নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যা শুনি- যা দেখি - যা ভাবি - তা লিখতে ইচ্ছে করে ।

কিবরিয়া জাহিদ মামুন

শহুরে ফোকলোর

কিবরিয়া জাহিদ মামুন › বিস্তারিত পোস্টঃ

রিকশা ম্যানেজম্যান্ট ডিপার্টমেন্ট

২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৪৫

এদেশে পদ্মা সেতুর আগে দরকার রিকশা ম্যানেজম্যান্ট ডিপার্টমেন্ট । বিসিএস এ রিকশা ব্যবস্থাপনা নামে একটা ক্যাডার খোলা উচিত । ঢাকায় মানুষ কত ? আর রিকশার সংখ্যা কত ? কারও জানা নাই ।

বেশির ভাগ রিকশার পেছনে দেখি দুস্থ পংগু মুক্তিযোদ্ধা সমিতি । এভাবেই চলছে । কোন রাস্তায় রিকশা চলবে আর কোন রাস্তায় চলবে না কোন বিধিনিষেধ নেই । আনসার এদেশের অনেক বড় স্যার এই স্যার কে টাকা দিলেই রিকশা সব রোডে যেতে পারে । আমাদের ভিষন প্রিয় এই আনসার বড় স্যার নামে বিসিএস এ ক্যাডার আছে । তাহলে রিকশা ব্যবস্থাপনা নামে একটা ক্যাডার কেন থাকবেনা ।

আনসার স্যারদের লোগো টা হওয়া উচিত ছিল প্রকাশ্য ঘুষ নিন আনসারে যোগ দিন ।

সরকারের আদেশ যদি হয় "না" বা সাময়িক বন্ধ । তাহলেই সেরেছে । ওখানেই টাকা খাওয়া মেশিন ষ্টার্ট হয় । যেমন ঢাকার বাসাবাড়ীতে গ্যাসের লাইন দেয়া বন্ধ । মেশিন ষ্টার্ট । পুরনো লাইন দেখিয়ে গ্যাসের লাইন আপনার বাসায় ঢুকে যাবে মন্টুর বিনিময়ে । যে রাস্তায় রিকশা চলবে না সে রাস্তার মুখে বড় স্যার আনসার থাকবে প্রকাশ্য ঘুষ বা মন্টু নেবে দেন আপনার রিকশা ছেড়ে দেবে ।

পুনশ্চ: শাহবাগ সরকার এর মুখপাত্র এমরান সরকার ও লাকি আক্তার এর কাছে রিকশা ম্যানেজম্যান্ট ডিপা: খোলার ব্যাপারে আবেদন করা হবে আগামী লাল শুক্রবারে । যারা যারা যোগ দিতে চান তারা ৫ টা মোমবাতি, একটা ম্যাচ, নিয়ে আসবেন । রিকশা ম্যানেজম্যান্ট ডিপা: খোলার জন্য সেখানে মোমবাতি প্রজ্জলন হবে ।

আর হবে সুচনা সংগিত

সবাই কোরাশ করে গাইবে

আরে ও রিকশাওয়ালা
তুই যে গলার মালা
তোরে ছাড়া বাচিনা
হায়রে পীড়িত মানে যন্ত্রনা

সেপ্টেম্বর - ২০১৩

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২০

উদাসী স্বপ্ন বলেছেন: ইউনিক আইডিয়া ছিলো কিন্তু শাহবাগ নিয়ে চুলকানীটা দিয়া পুরা পোস্টের উইট নস্ট করে ফেলছেন। আমার মনে হয় এসব ব্যাপার নিয়ে চুলকানী থাকলে আলাদা একটা পোস্ট দিতে পারেন।হয়তো অনেক কিছু জানা হবে

২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:৩৮

কিবরিয়া জাহিদ মামুন বলেছেন: শাহবাগ নিয়া চুলকানী তো আমার নাই । আপনার থাকলে কনচেন দেহি ।

২| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১১:৪৮

সনেট কবি বলেছেন: পড়লাম

৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:১১

রসায়ন বলেছেন: রিকশার চেয়েও বড় সমস্যা মোটরসাইকেল । এনিওয়ে , ঢাকা শহরে যেসব রিকশার পারমিট আছে সেগুলো চল্লেও পরিস্থিতি অনেকটা ভালো হয়ে যায় তবে প্রবলেম হলো ঢাকার বাইরে রেজিস্টার্ড রিকশাও বেশি লাভের আশায় ঢাকায় এনে চালায় , তাই মানুষের চেয়ে রাস্তায় রিকশা বেশি । যেটা তীব্র সমস্যার তৈরি করছে ।

৪| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৫৪

রাজীব নুর বলেছেন:

সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.