নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ট্রাম্পের নির্বাচন পরিচালনা কমিটির রাশিয়ান কানেকশন

০৬ ই মার্চ, ২০১৭ সকাল ১০:৪১



রাশিয়ান রাস্ট্রদুতের সাথে কথা বলার পর, সেটা নিয়ে মিথ্যাচার করাতে, ট্রাম্পের মিলিটারী এডভাইজার জেনারেল ফ্লিনকে স্বেচ্ছায় পদত্যাগ করতে হয়েছে; এখন লাইনে আছে ট্রাম্পের এটর্নি জেনারেল জেফ সেসনস; গত সপ্তাহে ডেমোক্রেটরা তার পদত্যাগ দাবী করেছে; সেসনস নির্বাচনের আগে ২ বার রাশিয়ান রাস্ট্রদুতের কথা বলেছে; চাপের মুখে সে স্বীকাার করেছে যে, রাশিয়ান রাস্ট্রদুতের তার কথা হয়েছে; তবে, এগুলো ছিলো সাধারণ আলোচনা; কিন্তু ডেমোক্রেটরা ও কিছু রিপাবলিকান জানতে চাচ্ছে, সাধারণ আলোচনার বাহিরে অসাধারণ কিছু আলোচনা হয়েছে কিনা! শুক্রবার, সেসনস নিজকে "রেকিউজ" করেছে; "রেকিউজ" একটি সাংবিধানিক নীতি, যেটাতে এটর্নী জেনারেল হিসেবে, "রাশিয়ান কানেকশান" নিয়ে যত তদন্ত হবে, তাতে সে অংশ গ্রহন করতে পারবে না, তার আইনি ক্ষমতা থাকবে না; এই "রেকিউজ" গ্রহন করে, সে সাময়িকভাবে পদত্যাগ ঠেকায়েছে। তবে, বিপদ রয়ে গেছে।

মনে হচ্ছে, এর পরে নাম আসবে নির্বাচনী ম্যানজার পল মেনাপোর্ট, অথবা ট্রাম্পের মেয়ের জামাই জেরেড কুশনারের নাম; জেরেড কুশনারের নাম এলে ঘটনা খারাপের দিকে যাবে, তখন ট্টাম্পকেও মুখ খুলতে হবে; কারণ, জেরেড যদি রাশিয়ান রাস্ট্রদুতের সাথে কিছু নিয়ে আলাপ করে থাকে, ট্রাম্পের সেটা জানার কথা।

মনে হচ্ছে, ডেমোক্রেটরা জেফ সেসনস ও জেরেডকে পদত্যাগে বাধ্য করতে পারলে, তারা ট্রাম্পকে ধরতে চাইবে; ট্রাম্প গত বছর এপ্রিল মাসে রাশিয়ান রাস্ট্রদুতের সাথে কথা বলেছে। রাশিয়ান রাস্ট্রদুতের সাথে কথা বলা অপরাধের ব্যাপার নয়, তবে সেটা নিয়ে কিছু লুকাতে চাইলে বিপদ আছে। ট্রাম্প ক্রমেই অশান্ত হয়ে উঠছে; কংগ্রেসে বক্তব্য দেয়ার সময় তাকে যতটুকু শান্ত দেখায়েছে, গত কয়েক দিনে তা হারিয়ে গেছে।

আমেরিকান সরকার ধরে নিয়েছে যে, রাশিয়া গত আমেরিকান নির্বাচনে হস্তক্ষেপ করার লক্ষ্যে হ্যাকিং করেছে। আবার রাশিয়ান রাস্ট্রদুত সেরগেই কিসলিয়াককে আমেরিকানদের কেহ কেহ বর্তমান বিশ্বের সব চাইতে বড় গোয়েন্দা মনে করে করে; কিসলিয়াক ১৯৮০ সাল থেকে রাশিয়ান দুতাবাসে কাজ শুরু করেছিল, ২০০৮ সাল থেকে সে রাস্ট্রদুত হিসেবে আছে।

রাশিয়া কানেকশান নিয়েই রাজনীতিবিদরা ট্রাম্পকে টার্গেট করে বসেছে, লক্ষণ ভালো মনে হচ্ছে না।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই মার্চ, ২০১৭ সকাল ১১:০৭

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: ইউএসএ'র অস্থিরতা সারা বিশ্বে ছড়াবে

