নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষায় মুক্তি, মুক্তিতে ভাষা

নাজমুল হক জুয়েল

মনে ও মননে রবীন্দ্রনাথ ও লালনকে ধারন করেছি তাই মানুষেই পরম ভক্তি।

নাজমুল হক জুয়েল › বিস্তারিত পোস্টঃ

শুরু হলো নাসায় ছাত্রছাত্রীদের প্রশিক্ষণ

১১ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:০০

গত ৮ ফেব্রুয়ারি ঢাকা থেকে হিমালয়ন স্পেস সেন্টারের ব্যানারে আয়োজিত একটি শিক্ষামূলক সফরে টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রছাত্রীরা আমেরিকার নাসার উদ্দেশ্যে যাত্রা করে। উদ্দেশ্য নাসায় পাঁচ দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ।



আজ ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া নাসা হিউসটন কেন্দ্রে অ্যাসট্রোনাট প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছে বাংলাদেশের দিনাজপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুল টিউলিপ ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রছাত্রীরা। হিমালয়ার স্পেস সেন্টারের তত্ত্বাবধানে তারা এই প্রশিক্ষণ শিবিরে অংশ গ্রহণ করে। মহাকাশ গবেষণা কেন্দ্রে তারা পাঁচ দিন ব্যাপী এ প্রশিক্ষণ শিবিরে রকেট নির্মাণ কৌশল, মহাকাশ অভিযানের বিভিন্ন দিক, মাহাকশ গবেষক ও মহাকাশচারীদের সাথে সাক্ষাতের সুযোগ পাবে।

প্রশিক্ষণের কঠোর কর্মসূচীর শেষ হবে প্রশিক্ষণার্থীদের ডিপ্লোমা সনদ প্রদানের মাধ্যমে। শুধু সনদ প্রাপ্তি নয় বিভিন্ন বৃত্তি পাওয়ার সুযোগ রয়েছে। বিভিন্নদেশের ছাত্রছাত্রীদের সাথে প্রতিযোগিতামূলক এ প্রশিক্ষণে সফলতা অর্জনকারীরা শুধু দেশের জন্যও সম্মান বয়ে আনতে পারে।

হিমালয়ান স্পেস সেন্টার আয়োজিত এই নাসা ভ্রমণে আরো আছে আরো রয়েছে বিভিন্ন আকর্ষণীয় স্থানে ভ্রমণ। দেশের যেকোন ছাত্রছাত্রী অংশ নিতে পারে এই প্রশিক্ষণ ও শিক্ষামূলক ভ্রমণে। যোগাগোয করতে হবে ০১৯৭৮২১৯৫২৪ এই মোবাইল নম্বরে।



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.