নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এম. বোরহান উদ্দিন রতন, জন্ম : বাংলাদেশের ফেনী জেলায় দাগনভুঁইয়া উপজেলায়, পেশায় একজন প্রফেশনাল আইটি স্পেশালিস্ট গ্রাফিক্স ডিজাইনার ও চিত্রশিল্পী । সেই সাথে সামাজিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত আছি ।

এম. বোরহান উদ্দিন রতন

মানুষ হয়ে ওঠাই বড় চ্যালেঞ্জ

এম. বোরহান উদ্দিন রতন › বিস্তারিত পোস্টঃ

ও প্রিয়া তুমি কার?

২০ শে জুলাই, ২০১৯ দুপুর ২:৫৩





রাজনৈতিক আশ্রয়ের জন্য প্রিয়া সাহা এমন কান্ড করেছে, এমন মনে করার কোন কারণ নেই। এটা বললে তার অপরাধের গুরুত্ব বরং হালকা হয়ে যাবে। সে যা করেছে তা অতি সুক্ষ্মভাবে বিশেষ কোন গোষ্ঠিীর এজেন্ডা বাস্তবায়ন করেছে। এবং ১৯৭১’র স্বাধীনতা যুদ্ধে রাজাকার আলবদরদের থেকেও ঘৃণিত কাজ করেছে এই কুলাঙ্গার মহিলা, প্রিয়া সাহারা এই দেশ থেকে কি পায়নি ?
তারপরও তারা এই দেশের বিরুদ্ধে চক্রন্ত করেছে এখন দেখার বিষয় এতোদিন যাদের চত্র ছায়ায় এই প্রিয়া ছিলো তারা এখন তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প অনুরোধ করলেও সে সেখানে থাকতে চাইবে না বলেই আমার বিশ্বাস। আমার আরো বিশ্বাস প্রিয়া সাহা দেশদ্রোহমূলক কথা যাই বলুক না কেন, তিনি দেশে ফিরে আসবেন দম্ভের সাথে এবং আমরা যারা প্রতিবাদ করছি তাদেরকে সাম্প্রদায়িক আখ্যা দিয়ে তিনি তার বক্তব্যের যথার্থতা প্রমান করতে সচেষ্ট হবেন।

তিনি ট্রাম্পকে বলেছেন, আমরা বাংলাদেশে থাকতে চাই। এই বিষয়ে আপনার সহযোগিতা চাই। আরো ১৮ মিলিয়ন আছে তার মতো। তার মানে প্রিয়ার কিছু এজেন্ডা আছে। সেটা হলো বাংলাদেশকে বিশ্বের কাছে সাম্প্রদায়িক রাষ্ট্র হিসাবে চিহ্নিত করা। অনেকে বলেছেন, প্রিয়া সাহার দুই মেয়ে আমেরিকায় পড়াশুনা করে। স্বামী মলয় সাহা দুদকের সহকারি পরিচালক। আর তিনি নিজেও হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক পরিষদের সাংগঠনিক সম্পাদক। শারি নামে একটি এনজিও'র নির্বাহী পরিচালক।

নিজের দেশে এমন সুদৃঢ় অবস্থান ছেড়ে কেউ বিদেশে থাকতে চায় না। ট্রাম্পের দরবারে ১৭ দেশের প্রতিনিধির মধ্যে প্রিয়া সাহা কিভাবে অন্তর্ভুক্ত হলেন সেটা তদন্ত করা দরকার। তাই প্রিয়ার এই কান্ডকে আহ্লাদী দৃষ্টিতে বিবেচনা করা বেমানান।

আর বাংলাদেশ যদি সংখ্যালুগুদের উপর অমানবিক আচরণ করে থাকে তার মতো নারি ডোনাল্ড ট্রাম্পের কাছে পৌছায় কিভাবে এবং তার স্বামী দুদকের পরিচালক হয় কিভাবে এবং দুই মেয়ে কিভাবে পড়াশোনা করলো ?

