নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

আর ২ দিন, ট্রাম্প বুধবার সকালবেলা হোয়াইট হাউস থেকে চলে যাবে। (সাময়িক )

১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ৮:৩০



আজ ভোরে, ট্রাম্প হোয়াইট হাউস ত্যাগের সময় ও আনুষ্ঠানিকতা ঘোষণা করেছে: বুধবার, নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠান শেষ হওয়ার আগে ( দুপুরের আগে ) ট্রাম্প মিলিটারীর উপস্হিতিতে কামানের ২১টি তোপ ধ্বনির পর, লাল গালিচার উপর দিয়ে হেঁটে, হেলোকপ্টারে উঠবে; সেখান থেকে এনড্রু এয়ারপোর্ট, সেখানে তিনি শেষবারের মতো এয়ারফোর্স-১ বিমানটিতে উঠে ফ্লোরিডা চলে যাবেন; আপাতত সেখানেই ইতি।

ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে বিদায় দেয়ার কথা ছিলো জো বাইডেন ও কমলা হ্যারিস, তা হচ্ছে না, ট্রাম্প মানা করেছে; এদিকে তার হোয়াইট হাউস ষ্টাফারেরা (উচ্চ পদস্হ কর্মচারীগণ ) কে থাকবে, কে না থাকবে বলা মুশকিল, কারণ কেহ কাজে আসছে না।

অনেকে ভয় পাচ্ছে, বুধবারে তোপ ধ্বনি করার নামে হোয়াইট হাউসে মিলিটারী এনে কোন পাগলামী করতে চায় কিনা; সে রাস্তাঘাটের পাগলের মতো পাগলামী করছে পদ থেকে না সরতে। সে অবশ্য ভয়ও পেয়েছে, নতুন ভিডিও দিয়েছে, যেখানে সে তার নিজের সাপোর্টারদের পার্লামেন্ট দখলের নিন্দা করেছে; ইহা তার মেয়ে ও মেয়ের স্বামীর কথায় করেছে।

তবে, সে যা সৃষ্টি করেছে, সে চাইলেও ইহা থামাতে পারবে না: কয়েক মিলিয়ন একগুঁয়ে, বেকুব সাদা বিশ্বাস করেছে যে আমেরিকান নির্বাচনে "জাল ভোট দিয়েছে কালোরা"; বাইডেন জাল ভোটে নির্বাচিত প্রেসিডেন্ট, জাল ভোটে নির্বাচিত কোন লোক ক্ষমতায় থাকতে পারবে না। ইহার সমাধান সোজা হবে না।

মিলিটারীর উপস্হিতিতে জো বাইডেনের অভিষেক হচ্ছে, কিন্তু ইহা আমেরিকার ২৫০ বছরের ইতিহাসে ছিলো না; ইহা নতুন সমস্যা, আমেরিকা ১ম বার এই ধরণের সমস্যার সন্মুখীন, যা ভুলের উপর প্রতিষ্ঠিত। কিন্তু এই ভুলের পেছনে ২টি সত্য বিরাজ করছে: (১) ক্যাপিটেলিজম শতকরা ৪৫/৪৬ ভাগ মানুষকে তাদের প্রাপ্য অধিকার ও সুযোগ থেকে বন্চিত করে চলছে (২ ) কালো নেতারা রেসিজমের সমাধানের দিকে না গিয়ে, উহা থেকে লাভবান হতে চেষ্টা করে সমস্যার সৃষ্টি করেছে।

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ৯:১৭

অধীতি বলেছেন: নেতারা সমস্যার সহজ সমাধান চান না। সমস্যা সৃষ্টিই হয় কিছু লোকের লাভের জন্য।

১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ৯:৪১

চাঁদগাজী বলেছেন:


আমেরিকায় রেসিজমকে উসকিয়ে দেয়ার পেছনে "কালো নেতাদের" বড় ভুমিকা আছে; এখন আবার এক বিশাল চাঁদাবাজ গ্রুপ বেরিয়েছে, "ব্ল্যাক লাইফ মেটারস"; এরা রেসিজম নিয়ে ব্যবসা করবে মনে হচ্ছে।

২| ১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:০৮

ঠাকুরমাহমুদ বলেছেন:



বাইডেন কি আমেরিকা সহ সমগ্র বিশ্বের জন্য ভালো কাজ করবেন? আমরা অপেক্ষা করছি, দেখি সময় কি বলে? কথায় আছে যাহা বায়ান্ন তাহাই তিপ্পান্ন। বাইডেন এসেও ইরানের পেছনে পাগলা *ত্তার মতো দৌড় দিবেন। এছাড়া আর কাজ কি?

