নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুলকে ভুল বলাটা সৎ সাহসের পরিচায়ক বরং নীরব থাকাটাই শয়তানি....

মোগল

মোগল › বিস্তারিত পোস্টঃ

‘মুরগির’ তাণ্ডব!

১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ৯:৫৮



কুমিল্লার চান্দিনা বাজারের একটি ক্রোকারিজ দোকানে হামলা করেছে এক ‘মুরগি’। হামলায় ওই দোকানের বহু সিরামিক ও কাঁচের মালামাল ভেঙে চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। অন্তত ৭৫ হাজার টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছেন দোকান মালিক। এ ঘটনায় ওই ‘মুরগি’কে আটক করে তার মালিককে বিচারের মুখোমুখি করা হয়েছে। মুরগির হামলার ওই ছবি মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। জানা গেছে, চান্দিনা পশ্চিম বাজারের দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছেন বসু দত্ত নামের এক ব্যবসায়ী। প্রতিদিনের ন্যায় বুধবার সকালে দোকান খুলেই দেখেন পুরো দোকান লণ্ডভণ্ড। সারা দোকানজুড়ে ভেঙেচুরে পড়ে আছে র‌্যাকে সাজানো কাঁচ ও সিরামিকের অনেক মালামাল। দোকানের ভেতরে ঢুকতেই মালিককে দেখে পালানোর চেষ্টা করে একটি মুরগি। প্রথমে ওই ‘মুরগি’কে ধরে আটক করেন দোকানি বসু দত্ত।

খোঁজ নিতে শুরু করেন মুরগির মালিক কে। অবশেষে নিশ্চিত হন দোকানের দ্বিতীয় তলায় বসবাসরত দোকানটির মালিক মুক্তা আক্তারের। এরপর হামলাকারী ওই ‘মুরগি’ আটক করে ব্যবসায়ী সমিতির কাছে বিচার প্রার্থী হন ওই দোকানি। বসু দত্ত জানান, দোকানের মূল মালিক মাহবুবুর রহমান। তিনি প্রায় দেড় বছর পূর্বে মারা যাওয়ার পর থেকে তার স্ত্রী মুক্তা আক্তার প্রায়ই আমাকে দোকান ছেড়ে দেয়ার জন্য ঝামেলা করতো। আমি দোকান না ছাড়ায় বিভিন্ন সময় আমাকে নানা ভাবে হয়রানি করে আসছিলেন মুক্তা আক্তার। ওইসব ঘটনায়ও ব্যবসায়ী সমিতি কয়েক দফা সালিশ-দরবার করেছেন। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় আমরা দোকান বন্ধ করে বাড়ি যাই। তখনো দোকানে কোনো ‘মুরগি’ ছিল না। সকালে এসে দোকানের এমন অবস্থা দেখার পর খুঁজে দেখি দোকানের উপর থেকে একটি ফাঁকা স্থান দিয়েই মালিক মুক্তা আক্তার ইচ্ছাকৃত ভাবে ওই মুরগিটি আমার দোকানে ছেড়ে দেয়। এতে অন্তত আমার ৭৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় ‘মুরগি’র মালিক মুক্তা আক্তারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি। চান্দিনা বাজারের ক্রোকারিজ মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুমুর রহমান জানান, তাদের মধ্যে দ্বন্দ্ব দীর্ঘদিনের। এর আগেও আমরা একাধিকবার তাদেরকে নিয়ে বসে সমঝোতা করার চেষ্টা করেছি। ‘মুরগি’র বিষয়টি আমাদেরও সন্দেহজনক মনে হচ্ছে। দোকান মালিক আমাদের কাছে এসে বিচার প্রার্থী হয়েছেন। আমরা বিষয়টি নিয়ে শিগগিরই বসবো

কার্টেসি: মানবজমিন

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১০:১৪

শেরজা তপন বলেছেন: :) বেশ তো! অন্যের ক্ষতি সাধনের জন্য নতুন অস্ত্র পাওয়া গেল!

১৬ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৮

মোগল বলেছেন: মুরগি অস্ত্র

২| ১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১০:৩৩

জুল ভার্ন বলেছেন: মানুষের ক্ষতি করার কী অদ্ভুত পরিকল্পনা!

১৬ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৯

মোগল বলেছেন: দোকানদারের অভিযোগ সত্য না হওয়ারও একটা সম্ভবনা আছে।

৩| ১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:২৭

নূর আলম হিরণ বলেছেন: সত্য কি সেটা দূর থেকে বলা কঠিন, তবে খবরের বিবরনে মুক্তা আক্তারকে দোষী মনে হচ্ছে।

১৬ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৯

মোগল বলেছেন: মুক্তা আক্তারের বক্তব্য শোনা দরকার

৪| ১৪ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:২৮

অপ্‌সরা বলেছেন: বাবা গোয়েন্দার চাইতেও শয়তানের বুদ্ধি দেখছি অনেক বেশি।

১৬ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:৩০

মোগল বলেছেন: মুরগির বুদ্ধি কতটুকু?

৫| ১৪ ই অক্টোবর, ২০২২ দুপুর ১২:২৭

মরুভূমির জলদস্যু বলেছেন: এই বিষয়ে আপনার মতামত কি?

১৪ ই অক্টোবর, ২০২২ দুপুর ২:২৭

মোগল বলেছেন: চিকেন ক্রাইম

৬| ১৪ ই অক্টোবর, ২০২২ রাত ৯:৪৯

জুল ভার্ন বলেছেন: আপনার এই পোস্টে ৫ জন পাঠক মন্তব্য করেছেন। আপনি ৪ জনকে স্কীপ করে একজনের মন্তব্যের রিপ্লাই দিয়েছেন - বাকী চারজনের মন্তব্য আপনার অনুগ্রহ না পাওয়ার কারণটা বলা যাবে? অবশ্য আপনি সবার মন্তব্যের জবাব দিতে বাধ্য নন, তবে লেখালেখির জগতে সৌজন্যতা বলে একটা বিষয় আছে।
ধন্যবাদ।

১৬ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৮

মোগল বলেছেন: ধন্যবাদ, সময়ের অভাবে অনেক সময় জবাব দেয়া হয়ে উঠে না। সবার জবাব দিয়ে দিচ্ছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.