তার কোন বাড়ি ঘর কে কবে দখল করেছে তার সুনির্দিষ্ট প্রমাণ না দিতে পারলে তার নাগিরকত্ব বাতিল করে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ গঠন করা এখন ফরজ হয়ে গেছে বলে আমি মনে করি ।

- এম. বোরহান ‍ উদ্দিন রতন
ব্লগার ও সামাজিক সংগঠক

মন্তব্য ১৯ টি রেটিং +২/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
এই মহিলার কপালে দুঃখ আছে।

২১ শে জুলাই, ২০১৯ ভোর ৪:৫৬

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: কিছুই হবে না খুঁটির জোর না থাকলে ট্রাম্প পর্যন্ত গেলো কিভাবে ?

২| ২০ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৪৫

রাজীব নুর বলেছেন: প্রিয়া সাহার কথায় কেউ বিভ্রান্ত হবেন না, সে হিন্দুদের প্রতিনিধিত্ব করে না।

২১ শে জুলাই, ২০১৯ ভোর ৪:৫৫

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আপনি কি নিশ্চিত জেনে বলছেন? সে হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদের ১ নং সাংগঠনিক সম্পাদক!

৩| ২০ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এবারও যদি শুধুমাত্র হিন্দু ধর্মাবলম্বী(আমি ধর্মীয় বিভাজন চাই না) হওয়ার কারণে প্রিয়া সাহাকে ছাড় দেয়া হয় তাহলে এই দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের জন্য সেটা হবে অশনি সংকেত...

২১ শে জুলাই, ২০১৯ ভোর ৪:৫৬

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আমারও তাই মনে হয়, আপনার যুক্তিটি সমর্থন করলাম।

৪| ২০ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:২৯

অক্পটে বলেছেন: উনি হিন্দু নারী ওনার বালও বাকা করতে পারবেনা এই সরকার।
দুধ কলা দিয়ে কালসাপ পোষা এটাকেই বলা হয়। এই কলঙ্কিনীর আর কি চায়। ওর তো কিছুই হারায়নি ও পেয়েছিল সবই আ.লীগের হোমরাচোমরা সকলেই ওর বন্ধু। এখন দেখার বিষয় আ.লীগ নামক বদমাইসেরা এই কলঙ্কিনীর কি বিচার করে। ওদিকে ভারত বাবা আবার রাগ না করে বসে।

৫| ২০ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:২৭

চাঁদগাজী বলেছেন:


প্রিয়া সাহা আপনাদের মতো লোকজনের কাছে নালিশ করেছেন; বাংলাদেশে ওরা নালিশের সুযোগ পায়না, আমেরিকায় নির্ভয়ে নালিশ করা যায়।

২১ শে জুলাই, ২০১৯ ভোর ৪:৫৬

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আপনি দেশের একমাত্র নির্ভুল এবং নিঃপাপ ব্যক্তি তা ১ম দিন থেকে এখন অব্ধি পর্যন্ত অনুধাবন করে যাচ্ছি।

৬| ২০ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:২৮

চাঁদগাজী বলেছেন:


প্রিয়া সাহা আপনাদের মতো লোকজনের বিপক্ষে নালিশ করেছেন; বাংলাদেশে ওরা নালিশের সুযোগ পায়না, আমেরিকায় নির্ভয়ে নালিশ করা যায়।

২১ শে জুলাই, ২০১৯ ভোর ৫:০১

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আপনি প্রিয়া অনুরাগী তা অকপটে বলে দিলেই তো পারেন।

৭| ২০ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:০৯

সেলিম আনোয়ার বলেছেন: তাকে দৃস্টান্তমূলক শাস্তি দেয়া উচিৎ। তার তথ্য সত্য প্রমানের জন্য জেরা করা উচিৎ।প্রমানে ব্যর্থ হলে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে বাধ্য করা উচিৎ। কোন সুনাগরিক এমন গর্হিত কাজ করতে পারেন না।

