নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করার (বাদ দেয়ার) চেষ্টা করছে স্পীকার নেনসি পলোসি

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:২২



সাম্প্রতিক সময়ে, প্রেসিডেন্ট ট্রাম্প ও ইউক্রেনের প্রেসিডেন্টের এক টেলিফোন আলোচনাকে কেন্দ্র করে, আমেরিকান হাউজ অব রিপ্রেজেন্টেটিভ'এর স্পীকার, নেনসী পলোসি ট্রাম্পকে ইমপিচ করার চেষ্টা করছেন। টেলিফোনে প্রেসিডেন্ট ট্রাম্প ২০০ মিলয়ন ডলারের অস্ত্র দেয়ার কনফার্ম করছিলেন, একই সাথে ট্রাম্প ইউক্রেনের প্রেসিডেন্টকে নির্দেশ দিয়েছেন, আমেরিকান প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট বাইডেনের ছেলের স্হগিত একটি মামলাকে পুনরায় চালু করতে। প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট বাইডেনের ছেলে, হান্টার বাইডেন ইউক্রেনে গ্যাস কোম্পানীর পক্ষে আইনবিদ হিসেবে কাজ করে বেশ কয়েক মিলিয়ন ডলার আয় করেছে, ও সেখানে এক মামলায় পড়েছিলো; সেই মামলাটি আমেরিকান সরকারের চাপের মুখে অতীতে চাপা দেয়া হয়েছিলো। এখন সেটা চালু করলে, আগামী আমেরিকান ভোটে ইহার প্রভাব পড়বে; প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট বাইডেন আগামী আমেরিকান ভোটে ট্রাম্পের বিপরিতে ডেমোক্রেট দলের ক্যানডিডেট হবার বড় সম্ভাবনা আছে।

ডেমোক্রেট দলের লোকেরা বলছে যে, প্রেসিডেন্টে ট্রাম্প এই ধরণের নির্দেশ দিয়ে, আমেরিকার আইন ভংগ করেছে, তাকে কংগ্রেসে ভোট করে বাদ দেয়ার দরকার। বাদ দিতে হলে, হাইজ অব রিপ্রেজেন্টেটিভ ও সিনেটে এই ব্যাপারে ভোট হবে।

আমেরিকান কংগ্রেস (পার্লামেন্ট) হচ্ছে ২ কক্ষ বিশিষ্ঠ্ পার্লামেন্ট: প্রথনটি হলো, হাইজ অব রিপ্রেজেন্টেটিভ, এখানে ৪৩৫ সদস্য আছেন, অন্যটি হলো সিনেট, সেখানে ১০০ সদস্য। হাইজ অব রিপ্রেজেন্টেটিভে ২৩৩ জন ডেমিক্রেট দলের সদস্য ও ১৯৭ জন রিপাবলিকান (ট্রাম্পের দল) দলের সদস্য আছেন; আর সিনেটে আছে, ডেমোক্রেটদের ৪৭ জন সিনেটর, রিপাবলিকানদের ৫৩ জন, ২ জন নিরপেক্ষ।

ট্রাম্প রিপাবলিকান দলের থেকে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন; অতীতে ট্রাম্পের রাজনৌতিক কার্যকলাপ ছিলো না, তিনি রিয়েলষ্টেইট ব্যবসায়ী; আমেরিকানরা উনাকে নির্বাচিত করেছিলেন অরাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে, আমেরিকানরা রাজনীতিবিদদের উপর আস্হা হারায়েছেন বেশ কিছু কাল। ২০১্র৬ সালে, প্রাইমারীতে ( প্রার্থী হওয়ার দলীয় নির্বাচন) ট্রাম্প অনেক বড় বড় সিনেটর ও গভর্ণরদের পরাজিত করে দলীয় নমিনেশন পান। উনার নিজের দল উনাকে নমিনেশন না দেয়ার পক্ষে ছিলো; কারণ, তারা সবাই রাজনীতিবিদ, ট্রাম্পের রাজনৈতিক ব্যাক-গ্রাউন্ড ছিলো না।

নির্বাচনের পর, ট্রাম্পের বিপক্ষে অভিযোগ তোলা হয় যে, ট্রাম্প রাশিয়ানদের সাহায্য নিয়েছে নির্বাচনে; ইহা প্রমাণ করার জন্য একটি তদন্ত হয়; এই তদন্তে, ট্রাম্পের পক্ষের বেশ কয়েকজনের জেল হয়েছে ও অনেকের চাকুৈি চলে গেছে; কিন্তু ট্রাম্পকে সরাসরি দায়ী করতে পারেনি। তারপরও, ডেমোক্রেটরা তদন্তের রিপোর্টকে কেন্দ্র করা যায় কিনা তা দেখছিলো; হঠাৎ করে আবার টেলিফোনে এই ঘটনা ঘটেছে।

