নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাসিতে আমার কান্না ঝরে...

andharrat@জিমেইলডটকম

আন্ধার রাত

একদিন ভোর হবে নতুন সূর্য্য চারিদিকে জ্বলমল করে আলো ছড়াবে হেসে উঠবে আমার পৃথিবী। সব পাখি মিষ্টি স্বরে গান গেয়ে উঠবে, চারিদিকে ছড়াবে আনন্দের দ্যূতি। সেই দিনের অপেক্ষায় আমি।

আন্ধার রাত › বিস্তারিত পোস্টঃ

ইন্টারনেটে সংযোগ বাধাগ্রস্হ হলে সংযোগ প্রদানকারী প্রতিষ্ঠানের কাছে ক্ষতিপূরণ দাবীর আইন তৈরী করা হোক।(পুনরায় পোস্ট)

২৯ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৭





ইন্টারনেট সংযোগ এখন জীবনের নৈমিত্তিক কাজের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে। ইন্টারনেট ছাড়া এখন এক সেকেন্ডও থাকা যায়না। এটা এখন গ্লোবাল রোড। আমাদের দেশে ব্যাপকভাবে ইন্টারনেট ব্যবহৃত না হলেও যারা এখন ব্যবহার করছেন এবং সেই সাথে নতুন নতুন ব্যবহারকারী যুক্ত হচ্ছেন তারা ইন্টারনেটের মাধ্যমে অনেক গুরুত্বপূর্ণ কাজ করছেন। বিশেষ করে যারা ফ্রিল্যান্সিং কিংবা আউটসোর্সিং এর কাজ করছেন তাদের সব সময়ই ইন্টারনেটে সংযুক্ত থাকতে হচ্ছে। এইসব কাজ অতি যত্নের সাথে এবং দ্রুততার সাথে সময়মত সম্পন্ন করতে হয়। এছাড়া আরো বহুবিধ প্রয়োজনীয় কাজ করতে হয় (পোস্ট সংক্ষিপ্ত রাখার কারণে উল্লেখ করলামনা)। আর এসব কাজের সময় যদি নেট কানেকশন বিচ্ছিন্ন থাকে কিংবা মন্হর গতি থাকে তাহলে মারাত্নক ক্ষতির সম্মুখীন হথে হয়। একমাত্র ভুক্তভোগীরাই এটা বুঝতে পারেন।



ইন্টারনেট মানুষের জীবনের অবিচ্ছেদ্য একটি অংশ। সেই ইন্টারনেট যদি অত্যন্ত প্রয়োজনের সময় মৃত থাকে তাহলে পায়ের তলা থেকে মাথার চুল পর্যন্ত দাউ দাউ করে জ্বলে উঠে এবং ইন্টারনেট সংযোগকারীর ২৮ গুষ্ঠি পর্যন্ত গালি দিতে ইচ্ছে করে।



সংযোগ বিচ্ছিন্ন থাকলে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ক্ষতিপুরণ মামলা করার কোন আইন আছে কী না জানিনা, যদি না থাকে তাহলে এরকম একটা আইন করা এখন সময়ের দাবী বলে আমি মনে করছি।



আমার সাথে আপনারা একমত আছেন কী?









মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩০

থার্ড-আই-নেটওয়ার্ক বলেছেন: আইন আছে আপনি মামলা করতে পারেন ক্ষতিপূরন চেয়ে তবে সব সময়ই হারবেন । এসব মামলা খারিজ হয়ে যাবে

২৯ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৩

আন্ধার রাত বলেছেন: সবাই মামলা করতে থাকলে সবগুলি খারিজ হবেনা।

২| ২৯ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:০৮

নিশ্চুপ শরিফ বলেছেন: ৪-৫ দিন নেট খারাপ থাকলে সেই হিসাবে বিল নিবে। এই দেশে কোন ভক্তা আইন কার্যকর কি আছে? ভোক্তারা খালি বাঁশ খেয়েই যাচ্ছে।

২৯ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৬

আন্ধার রাত বলেছেন: বাঁশে-লাথে বাংগালী

তারপরও অন্যায়ের পথ রুদ্ধ করতে হবে।

৩| ২৯ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩০

ভালোরনি বলেছেন: গত সপ্তাহে আমার বাংলাবিলাই কাম করতাছিলো না। দিলাম ফোন। আপায় ফোন দইরা খুব ভাব লইয়া কয় IIGs and Bandwidth Optimization এর কাজ চলছে।

আমি কইলাম এইগুলার মানে কি আফা? আমি তো মুক্কো মানুষ। এতো হাইলি টেকনিকাল টার্ম তো আমি বুঝি না আফা।

আফায় খুব কস্ট পাইলো মনে হইলো। যাউগ্গা আমি কইলাম তাইলে এখন কি হইবো আমি তো ইউজ করতে পারতাছিনা। আপনারা তো ঠিকি বিল ধরায়া দিবেন।

আফা এইবার একটু বিরক্ত হইয়া কয়, 'এইটাতো বিটিআরছি করছে'।

আমি জিগাই, তাইলে আফা এই খেলা কয়দিন হইবো। আফা এইবার ভালো বিরক্ত হয়া কয়- 'এটা তো আমরা বলতে পারছিনা। তবে হ্যা, আমরা বিটিআরছির সাথে যোগাযোগ করছি।'

আমি মুক্কু মানুষ, আমি কই- আমার এতো কিছু জাইনা লাব নাই আপনেরা আমার কাছ থেইকা টেকা নেন, আমি বাংলাবিলাই চালামু। আমার লাইন বন্ধ কেন?

আফায় তহন আমারে কয়, আপনি বিটিআরছির নাম্বার নেন কমেপলেন করেন। রাইত বাজে নয়ডা। বেটি আমারে সরকারি অফিসের টিএনটি নামবার দেয় কমপেলেন করার লেইগা। চান্দি গরম। বেটিরে সামনে পাইলে থাপরায়া বার্মা পাঠায়া দিতাম।

টেকা কি বিটিআরছি নেয়? টেকা নেছ তুই উত্তর দিবি তুই।

৩০ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

আন্ধার রাত বলেছেন: উঠতে বইতে থাপড়া দেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.