নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ট্রাম্পকে আবারো ইমপিচ করার সম্ভাবনা

০৯ ই জানুয়ারি, ২০২১ দুপুর ২:৪৭



ট্রাম্পকে ১ বার ইমপিচ করা হয়েছিলো, কিন্তু পদ থেকে সরানো সম্ভব হয়নি; ইমপিচ করেছিলো কংগ্রেসের হাউস, হাউসে ডেমোক্রেটরা মেজোরিটি; পদ থেকে সরানোর দায়িত্ব ছিলো সিনেটের; সিনেটে রিপাবলিকান মেজোরিটি, উহারা ট্রাম্পকে সরায়নি। ইমপিচ করার কারণ ছিলো: ক্ষমতার অপব্যবহার ও বিচারে বাধা দেয়া; ব্যাপারটা শুরু হয়েছিলো ২০১৬ সালে আমেরিকান নির্বাচনে 'রাশিয়ার হস্তক্ষেপ'কে কেন্দ্র করে; আসলে, রাশিয়া ভালোভাবেই হস্তক্ষেপ করেছিলো সেই নির্বাচনে; এবং উহা ট্রাম্পের পক্ষে গিয়েছিল বড় স্কেলে।

রাশিয়া বিবিধভাবে হস্তক্ষেপ করেছিলো; তবে যেটি এটমবোমার মতো কাজ করেছিলো, সেটা হলো, হিলারী ক্লিনটনের ব্যক্তিগত ইমেইলে শতশত রাষ্ট্রীয় স্তরের ভুয়া ইমেইল পাঠানো। ইমেইল কেলেংকারীতে হিলারী মোটামুটি ভয়ংকর বেকুবীর পরিচয় দেয়, মিথ্যা কথা বলে। সে যদি সত্য কথা বলতো যে, তার ব্যক্তিগত ইমেইলে কিছু সরকারী ইমেইল এসেছিলো ভুলে ( কম্প্যুটারের লোকদের ভুলে ), তা'হলে তার কিছুই হতো না; কিন্তু যারা মিথ্যা কথা বলে, তারা অকারণেও মিথ্যা বলে, একদিন ধরা খেয়ে বসে থাকে।

এইবার, ইমপিচ করার কারণ হচ্ছে, ট্রাম্প উস্কানী দিয়ে তার বেকুব সাপোর্টারদের ওয়াশিংটন ডিসিতে এনেছে ও পার্লামেন্ট ভবন দখল করার জন্য উৎসাহিত করেছে, যাতে ৫ জন লোক প্রাণ হারায়েছে; এদের মাঝে একজন পুলিশও আছে।

এ'ছাড়া, ডেমোক্রেট ও কিছু রিপাবলিকান কংগ্রেসম্যান মনে করছে যে, আগামী ১১ দিন ট্রাম্প ক্ষমতায় থাকলে, সে আরো ভয়ংকর কোন অঘটন ঘটাতে পারে; তাই তাকে ক্ষমতা থেকে সরাতে হবে। সেটার জন্য আমেরিকান সংবিধানে একটা নিয়ম আছে, উহাকে ২৫তম এমেন্ডমেন্ট বলে: এই ধারাটি প্রয়োগ করতে পারে প্রেসিডেন্টের এডমিনিষ্ট্রেশন; এই ধারা প্রয়োগ করে ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করা যেতো; কিন্তু এডমিনিষ্ট্রেশনের পক্ষ থেকে ভাইস প্রেসিডেন্ট তা করছে না। ক্যাপিটেল ভবন যারা দখল করেছিলো, তারা কিন্তু ভাইস প্রেসিডেন্টকে খুঁজছিলো ফাঁসী দেয়ার জন্য; কারণ, দখলকারীরা মনে করেছিলো যে, ভাইস প্রেসিডেন্ট পেন্স, ট্রাম্পের কথা অনুসারে কাজ করেনি, বাইডেনের ভোটে জাল ভোট আছে বলে বিশ্বাস করেনি।