ট্রাম্পকে বাদ দিতে পারবে কিনা? না, বাদ পড়ার সম্ভাবনা খুবই কম। তারপরও, নেনসি আশা করছে, যেসব রিপাবলিকান ট্রাম্পকে পছন্দ করে না, তারা হয়তো নেনসির পক্ষে আসবে। মনে হয়, সেই সম্ভাবনা কম।

ট্রাম্প টেলিফোনে যা বলেছে, কোন আমেরিকান প্রেসিডেন্ট তা বলার কথা নয়; এতে সমস্যা হওয়ার কথা; কিন্তু সিনেটে ট্রাম্পের সিনেটর বেশী, এখান থেকে কেহ কি নেনসি'র পক্ষে যাবে? আরেকটা ব্যাপার, ট্রাম্প আগামী ভোটে বাইডেনকে যেই সমস্যায় ফেলটে চেয়েছিলো, সে সার্থক হয়েছে: অনেক আমেরিকান বলছে, বাইডেনের ছেলে কেন ইউক্রেন গেলো চাকুরী করতে, আমেরিকায় কি চাকুরীর অভাব আছে?

মন্তব্য ৩০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:৩০

রাজীব নুর বলেছেন: নিজের পাতা ফাঁদে ফেঁসে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:৪২

চাঁদগাজী বলেছেন:


আমি তাকে পছন্দ করি না এখন আর; কিন্তু এখনো ওর জয়ী হওয়ার সম্ভাবনা।

২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:০৪

ঠাকুরমাহমুদ বলেছেন: ট্রাম্প সফল রাষ্ট্র নায়ক, সে আবার জয়ী হবার সম্ভবনা আছে, হিলারী ক্লিনটনকে যেভাবে সে ল্যাং মেরে ফেলে দিয়েছে - এটি আামর পছন্দ হয়েছে।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১৭

চাঁদগাজী বলেছেন:



ট্রাম্প আপাতত ভালো করছে; তবে, সে আমেরিকার মুল কিছু মানবিক-ভ্যালু'কে পদদলিত করছে, ইহার ফলে, বিশ্বে আমেরিকার সন্মান কমবে।

৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১১

বলেছেন: যুক্তরাষ্ট্রের ইতিহাসে এখনও পর্যন্ত কোন ইমপিচমেন্ট কি সফল হয়েছে ?

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১৮

চাঁদগাজী বলেছেন:


হয়েছে, প্রেসিডেন্ট নিক্সন

৪| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১২

শাহিন-৯৯ বলেছেন:





জাতিসংঘের বর্তমান অধিবেশন নিয়ে আপনার একটা লেখা সামু প্রাপ্য।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১৯

চাঁদগাজী বলেছেন:




উহা মহা গন্জাম এলাকা, আপনি লিখার কথা ভাবলে ভালো হয়।

৫| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:২৪

বলেছেন: লেখক বলেছেন:

হয়েছে, প্রেসিডেন্ট নিক্স
ন --- সঠিক নয় বলে মনে হয় না .....


১৯৭৪ সালে প্রেসিডেন্ট নিক্সেনের বিরুদ্ধে ইমপিচমেন্টের প্রক্রিয়া শুরু হওয়ার আগেই তিনি পদত্যাগ করেন।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৩২

চাঁদগাজী বলেছেন:


আসলে, এনড্রু জেকসন ও বিল ক্লিনটন ইমপিচড হয়েছিলেন; কিছু অফিস ত্যাগ করতে হয়নি; নিক্সন ইমপিচড হবেন জেনে পদত্যাগ করেন; পদত্যাগ করার পর উনাকে ইমপিচড করতে হয়েছে।

৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:২৫

বলেছেন: সঠিক নয় বলে মনে হয়...।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৩৩

চাঁদগাজী বলেছেন:


ধরতে হবে ৩ জন

৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:১৬

কাতিআশা বলেছেন: ওকে ইমপিচ করলে খুশিতে একদিন অফিস ছুটি নিয়ে শান্তির ঘুম দেব ভাবছি...

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৩:০০

চাঁদগাজী বলেছেন:


সম্ভাবনা নেই বললেই চলে!

৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৬:১১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: সারা পৃথিবীতেই উগ্রপন্থী নেতানেত্রীদের উত্থান ঘটছে - সেটা ধর্মীয় উগ্রপন্থীই হোক বা চরম জাতীয়তাবাদী উগ্রপন্থী হোক না কেন | যুক্তরাষ্টের ট্রাম্প, যুক্তরাজ্যের বরিস থেকে শুরু করে ভারতের মোদী বা ফিলিপিনের দুকারতে তার প্রকৃষ্ট উদাহরণ | মানুষ জ্ঞান-বিজ্ঞানে উন্নত হলেও এখনো তাদের মন-মানসিকতার তেমন পরিবর্তন হয় নাই। তার প্রমানই হচ্ছে এই শতকেও এরা হিটলারের মতোই উগ্রনেতাদেরকে তাদের শাসক হিসাবে মনোনীত করেছে |

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৩১

চাঁদগাজী বলেছেন:


গলাকাটা ক্যাপিটেলিজম মানুষকে দানবে পরিণত করেছে

৯| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৬:৩৮

ডঃ এম এ আলী বলেছেন: রাষ্ট্রপতি ট্রাম্পকে ইমপিচ করা মনে হয় না এত সহজ হবে ।
পক্ষান্তরে তিনি হয়ত ২০১৯ এ নোবেল পুরস্কার পেয়ে যেতে পারেন!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!
গত ২৪ শে সেপ্টেম্বর ওয়াশিংটন পোস্টে ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে নরওয়েজিয়ান নোবেল কমিটির কাছে
আমিরিকার টাফট ইউনিভার্সিটির স্কুল অব ল এন্ড ডিপ্লোমেটিক বিভাগের ইন্টারন্যাশনাল পলিটিক্স এর অধ্যাপক ডেনিয়েল ডব্লিও ড্রেজনার এর লেখা । নজরে পড়েছিল ।
সে চিঠিতে দেখা যায় তিনি লিখেছেন আমেরিকার ৪৫ তম রাষ্ট্রপতি সত্যিকার অর্থেই আমেরিকানদের মধ্যে সর্বাধিক জনপ্রিয় একজন রাষ্ট্রপতি এবং তিনি ২০১৯ নোবেল শান্তি পুরষ্কার প্রাপ্তি যোগ্য । বেশ কয়েক বছর ধরে রাষ্ট্রপতি ট্রাম্পকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করার পর তিনি দৃঢ়তার সাথে বলছেন যে আমেরিকার রাষ্ট্রপতি ট্রাম্পের প্রচুর সম্পদ, শক্তি এবং যথেষ্ট উচ্চাকাঙ্ক্ষা রয়েছে যার কারণে তিনি এ পুরষ্কারের যোগ্য।

তিনি আরো বলেন এই সপ্তাহের শুরুতে, যখন একজন পাকিস্তানি সাংবাদিক ট্রাম্পকে বলেছিলেন, আপনি যদি কাশ্মীরের বিরোধপুর্ণ বিষয়টি সমাধান করতে পারেন তবে খুব সম্ভবত এবং অবশ্যই আপনি নোবেল পুরষ্কারের যোগ্য হবেন । ট্রাম্প জবাব দিয়েছিলেন, "আমি মনে করি আমি নোবেল পাব অনেক কিছু দেওয়ার জন্য পুরষ্কার হিসাবে, যদি তারা এটিকে মোটামুটি দেয়, যা তারা দেয় না ” অধ্যাপক সাহেবের ধারণা স্মার্ট এবং সুদর্শন রাষ্ট্রপতি ঠিকই বলেছেন! কারণ নোবেল কমিটির সিস্টেমটি কারচুপিতে ভরা ।

প্রফেসর সাহেবের মতে রাষ্ট্রপতি ট্রাম্প বিশ্বের শান্তি বিঘ্নকারী সমস্যা সমাধানে শান্তির নির্মাতা হবেন। প্রকৃতপক্ষে, তার লেখা খোলা চিঠিটি নাকি ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর সংকট মধ্যস্থতার জন্য ট্রাম্পের একাধিক অফার এর প্রভাবে অনুপ্রাণিত , যদিও ভারত বারবার এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল তারপরেও টাইমস অফ ইন্ডিয়া অনুসারে, নয়াদিল্লি ট্রাম্পের ভূমিকাকে গ্রহণ করে। তার মতে ট্রাম্পের উদ্যোগটি একটি নিখুঁত ও সুন্দর পরামর্শ - সত্যিকারের শান্তিরক্ষী ওশান্তিচুক্তির প্রতিনিধিদের যোদ্ধাদের মতই একটি কাজ!

