নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এম. বোরহান উদ্দিন রতন, জন্ম : বাংলাদেশের ফেনী জেলায় দাগনভুঁইয়া উপজেলায়, পেশায় একজন প্রফেশনাল আইটি স্পেশালিস্ট গ্রাফিক্স ডিজাইনার ও চিত্রশিল্পী । সেই সাথে সামাজিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত আছি ।

এম. বোরহান উদ্দিন রতন

মানুষ হয়ে ওঠাই বড় চ্যালেঞ্জ

এম. বোরহান উদ্দিন রতন › বিস্তারিত পোস্টঃ

শান্তির পথ নাকি সংঘাতের পথ বেছে নিবেন?

২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৩৮

একটি দল সব ভুলে গিয়ে ক্ষমার মাধ্যমে এক নতুন ধারার রাজনীতি প্রতিষ্ঠা করতে চায় অপরটির সেই চিরায়ত চরিত্র থেকে বের হতে পারছে না। বিএনপির নির্বাচনী ইশতেহার পড়লে বুঝা যায় তারা যে দেশের চলমান প্রতিহিংসা পরায়ন রাজনীতি বিলুপ্ত করে উন্নত দেশের মতো উদার ও সাম্যের রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়, তাই তারা বিরোধী দল থেকে ডেপুটি স্পিকার রাখার ঘোষনা দিয়েছে, দিয়েছে কাউকে হয়রানী না করার প্রতিশ্রুতি, এবং রয়েছে, প্রতিহিংসার রাজনীতি পুরোদমে বিলুপ্ত করে সভ্য ও নতুন ধারার রাজনীতির কথা, এবং সংসদে সকল ক্ষমতা যাকে এক ব্যক্তির অধিনে না থাকে তাই পরপর ২ মেয়াদের বেশী প্রধানমন্ত্রী হবার বিধানও বিলুপ্ত করতে চায় তারা, আনবে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য, এবং স্থানীয় জনপ্রিতিনীতিদের কাছে দেশের উন্নয়নের দায়িত্ব তুলে দিতে চায়, সেই সাথে সম্প্রীতির রাজনীতির মাধ্যমে সংসদে গণভোট প্রথা চালু করবে। সব মিলে এবারের বিএনপির নির্বাচনী ইশতেহার হলো শান্তির ইশতেহার, অন্যদিকে ক্ষমতাসীন স্বৈরাচার শাসকের ইশতেহারে তথাকথিত উন্নয়নের দোহাই ছাড়া মানুষের অধিকার ও দেশের স্থিতিশীল রাজনীতি প্রতিষ্ঠার কথা উল্লেখ নেই, কারণ তাদের রক্তপাত বেশী প্রিয়, তারা আরো রক্ত চায়, দেশকে ২ ভাগে বিভক্ত করে পয়দা লুটতে চায়, তাদের নেত্রী লগি বৈঠার নেত্রী তিনি শান্তির পথে আসতে মানা ।

আজ যদি আপোসহীন দেশনেত্রীর স্থানে হাসিনা থাকতো তবে দেশে রক্তের বন্যা বয়ে যেতে, কারণ দলটি একটি সন্ত্রাসী ও উগ্রবাদী সংগঠন

এখন সিদ্ধান্ত আপনাদের কোন দিকে যাবে ?

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৭

রাজীব নুর বলেছেন: ৩০ ডিসেম্বরের পর সব ঠিক হয়ে যাবে।

২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২৩

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: জ্বি ঠিক হয়ে যাবে, একশ্রেণির লুটতরাজদের জন্য । নিপীড়িত নির্যাতিতরা আরো নিপীড়নের শিকার হতে থাকবে

২| ২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৩

চাঁদগাজী বলেছেন:


আপনার পোষ্ট বের হওয়ার পর, শেখ হাসিনার পরাজয় নিশ্চিত হয়ে গেছে; আমি উনাকে ভোট দিচ্ছি না; মির্জা সাহেব কান্নাকাটি করছেন, ভোটটা উনাকে দেবো, যেন বেগম জিয়া বের হয়ে আসতে পারেন।

২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২১

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: হাসিনাকে কে ভোট দিয়েছে? আর সে কখন ভোটে বিশ্বাসী ‍ছিলো? দেশনেত্রী তার জীবদ্দশায় ১৮ টি আসনে নির্বাচন করে হারেনি কখনো, সর্বোচ্চ ৫ আসনের লড়েও সবকটিতে বিজয়ী সেখানে স্বৈরাচার হাসিনার হারের রের্কড আছে । আর আমার লিখায় আনার মূল্যবোধের পরিবর্তন হয়নি তা হবেও না সেটি মন্তব্যে অনুমেয় । আমি কেবল আমার অবস্থান থেকে সত্য তুলে ধরার চেষ্টা করেছি।

৩| ২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৬

চাঁদগাজী বলেছেন:


বিএনপি'র প্রতিষ্টাতা জেনারেল সাহবে শেখ সাহেবকে হত্যা করেছে, জেনারেলের ছেলে শেখের মেয়েকে গ্রেনেড মেরেছে; কিন্তু ইশতেহারে শান্তির ফোয়ারা বইছে, পাকীদের মতো শান্তি চাই!

৪| ২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৮

চাঁদগাজী বলেছেন:


আমার কিন্তু সংঘাত ভালো লাগে, গন্ডগোল করতে ভালো লাগে; শেখ হাসিনাকে ভোট দিয়ে দেবো নাকি?

২০ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:২৩

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: ইতিহাস বিকৃত করাই যাদের স্বাভাব তাদের সাথে তর্কে না জড়ানোই ভালো, শেখ মুজিব হত্যাকান্ডের বিচার সমাপ্ত করেছে আওয়ামী সরকারই সেখানে কোথাও শহীদ জিয়ার কথা উল্লেখ আছে কি ? আপনার এসব মনগড়া কথা পাবলিক খায় না, আর তারেক রহমান স্বৈরাচারী সরকারের প্রতিহিংসার শিকা্র, আপনার গন্ডগোল করতে ভালো লাগলে করেন, তবে তা যেন আমার টাকায় যাদের বেতন চলে সেই ‍পুলিশ প্রশাসনের অক্সিজেন পরিহার করে গন্ডগোল করতে আসেন, আমরা আগ বাড়িয়ে কিছু করবো না, আক্রন্ত হলে তা প্রতিহত করবো , তখন দেখা যাবে কে কত মিনিট টিকতে পারে ।

৫| ২০ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২৯

চাঁদগাজী বলেছেন:


আপনি লিখেছেন, "আমি কেবল আমার অবস্থান থেকে সত্য তুলে ধরার চেষ্টা করেছি। "

-আপনি ঠিক করেছেন, সত্যের দরকার, আমার জীবটা মিথ্যায় ভরে গেছে; আপনার লেখায় মনে হচ্ছে, বেগম জিয়া জেলে থেকেও ভোট পেয়ে যাবেন, বেগম জিয়ার প্রতীক কি এবার; ধানের শীষ, নাকি লাল দালান?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.