ইমপিচ করতে বেশ সময় লাগার কথা, ১১ দিন খুবই অল্প সময়; যদি ১১ দিনে ইমপিচের কাজ শেষ না'ও হয়, তবুও হয়তো ইমপিচের দিকে যেতে পারে। এবার যদি ইমপিচ হয়ে ট্রাম্প পদচ্যুত হয়, সে আর আমেরিকার কোন নির্বাচনে অংশ নিতে পারবে না; ডেমোক্রেটরা এটা চাইছে।

মন্তব্য ৪৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ০৯ ই জানুয়ারি, ২০২১ দুপুর ২:৫২

জুন বলেছেন: আমারতো ইমিগ্রেন্ট হিসেবে এই বছর আমেরিকা যাওয়ার কথা। আমার যাওয়া কি ঠিক হবে ? আমেরিকা কি আবার তার পুরানো পথে ফিরতে পারবে ? বইলেন একটু, বুঝেনই তো বিশাল ডিসিশন নেয়ার ব্যাপার। এক রাজনৈতিক দলাদলির দেশ থিকা আরেক !

০৯ ই জানুয়ারি, ২০২১ দুপুর ২:৫৯

চাঁদগাজী বলেছেন:




প্রথমে এসে দেখে যান; থাকার ব্যাপারের পরে সিদ্ধান্ত নিয়েন।

দেশে যদি আপনার পারিবারিক ও সামাজিক বন্ধন ভালো থাকে, অর্থনৈতিক অবস্হা ভালো থাকে, শহরের বাইরে বসবাস করার সুযোগ থাকে, আমেরিকাতে না থাকাই ভালো। এখানে এলে, আপনার সমাজিক বন্ধন মোটামুটি না থাকার কথা, অনেকটা একাকী হয়ে যাবার সম্ভাবনা।


২| ০৯ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৫:৩২

ডার্ক ম্যান বলেছেন: আপনি তো অনেকবার ইমপিচ হয়েছিলেন সামু ব্লগে

০৯ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:১৬

চাঁদগাজী বলেছেন:



সামুতে আমাকে ব্যান, জেনারেল, কমেন্টব্যান করেছে অনেক অনেকবার; কারণ, আমি আমার মতামত যেভাবে প্রকাশ করি, তা ব্লগিং'এর সংজ্ঞায় পড়ে; সামুর বেশীরভাগ ব্লগার আসলে ব্লগিং করেন না, তারা ইহাকে আড্ডা হিসেবে ব্যবহার করেন, যা ইচ্ছে তাই লেখেন, যা ইচ্ছে তাই প্রচার করেন; ফলে, সেগুলো বিনোদন ইত্যাদি হিসেবে থাকে, সবাই ভদ্রলোক, ব্লগারের সংখ্যা কম।

৩| ০৯ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:১৬

সাহাদাত উদরাজী বলেছেন: এর ইম্পিচমেন্ট দরকার হয়েই পড়ছে!

০৯ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:২৪

চাঁদগাজী বলেছেন:


সে আসলে আমেরিকাকে ৩য় বিশ্বে পরিণত করেছে, তার ক্রিমিনাল জগতে আমেরিকার মডেল অন্য রকম।

