো চিন্তা ভাবনার ধার ধারে না । কিন্তু আমরা যারা নিজেদেরকে মননশীল বলি ,তাদেরও নিজেদের মুখটা আয়নায় দেখার সময় এসেছে । রেস্টুরেন্টে খেতে বাধে না , বাড়ীতে বিধর্মী কাজের লোক রাখতে নাক কুঁচকাই , অতি অসাম্প্রদায়িক ব্যক্তি যদি কোনো প্রাপ্ত বয়স্ককে লিভ ইন করতে দেখেন ,তবে চোখ কপালে তোলেন । অথবা ইনটার রিলেজিয়াস ম্যারেজ দেখলে সামনে বাহবা দেন পিছনে ব্যঙ্গ হাসেন । তেলে জলে মিশ খায় না কোনোদিন । সুদর্শন নায়ক পুরস্কারের লোভে প্রতিবন্ধী চরিত্রে সেন্টি অভিনয় করেন , তারপর হেসে বলেন কেমন বোবা , কালার অভিনয় করলাম । উদাহরন আরও আছে । তাই অন্যের কালো হাত ভাঙার আগে নিজের হাতটাও শক্ত করা দরকার ।
আপনার লেখাটা খুব ভালো হয়েছে , তাই এত কথা মনে আসল । অনেক ধন্যবাদ ।

০৫ ই মে, ২০১৫ দুপুর ১২:৩২

দিশেহারা রাজপুত্র বলেছেন: /তাই অন্যের কালো হাত ভাঙার আগে নিজের হাতটাও শক্ত করা দরকার ।/

অসাধারণ বলেছেন পরি। মন্তব্যে অসাধারণ দিক তুলে ধরেছেন। প্রতিটির সাথেই সহমত।

অন্যের দিকে এক আঙুল তুল্লে নিজের নিজের দিকে যে তিন আঙুল ওঠে তাই আমরা ভুলে যাই। মন মানসিকতার পরিবর্তন প্রয়োজন। অনেকদিন থেকেই। কিন্তু আজো সম্ভব হয় নি।

আপনাকে ধন্যবাদ। সবাই আপনার মতো ভাবলে অন্যরকম হতো অনেক কিছুই।

১৮| ০৫ ই মে, ২০১৫ দুপুর ১:২৯

নীলপরি বলেছেন: আবারো ধন্যবাদ , সহমত হওয়ার জন্য ।

০৫ ই মে, ২০১৫ দুপুর ২:২১

দিশেহারা রাজপুত্র বলেছেন: এবার আমি কি দেব। আবারো ধন্যবাদ!!!

কনফিউজড। :)

১৯| ০৫ ই মে, ২০১৫ রাত ৮:১২

নীলপরি বলেছেন: :)

০৭ ই মে, ২০১৫ বিকাল ৫:৪৭

দিশেহারা রাজপুত্র বলেছেন: এমনটাই হাসিমুখ থাকুক পরির। সবসময়।

২০| ০৭ ই মে, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

নীলপরি বলেছেন: শুভকামনার জন্য ধন্যবাদ । আবারো প্রর্থনা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন আর কবিতা লিখুন । ২৫ শে বৈশাখ এসে গেল কবি অসুস্থ হলে চলবে ?

০৮ ই মে, ২০১৫ বিকাল ৪:৩২

দিশেহারা রাজপুত্র বলেছেন: রাজপুত্র সুস্থ।
:)

আজ বাইরে বের হলাম সুদীর্ঘ তিন দিন পর। মনটা বেজায় খুশি।

২১| ০৮ ই মে, ২০১৫ রাত ৮:১০

নীলপরি বলেছেন: শুনে ভালো লাগলো । রাজপুত্র এরকমই খুশি থাকুক ।

০৯ ই মে, ২০১৫ সকাল ৯:১২

দিশেহারা রাজপুত্র বলেছেন: থাকুক। পরিও থাকুক। খুশি থাকুক। অনেক।

২২| ০৯ ই মে, ২০১৫ রাত ৮:৩০

নীলপরি বলেছেন: ধন্যবাদ । এই রে , ধন্যবাদ নিতে বোর হচ্ছেন না তো ? তাহলে আপনার রাজকন্যাকে দিয়ে দিতে পারেন । আশাকরি উনি খুশি হবেন ।

০৯ ই মে, ২০১৫ রাত ১০:১৬

দিশেহারা রাজপুত্র বলেছেন: হা হা!!!

