নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষায় মুক্তি, মুক্তিতে ভাষা

নাজমুল হক জুয়েল

মনে ও মননে রবীন্দ্রনাথ ও লালনকে ধারন করেছি তাই মানুষেই পরম ভক্তি।

নাজমুল হক জুয়েল › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে প্রথম নাসা এ্যামবাসেডর

১২ ই ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১১:৩৪

হিমালয়ান স্পেস সেন্টারের প্রপাইটার আফরোজ আল মমুন বাংলাদেশে নাসার এ্যামবাসেডর নিযুক্ত হয়েছেন। তিনি বর্তমানে নাসায় অবস্থান করছেন বাংলাদেশী ছাত্রছাত্রীদের নিয়ে অংশ গ্রহণ করছেন ৫দিন ব্যাপী এক অ্যাসট্রোনাট প্রশিক্ষণ শিরিরে।

হিমালয়ান স্পেস সেন্টার নাসা হাউসটন ও আলবামা কেন্দ্রের স্পেস ক্যাম্প প্রোমোটার হিসেবে বাংলাদেশে কাজ করছে। এছাড়া আলবামা কেন্দ্রের এ্যামবাসেডর নিযুক্ত হয়েছেন। স্কুল, বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রছাত্রীদের জন্য স্পেস ক্যাম্পে অংশগ্রহণের সুযোগ এতদিন পার্শ্ববর্তী ভারতে থাকলেও বাংলাদেশে তা গুটিকতক ইংরেজি মাধ্যম স্কুলের মধ্যে সীমাবদ্ধ ছিল। তাও আয়োজিত হতো ভারতীয় এজেন্টদের মাধ্যমে।

হিমালয়ান স্পেস সেন্টার প্রথম আমাদের ছাত্রছাত্রীদের নিজ দেশের পরিচয়ে নাসা স্পেস ক্যাম্পে অংশ নেয়ার সুযোগ করে দিয়েছে । শুধু স্কুল নয় কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরাও অংশ নিতে পারবে এই ক্যাম্পে। আগ্রহী ছাত্রছাত্রীরা এই ক্যাম্প‌ে অংশ গ্রহণের জন্য যোগাযোগ করতে পারে ০১৯৭৮২১৯৫২, ০১৭৮১০০০৭৭৭, এই নম্বরে। এছাড়া সরাসরি তথ্য অনুসন্ধানের জন্য যেতে পারে হিমালয়ান স্পেস সেন্টার, বাড়ি # ৩৮/এ, রোড # ৯/এ, ধানমন্ডি এই ঠিকানায়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১১:৪৪

খেয়া ঘাট বলেছেন: সুখবর।

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:০২

বেলা শেষে বলেছেন: Congratulation for good works!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.