৪| ০৯ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:২০

খায়রুল আহসান বলেছেন: এই পোস্টটি আপনি ঘন্টা চারেক আগে লিখেছেন। আশাকরি, নতুন কোন তথ্য উপাত্ত পেলে ঘন ঘন আপডেট দিয়ে যাবেন। এ কাহিনী আমেরিকার ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে রচিত থাকবে। আগামী কয়েকদিনের মধ্যে ইমপীচমেন্ট প্রক্রিয়া শুরু করা গেলে, ফলাফল পেতে ২০ তারিখ পার হয়ে গেলেও কি ইমপীচমেন্ট কার্যকর হবে?
শাহ আজিজ সাহেবের পোস্টে একটা 'ফাঁসির মঞ্চ' এর ছবি দেখেছিলাম। সেটা কি তা'হলে ভাইস প্রেসিডেন্ট পেন্স এর উদ্দেশ্যেই নির্মিত হয়েছিল, একটা প্রতীকি মেসেজ দেয়ার জন্য?
১ নং প্রতিমন্তব্যে জুন এর উদ্দেশ্যে কিছু ভাল পরামর্শ দিয়েছেন, ভাল লেগেছে।

০৯ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৩২

চাঁদগাজী বলেছেন:


ব্লগার শাহ আজিজ সাহেবের পোস্টে 'ফাঁসির মঞ্চ'টি প্রতীকি ছিলো; দখলকারীদের মাঝে ১টা গ্রুপ ছিলো, যারা ভাইস প্রেসিডেন্ট ও স্পীকার ন্যান্সী পলোসীকে পেলে হত্যা করতো।

মনে হচ্ছে, সোমবার থেকে ইমপিচমেন্ট প্রসেস শুরু হতে পারে; নতুন কিছু ঘটলে আমি আপডেট দেবো।

আমি জুনের বয়স জানি না; কাজের বয়সে আমেরিকায় সময় কেটে যায় ব্যস্ততায়। নিশ্চিন্তে নিজ পরিবারের সাথে সময় কাটানোর জন্য আমেরিকা ভালো, স্বাস্হকর ও নিরাপদ দেশ; কিন্তু বেশী বয়সে এখানকার সমাজের সাথে মিশার মতো সুযোগ থাকে না।

৫| ০৯ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন:




লেখক বলেছেন: দেশে যদি আপনার পারিবারিক ও সামাজিক বন্ধন ভালো থাকে, অর্থনৈতিক অবস্হা ভালো থাকে, শহরের বাইরে বসবাস করার সুযোগ থাকে, আমেরিকাতে না থাকাই ভালো। এখানে এলে, আপনার সমাজিক বন্ধন মোটামুটি না থাকার কথা, অনেকটা একাকী হয়ে যাবার সম্ভাবনা।

চাঁদগাজী ভাই, জুন আপা ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। একমাত্র ভরসা যদি আশে পাশে কিছু আত্মীয় স্বজন পান। তারপরও আত্মীয় স্বজনের বড় সমস্যা কেউ কাউকে ১ ঘন্টা সময় দেয় না। নিঃসঙ্গ জীবন যাপন হচ্ছে একমাত্র পাথেয়

জাপান আমেরিকা ইংল্যান্ড ভয়াবহ দেশ আমার অভিজ্ঞতা ভয়ঙ্কর।

০৯ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০০

চাঁদগাজী বলেছেন:


এই দোটানায় পড়ে আমার জীবনটাও কষ্টকর হয়েছে; আমি চাকুরী করেছি আমেরিকায়, অনেক সময় বাস করেছি বাংলাদেশে; এখন কোনটাতে আমার সামাজিক বন্ধন নেই।

অবশ্য, অনেকে আমেরিকাকে নিজেদের সমাজ হিসেবে মেনে নিয়েছেন, তাদের সমস্যা কিছুটা কম। বেশী বয়সে অনেক সমস্যা, নিজ পরিবারের বাহিরে তেমন কিছু নেই।

৬| ০৯ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:১৪

নুরুলইসলা০৬০৪ বলেছেন: তার উপর নজরদারি করাই এখন উত্তম।সে যেন বড় রকমের কোন দুর্ঘটনা ঘটাতে না পারে।

০৯ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:৩৭

চাঁদগাজী বলেছেন:


