নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুলকে ভুল বলাটা সৎ সাহসের পরিচায়ক বরং নীরব থাকাটাই শয়তানি....

মোগল

মোগল › বিস্তারিত পোস্টঃ

কক্সবাজার ইনানী_ভ্রমনে_সতর্কতা ⚠️⚠️

২৭ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:৪৫




ঘটনা_১ঃ

গত ডিসেম্বর মাসে আমরা চারজন কক্সবাজার বেড়াতে গিয়েছিলাম,উঠেছিলাম সুগন্ধা পয়েন্টের এক হোটেলে।সেখানে পৌছে সকালে সমুদ্রে ঝাপাঝাপি করে বিকেলের দিকে ইনানি যাওয়ার জন্য একটা অটো ঠিক করি।যাওয়ার পথে সব ই ঠিকঠাক ছিলো।সমস্যা শুরু হয় আসার পথে।এসব জায়গায় অটো বা সিএনজি চালকরা খুব সুবিধার হয়না এই ধারনা আমার আগেই ছিলো।সন্ধ্যার সূর্যাস্ত দেখার পর ফেরার পথে অটো চালকের বারংবার কল আসছিলো ফোনে।আমার সাথে সাথে সন্দেহ হয় সামনে কোনো বিপদ আছে।যাই হোক হিমছড়ি অবদি যে আমরা সেইফ সেটাও মোটামুটি নিশ্চিত ছিলাম কারন এখানেই চেকপোস্ট শেষ।একটু পর খেয়াল করলাম অটো চালক এক হাত দিয়ে অটো চালাচ্ছে আর এক হাত দিয়ে ফোনে ম্যাসেজ করছে।বুঝে ফেললাম আমাদের লোকেশন কাউকে অবগত করছে।আমি কোনো রিস্ক না নিয়ে অটো চালককে কিছু বুঝতে না দিয়ে হিমছরির পরে ছোটখাটো একটা বাজারে অটো থামিয়ে ভাড়া দিয়ে তাকে বিদায় করে দিই।স্পষ্ট তার চোখে মুখে ভয় ছিলো।সাথে মেয়ে থাকায় অচেনা জায়গায় ঝামেলা বাড়ায়নি।

ঘটনা_২ঃ

এবারের ঘটনা ও সেইম!সেইম প্যাটার্ন এই অটো চালকদের।এবার আমরা ছয়জন ছিলাম এবং সবাই ছেলে!তারপরেও এরা এত সাহস কিভাবে পায় বুঝলাম না।এবার ও সেইম ভাবে ফেরার পথে কল আসলো,চালক ম্যাসেজিং করলো!হিমছড়ি পার হয়ে চালক অটো অনেকটাই ধীরে চালানো শুরু করে।কি হয়েছে জিজ্ঞেস করলে সে জানায় অটোতে চার্জ প্রায় শেষ।এটা বলার সাথে সাথে আমি বুঝি সামনেই তাহলে অটো থামিয়ে দিবে চার্জের দোহায় দিয়ে।এবার অনেকটা ফাকা রাস্তাতেই পরে গেছিলাম এই সিচুয়েশনে।তারপরেও আমি অটো থামাতে বলি,সাথে সাথে রাস্তা ক্রস করে ২ টা গাড়ি থামিয়ে দিই যে আমরা একটু প্রব্লেমে পড়েছি।এরপর অটোচালককে কিছু টাকা কম দিয়ে বিদায় করে সব ঘটনা গাড়িচালকদের খুলে বলি।তারা জানালো এখানে প্রায় ই এমন হয়।পাহাড়ের মানুষের সাথে এদের কন্টাক্ট আছে।পাহাড় থেকে নেমে ছিনতাই করে আবার চলে যায়!
যা বুঝলাম এরা আমাদের নামিয়ে দিয়ে নিজেদের গ্রুপ্রের লোকদের সব জানিয়ে রাখে এবং জায়গামতো আসলে ছিনতাই করে।
সবাইকে অনুরোধ করবো কক্সবাজার গেলে ইনানি-কলাতলি রোড টা দিনে দিনে ঘুরে আসবেন।না পারলে অটো-সিএনজি পরিহার করে চান্দের গাড়ি ইউজ করবেন।

ধন্যবাদ।
লেখা: ওবায়দুর রহমান

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:১৫

রানার ব্লগ বলেছেন: চোর চোট্টায় দেশ ভরপুর !!!! বেড়াতে গিয়েও শান্তি নাই !!! এমন একটা এটম বোম বানানো যেতো যদি যা জেনেটিক্যালি চোর বদমায়েশ মেরে ফেলে তাহলে সেই বোম নিজ দায়ীত্বে ফাটিয়ে দিতাম ।

২| ২৭ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:৪৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: খুবই উপকারী পোস্ট।

তবে, এর পরের বার একটা সাহসী কাজ করতে পারেন। সি এন জি চালক এরকম মেজেজ পাঠালে আপনারা খপ করে তার মোবাইল চেক করতে পারেন, থানার হেল্প নিতে পারেন। আগে থেকেই থানার নাম্বার রাখতে পারেন সাথে।

৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:০৫

মরুভূমির জলদস্যু বলেছেন:
আমি কখনো এমন পরুস্থিতিতে পরি নাই। তবে রাতে ঐ এলাকাতে এভাবে ফেরা উচিত নয়।

৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৩:২৯

ফুয়াদের বাপ বলেছেন: ওরে! সতর্ক করার জন্য আন্তরিক ধন্যবাদ।

৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৪:১৫

নাহল তরকারি বলেছেন: প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.