২১ শে জুলাই, ২০১৯ ভোর ৪:৫৭

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: তার অপরাধ গুরুতর, তবে সে যে শাস্তি পাচ্ছে না তা নিশ্চিত থাকুন। ধন্যবাদ ভাই

৮| ২১ শে জুলাই, ২০১৯ ভোর ৬:৫১

চাঁদগাজী বলেছেন:



জামাত-বিএনপি-হেফাজতকে অন্য ধর্মের লোকেরা ভয় পায়।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:২২

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: এসব মনগড়া পাগলের প্রলেপ নয় কি? বিএনপির আমলে সবচেয়ে সংখ্যালঘুরা নিরাপদে ছিলো, এবং দুটি তথ্য দিচ্ছি চট্টগ্রামে হাটহাজারীতে হেফাজত পন্থীদের সবচেয়ে বড় মাদরাসাটির বিল্ডিং ঘেষেই স্ব মহিমায় দাড়িয়ে আছে হিন্দুদের বিশাল এক মন্দীর সেখানে প্রতিদিন সন্ধ্যায় তারা শংঙ্খ বাজায় পুজো করে কেউ কি প্রমাণ করতে পারবে বা কোন অভিযোগ করেছে সেখানে হেফাজতের কেউ তাদের বাঁধা দিয়েছে?

বিএনপির রাজনীতি কি অন্য ধর্মাম্বলীর লোক জন নেই ? এসব দলকানা বাকশাল মার্কা আবালী দাবি হাস্যকর ।

পিরোজপুরে হিন্দুদের সংখ্যা প্রায় মুসলিমদের সমান সমান সেখান থেকে জামায়াত বারবার নির্বাচিত হয়েছে হিন্দুদের ভোট ছাড়া তা কখনো সম্ভব না। এবং অনেক হিন্দুকে বলতে শুনেছি তারা সেই সময়কালে সবচেয়ে বেশী নিরাপদে ছিলো।

৯| ২১ শে জুলাই, ২০১৯ ভোর ৬:৫৩

চাঁদগাজী বলেছেন:



ভারতের বিজিপি আপনাদের থেকে ১ ডিগ্রি বেশী নির্দয়; এবং ওখানে ২২ কোটী মুসলিম আছেন!

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:২৪

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: সেখানে মুমলিমদের গুরুর গোস্ত খাবার অপরাধে হত্যা করা হয় আর আমরা হিন্দুদের সাথে বন্ধুত্ব করি, আমার নিজেরও ৭ জন হিন্দু বন্ধু ২ জন বৌদ্ধ ও ১ খৃস্টান বন্ধু আছে

১০| ২১ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৪৪

অক্পটে বলেছেন: কাজ হয়ে গেছে আ.লীগের মহিলা নবী শেখ হাসিনার মুখের কথাই নাকি ওই নারী ট্রাম্পের কাছে বলেছে। ৩৫ মি: ভিডিওতে প্রিয়া সাহা এই নালিশের ব্যখ্যা করেছেন। এই জন্য কাইল্যা কাদের আজ বলেছেন মামলা যা হয়েছে সব খারিজ করে দেয়া হয়েছে। এবং ঐ কাইল্যা মহিলার ব্যখ্যা শুনে নাকি পরে ব্যবস্থা নেয়া হবে।

এবার বুঝতে পারলেন কি ব্যবস্থানেয়া হবে? আগেই জানা ছিল কি হবে।

২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:১৮

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আমি আমার লিখায় তা আগাম বলে দিয়েছি এই মহিলার কিছু হবে না, হতো আজ যদি তার জায়গায় কোন মুসলিম হতো বা কোন বিএনপি বা জামায়াতের লোক হতো দেখতেন এতোক্ষণে মামলা প্রতিযোগিতা হতো ৪৮০ টি থানায় । এবং কতো বিক্ষোভ মিছিল কতো রাষ্ট্রদ্রোহ মামলা আর কতা সৃজনাল দেশপ্রেমিক তখন প্রতিবাদ করতো । এখন এসব করবে না দাদা বাবুদের প্রতিনিধি বলে কথা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.