সে যাতে বাহিরের মানুষের সাথে যোগাযোগ রাখতে না পারে, সেজন্য তার টুইটার, ফেইসবুক ও অন্যান্য একাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে; সে নিজেই ভয়ে নতুন সরকারের কাছে ক্ষমটা হস্তান্তরিত করার ঘোষণা দিয়েছে; মনে হয়, এফবিআই ও সিআইএ তাকে নজরে রেকেছে।

৭| ০৯ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:৩৯

রাজীব নুর বলেছেন: টুইটার থেকে ট্রাম্পকে বের করে দেওয়া হয়েছে।

০৯ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:৪৫

চাঁদগাজী বলেছেন:


পুরোপুরি সাসপেন্ডেড।
সে কখনো বুদ্ধিমান ছিলো না; টাকা তাকে ক্রাইম করতে সাহায্য করেছে, ক্যাপিটেলিজমে তার ক্রাইমগুলো পার পেয়ে আসছিলো এতদিন; এখন লেজ কাটা পড়বে।

৮| ১০ ই জানুয়ারি, ২০২১ রাত ২:৩২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: এতো অল্প সময়ে ইম্পিচ করা সম্ভব হবে না বলেই মনে হয়

১০ ই জানুয়ারি, ২০২১ রাত ৩:৫১

চাঁদগাজী বলেছেন:



ইমপিচ প্রসেস শুরু হলে, উহা শেষ হতে সময় লাগলেও অসুবিধা নেই; আসল উদ্দেশ্য কাজ করবে।

৯| ১০ ই জানুয়ারি, ২০২১ ভোর ৫:২৬

ডাব্বা বলেছেন: ন্যানসি পেলোসি সোম-মঙ্গলবারের মধ্যে বিল নিয়ে আসবে। হাউজের ফুল ডেমোক্রেট সাপোর্টের বাইরেও ১৭ জন রিপাবলিকানের ভোট প্রয়োজন হবে সাকসেসফুল হতে। লোহা গরম থাকতে থাকতেই দ্রুততম এই আঘাতটা করার চেষ্টা চলছে।

১০ ই জানুয়ারি, ২০২১ ভোর ৫:৫৪

চাঁদগাজী বলেছেন:



এই দৈত্যকে ঠেকাতে ইহার দরকার।

১০| ১০ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:২৪

এম ডি মুসা বলেছেন: ট্রাম্প একজ অপছন্দনীয় লোক সাধারণ মানুষের কাছে

১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:৩২

চাঁদগাজী বলেছেন:


বেশীরভাগ মানুষ তাকে চাহেনী, সোজা ব্যাপার।

১১| ১০ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:২৫

এম ডি মুসা বলেছেন: জুলুম কারী কখনো পরাজয় মেনে চলতে পারে না

১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:৩৭

চাঁদগাজী বলেছেন:



সে কারো উপরে যুলুম, মুলুম করেনি।

১২| ১০ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:৩৬

কাছের-মানুষ বলেছেন: ট্রাম্পকে টুইটারে ব্যান্ড করেছে সংবাদে দেখলাম। এই ১১ দিনে সে খুব বেশ কিছু করতে পারবে না মনে হয়! সে আসলেই বেকুবি কাজ করেছে মানুষকে উস্কে দিয়ে!

১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:৩৩

চাঁদগাজী বলেছেন:




দেশের কোন অন্চলে হঠাৎ করে মিলিশিয়া সমস্যা দেখা ডিতে পারে।

১৩| ১০ ই জানুয়ারি, ২০২১ সকাল ১১:০৮

নতুন নকিব বলেছেন:



আগে তো ট্রাম্প মহোদয়কে নিয়ে কালে ভদ্রে কথা বলেছেন বলে মনে পড়ে না। এখন এই কিছু দিন যাবত টুকটাক তাকে নিয়ে লিখছেন। প্রশ্ন হচ্ছে, এই শেষ সময়ে এসে ট্রাম্প এর পক্ষ ত্যাগ করা আপনার কি ঠিক হচ্ছে?