রাষ্ট্রপতি ট্রাম্পও প্রায়শই প্রচার সমাবেশ, হোয়াইট হাউস ইভেন্ট এবং সাক্ষাত্কারে নোবেল শান্তি পুরষ্কারের কথা উল্লেখ করেছেন । (ওয়াশিংটন পোস্ট)।

কেবল দক্ষিণ এশিয়াতেই নয় , ট্রাম্প শান্তিতে আগ্রহী মধ্যপ্রাচ্যেও । মধ্য প্রাচ্যে একটি সুন্দর শান্তি চুক্তি তৈরির লক্ষ্যে তাঁর উদ্দেশ্য সম্পর্কে তিনি বারবার কথা বলেছেন। তাঁর পক্ষে এটি এত গুরুত্বপূর্ণ যে তিনি তার জামাতা জ্যারেড কুশনারকে সেই শান্তি চুক্তিতে কাজ করার জন্য নিয়োগ করেছিলেন। তার মতে নোবেল কমিটি যদি সঠিক ভাবে বিবেচনা করে তাহলে এত নিখুঁতভাবে কাজ করার জন্য এখনই তারা ট্রাম্পকে নোবেল পুরস্কার প্রদান করবে।

ট্রাম্প কোরিয়ান উপদ্বীপে শান্তি সুরক্ষার জন্যও আরও বেশি ব্যক্তিগত বিনিয়োগ করেছেন, এবং এ ফলাফলগুলি তাদের পক্ষে কথা বলে। রাষ্ট্রপতি ট্রাম্প সৈকত রিসর্টগুলির বিকাশের বিনিময়ে পারমাণবিক অস্ত্র এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি ছেড়ে দেওয়ার জন্য কিম জং উনকে নম্র করার বিষয়ে তার রিয়েল এস্টেটের বুদ্ধি সফলতার সাথে ব্যবহার করেছেন। তবে এখনও আশান্বিত হওয়ার মত কিছু না ঘটলেও, কিম জং উন ট্রাম্পকে সুন্দর সুন্দর চিঠি লিখেছেন - বারাক ওবামার কাছে যা ছিল কেবল কল্পনা । নোবেল কমিটি যদি শুধুমাত্র আমিরিকার ৪৪ তম রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার জন্য বারাক ওবামাকে নোবেল শান্তি পুরষ্কার প্রদান করতে পারে, তাহলে বিশ্ব শান্তির লক্ষ্যে এত এত কাজ করার জন্য নোবেল কমিটি অবশ্যই ৪৫ তম রাষ্ট্রপতি হিসাবে রাস্ট্রপতি ট্রাম্পকে নোবেল শান্তি পুরস্কারে ভুষিত করতে পারে !

প্রফেসর ড্রেজনারের মতে যে অঞ্চলগুলিতে ট্রাম্প এখন প্রায় প্রতি মিনিট-মিনিটে শান্তি তৈরি করেছেন, কেবলমাত্র সেই জায়গাগুলির জন্যই নোবেল দেওয়া উচিত নয়, বরং যে জায়গাগুলিতে ভবিষ্যতে শান্তি স্থাপন করা দরকার সে গুলি নিয়েও কাজ করছেন তার জন্যেও তাকে নোবেল পুরস্কার দেয়া প্রয়োজন।

ভেনেজুয়েলার কথাই বা নোবেল কমিটি কমিটি ভুলে যাবে কিভাবে , ভেনিজুয়েলার সমস্যাগুলিও অত্যন্ত গুরুতর কারণ পঙ্গু অর্থনৈতিক নিষেধাজ্ঞার মুখে রাষ্ট্রপতি নিকোলিস মাদুরোসেগুলি খুবই শক্ত ও কঠীন কর্মসুচী নিচ্ছিলেন । পারস্য উপসাগরে উত্তেজনা সর্বকালের উচ্চতার কাছাকাছি: ইয়েমেনে চলমান যুদ্ধ, কাতারের উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলের নিষেধাজ্ঞা এবং সৌদি আরব তেলক্ষেত্রে সন্দেহভাজন ইরানি হামলা এই অঞ্চলটিকে এক প্রান্তে নিয়ে ফেলেছে। এই অবস্থায় ট্রাম্পকে নোবেল কমিটি যদি নোবেল পুরষ্কার দেন, তাহলে নোবেল কমিটি সে অঞ্চলগুলির অন্যান্য অভিনেতাদের কাছে একটি শক্তিশালী সংকেত প্রেরণ করতে পারবে যে তারা রাষ্ট্রপতি ট্রাম্পের ভারী পদক্ষেপের করণে তাদের প্রতি খারাপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

প্রস্তাবকারী প্রফেসর আরো বলেছেন যে যারা ট্রাম্পের জন্য প্রস্তাব করেছেন , তিনি তাদের মত নন কারণ তিনি সামাজিক বিজ্ঞানের একজন অধ্যাপক হিসাবে কাউকে মনোনীত করে নোবেলের তালিকাভুক্তির বিষয়ে মানদণ্ড পূরণ করার জন্য যোগ্যতাসম্পন্ন ।

তাঁর লিখিত খোলা চিঠির শেষে তিনি এও আশাবাদ ব্যক্ত করেছেন যে, এই প্রস্তাবের কারণে তিনি নরওয়েতে আমিরিকার রাস্ট্রদূতের নিয়োগ পেতে পারেন অচিরেই !!!