০৬ ই মার্চ, ২০১৭ সকাল ১১:১২

চাঁদগাজী বলেছেন:


সঠিক, আমরিকার ভেতকার অস্হিরতা বিশ্বের জন্য ভয়ানক হতে পারে।

২| ০৬ ই মার্চ, ২০১৭ সকাল ১১:২০

কলাবাগান১ বলেছেন: রেসকিউ না রিকিউজ Recuse vs Rescue

০৬ ই মার্চ, ২০১৭ সকাল ১১:২৭

চাঁদগাজী বলেছেন:


ধন্যবাদ, ঠিক করে দিচ্ছি

৩| ০৬ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:২৮

মামুন ইসলাম বলেছেন: রাজনীতি বুঝি না ভাই ।

০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৫:৩০

চাঁদগাজী বলেছেন:


আপনি যতকিছু বুঝেন, সবকিছু যোগ করলে যা পাবেন, সেটাই আপনার রাজনৈতিক ধারণা।

৪| ০৬ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:৩৯

খোলা মনের কথা বলেছেন: ডেমোক্রেটরা জেফ সেসনস ও জেরেডকে পদত্যাগে বাধ্য করতে পারলে, তারা ট্রাম্পকে ধরতে চাইবে;

ট্রাম্প ট্রুম্পুর উপর আম্রেকিরা এতো খেপলো কেন কে জানে। টুটাল আবহাওয়া মনে হচ্ছে ট্রাম্পের সাথে যাচ্ছে না। যদিও ট্রাম্প তা কানে নেয় না। সব ট্রাম্পের মাথার উপর দিয়ে যাচ্ছে।

আপনার আইডিয়া কি ট্রাম্প জানে???

০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৫:২৬

চাঁদগাজী বলেছেন:



রাজনীতিবিদরা ওকে হোয়াইট হাউসে দেখতে চাহে না।
এখন ট্রাম্প বুঝতেছে, তদুপরি সরকারের লোকেরা ওকে বুঝতে সাহায্য করছে।

৫| ০৬ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:৫৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: গতানুগতিক সিস্টেম নাড়া দিতে গেলে নিজেকেও অনেক ধকল সইতে হয়। ট্রাম্প-এর এখন যা হচ্ছে। ব্যপারটা আমাদের দেশের ৯ জন অসৎ অফিসারের সাথে ১ জন সৎ অফিসার থাকলে যা হয় তার মতই...

০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৫:২৮

চাঁদগাজী বলেছেন:



ক্যাপিটেৈজমের নিয়ম অনুসারে, আমেরিকান রাজনীতিবিদরা পুরোপুরি অসৎ নয়; তবে, তারা ট্রাম্পের মত কারো কাছে পরাজিত হওয়াকে মেনে নিতে পারছে না।

৬| ০৬ ই মার্চ, ২০১৭ বিকাল ৫:৫৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কিন্তু তারা তো এর আগে 'অভিনেতা' রিগেন কে মেনে নিয়েছিল। তাও ২ টার্ম! তাহলে এখন একজন মিডিয়া সেলিব্রিটিকে মানতে এত কষ্ট হচ্ছে কেন?

০৬ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:২৮

চাঁদগাজী বলেছেন:


রিগ্যান প্রেসিডেন্ট হওয়ার আগে, কালিফোর্নিয়ার গভর্ণর ছিলো, এবং দীর্ঘদিন রাজনীতিতে ছিলো; সে মানুষের সাথে অভিনয় করে গেছে; ওর অভিনয়ে, মানুষ ধরে নিয়েছে যে, সোভিয়েত সে ভেংগে দিয়েছে।

৭| ০৬ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

গেম চেঞ্জার বলেছেন: এভাবে ধুমধারাক্কা নিউজ দেয়াটা ব্লগারদের সেবার একটি অংশ ধরে নেওয়া যায়। :)

ভাল, চলুক।

০৬ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:১০

চাঁদগাজী বলেছেন:


সংবাদ হিসেবে এগুলো আছে; তবে, এগুলোতে রাজনীতির প্রভাব ও গণতান্ত্রিক সাংবিধানিক কিছু বিষয় আছে খেয়াল করার মতো; যেমন, আনেক বাংগালী পলিটিক্যাল সায়েন্সের শিক্ষকও "রেকিউজ" সহজে বুঝবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.