নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

পরাজিত রিপাবলিকানরা ট্রাম্পকে নির্বাচন থেকে সরে যেতে বলছে

০৯ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৫:০২



পরাজিত রিপাবলিকানরা, রমনি, ম্যাককেইন, পল রায়ান, প্রাইমারীর ১৭ পরাজিত সিনেটর-গর্ভণর সবাই একযোগে চীৎকার দিচ্ছে ট্রাম্পকে সরে যেতে; ২টি বিষয় কাজ করছে, আগে ওরা ভয় পেয়েছিল যে, ট্রাম্প জয়ী হলে এদের গুরুত্ব কমে যাবে; এখন দেখছে ট্রাম্পের বদলে, ওর ভাইস প্রাথী পেন্স অতি সহজেই হিলারীকে পরাজিত করতে পারবে; এখন রিপাবলিকানরা ২ পাখী মারতে চাচ্ছে। পেন্স প্রাইমারীতে এলে, সহজেই ট্রাম্পের কাছে পরাজিত হতো; কিন্ত গত ৩ সপ্তাহের ঘটনা প্রবাহে পেন্সের চরিত্র, হিলারী ও ট্রাম্প থেকে বেশী শক্ত বলে প্রমাণিত হয়েছে।

পেন্স চরিত্র শক্তভাবে সামনে এসে যাওয়ায়, হিলারী ট্রাম্পের বহিস্কার চাচ্ছে না আর; গতকাল সকালে, ভুলে একবার বলেছিল যে, ট্রাম্প নির্বাচনে অংশ নেয়ার যোগ্যতা হারায়েছে; আজকে উনি মনে করছেন যে, পেন্স থেকে ট্রাম্পকে হারানো সহজ হবে, আজকে চুপ।

ট্রাম্পের সবকিছু নির্ভর করছে আজকের ডিবেইটের উপর: যদি শুরুতে, ট্রাম্প জাতির কাছে নিশর্তভাবে ক্ষমা চায়, হিলারীর খবর আছে; কিন্তু ট্রাম্পের সমস্যা হলো, সে নিশর্তভাবে ক্ষমতা চাইতে জানে না, ক্ষমা চাইতে গিয়ে গতকাল একটা লেজ লাগায়ে দিয়েছে। তাকে শুরুতে বলতে হবে, "আমি যা বলেছি, এগুলো গ্রহনযোগ্য নয়, আমি ক্ষমা চাই, এগুলো আর হবে না"।

আজকের ডিবেই হচ্ছে টাউন-হল ফরমেটে, শ্রোতারা প্রশ্ন করবে। আমেরিকার অর্থনৈতিক অবস্হা ভালো, বেকার নেই; ফলে, শ্রোতাদের ভেতর দরিদ্র শ্রেনীর কেহ থাকবে না; ফলে, ওদের প্রশ্ন পেট নিয়ে হবে না, হবে ট্রাম্পের বক্তব্য নিয়ে। আজকের ডিবেইটে ট্রাম্প ভালো করতে না পারলে সে হতাশ হয়ে যাবে; তারপর সে কি করবে, বলা মুশকিল। তবে, ২ দল, মিডিয়া ও বিশ্বের রাজনীতিবিদরা চাচ্ছে সে যেন পরাজিত হয়।

আবার, আমেরিকানরা কিন্তু খুবই ভিন্ন জাতি, তারা ট্রাম্পকে পুরোপুরি নিজের থেকেই মাফ করে দিতে পারে; আগামীকাল বুঝা যাবে।





মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:০১

বিলুনী বলেছেন: যে কোন মূল্যেই ট্রাম্প বিজয়ী হবে । বিশ্ববাসী একটি তোতা পাখী পেটে পেটে কুটনামী বুদ্ধীওয়ালীর খপ্পরে পড়তে চায়না । গোপন শত্রুর চেয়ে মুখ ফুসকা প্রকাশ্য প্রতিদন্দিই অনেক ভাল । ট্রাম্পের রয়েছে প্রচন্ড অাত্ম বিশ্বাস জয়ের জন্য যার প্রয়োজন সবচেয়ে বেশী ।

০৯ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:০৯

চাঁদগাজী বলেছেন:



সব রিপাবলিকান নেতা ট্রাম্প থেকে সরে গেছে; ৩০ জনের মতো পার্টির বৈঠক ডেকে ট্রাম্পকে বের করতে বলেছে আজ সকাল অবধি।

এদিকে ব্যালেটে ট্রাম্পের নাম ছাপানো হয়েছে। রিপাবলিকনরা মনে করছে পেন্স খুব সহজেই হিলারীকে পরাজিত করতে পারবে; অংক কষছে সবাই।

২| ০৯ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:১১

উদাসী স্বপ্ন বলেছেন: এই বেটা সর্বকালের সেরা নির্লজ্জ। কিন্তু এতো কিছুর পরও এর প্রোজেকশন এতো ভালো কেমনে? যুক্তরাষ্ট্রের লোকজন কি দিন দিন অসহিষ্ণু হয়ে যাচ্ছে?