রাজকন্যা!

তাকে নিয়ে যে হারে টানাটানি হচ্ছে। আমিই সনন্দিহান। সত্যিকার কেউ আমার রাজকন্যা হবে কিনা। এই নাজেহাল কে চায় সহ্য করতে। যদিও রাজকন্যা কাল্পনিক নয়। আমার চিন্তারা কাল্পনিক।

২৩| ০৯ ই মে, ২০১৫ রাত ১১:১৫

নীলপরি বলেছেন: ও তাই ? তাহলে আমি দুক্ষিত । কাউকে দুঃক্ষ দিতে চাইনি । রাজকন্যা নিয়ে আর কোনো মন্তব্য নয় । স্যরি !! :( :(

১০ ই মে, ২০১৫ দুপুর ২:৪৮

দিশেহারা রাজপুত্র বলেছেন: আমি কিন্তু মজা করে কথাটা বলেছিলাম। দুঃখিত।

২৪| ১০ ই মে, ২০১৫ রাত ১০:৪৫

নীলপরি বলেছেন: ও তাই ? সাধারন তো , রাজপুত্রের মজা বুঝিনি । যাহোক রাজপুত্রকে আর দুঃক্ষ পেতে হবে না । তবু যদি দুঃক্ষ থাকে তাহলে আমাদের জন্য একটা কবিতা লেখা হোক । কবিরা দুঃক্ষ পেলে কবিতা লেখেন । :) অনুরোধ থাকল ।

১১ ই মে, ২০১৫ রাত ১২:৪৯

দিশেহারা রাজপুত্র বলেছেন: আপনার এই 'সাধারণ' শব্দটি আমার অপছন্দ। কবিতা না হয় লিখলাম। তবে এই শব্দটার ব্যবহার কি না করে থাকা যায় না? অনুরোধ করছি।

পরির জন্য শুভ কামনা।

২৫| ১৪ ই মে, ২০১৫ ভোর ৬:৪৫

নীলপরি বলেছেন: বুঝলাম । তাহলে রাজপুত্রের অপছন্দের শব্দটি ব্যবহার না করার চেস্টা করব । প্রতি উত্তরের আগেই নতুন কবিতা দেখতে পে্যে খুব খুশি হলাম ।

তবে কালকের নিউজে ফের ব্লগার হত্যার খবর দেখে খুব খারাপ লাগছে । কে জানে এর শেষ কোথা্য ?

১৪ ই মে, ২০১৫ দুপুর ১২:৩৭

দিশেহারা রাজপুত্র বলেছেন: পরির চেষ্টায় প্রিয়তা। আমার কবিতা দেখেও যে কেউ খুশি হয় জেনে ভালো লাগা সীমাহীন।

বিষয়টি আমিও দেখেছি ভেবেছি। ওই সম্পর্কিত পোস্ট পড়েছি কিন্তু মন্তব্য করতে কেন জানি ইচ্ছে করে নি। আসলে যারা জীবনের থেকে ধর্মকে বেশি মূল্য দেয় তাদের মানুষ হিসেবেই ধরা ঠিক নয়।

২৬| ১৪ ই মে, ২০১৫ দুপুর ১:৪২

নীলপরি বলেছেন: হুম । একমত ।

১৪ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:৩১

দিশেহারা রাজপুত্র বলেছেন: ধন্যবাদ পরি।

১৪ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

দিশেহারা রাজপুত্র বলেছেন: ধন্যবাদ পরি।

২৭| ১৯ শে মার্চ, ২০১৬ ভোর ৪:০৯

সোজোন বাদিয়া বলেছেন: গর্জে ওঠার চেষ্টা করছি, গুরু।

১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৯:০৪

দিশেহারা রাজপুত্র বলেছেন:
চেষ্টা চলুক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.