এখন বুঝেন ইমপিচমেন্ট তো দুরের কথা ট্রাম্পের নোবেল পুরস্কার প্রাপ্তি ঠেকায় কে !!!

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৩৬

চাঁদগাজী বলেছেন:


ট্রাম্পকে ইমপিচ করার মতো অবস্হা নেই; ডেমোক্রেটরা ওকে দুর্বল করার পলিসি হিসেবে এটা নিয়ে চীৎকার করছে।

নোবেল ওকে দেবে না; ঐ প্রফেসর হয়তো সমস্যায় আছেন।

১০| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে ব্যাংক মানি লন্ডারিং বিষয়ে কি ট্রাম্প কথা বলবেন? মনে হয় না। এটি সাজানো প্রিপ্লান ছক করা। আমরা না জানলেও বিশ্বের সব প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী ও বড় বড় ব্যাবসায়ীরা সবাই সব জানেন।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৩৮

চাঁদগাজী বলেছেন:


এগুলো নিয়ে ট্রাম্পের মাথা ঘামানোর কথা নয়।

১১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৫৪

নতুন নকিব বলেছেন:



ট্রাম্প এত তাড়াতাড়ি সরে যাবেন, এটা ভাবার কোনো কারণ দেখি না। জাতি বিদ্বেষ, বর্ণ বিদ্বেষ, ধর্ম বিদ্বেষ ইত্যাদি সমাজের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে দিয়ে আমেরিকাকে ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়ার কাজ পুরোপুরি শেষ হয়নি। এখনও অনেকটা বাকি। মহামতি ট্রাম্প চলে গেলে বাকি কাজগুলো কে করবে তাহলে?

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:১২

চাঁদগাজী বলেছেন:


আমেরিকা তার অবদান ও ক্ষতিকারক ভুমিকা বুঝার চেষ্টা করছে।

১২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:৩৩

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন:
আমি তাকে পছন্দ করি না এখন আর; কিন্তু এখনো ওর জয়ী হওয়ার সম্ভাবনা।

লোকটা বেশ বোকা। তাকে যে যা বুঝায় উনি তাহাই বুঝেন।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:১০

চাঁদগাজী বলেছেন:



তাকে যে কে বুঝাচ্ছে কে জানে, সে নিজের লোকদের সবাইকে ছাটাই করেছে, শুধু মেয়ের জামাইটা আছে!

১৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৩:০২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: খারাপ ও অযোগ্য লোকদের সাফল্যের হার বেশি।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:০৮

চাঁদগাজী বলেছেন:


ট্রাম্পকে আমেরিকানরা এনেছে রাজনীতিবিদদের শাস্তি দেয়ার জন্য, এই মহুর্তেও সে আবার হওয়ার মতো অবস্হানে আছে; সামনে সে আবার এলে সমস্যার সৃষ্টি করবে।

১৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:২৩

রাজীব নুর বলেছেন: আমাদের ক্যাসিনোর সম্রাট, তিনি এখন কোথায় আছেন?? জানেন কিছু??

২৯ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:২৭

চাঁদগাজী বলেছেন:


ক্যাসিনো সম্রাটদের কারণে সমাজে ভয়ংকর বিশৃংলা বাড়ছে।

১৫| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৩১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্প একজন খারাপ রাষ্ট্রনায়ক,
সকল শান্তি চুক্তি অমান্য করে , বিশৃংখলা উসকে দিয়ে,
শান্ত জলে শিকার কতেে পটু ।
স্বার্থের জন্য সেরা শিয়ার পক্ষ নেয় আবার অস্ত্র বিক্রির জন্য
আরব সাংবাদিক হত্যার ব্যাপারে চুপ থাকে ।
.......................................................................................
তাকে নোংরা ইদুরের মতো মনে হয় ।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:২৯

চাঁদগাজী বলেছেন:


সৌদীর সাথে আমেরিকা ও ইসরায়েলের ক্যাপিটেলিষ্ট ধরণের দুষ্ট ব্যবসায়িক সম্পর্ক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.