০৯ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:২৫

চাঁদগাজী বলেছেন:



আমেরিকান লোকজন, দুস্ট ও বেকুব থেকে বিদ্ধমানকে দাম দিচ্ছে। ট্রাম্প নিজের নিয়ন্ত্রণহীন জীবনের জন্য মুল্য দিচ্ছে; না হয়, হিলারী যেভাবে পেছনে পড়ে যাচ্ছিল, হিলারীর খবর থাকতও না।

আমেরিকানরা নিজে যা করে ( যেমন মেয়েদের ব্যাপারে সেক্সুয়েল গল্প ইত্যাদি), সেই ধরণের ব্যাপারে 'ডবল স্টানডার্ড' অনুসরণ করে না; ফলে, তারা এখনো ট্রাম্পকে বিশালভাবে দোষ দিচ্ছে না; সমস্যা হচ্ছে, রিপাবলিকানরা ওকে বের করতে চেস্টা করে আসছিলো ১ বছর যাবত, এখন হাতে কিছু 'কারণ' পেয়েছে।

৩| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১০:৩৯

মনসুর আলী বলেছেন: ট্রাম্প জয়ী হলে সে বিশ্বযুদ্ধ বাঁধাবে

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১০:৫৭

চাঁদগাজী বলেছেন:



আমরিকা কোনদিন বিশ্বযুদ্ধ বাধায়নি, বাধায়েছে জার্মানরা

৪| ০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১০:৫৯

তিক্তভাষী বলেছেন: গার্বেজ! এতোদিন বলেছেন ট্রাম্পের সামনে হিলারী একদন্ড টিকবে না। ট্রাম্পের তোতা উড়ে যাওয়ার পর এখন বলছেন পেন্স সহজেই হিলারীকে হারাতে পারতো! আগেও একবার বলেছিলাম- এসব গার্বেজ অ্যানালাইসিস বাদ দিন।

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১১:২৭

চাঁদগাজী বলেছেন:



ট্রাম্প বিভিন্ন সময়ে রাজা-উজির মারলেও সেই মানুষের পক্ষের লোক; পেন্স গত ৩ সপ্তাহে নিজকে শক্তভাবে প্রতিস্ঠিত করেছে; আমেরিকান রাজনীতিবিদরা ও মিডিয়া নিজেদের প্রতিপত্তি হারানোর ভয়ে ট্রাম্পকে বধ করছে।

আপনার এনালাইসিস কই; নাকি খালি 'সাউন্ড বক্স?

৫| ১১ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:৫৯

বিলুনী বলেছেন: মেজরিটি সাধারণ এমেরিকান ট্রাম্পকে পছন্দ করে , তারা ফেবুকে বা সংবাদ মাধ্যমে সচরাচর রাজনৈতিক মন্তব্য প্রকাশ করেনা , তারা ব্যলটে তাদের মতামত জানাবে । তারা ভাওতাবাজ রাজনীতিক ও প্রোপাগান্ডাডিস্ট সংবাদ মাধ্যমকে কে এবার একটা উচিত শিক্ষা দিবে , দেখে নিবেন আগামী মাসে । ট্রাম্প ৩/৪মিলিয়ন ইমিগ্রান্ট ভোটারের বিষয় নিয়ে চিন্তিত নয় মোটেও ।

১১ ই অক্টোবর, ২০১৬ রাত ৮:৫৮

চাঁদগাজী বলেছেন:


মিডিয়ার সবাই ওর বিপক্ষে চলে গেছে; সিএনএন এমন সব কথা বলছে ও জরীপ চালাচ্ছে বলার কথা নয়।; ওর ভয়ে অনেক অকারণ ওর বিপক্ষে লেগে গেছে।