অবশ্য, আমারও ভুল হচ্ছে সম্ভবতঃ, আরে ভাই, মাফ করবেন, স্মরণ শক্তি কি একরকম থাকে সবসময়? আগে তো আপনার ব্লগের অধিকাংশ সময় জিয়া-খালেদা জিয়া প্রমুখদের স্মরণেই কেটে যেত। তাই না?

আচ্ছা, ইহাদের এত অধিক পরিমানে আগে স্মরণ করতেন কি কারণে? ইহারা কি আপনার খুবই কাছের মানুষ ছিলেন, সে জন্য? :)

১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১২:৩৬

চাঁদগাজী বলেছেন:



বিশ্ব কিভাবে চলছে, সেটা নিশ্চয়ই আপনার জানার কথা নয়, বাংলাদেশের কেন এই অবস্হা উহা কখনো আপনাqর পক্ষে বের করা সম্ভব হবে না।

১৪| ১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১:৫৩

রাজীব নুর বলেছেন: আমি একবার বলে ছিলাম, ট্রাম্প নির্বাচনে হেরে গেলেও শেষ ছোবল দিবে।

১০ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:১৬

চাঁদগাজী বলেছেন:



আমেরিকার যেই পরিমাণ ক্ষতি সে করেছে, সেটা সে নিজে হিসেবে করে বের করতে পারবে না, সে ক্রিমিনাল হিসেবেই জন্মেছিলো বিলিওনিয়ার পরিবারে।

১৫| ১০ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৩:০০

নতুন নকিব বলেছেন:



বিশ্ব কিভাবে চলছে, সেটা নিশ্চয়ই আপনার জানার কথা নয়, বাংলাদেশের কেন এই অবস্হা উহা কখনো আপনাqর পক্ষে বের করা সম্ভব হবে না।

-অসাধারণ একটা উত্তর দিয়েছেন বলে ধন্যবাদ জানানোর লোভটা সামলাতে পারলাম না। :((

১০ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:১৭

চাঁদগাজী বলেছেন:



আমার ধারণা, বাংলাদেশে ৬/৭ কোটী মানুষ আপনার মতো, এরা জানে না যে, তারা কি করছে!

১৬| ১০ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৩:০৪

নতুন নকিব বলেছেন:



মানুষের উপরে 'জুলূম' করেনি তো ট্রাম্প এত বছর ধরে কি করে এসেছে? 'জুলূম' শব্দের অর্থটা যদি দয়া করে বলতেন!

সামুতে আমাকে ব্যান, জেনারেল, কমেন্টব্যান করেছে অনেক অনেকবার; কারণ, আমি আমার মতামত যেভাবে প্রকাশ করি, তা ব্লগিং'এর সংজ্ঞায় পড়ে; সামুর বেশীরভাগ ব্লগার আসলে ব্লগিং করেন না, তারা ইহাকে আড্ডা হিসেবে ব্যবহার করেন, যা ইচ্ছে তাই লেখেন, যা ইচ্ছে তাই প্রচার করেন; ফলে, সেগুলো বিনোদন ইত্যাদি হিসেবে থাকে, সবাই ভদ্রলোক, ব্লগারের সংখ্যা কম।

-সামুতে মোট ভদ্রলোকের সংখ্যা কত এবং আপনিসহ ব্লগারের সংখ্যা কত?

১০ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:২৫

চাঁদগাজী বলেছেন:



জুলুম শব্দটা বাংগালীরা ব্যাপক অর্থে ব্যবহৃত হয় বাংলাদেশে; আমেরিকার সরকার ঐ ধরণের কিছু করে না।

এখন ব্লগে গড়ে ৫০/৬০ জন ব্লগার এ্যাকটিভ আছেন; এদের অর্ধেকের লেখাগুলোতে তেমন কিছু থাকে না; আপনার পোষ্ট যারা পড়েন, তারা দরকারী কিছু শিখেন না; আপনি যা লিখেন, অনুসরণ করলে মানুষের জ্ঞান বাড়বে না; বরং ক্ষতি হওয়ার কথা।

১৭| ১০ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:২০

বঙ্গদুলাল বলেছেন: বর্তমানে সে অভিশংসিত হওয়ার পথে অনেকটা?
কীরকম স্বীদ্ধান্ত নেয়া হয়েছে/হচ্ছে?