১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:২৭

চাঁদগাজী বলেছেন:



করোনায় আমেরিকা অর্থনৈতিকভাবে বিপর্যস্ত: ৩ কোটী মানুষ "বেকার ভাতায়" আছে; আরো ৩ কোটী বিনা ভাতায় আছে (ভাতার মেয়াদ শেষ ); হোটােল, রেষ্টুরেণ্ট ও এয়ারলাইনস'এর ১.৫ কোটী মানুষ কোন না কোনভাবে বেতনের কাছাকাছি টাকা পাচ্ছে; কিন্তু কাজ করছে না; ইহার থেকে বের হওয়া ভয়ংকর হবে।

ইরান বিশ্বের জন্য কি কি করছে? তাদের সমস্যা, আমেরিাক তাদেরকে এটম বোমা বানাতে দিচ্ছে না; বানালে উহা দিয়ে তারা কি করবে?

৩| ১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:৩১

সোহানী বলেছেন: সত্য! যে সমস্যা ট্রাম্প তৈরী করেছে বা কিছু অন্ধ সাপোর্টারের মগজে ঢুকিয়েছে তার থেকে বেড়িয়ে আসতে সময় লাগবে। এতোদিন যা ছিল পর্দার আড়ালে তা এবার মুখোমুখি।

কিছুটা কঠিন সময় পার করতে হবে বাইডেনের।

নতুন স্পীচ শুনি নাই। শুনবো।

১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ১০:৪৮

চাঁদগাজী বলেছেন:


সমস্যা ছিলো ক্যাপিটেলিজম ও রেসসিজমের; ট্রাম্প উহাকে আমেরিকান নির্বাচন কমিশন ও ডেমোক্রেটদের কাঁধে ঝুলায়ে, নিজের উদ্দেশ্য হাসিল করেছে। ট্রাম্পের বাবা ও ট্রাম্প তাদের ব্যবসার কন্ট্রাক্টরদের "দোষ" দিয়ে, মিলিয়ন মিলিয়ন টাকা মেরে দিয়েছে; ট্রাম্প সেটাই করেছে নির্বাচন কমিশনের বিপক্ষে, দোষ দিয়ে ৩০০ মিলিয়ন চাঁদা তুলেছে।

৪| ১৭ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:৩১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ট্রাম্প যাবেন ঠিকই কিন্তু তার সমর্থকরা সহজে যাবে না।তারা থাকবে বহু দিন।

১৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:২৩

চাঁদগাজী বলেছেন:



মনে হয়, সেটািই ঘটতে যাচ্ছে।

৫| ১৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৪৩

রাজীব নুর বলেছেন: যাক ভালোয় ভালোয় আপদ বিদায় হলেই ভালো।

১৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৩

চাঁদগাজী বলেছেন:


এই ২ দিন নিয়েও আমেরিকা চিন্তিত; সে কোন মহুর্তে কি করবে, সেটা ভেবে সবাই অশান্তিতে আছে; যদিও তার ক্ষমতা এই মহুর্তে সীমিত, তারপরও তার বেকুব সাপোর্টাররা ভয়ংকর এক হুমকি।

৬| ১৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন:




করোনা প্রকোপ শেষ হলেও কর্মক্ষাতে খুব তারাতারি মনে হচ্ছে গতি আসবে না, প্রবাসীরা কি দেশে আসার সম্ভবনা আছে? প্রবাসিরা দল বেধে দেশে আসলে আবার বিপদে পরবেন। এটাই হচ্ছে সমস্যা।

১৮ ই জানুয়ারি, ২০২১ রাত ১:০৬

চাঁদগাজী বলেছেন:



বাংগালী প্রবাসীরা কখনো দেশে ফিরবে না; বাংগালীরা অবস্হার সাথে তাল মিলিয়ে টিকবে; সমস্যা হচ্ছে গরীব সাদা ও কালোদের নিয়ে, স্পেনিশরাও অনস্হার সাথে তাল মিলাতে পারে।

পুরোদেশ অনেকটা অচল, ক্যাপিটেল চলে গেছে ষ্টক-মার্কেটে; ডেমোক্রেটদের সময় মানুষ নতুন করে ব্যবসা শুরু করতে চাহে না।

৭| ১৮ ই জানুয়ারি, ২০২১ সকাল ১০:১৭

এম ডি মুসা বলেছেন: অত্যাতারির পতন হয়েছে আপদ বিদায় নেক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.