ওর পার্টির ৫০ জনের বেশী কংগ্রেসম্যান ও সিনেটর ওর বিপক্ষে ভোট চাচ্ছে।

৬| ১৩ ই অক্টোবর, ২০১৬ রাত ১২:৫১

বিলুনী বলেছেন: আমিরিকা সহ ইংলিশ ভাষাভাষী দেশ যথা ইংল্যান্ড ,কানাডা অস্টেলিয়া ,নিউজিলান্ড এর শতকরা ৯৫ জন প্রকাশ্যে বা অনলাইন নেট ওয়ার্কে তাদের রাজনৈতিক মতামত জানায়না । এরা ভোটও বেশি দিতে যায়না , তাদের মোট ভোটারের শতকরা ৩০ থেকে ৪০ ভাগ ভোট কাস্ট হয় । তবে তারা খুটি নাটি খবর ঠিকই রাখে , মনে মনে ঠিক করে কাকে ভোট দিবে নীজের বিবেচনায় , কোন সংবাদ মাধ্যমের মতামত তাদেরকে প্রভাবিত করেনা । আমিরিকান জনগন চায়না তাদের দেশের রাজনীতিবিদেরা কুটকৌশল করে যুদ্ধ বাধাক , আর দুনিয়ার বিভিন্ন প্রান্ত হতে অশিক্ষিত অপরিনামদর্শী শরনার্থী এসে তাদের দেশ ভরে উঠুক এবং সময় সুযোগ পেলে তাদেরকেই বিনাশ করুক । ট্রাম্পের নীজ দলীয় লোক বুঝে গিয়েছে ট্রাম্প আসলে তাদের খবর আছে । মিডিয়ার চামচারাও বুঝে গেছে ট্রাম্প আসলে তাদের কপালে কি আছে ।
আমিরিকান জনগন ভাল করেই জানে যেই ক্ষমতায় আসুক তাদের মৌলিক কোন বিষয়ের পরিবর্তন হবেনা , তাদের জন্য কারো আলাদিনের চেরাগ জ্বালাতে হবেনা , বা কেও ইচ্ছা করলেই তা নিভাতে পারবেনা তাদের আলাদিনের চেরাগ এমনিতেই জ্বলে আছে । ট্রাম্প রাজনীতিবিদ না হলেও সে জনগণের নাড়ী বুঝে ফেলেছে । সে রাজনীতিবিদ না হলেও কুশলী ব্যবসায়ী , সে হালি হালি রাজনীতিবিদ পয়দা দিয়েছে বিভিন্ন রকম সহায়তা দিয়ে । যদি কোন কারণে সে না পিছায় জয় তার সুনিশ্চিত ।
ওর পার্টির ৫০ জনের বেশী কংগ্রেসম্যান ও সিনেটর ওর বিপক্ষে ভোট চাচ্ছে আমার আমিরিকান আত্মীয় ও বন্ধুদের কাছ হতে জেনেছি তারা নীজেরা বলাবলী করছে এই কংগ্রেসম্যান ও সিনেটররা আগে কি আঙ্গুল চুষছিল, পাগলটা নমিনেশন দৌড়ে জিতল কিভাবে , তার মানে এই কংগ্রেসম্যান ও সিনেটররা নীজেদের গ্রহণযোগ্যতা নীজেরাই হারিয়েছে , তারা ভোটারদেকে প্রভাবিত করবে কিভাবে , নীজেরাই প্রশ্র বানে জরজরিত ভীষণভাবে ।

১৩ ই অক্টোবর, ২০১৬ রাত ১:১৪

চাঁদগাজী বলেছেন:



মিডিয়া ও কালো নেতাদের কারণে কালোরা প্রভাবিত হয়, সেটা স্পেনিশদের বেলায়ও সত্য।
সব রাজনীতিবিদ, সব মিডিয়া ভয়ে এক হয়ে গেছে ট্রাম্পের বিপক্ষে

৭| ১৩ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:০৯

বিলুনী বলেছেন: ট্রাম্প নীচের তথ্যগুলি জানে , আমি হলফ করে বলতে পারি ট্রাম্প নীচের তথ্যগুলি জানে ।
White Americans are the racial majority. African Americans are the largest racial minority, amounting to 13.2% of the population. Hispanic and Latino Americans amount to 17% of the population, making up the largest ethnic minority. The White, non-Hispanic or Latino population make up 62.6% of the nation's total, with the total White population (including White Hispanics and Latinos) being 77%. White Americans are the majority in every region except Hawaii ,
কাজেই মিডিয়া ও কালো নেতাদের কারণে কালোরা প্রভাবিত হয়, এবং সেটা স্পেনিশদের বেলায়ও সত্য হলেও
এবং সব রাজনীতিবিদ, সব মিডিয়া ভয়ে ট্রাম্পের বিপক্ষে এক হয়ে গেলেও ট্রম্পের ভয়ের কোন কারণ দেখছিনা এখন পর্যন্ত ।

১৩ ই অক্টোবর, ২০১৬ ভোর ৫:৪৯

চাঁদগাজী বলেছেন:


সাদারা তো এক থাকে না।

তবে, হিলারী হয়তো এখনো ঠিক জানে না, কি হতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.