১১ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:৩৩

চাঁদগাজী বলেছেন:



আজকে ইমপিচ বিল কংগ্রেসে আসার কথা।

১৮| ১১ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৪:৩৪

রাজীব নুর বলেছেন: আমেরিকার অভিশাপ ট্রাম্প।

১১ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:৩২

চাঁদগাজী বলেছেন:



সে এতবেশী সমস্যার সৃষ্টি করেছে যে, এগুলো ঠিক মতো সমাধান না করতে পারলে, আমেরিকা অনেকটা গৃহযুদ্ধের মতো অবস্হায় চলে যাবে।

১৯| ১১ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৩০

বঙ্গদুলাল বলেছেন: আপনি লিখেছেন সে আর কোনো নির্বাচনে পার্টিসিপ্যান্ট হতে পারবে না। প্রেসিডেন্ট হওয়ার পরেও আর কী ধরনের নির্বাচনে সে পার্টিসিপেইট করতে পারে?

১১ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০৬

চাঁদগাজী বলেছেন:


সিনেটর, বা প্রেসিডেন্ট, হওয়ার চেষ্টা করতে পারে।

২০| ১১ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৩১

বঙ্গদুলাল বলেছেন: যুক্তরাষ্ট্রে কয় মেয়াদে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার সুযোগ আছে?

১১ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০৭

চাঁদগাজী বলেছেন:


২ বার।

২১| ১১ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৪১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ট্রাম্পুকে লাট্রি মেরে যুক্তরাষ্ট্র থেকে বের করে দেয়া উচিত। :(

১১ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:০৭

চাঁদগাজী বলেছেন:


সেই নিয়ম নেই, সমাজ থেকে আলাদা ঘরে লালঘরে রাখা যায়।

২২| ১১ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:১৮

বঙ্গদুলাল বলেছেন: ট্রাম্পকে ইম্পিচ করার বেনিফিট কী কী?ডেমোক্র্যাটরা এটি কেন চাচ্ছেন?কিছু রিপাবলিকান মেম্বারই বা এতে সমর্থন দিতে যাচ্ছেন কেন?
দুই মেয়াদ বলতে কি টানা দুই মেয়াদ বুঝায়?(দুই মেয়াদে তো প্রেসিডেন্ট প্রার্থী সে হলই!)

সে আবারও প্রেসিডেন্ট প্রার্থী হতে পারবে? সংবিধান কী রকম বলে এক্ষেত্রে?

১১ ই জানুয়ারি, ২০২১ রাত ৯:২৫

চাঁদগাজী বলেছেন:



টানা অথবা আলাভাবে হলেও ২ বার মাত্র।

ট্রাম্প আমেরিকাকে রাজনীতির দিক থে তৃতীয় বিশ্বের পর্যায়ে নিয়ে গেছে; ডেমোক্রেটরা ওকে রাজনীতির বাইরে রাখতে চায়; রিপাবলিকনরা নিজেদের উর আস্হা হারায়ে ফেলেছে।

২৩| ১১ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:৩৯

বঙ্গদুলাল বলেছেন: দুই মেয়াদের বেশি প্রেসিডেন্ট হওয়া যাবে না? নাকি প্রেসিডেন্ট প্রার্থী হতে পারবে না? কোনটা সঠিক আসলে?

১১ ই জানুয়ারি, ২০২১ রাত ৯:২৬

চাঁদগাজী বলেছেন:



২ বারের বেশী প্রেসিডেন্ট থাকা যাবে না; আজীবন দাঁড়ানো যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.