নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুলকে ভুল বলাটা সৎ সাহসের পরিচায়ক বরং নীরব থাকাটাই শয়তানি....

মোগল

মোগল › বিস্তারিত পোস্টঃ

সালাউদ্দিন কাদের চৌধুরীর বাড়ি ঘেরাও করেছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড

২৯ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৪৮

যুদ্ধাপরাধের মামলায় দন্ডিত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর চট্টগ্রামের গুডস হিলের বাসভবন ঘেরাও করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। ছেলে হুম্মাম কাদের চৌধুরী সম্প্রতি পলোগ্রাউন্ড মাঠে বিএনপির সমাবেশে বাবাকে ‘শহীদ’ বলায় মুক্তিযোদ্ধাদের সন্তানরা এই কর্মসূচি দিয়েছে।
শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টা থেকে নগরীর জামালখানের গণি বেকারি সংলগ্ন সালাহউদ্দিন কাদের চৌধুরীর গুডস হিলের বাসভবন ঘেরাও এবং বিক্ষোভ সমাবেশের এই আয়োজন করে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা ইউনিট।

জানা যায়, সাকা চৌধুরীর বাড়ি ঘেরাওয়ের এই কর্মসূচিতে মূলত আওয়ামী লীগ ও প্রগতিশীল বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত আছেন। বিক্ষোভ থেকে দাবি করা হয়- মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও শহীদ শব্দগুলো জাতির অস্তিত্বের সঙ্গে জড়িত। সাকাকে তার ছেলে হুম্মাম কাদের চৌধুরী শহীদ বলায় লাল-সবুজের পতাকার অবমাননা হয়েছে। এসময় তারা চিহ্নিত যুদ্ধাপরাধীদের স্ত্রী-সন্তানদের রাজনীতি নিষিদ্ধ এবং সম্পদ বাজেয়াপ্তের দাবি জানান।

সংগঠনের মহানগর কমিটির আহ্বায়ক সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে ও জেলার সদস্য সচিব কামরুল হুদা পাভেলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ওমর ফারুক রাসেল ও স্থানীয় কাউন্সিলর নুর মোস্তফা টিনু উপস্থিত আছেন।

কোর্টেসি: মানবজমিন

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৯ শে অক্টোবর, ২০২২ রাত ১০:০৫

জগতারন বলেছেন:
সালাউদ্দীন কাদের চৌধুরী = সাকা চৌধুরী
হুম্মাম কাদের চৌধুরী = হুকা চৌধুরী।
.।.।.।

(মন ও মানষিকতা পরিবর্তন নয়া না করলে)
হুকা চৌধুরী'র ও উহার বাবা ও দাদার মর্জাদায় অলংকৃত হওয়া সময়ের ব্যাপার মাত্র।

২| ২৯ শে অক্টোবর, ২০২২ রাত ১০:১৬

সোনাগাজী বলেছেন:



কোন পক্ষ সঠিক।

৩| ২৯ শে অক্টোবর, ২০২২ রাত ১১:১৩

শেরজা তপন বলেছেন: 'শহিদ' শব্দ বাঙ্গালী জাতির অস্তিত্বের সাথে জড়িত আছে এইটা বুঝলাম না?? ( তবে সালাউদ্দিন কাদের'কে এই উপাধি দেবার কোন কারণ নেই। শহিদ হবার যোগ্যতা অর্জন করেননি তিনি।)
ভারতে যে কোন ধর্ম, জাতিসত্বা, ভাষাভাষির যত সৈন্য যুদ্ধ করতে গিয়ে মারা যায় তাদের 'শহিদ' বলে, দেশের জন্য জান কুরবান করলেই 'শহিদ বা শাহিদ'। পাকিস্থানেও বলে। সারাবিশ্বের মুসলিমরা বলে- তবে?
Whoever was killed in the cause of God, or in defense of a country, creed or principle.

৪| ৩০ শে অক্টোবর, ২০২২ রাত ১:০৫

স্বাধীন বাংলা ৭১ বলেছেন: রাজাকারের ছাওয়ালডারে রাজাকার সাকারে শহিদ ঘুষনা কইরবার লাইগ্যা মঞ্চ বানাইয়া দিছে জাতিয়তাবাদি বিএনপি।

৫| ৩০ শে অক্টোবর, ২০২২ রাত ১:১২

ভ্রান্ত বিলাস বলেছেন: হুকা হইল বাপের (সাকা রাজাকার এবং খুনি এবং দুইটাই) যোগ্য পোলা। তার কহন মনে হয় নাই তার বাপ তার মত পোলাগ বাপেরে মারছে।

৬| ৩০ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:০২

মরুভূমির জলদস্যু বলেছেন:
- এই বিষয়ে আপনার মতামত কি?

৩০ শে অক্টোবর, ২০২২ রাত ১০:৫৮

মোগল বলেছেন: হুক্কারে গদাম দিতে হবে

৭| ৩০ শে অক্টোবর, ২০২২ সকাল ১১:৪০

রানার ব্লগ বলেছেন: চিহ্নিত রাজাকার ও তাদের উত্তরাধিকারদের সকল সম্পদ সরাকারি করন করে এদের ঘেটি ধরে এইদেশ থেকে নিষ্কাসন করা সময়ের দাবি !!

৮| ৩০ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৫১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: শহিদের কাকে বলে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.