নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার একমনে চুরি করে;আরেক মনে বিচার মানে,আমি কে? আমার মন জানে।

ইমন শাই

আত্মতত্ত্ব অর্জনের চেষ্টা করি

ইমন শাই › বিস্তারিত পোস্টঃ

অনুগল্প

৩০ শে ডিসেম্বর, ২০১৩ ভোর ৫:১৩

পথো কিচ্ছা

*************

ভার্সিটি থেকে বাড়ী ফিরব উদ্দেশ্য বাস স্টপেজ। বাস ভর্তি এত মানুষ যে তিন তিন টি বাস চলে গেল আমি একটি বাসে ও চড়ার সুযোগ পেলাম না। খানিক হেটে লেগুনার জন্য লাইনে দাড়ালাম এবং অল্প সময়ে লেগুনায় বসার আসন পেয়ে গেলাম। বসার সুযোগ না নিয়ে লাইনের অপেক্ষ মান যাত্রীকে দিয়ে দিলাম।যেন পরের লেগুনাতে সামনের আসনে চালকের নিকট বসতে পারি।পরের লেগুনা দুই মিনিটে ভরে গেল। আমি ষাটউর্ধ বয়স্ক সুমিষ্ট ভাষী বৃদ্ধ ও চালক সারিতে বসলাম।বসার আগে বৃদ্ধের সাথে কয়েক মাত্রার বাক্য বিনিময় হয়েছে তখনি শুনেছি তার সুমিষ্ট কন্ঠ।



একটা লেগুনা বঞ্চিত করে পরের লেগুনাতে উটলাম যেন জানালার সাথে বসে ইয়ার ফোনে গান শুনতে শুনতে চলে আসতে পারি। বাধা হয়ে দাড়ালো বৃদ্ধ মশাই।জানালার পাশে বসেছি কিন্ত তার প্রতি একটা সমীহ তৈরী হয়ে যাওয়াতে কানে আর গান দেওয়া গেলনা তার সাথে বাক্য বিনিময় করতে হলো নিতান্ত অনিচ্ছায়।এর মদ্ধ্যে বৃদ্ধ মশাই ও আমার কয়েক সেকেন্ড আগে পরে ফোন বেজে উটল। উনি আগে আমি পরে ফোনে কথা বলতে শুরু করলাম।আমার কথা চলতে লাগলো উনি কথা শেষ করে চালকের সাথে আলাপ চারিতা শুরু করলেন।



ফোন কথা বলা শেষে দেখি বৃদ্ধ মশাই আর চালক রাজনৈতিক আলাপ লীলায় ব্যাস্ত। আমার সাথে কথা বলল প্রাইভেট ইউনিভার্সিটির নানান বিষয় নিয়ে।আর চালকের সাথে রাজনীতি উদ্ধারে ব্যাস্ত।বৃদ্ধ কথার পটু বটে, এক পর্যায় চালকে প্রশ্ন করলো গাড়ির কাঁচ ভাঙ্গলো কি হরতাল কারি ?চালক বলল না কলেজের পোলাপাইনগ কি দাবী জানি সরকার মানে নাই হেল্লিগা গাড়ির কাঁচ ফাটায় দিছে।আক্ষেপ নিয়ে, কাঁচের দাম মহাজনে রোজের তে কাইটা নিব আর তিনদিন ধরে হরতালের লিগ্গা গাড়ি লইয়া বারৈতে পারিনা।আমরা তো লুডের মাল এই বলে ৪-৫ টা অশ্লীল গালি দিল।



বৃদ্ধ মশাই চালক কে শান্তনা ভঙ্গিতে বলল থাক আল্লাহ ওদের বিচার করবে। চালক বলল চাচা আল্লায় যদি বিচার করে বাংলাদেশের পরতেকের বিচার হইব। এই দেশে কোন মানুষ ই থাকবনা। সব বিচারে যুইল্লা যাইব।

গাড়ি থেকে নামতে শুনলাম আমাদের দেশে নাকি একটাও নিষ্পাপ মানুষ নাই।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.